Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় আরো সাত ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

লোহাগাড়ায় আরো সাত ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় আরো সাত ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু।

জরিমানা করা হয়েছে সদর ইউনিয়নে সৈয়দ মাস্টারের মালিকানাধীন এলবিসি ইটভাটাকে ১ লাখ টাকা, খায়ের আহমদের মালিকানাধীন কেএনবি ইটভাটাকে ১ লাখ টাকা, চরম্বা ইউনিয়নে বশির কোম্পানীর মালিকানাধীন এলবিএম ইটভাটাকে ১ লাখ টাকা, আইয়ুব মেম্বারের মালিকানাধীন এবিএম ইটভাটাকে ৫০ হাজার টাকা, নুরুল কবির সওদাগরের মালিকানাধীন এনকেবি ইটভাটাকে ১ লাখ টাকা, নুরুল ইসলাম কোম্পানীর মালিকানাধীন এসবিএল ইটভাটাকে ৫০ হাজার ও আধুনগর ইউনিয়নে শাহাব উদ্দনের মালিকানাধীন কিউবিএম ইটভাটাকে ১ লাখ টাকা।

ইউএনও জানান, নির্দেশনা অমান্য করে ইটভাটা পরিচালনা করায় ইটভাটা প্রস্তুত আইন ২০১০ এর ধারামতে ৭ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশের জন্য ক্ষতিকর ও সরকারিভাবে নিষিদ্ধ বিভিন্ন কার্যক্রম বন্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সাাথে ছিলেন উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াছমিন চৌধুরী, চুনতি ভূমি অফিসের শরফুদ্দিন খাঁন সাদি ও সমির চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!