Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

লোহাগাড়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

image_printপ্রিন্ট করুন

15

এলনিউজ২৪ডটকম : “সকল গর্ভধারণ হোক পরিকল্পিত” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে আজ ১৪ নভেম্বর সকালে বিশ্ব ডায়াবেটিকস দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীতে নেতৃত্ব দেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার), হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান আরমান বাবু রোমেল ও আমিরাবাদ ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী।

বিশ্ব ডায়াবেটিকস দিবস উপলক্ষে হাসপাতাল কর্তৃপক্ষ নানা কর্মসূচি গ্রহণ করেছে। লোহাগাড়া ডায়াবেটিকস জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আরমান বাবু রোমেল বলেন, আমরা ২ দিনের কর্মসূচি হাতে নিয়েছি। ১ম দিন সাধারণ জনগণ অর্থাৎ আমাদের যারা সদস্য তাদেরকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে। আর ২য় দিন অর্থাৎ ১৫ নভেম্বর উপজেলার সরকারী-বেসরকারী সকল কর্মকর্তা-কর্মচারীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে। এছাড়াও গরীব ও দুঃস্থ রোগীদেরকে বিনামূল্যে ইনসুলিন দেয়া হবে। তিনি আরো বলেন, আমরা বিশ্ব ডায়াবেটিকস দিবস পালন উপলক্ষে প্রায় ২ সহস্রাধিক রোগীকে চিকিৎসাসেবা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!