ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ভুয়া ডাক্তারের ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

লোহাগাড়ায় ভুয়া ডাক্তারের ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

107

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম মেডিকেল কলেজে এক নবজাতকের মৃত্যুর জন্য লোহাগাড়া উপজেলার আমিরাবাদ কিল্লার আন্দর এলাকার ইসমত আরা নামে একজন ভুয়া ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ করেছেন নবজাতকের পিতা মোহাম্মদ হাসান। তিনি ১ আগষ্ট লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, আমিরাবাদ কিল্লার আন্দর এলাকার মৃত ফজলুর রহমানের পুত্র মোহাম্মদ হাসান অভিযোগ করেছেন যে, স্থানীয় খাইর আহমদের স্ত্রী নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে বাড়িতে সন্তান প্রসবের কাজ করেন। তিনি এস্কুটি চালিয়ে বিভিন্ন এলাকায়ও এ পেশা চালিয়ে যান। গত ৭ জুলাই হাসানের স্ত্রী প্রসব বেদনা উঠলে তিনি ইসমত আরার ক্লিনিকে ভর্তি হন। সেখানে হাসানকে তার স্ত্রীর স্বাভাবিক প্রসবের নিশ্চয়তা প্রদান করা হয়। সেখানে এক সন্তান প্রসব করে হাসানের স্ত্রী। কিন্তু প্রসবের সময় নবজাতকের মাথায় মারাত্মক আঘাত ছিল। পরে প্রসূতিকে সন্তানসহ স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে গত ২০ জুলাই নবজাতকের মৃত্যু হয়। এ নিয়ে হাসান ব্যস্ত থাকায় এতোদিন কোথাও কোন অভিযোগ করেননি বলে প্রকাশ।

ইছমত আরা সাংবাদিকদের জানিয়েছেন, তিনি স্থানীয়ভাবে ধাত্রীর কাজ করেন। তবে তিনি ডাক্তার নন এবং তার কোন প্রশিক্ষণও নেই। লোহাগাড়ার একটি বীমা কোম্পানীতে চাকুরী করেন। লোকজনের বিপদে-আপদে তিনি এগিয়ে যান। হাসানের সন্তানের স্বাভাবিক প্রসব হয়েছে। এতে তার বিন্দুমাত্র গাফিলতি নেই।

স্থানীয়ভাবে জানা যায়, ইছমত আরা বিভিন্ন এলাকায় এ কাজ করেন এবং তার ক্লিনিকে কয়েকজন রোগীও মারা যান।

অপরদিকে, লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ সাংবাদিকদের জানান, তিনিও অভিযোগ পেয়েছেন। এ ব্যাপারে নিবিড় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*