ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বর্ণবাদ নিরসনে মার্কিন প্রশাসনকে আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান : ওবামা

বর্ণবাদ নিরসনে মার্কিন প্রশাসনকে আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান : ওবামা

obama-220170111084713

নিউজ ডেক্স : বর্ণবাদ সমস্যা নিরসনে মার্কিন প্রশাসনকে আরো বেশি দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। আজ বুধবার শিকাগোতে ওবামা তার বিদায়ী ভাষণে এ আহ্বান জানান।

তিনি বলেন, বর্ণবাদ এখনো যুক্তরাষ্ট্রের জন্য বড় সমস্যা। তাই এই সমস্যা থেকে কাটিয়ে উঠতে আমাদের খুব বেশি দায়িত্বশীল হতে হবে।

বারাক ওবামা বলেন, পরিবার পরিজনের ভরণপোষণের জন্য একজন মার্কিন নাগরিক যেমন কঠোর পরিশ্রম করেন তেমনি দেশের সার্বিক উন্নয়নের জন্য প্রতিটি নাগরিককে কঠোর পরিশ্রম ও প্রচেষ্টা চালাতে হবে।

বাংলাদেশ সময় বুধবার সকালে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা শিকাগোতে তার বিদায়ী ভাষণ দেন।

টানা দুই মেয়াদের প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় থাকার পর আগামী ২০ জানুয়ারি ওবামা বিদায় নেবেন। নতুন প্রেসিডেন্ট হিসেবে ওই দিন শপথ নেবেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট ওবামার বিদায়ী ভাষণ শুনতে শিকাগোতে অসংখ্য মানুষ জড়ো হন। শীতের তীব্রতা উপেক্ষা করে প্রিয় প্রেসিডেন্টের বক্তব্য শুনেন আমেরিকানরা।

ওবামার ভাষণ শোনার জন্য প্রথম দিকে টিকিট ফ্রি করা হয়েছিল। যে আগে আসবেন তাকেই টিকিট দেওয়া হয়েছে। জনপ্রতি একটি টিকিটই নির্ধারিত ছিল। কিন্তু মানুষের ভিড় বাড়ার ফলে একটি টিকিট ১০ হাজার ডলারেও বিক্রি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*