Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার প্রার্থী জোবায়ের মেয়র নির্বাচিত

সাতকানিয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার প্রার্থী জোবায়ের মেয়র নির্বাচিত

নিউজ ডেক্স : সাতকানিয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ জোবায়ের। মঙ্গলবার সন্ধ্যায় রিটার্নিং অফিসার ও চট্টগ্রামের জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে (২৬ জানুয়ারি) প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিলো। ওইদিন বিকালে জেলা নির্বাচন কার্যালয়ে বিএনপির প্রার্থী এ জেড এম মঈনুল হক চৌধুরী তার প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় মেয়র পদে আর কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগমনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের।

বিএনপির প্রার্থী এ জেড এম মঈনুল হক চৌধুরী তার প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, বিএনপি দল থেকে সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আমাকে মনোনয়ন দিয়েছিল। স্থানীয় বিএনপি নেতারা আমার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করে জনমনে বিভ্রান্তি ছড়ায় নিজের সম্মান রক্ষায় মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি।

উল্লেখ্য, চতুর্থ ধাপের সাতকানিয়া পৌরসভা নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এতে সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। ১৯ জানুয়ারি বাছাইকালে হলফনামায় মামলা ও ঋণ খেলাপির তথ্য গোপন করার অভিযোগে ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হলে গত সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে আপিল শুনানি শেষে আপিল কর্তৃপক্ষ তাঁদের প্রার্র্থিতা বহাল রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!