ব্রেকিং নিউজ
Home | অন্যান্য সংবাদ | যেভাবে দূর করবেন বিষণ্নতা

যেভাবে দূর করবেন বিষণ্নতা

Bisonnota-220170425200935

নিউজ ডেক্স : জীবনে চলতে গিয়ে নানা প্রতিকূলতা পার হতে হয় আমাদের। কখনো নিজের অজান্তেই হয় মন খারাপ। ভর করে বিষণ্নতা। আর এই বিষণ্নতা অল্প সময়ের জন্য হতেই পারে। কিন্তু সমস্য বাঁধে তখনই, যখন বিষণ্নতা দীর্ঘ সময়ের জন্য আসে। তবে বিষণ্নতায় ডুবে থাকা কোনো কাজের কথা নয়। বিষণ্নতা দূর করার জন্য সচেষ্ট হতে হবে আপনাকেই।

মন খারাপ হলে ভালো কোন স্যালোনে গিয়ে নিজের রেগুলার লুকটাকে কিছুটা পরিবর্তন করুন, হতে পারে সেটি হেয়ার কাট, হেয়ার কালার অথবা সেগুলো না চাইলে একটি ভালো ফেশিয়াল বা স্পা! অথবা চাইলে পরিবর্তন করতে পারেন পোশাকও। উজ্জ্বল রঙকে প্রাধান্য দিন, পছন্দের পোশাকটিকেও।

নিজে নিজেই কিছু তৈরি করুন, প্রিয়জনের জন্য কার্ড, ঘর সাজানোর জিনিস, পোস্টার, অরিগ্যামি করুন। দেখবেন কষ্ট অনেক কম লাগবে। কাছের মানুষগুলোকে বাইরে থেকে কিনে না দিয়ে নিজেই কিছু বানিয়ে দিন। যাকে দেবেন তিনিও প্রচুর খুশি হবেন,আপনার বিষণ্নতাও দূর হবে।

মন খারাপ হলে বৈরী কোনো পরিবেশে ঘুরতে যান, রোমাঞ্চকর কিছু করুন। দেখবেন যখন আপনি মজার কিছু নিয়ে উত্তেজিত থাকবেন, মন ভালো হয়ে যাবে।

মন খারাপের সময়টাতে নিজে ভিন্ন কিছু রান্না করুন অথবা চলে যান অপরিচিত কোনো খাবারের দোকানে, তাদের স্পেশাল বা আপনার জন্য নতুন এমন কোন একটি আইটেম ট্রাই করে দেখুন। দেখবেন ভালো খাবার আপনাকে অনেকখানি প্রশান্তি দিচ্ছে।

দূরে কোথাও যাওয়ার সময় অথবা সুযোগ না থাকলে কোনো পার্কেই না হয় কাটিয়ে আসুন সময়। রোলার কোস্টার রাইড খারাপ লাগবে না কোনভাবেই।

ছবি তুলুন বা আঁকুন, এমন না যে আপনাকে খুব সুন্দর পারতেই হবে, কিন্তু সুন্দর করার চেষ্টা করতে থাকুন, বিষণ্নতা কমবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*