Home | দেশ-বিদেশের সংবাদ | ছুটিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশ

ছুটিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশ

নিউজ ডেক্স : করোনাভাইরাসের সংক্রামণ ঠেকাতে ঘোষিত ছুটিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে নির্দেশ দেয়া হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে সরকার।

মঙ্গলবার (২৪ মার্চ) মন্ত্রিপরিষদ সচিব স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়েছে, এ ছুটি বা বন্ধ সরকারি-বেসরকারি অফিস আদালতের জন্য প্রযোজ্য। স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্যান্য জরুরি কার্যাবলীর ক্ষেত্রে এ নির্দেশনা প্রযোজ্য নয়।

এতে আরও বলা হয়েছে, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এ ছুটি বা বন্ধকালীন অবশ্যই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন। এ বন্ধ ঘোষণা করা হয়েছে জনগণকে ব্যাপকহারে পারস্পরিক সংস্পর্শে এসে রোগ বিস্তার করা থেকে বিরত রাখার জন্য। সেজন্য সর্বসাধারণকে এ সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকতে আহ্বান জানানো হচ্ছে।

ওষুধ বা খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্যান্য শিল্প কারখানা, প্রতিষ্ঠান, বাজার, দোকানপাট নিজস্ব ব্যবস্থাপনায় চলবে। গণপরিবহন ছাড়া অন্যান্য জরুরি পরিবহন যেমন, ট্রাক, কার্গো, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি ইত্যাদি যথারীতি চলবে বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

biman-ad

আইইডিসিআর-এর মঙ্গলবারের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে নতুন করে আরও ছয়জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন মারা গেছেন। ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চারজনে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!