ব্রেকিং নিউজ
Home | শীর্ষ সংবাদ | একুশে বইমেলায় শুভ্রা নীলাঞ্জনা’র “জীবনের জলছবি”

একুশে বইমেলায় শুভ্রা নীলাঞ্জনা’র “জীবনের জলছবি”

27858769_10215578590046582_9055552096009308567_n

এলনিউজ২৪ডটকম : এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে লেখক শুভ্রা নীলাঞ্জনা’র “জীবনের জলছবি”। বইটিতে জীবনের স্মৃতিকথন নিয়ে সহজ উপস্থাপন করা হয়েছে।

লেখক বলেন, “যেভাবে আছি বেঁচে তো আছি জীবন আর মরণের কাছাকাছি… এক সময় শুধু গানটাকে গানই মনে হতো। এখন আমি প্রতিটি শব্দ উপলব্ধি করি। মাথার ভেতন ঘুরতে থাকে সারাক্ষণ যেভাবে আছি বেঁচে তো আছি। আসলে মানুষ যে কোন ভাবেই বেঁচে থাকতে চায়। হোক মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে, হোক নির্বাসনে, হোক কারাদন্ডে, হোক দীপান্তরে। প্রতিদিনই ঘুম থেকে উঠে একটি নতুন সূর্য দেখতে চায়। এরই নাম হয়তো মায়া, ভালোবাসা পৃথিবীর প্রতি অসহায় মানুষের”।

লেখক পরিচিতি : শ্রভ্রা নীলাঞ্জনা। একজন সৃষ্টিশীল মানুষ। লেখালেখি তাঁর নেশা। এই নেশা’ই তাঁকে সারাক্ষণ কল্পনার দিগন্তে নিয়ে যায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইতিহাসে অনার্স-মাস্টার্স করলেও বাংলা সাহিত্যে তাঁর ঝোঁক। একজন ভালো লেখকের মাঝে সব সময় প্রেম-ভালোবাসা, দেশ প্রেম, মানব প্রেম, ভাষা প্রেম লুকায়িত থাকে। লেখার মাধ্যমে লেখক এই প্রত্যয়গুলো জাগিয়ে তোলেন। শুভ্রা নীলাঞ্জনা এই সকল গুণের অধিকারি। ২০১৫ সালে একুশে বইমেলায় প্রকাশিত ‘দুঃখ ভাসে জলে’ কাব্য গ্রন্থের মাধ্যমে পাঠক সমাজে ব্যাপকভাবে সমাদৃত হয়েছেন। ২০১৬ সালে ‘জলরঙের অস্পষ্ট আঁচর’ নামে দ্বিতীয় কাব্যগ্রন্থ প্রকাশিত হয় এবং ২০১৭ সাল প্রথম গল্পগ্রন্থ ‘দহন’ প্রকাশিত হয়। এছাড়া বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও ম্যাগাজিনে তাঁর লেখা নিয়মিত প্রকাশিত হচ্ছে। লেখালেখির পাশাপাশি তিনি একজন সংগীত শিল্পী। জীবনের স্মৃতিকথন নিয়ে সহজ উপস্থাপন হচ্ছে ‘জীবনের জলছবি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*