Home | শিক্ষাঙ্গন | চবি শিক্ষক মাইদুল ইসলামকে সাময়িক বরখাস্ত

চবি শিক্ষক মাইদুল ইসলামকে সাময়িক বরখাস্ত

image_printপ্রিন্ট করুন

maidul-in20180925171953

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে জেল হাজতে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদ।

তিনি বলেন, যদি কোন অপরাধে বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী যদি জেলে থাকেন নিয়ম অনুযায়ী তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়। সেই নিয়ম অনুযায়ী মাইদুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। তিনি আরও বলেন, চবি কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ১৫(এ) ধারা অনুসারে তাকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হয়। তবে বরখাস্ত থাকাকালীন তিনি বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী জীবিকা ভাতা পাবেন।

প্রসঙ্গত, ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে গত ২৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলামের নামে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় হাটহাজারী থানায় মামলা করেন শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সদস্য ইফতেখার উদ্দীন।

এ ঘটনায় গত ৬ আগস্ট বিচারপতি ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ তাকে আট সপ্তাহের অন্তর্বতীকালীন জামিন দেন। তবে পরে উচ্চ আদালতের আদেশে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। আট সপ্তাহ শেষে গত সোমবার আদালতে আত্মসমর্পন করলে শুনানি শেষে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!