Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় এএফসি হেলথ ফরটিস হার্ট ইনস্টিটিউট’র সেমিনার অনুষ্ঠিত

লোহাগাড়ায় এএফসি হেলথ ফরটিস হার্ট ইনস্টিটিউট’র সেমিনার অনুষ্ঠিত

image_printপ্রিন্ট করুন

cholesterol-love-e1443539098585

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে ১৯ নভেম্বর রবিবার বেলা ১২টায় চট্টগ্রামের এএফসি হেলথ ফরটিস হার্ট ইনস্টিটিউট এক সেমিনারের আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন লোহাগাড়া প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনোষ্টিক এসোসিয়েশন সভাপতি শ্রীনিবাস দাশ সাগর। প্রধান অতিথি ছিলেন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনোষ্টিক এসোসিয়েশন সাধারণ সম্পাদক ও জাতীয় সমাজকল্যাণ পরিষদ সদস্য মোঃ আরমান বাবু।

হৃদরোগ সম্পর্কে প্রমাণ্যচিত্রসহ তথ্যবহুল বক্তব্য রাখেন এএফসি হেলথ ফরটিস হার্ট ইনস্টিটিউট চট্টগ্রামের সিনিয়র কনসালটেন্ট- কার্ডিওলজি ডাঃ তারিক বিন রশিদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উক্ত সংস্থার ফ্যাসিলিটি ডিরেক্টর বিনোদ সিং। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন কনসালটেন্ট-কার্ডিওলজি ডাঃ সাইফুর রহমান শোহেল।

বক্তারা বলেন, শৃঙ্খলাবদ্ধ জীবন-যাপন ও খাদ্য নিয়ন্ত্রণের মাধ্যমে হৃদযন্ত্র ভালো রাখা হয়। সুশৃঙ্খল জীবন-যাপন ব্যতীত হার্ট ভালো রাখা অসম্ভব। জীবনের সবচেয়ে বড় সম্পদ হল শারিরীক সুস্থতা। সুস্থ স্বাভাবিক জীবন-যাপনের মাধ্যমে সুস্থ থাকা সম্ভব। মানুষ সর্বক্ষেত্রে মানষিক কাজ ও শারিরীক কাজ-কর্ম করে তাহলে হৃদরোগ থেকে বাঁচা সম্ভব।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ আরমান বাবু বলেন, পল্লী ডাক্তারদেরকে হৃদরোগ সম্পর্কে প্রাথমিক চিকিৎসার ধারণার উপর প্রশিক্ষণ দেয়া প্রয়োজন। তাহলে হৃদরোগে আক্রান্ত রোগীরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসাসেবা নেয়া সহজ হবে।

সেমিনারে লোহাগাড়ার পল্লী চিকিৎসক ও বিভিন্ন সংবাদকর্মীসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!