Home | দেশ-বিদেশের সংবাদ | কেরানীগঞ্জে আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১১

কেরানীগঞ্জে আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১১

boi_1576133788_920x515

নিউজ ডেক্স : ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় ভয়াবহ আগুনে দগ্ধ হয়ে নিহতের সংখ্যা ১১ জনে দাঁড়িয়েছে।

biman-ad

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন এসএম আরিফুল ইসলাম নবীন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিকেলে মোট ৩১ জন দগ্ধ রোগী ভর্তি হয়েছিলেন। এর মধ্যে বুধবার দিবাগত রাতে আটজন এবং বৃহস্পতিবার সকালে দুইজনের মৃত্যু হয়েছে। এর আগে ঘটনাস্থলে মারা যান একজন।

আরিফুল ইসলাম নবীন জানান, হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে মোট ১০ জনের মৃত্যু হয়েছে চিকিৎসাধীন অবস্থায়। ১০জন এখনও চিকিৎসা নিচ্ছেন। আরেকজনকে অন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেলে রাতে মারা যাওয়া ব্যক্তিরা হলেন- ইমরান, রায়হান, বাবলু, সুজন, আলাউদ্দিন, খালেদ, জিনারুল ও আলমগীর।আর সকালে মারা যান ফয়সাল ও আলাউদ্দীন।

বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা নাগাদ প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ’ নামের এই কারখানাটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের সোয়া এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কারখানাটি অবৈধ ছিলো বলে জানিয়েছেন জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

দগ্ধ কয়েক শ্রমিকের সঙ্গে কথা বলে ধারণা পাওয়া গেছে, কারখানায় সিলিন্ডার বিস্ফোরণের পর দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এতে শ্রমিকরা ভেতরেই আটকা পড়েন। সেখানে একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের থালা, গ্লাস ও বিভিন্ন খাবার সরবরাহে ব্যবহৃত প্লাস্টিকের বাক্স ও প্যাকেট তৈরি করা হতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!