ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | চুয়েট শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

চুয়েট শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

cuet-gate-edu

নিউজ ডেক্স : ছাত্র আন্দোলন ও বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি বিবেচনায় বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট)। বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রকে আজ বিকেল ৫টা ও ছাত্রীদের আগামীকাল বুধবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে সব ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টারসমূহের চেয়ারম্যান, প্রভোস্ট ও রেজিস্ট্রারের সমন্বয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে ঈদুল আজহা উপলক্ষে ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘চলমান ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে কিছুদিন আগেই ঈদুল আজহার ছুটি ঘোষণা করা হয়েছে।’

উল্লেখ্য, ছাত্র আন্দোলনে একাত্মতা প্রকাশ করে গত তিনদিন টানা ধরে ক্লাস বর্জন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত রোববার স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের সঙ্গে চুয়েট শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। আজও শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মিছিল সমাবেশ করলে জরুরি বৈঠকে বসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডিন, পরিচালক, বিভাগীয় প্রধানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*