Home | দেশ-বিদেশের সংবাদ | সংসদ নির্বাচনে লড়বেন বিএনপির ১০ নারী প্রার্থী

সংসদ নির্বাচনে লড়বেন বিএনপির ১০ নারী প্রার্থী

photo-1544250309

নিউজ ডেক্স : একাদশ সংসদ নির্বাচনে ২০৬ আসনে মনোনীত প্রার্থীর তালিকা ঘোষণা করেছে বিএনপি। তাদের মধ্যে এবার ভোটে লড়বেন ১০ জন নারী। তাদের মধ্যে কণ্ঠশিল্পী ও সর্বকনিষ্ঠ প্রার্থীও রয়েছেন।

বিএনপির এ ১০ নারী প্রার্থী হলেন- ঢাকা-১১ আসনে শামীম আরা বেগম, ফরিদপুর-২-এ শামা ওবায়েদ, রংপুর-৩-এ রিটা রহমান, নাটোর-১-এ কামরুন্নাহার, নাটোর-২-এ সাবিনা ইয়াসমিন ছবি, সিরাজগঞ্জ-১-এর রুমানা মোরশেদ কনকচাঁপা, ঝালকাঠি-২-এ জেবা আমিন খান, শেরপুর-১-এ ডা. সানসিলা জেবরিন, নেত্রকোনা-৪-এ তাহমিনা জামান শ্রাবনী এবং কক্সবাজার-১ আসনে হাসিনা আহমেদ।

শুক্রবার (৭ ডিসেম্বর) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ প্রার্থী তালিকা ঘোষণা করেন। তিনি বলেন, ‘আমরা অনেক প্রতিকূল অবস্থার মধ্যে এ নির্বাচনে অংশ নিচ্ছি। গণতান্ত্রিক অন্দোলন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির অংশ হিসেবে আমরা এ নির্বাচনে আছি।’

বাকি ৯৪ আসনের বিষয়ে তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের আপিল নিষ্পত্তির পর বাকি আসনগুলোর বিষয়ে জোট ও ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনা করে শনিবার সিদ্ধান্ত জানানো হবে।’

ইসির তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*