ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | শোককে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে : ড. নদভী এমপি

শোককে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে : ড. নদভী এমপি

Final-02 1

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী বলেন, ১৯৭৫ সালে ১৫ আগষ্টের কালো রাত্রে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে স্বাধীন বাংলাদেশে অন্ধকার যুগ কায়েম করা হয়। দীর্ঘ ৩৫ বছর পরে হলেও ২০১০ সালে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদের নিষ্ঠুরতম হত্যাকান্ডের বিচার বাংলার মাটিতে সম্পন্ন হয়েছে। জাতি অনেকটা কলঙ্কমুক্ত। যেসব মৃত্যুদন্ড প্রাপ্ত ঘাতক আজও বিদেশের মাটিতে পালিয়ে রয়েছে তাদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের মাধ্যমে জাতিকে জানাতে হবে বঙ্গবন্ধু হত্যাকারীদের ঠাঁই পৃথিবীর কোথাও নেই। ড. আবু রেজা নদভী এমপি বলেন, জাতির পিতার সারাটি জীবনের স্বপ্ন ছিল ‘সোনার বাংলা’ গড়ার। আমাদের দায়িত্ব হবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে একটি সুখী সমৃদ্ধ দেশে পরিণত করে জাতির পিতার সেই স্বপ্ন পূরণ করা। তাতেই তাঁর আত্মা শান্তি পাবে এবং আমরা এই মহান নেতার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে পারব। তিনি আরও বলেন, জাতির পিতা হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে ও দেশ গঠনে আত্মনিয়োগ করলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। তিনি আজ ২৬ আগষ্ট ২০১৭ইং শনিবার বিকাল ৩টায় লোহাগাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে লোহাগাড়া উপজেলা শোক দিবস উদ্যাপন পরিষদের উদ্যোগে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শোক সভায় প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের  কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নির্মম ও বেদনাবহ হত্যাকান্ডের পর দেশ গণতন্ত্র ও স্বাধীনতাবিরোধীদের উর্বর বিচরণভূমিতে পরিণত হয় এবং পাকিস্তানি আদর্শিক চেতনা পুষ্ট হতে থাকে, দেশকে ইতিহাস বিকৃতির দিকে ঠেলে দেয়া হয়। তিনি বলেন, বঙ্গবন্ধুর সত্তা ও ব্যক্তিত্বের ছায়াপাত দেখতে পাওয়া যায় বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শের উত্তরাধিকার জননেত্রী শেখ হাসিনার মধ্যে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন এবং অসমাপ্ত কাজ শেষ করার মাধ্যমে বিংশ শতাব্দির উপযুক্ত ডিজিটাল ও অগ্রসর বাংলাদেশের প্রতিচিত্র সফল করাই জননেত্রী শেখ হাসিনার একমাত্র ব্রত। তিনি আগামী নির্বাচনে ক্ষুদ্র মতপার্থক্যতা ভুলে দলীয় নেত্রীর মনোনীত প্রার্থীকে বিজয়ী করার দৃঢ় মনোভাব নিয়ে আগামী নির্বাচনকে চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করার জন্য দলের নেতাকমীদের প্রতি আহ্বান জানান।

শোক সভা উদ্যাপন পরিষদের আহ্বায়ক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আনোয়ার কামালের সভাপতিত্বে এবং শোক সভা উদযাপন পরিষদের সদস্য সচিব এইচ.এম গণি স¤্রাট ও উপজেলা আওয়ামীলীগের সদস্য এস.এম আব্দুল জব্বারের যৌথ সঞ্চালনায় শোক সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন চট্টগ্রাম  দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, সাবেক লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রী নিবাস দাশ সাগর, কেন্দ্রীয় যুবলীগের সদস্য রিটু দাশ বাবলু, দক্ষিণ জেলা যুবলীগের সদস্য নুরুল আলম জিকু, লোহাগাড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক জহির উদ্দিন, যুগ্ন আহ্বায়ক ফজলে এলাহী আরজু, পদুয়া ইউনিয়নের চেয়ারম্যান জহির উদ্দিন, চুনতি ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু, পুটিবিলা ইউনিয়নের চেয়ারম্যান হাজী মোহাম্মদ ইউনুছ, কলাউজান ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, আমিরাবাদ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী, জাতীয় শ্রমিকলীগ লোহাগাড়া উপজেলার সাধারণ সম্পাদক নুরুল হক নুনু, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আলী আহমদ, বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রিটন বড়–য়া রুনা, আধুনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুল কবির, সাধারণ সম্পাদক আলী আহমদ, চরম্বা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন, চরম্বা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ফোরকান আহমদ, উপজেলা যুবলীগের সদস্য জয়নাল আবেদীন, আব্দুল্লাহ আল সায়েম, সালাহ উদ্দিন, সরওয়ার কামাল, জাফর আহমদ, মোহাম্মদ সেলিম, লিটন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ তাজ উদ্দিন, মোহাম্মদ মিজানুর রহমান, ইফতেখার উদ্দিন তুষার, লোহাগাড়া মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যাল কলেজ ছাত্রলীগের সভাপতি এ.কে.এম পারভেজ প্রমুখ।

ড. নদভী এমপি’র প্রেস সচিব অধ্যাপক শাব্বির আহমদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*