Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | লোহাগাড়ায় ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালিত

লোহাগাড়ায় ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালিত

75204591_3241147672592324_1404053907465830400_n

“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে “জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৯” উদযাপন উপলক্ষে নিরাপদ সড়ক চাই লোহাগাড়া শাখার উদ্দ্যোগে মঙ্গলবার ২২ অক্টোবর সকাল ১১টায় উপজেলা সদরের এক কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

নিসচা লোহাগাড়া শাখার আহবায়ক মোজাহিদ হোছাইন সাগরের সভাপতিত্বে, যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল সায়েমের সঞ্চালনায়, উক্ত সমাবেশ ও র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা লোহাগাড়া উপজেলা শাখার উপদেষ্টা ও উপজেলা ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সদস্য ও নিসচা লোহাগাড়া শাখার উপদেষ্টা আরমান বাবু (রুমেল), বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার সভাপতি অধ্যাপক হামিদুর রহমান, লোহাগাড়া-সাতকানিয়া পিকআপ মালিক সমিতির সভাপতি সরওয়ার কামাল, লোহাগাড়া ট্রাফিক ইন্সপেক্টর মুজিবুর রহমান, নিসচার যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, সদস্য সচিব শাহেদ ফেরদৌস হিরু ও সকল সদস্যবৃন্দ।

সমাবেশ ও র‌্যালীতে একাত্মতা পোষণ করে অংশগ্রহণ করেন কালের কন্ঠ পাঠক ফোরাম শুভ সংঘ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ পুটিবিলা ইউনিয়ন, রশিদার পাড়া ঐক্য পরিষদ, লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম, আরশিনগর এসোসিয়েশন, পুটিবিলা যৌতুক ও মাদক বিরোধী ফোরাম, দ্যা কিং অব আমিরাবাদ, লোহাগাড়া ইউনিভার্সেল এসোসিয়েশন, সিএনজি চালক সমিতি সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।

প্রধান অতিথি হাসানুজ্জামান মোল্লা বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য জনসাধারণ, চালক, বাস মালিক ও প্রশাসনের সবাইকে সম্মিলিত ভুমিকা রাখতে হবে। চালকদের উন্নত প্রশিক্ষণ ও ট্রাফিক আইন সম্পর্কে আরো সচেতন হবে। অদক্ষ ও মাদকাসক্ত ব্যাক্তি গাড়ি চালানোর কারণে নিয়মিত দুর্ঘটনা ঘটছে। তাই আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। তিনি আরো বলেন, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া শাখা নিরাপদ সড়ক বাস্তবায়নে কাজ করে যাচ্ছে, ভবিষ্যতেও বিভিন্ন কর্মসূচি অব্যাহত রাখার পরামর্শ দেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

biman-ad

এছাড়াও সভাপতি মুজাহিদ হোছাইন সাগর তার বক্তব্যে বলেন, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলার সকল সদস্যরা এই অঞ্চলের সড়ক দুর্ঘটনা কমানো ও নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। সবার সহযোগিতা পেলে ভবিষ্যতে বিভিন্ন চালকদের জন্য ফ্রি প্রশিক্ষণের ব্যাবস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক ক্যাম্পেইন ও বিভিন্ন দুর্ঘটনা প্রবণ এলাকায় সচেতনামূলক বিলবোর্ড স্থাপন সহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হবে। আলোচনা শেষে লোহাগাড়া মোটর ষ্টেশনে এক বর্ণাঢ্য র‌্যালী ও লিফলেট বিতরণ করা হয়। -খবর প্রেস বিজ্ঞপ্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!