ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | দেশব্যাপী ডাকা পরিবহন ধর্মঘট অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি

দেশব্যাপী ডাকা পরিবহন ধর্মঘট অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি

Jatri-kollan20170228195719

নিউজ ডেক্স : জনগণের প্রত্যাশিত আদালতের রায়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দেশব্যাপী ডাকা পরিবহন ধর্মঘট অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ দাবি জানায় সংগঠনটি।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়, দেশবরেণ্য খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও বিশিষ্ট সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজনকে সড়ক দুর্ঘটনায় হত্যার দায়ে ঘাতক বাসচালক জামির হোসেনের বিরুদ্ধে মানিকগঞ্জের আদালতের দেয়া রায়ের প্রতিবাদে গত ২৩ ফেব্রুয়ারি থেকে চুয়াডাঙ্গায়, রোববার থেকে খুলনা বিভাগের ১০ জেলায় এবং সোমবার থেকে শরীয়তপুরে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

এছাড়া সোমবার সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে ঢাকার এক আদালত ট্রাকচালক মীর হোসেনের ফাঁসির রায় দেন। এর প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে সারাদেশে পরিবহন ধর্মঘট ডাকা হয়। বিবৃতিতে দাবি করা হয়, দেশের কোটি কোটি যাত্রীকে জিম্মি করে আইনের শাসন প্রতিষ্ঠায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে ডাকা এ ধর্মঘট আদালত অবমাননাকর, অযৌক্তিক ও গণবিরোধী।

সংগঠনের পক্ষ থেকে আরও বলা হয়, সরকার যখন জনস্বার্থে তথা যাত্রীর স্বার্থে বা সড়ক নিরাপত্তার স্বার্থে কিছু ভালো সিদ্ধান্ত বাস্তবায়ন করে আইনের শাসন প্রতিষ্ঠা করতে চায় তখনই কিছু স্বার্থান্বেষী মালিক শ্রমিক নেতা এতে বাধা হয়ে দাঁড়ায়। তারা ধর্মঘটের নামে সাধারণ মানুষকে জিম্মি করে সরকারের নেয়া সিদ্বান্তগুলো বাস্তবায়নের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। অনতিবিলম্বে এ অযৌক্তিক ও গণবিরোধী ধর্মঘট প্রত্যাহার করে সড়ক নিরাপত্তার স্বার্থে সরকারি সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের সহায়ক ভূমিকা রাখার জন্য মালিক শ্রমিক নেতাদের প্রতি দাবি জানায় সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!