Home | দেশ-বিদেশের সংবাদ | খালেদা জিয়ার শরীরের ব্যথা আগের চেয়ে বেড়েছে

খালেদা জিয়ার শরীরের ব্যথা আগের চেয়ে বেড়েছে

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজ ডেক্স : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শরীরের ব্যথা আগের চেয়ে বেড়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগের প্রধান ও খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল টিমের প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান।

তিনি  বলেন, আগে থেকেই তার (খালেদা) শরীরের ঘাড়সহ অন্যান্য স্থানে ব্যথা ছিল। এজন্য তিনি নিয়মিত ওষুধ সেবন করতেন। কিন্তু এখন তার হাত ও পায়ে ব্যথা দেখা দিয়েছে। এসব উনি আমাদের নিজেই জানিয়েছেন। তাই আমরা উনার উন্নত চিকিৎসার স্বার্থে রক্ত সংগ্রহ করেছি এবং এক্স-রে পরীক্ষা দিয়েছে। রিপোর্টগুলো এখনও হাতে পাইনি। রিপোর্ট পাওয়ার পর বলতে পারব সমস্যা কতটুকু।

তিনি বলেন, বেগম জিয়া সম্পূর্ণ শঙ্কামুক্ত। তবে সমস্যাগুলো বয়সের কারণে একটু হয়। নিয়মিত চিকিৎসা চললে ঠিক হয়ে যাবে। আগের চিকিৎসাপত্রের সঙ্গে আরও কিছু ওষুধ সংযুক্ত করেছি। তিনি আরও বলেন, আমরা আপাতত তাকে পরামর্শ দিয়েছি। নিয়মিত ওষুধ সেবন করতে বলেছি। আমাদের ফিজিক্যাল মেডিসিন বিভাগের প্রধান সোহেলী রহমান উনাকে ব্যথা কমার কিছু ব্যায়াম দেখিয়ে দিয়েছেন। এছাড়া রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনে আবারও অভজারভেশন (পর্যবেক্ষণ) করা হবে উনাকে।

এর আগে আজ (সোমবার) সকালে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছিলেন চিকিৎসকরা। তার চিকিৎসায় অর্থোপেডিক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামানকে প্রধান করে নিউরোলজি বিভাগের চিকিৎসক ডা. মনসুর হাবীব, মেডিসিন বিভাগের চিকিৎসক টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের চিকিৎসক সোহেলী রহমানসহ ৪ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়। -জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*