Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় সীরাতুন্নবী (সাঃ) মাহফিল ও গুণীজন সংবর্ধনা সম্পন্ন

লোহাগাড়ায় সীরাতুন্নবী (সাঃ) মাহফিল ও গুণীজন সংবর্ধনা সম্পন্ন

25550240_10214530451285506_9190032342110990526_n

এলনিউজ২৪ডটকম : উপজেলা সদর পুরান থানা রোডস্থ সিকদার পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে গত ২২ ডিসেম্বর শুক্রবার ঈদে মিলাদ ও সীরাতুন্নবী (সাঃ) মাহফিল, গুণীজন সংবর্ধনা এবং ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতার অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সিকদার পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি এইচ.এম.এ গণি সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলের উদ্বোধক ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার)।

মাহফিলে প্রধান অতিথি ছিলেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের বিদেশ বিষয়ক পরিচালক ও আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় আগাদী’র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পরিচালক ও সহকারী অধ্যাপক মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন মাহী।

ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন মাদ্রাসা ও হেফজখানার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে ১২৪ জন প্রতিযোগিকে পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতার বিষয় ছিল কুরান তেলাওয়াত, আযান, না’ত ও ইসলামি সংগীত এবং কবিতা আবৃত্তি।

মাহফিলে বয়ান পেশ করেন মাওলানা মহিউদ্দিন মাহী, আলহাজ্ব মাওলানা শহিদুল হক হোসাইনী, আলহাজ্ব মাওলানা অহিদ আহমদ, আলহাজ্ব মাওলানা শিহাব উদ্দিন, মাওলানা জিয়াউল করিম ও মাওলানা মোঃ আবু মুছা।

দুবাই কর্তৃক আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জনকারী হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়। এছাড়াও শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় বেশ ক’জনকে সংবর্ধনা দেওয়া হয়।

biman-ad

সংবর্ধিত অতিথি মহিউদ্দিন মাহী বলেন, ইসলামকে জানতে পড়তে হবে। মহানবী (সাঃ) কে মডেল হিসেবে গ্রহণ করতে হবে। ইসলাম পূর্ণাঙ্গ জীবন বিধানের নাম। কুরআন চর্চা ও গবেষণায় নিজেকে নিয়োজিত রাখতে হবে। কুরানের আলোয় নিজেদের জীবনকে আলোকিত করতে হবে। অন্যথায় ব্যর্থতা ও হতাশায় নিমজ্জিত হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!