ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মাসিক সম্মানী ভাতা বাড়ল জনপ্রতিনিধিদের

মাসিক সম্মানী ভাতা বাড়ল জনপ্রতিনিধিদের

lgrd20170111115423

নিউজ ডেক্স : স্থানীয় সরকার বিভাগের অধীন পাঁচটি স্তরে জনপ্রতিনিধিদের মাসিক সম্মানী ভাতা বাড়ানো হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানা গেছে।

সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর, পৌরসভার মেয়র ও কাউন্সিলর, জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা ১ জুলাই ২০১৭ তারিখ থেকে এ সুবিধা পাবেন।

সিটি কর্পোরেশনের মেয়রের নতুন মাসিক সম্মানী ৮৫ হাজার টাকা ও কাউন্সিলরের ৩৫ হাজার টাকা। তবে অন্যান্য ভাতা আগের মতো বহাল থাকবে। জেলা পরিষদের চেয়ারম্যানের মাসিক সম্মানী ৫৪ হাজার টাকা ও আপ্যায়ন ভাতা ৫ হাজার টাকা এবং সদস্যদের মাসিক সম্মানী ৩৫ হাজার টাকা।

ক শ্রেণির পৌরসভার মেয়র ৩৮ হাজার টাকা ও কাউন্সিলর ৮ হাজার টাকা, খ শ্রেণির পৌরসভার মেয়র ২৮ হাজার টাকা ও কাউন্সিলর ৭ হাজার টাকা, গ শ্রেণির মেয়র ২৪ হাজার টাকা ও কাউন্সিলর ৬ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।

এ ছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসিক সম্মানী পাবেন ৪০ হাজার টাকা ও ভাইস চেয়ারম্যান পাবেন ২৭ হাজার টাকা। তবে অন্যান্য ভাতা আগের মতো বহাল থাকবে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরকারি অংশ ৩ হাজার ৬০০ টাকা ও ইউপি অংশ ৪ হাজার ৪০০ টাকাসহ মোট ৮ হাজার টাকা, সদস্য সরকারি অংশ ২ হাজার ৩৭৫ টাকা ও ইউপি অংশ ২ হাজার ৬২৫ টাকাসহ মোট ৫ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*