ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সম্মাননা পেলেন নড়িয়ার এসিল্যান্ড

সম্মাননা পেলেন নড়িয়ার এসিল্যান্ড

Naria-UNO20170118120646

নিউজ ডেস্ক : জনবান্ধব ভূমি অফিস নির্মাণে বিশেষ অবদানের জন্য বিভাগীয় রাজস্ব সম্মেলন ১৭ তে ‘সম্মাননা স্মারক’ স্বীকৃতি পেয়েছেন শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় দায়িত্বরত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহম্মেদ।

মঙ্গলবার রাজধানীর বিয়াম মিলনায়তনে ঢাকা বিভাগীয় রাজস্ব সম্মেলন-২০১৭ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ।

সম্মেলনে ভূমি অফিসগুলো জনবান্ধব করা, মামলার দীর্ঘসূত্রিতা নিরসন এবং ভূমি রেকর্ড হালনাগাদ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

এসময় সহকারী কমিশনারগণ তাদের গৃহীত উদ্ভাবনী ভূমি অফিস জনবান্ধবকরণ, আশ্রয়ন, গুচ্ছগ্রাম, ভূমি রেকর্ড ও জরিপ কাযক্রম ইত্যাদি বিষয়াদী নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সম্মেলন শেষে প্রত্যেক জেলার সহকারী কমিশনারদের (ভূমি)  মধ্যে শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে একজন করে মোট ১৩ জনকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

জনবান্ধব ভূমি অফিস নির্মাণে বিশেষ অবদান রাখায় শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় দায়িত্বরত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এই সময় ঢাকা বিভাগের সকল জেলার জেলা প্রশাসকসহ সহকারী কমিশনারগণ (ভূমি) উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহম্মেদের নড়িয়া ভূমি অফিসে যোগদানের পর থেকে অক্লান্ত পরিশ্রম করে ভূমি অফিসের জরাজীর্ণ একটি ভবনকে পরিবর্তন করে সুন্দর একটি ভূমি অফিসে পরিবর্তন করে ভূমি মালিকদের ভূমি সংক্রান্ত কাঙ্ক্ষীত সেবা প্রদান করতে ফ্রন্টডেক্স এবং সেবা নিতে আসা লোকজনের জন্য বসার স্থান, অফিসের সামনে অব্যাবহৃত স্থানে ফুলের বাগান, নথীপত্র বা গুরুত্বপূন্য কাগজপত্রের ভলিউম বুকে শ্রেণিবিন্যাস করে লকারে রাখার ব্যাবস্থা, দালাল চক্র নির্মূলসহ নানান গৃহীত পদক্ষেপ নিঃসন্দেহে প্রশংসা পাওয়ার যোগ্য।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার পদ শূন্য থাকাকালে ভারপ্রাপ্ত ইউএনও হিসেবে দ্বায়িত্ব পালনকালেও বেশ গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

এছাড়াও নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের নামের তালিকা নিজে গিয়ে তৈরি করেন এবং পৌঁছে দেন ত্রাণ সহায়তা, নড়িয়ায় খামারী সমাবেশ, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের সঙ্গে বারংবার মতবিনিময় সভা, তথ্যপ্রযুক্তি বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে সভা, স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো পরিদর্শন, হত্যা, ধর্ষণসহ অনাকাঙ্খিত ভাবে দুর্ঘটনাকবলিত মানুষের পাশে দাঁড়ানো এবং ঘটনা সম্পর্কে জানাসহ দায়িত্বে থাকা সকল কার্যক্রমে স্বতঃস্ফুর্ত দ্বায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*