- Lohagaranews24 - https://lohagaranews24.com -

বান্দরবানের দেবতাকুমে পানিতে ডুবে পর্যটকের মৃত্যু

নিউজ ডেক্স : বান্দরবানের রোয়াংছড়িতে দর্শনীয় স্থান দেবতাকুমে পানিতে এক পর্যটকের মৃত্যু হয়েছে। আজ রবিবার (১০ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রোয়াংছড়ি উপজেলার দর্শনীয় স্থান দেবতাকুম ভ্রমণে যায় গোপালগঞ্জের কাশিয়ানি এলাকার ১৫ জনের একটি পর্যটক গ্রুপ। মনোমুগ্ধকর দর্শনীয় স্থানটি ভ্রমণের সময় পানিতে পড়ে ডুবে মারা যায় একজন পর্যটক। নিহতের নাম মো. ফেরদৌস (২৭)।

খবর পেয়ে স্থানীয় ট্যুরিস্ট গাইডরা তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি গোপালগঞ্জে কাশিয়ানি এলাকার লোকমান সর্দার ও নাসিমা বেগমের পুত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ কবীর জানান, দেবতাকুম ভ্রমণে গিয়ে পানিতে ডুবে একজন পর্যটক মারা গেছে। মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তারা ১৫ জনের একটি পর্যটক গ্রুপ গোপালগঞ্জ থেকে বেড়াতে এসেছিল। আজাদী অনলাইন

আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহবায়ক ফজলুল হক মিয়ার ইন্তেকাল

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহবায়ক ফজলুল হক মিয়া (৮৪) ইন্তেকাল করেছেন (ইন্নানিল্লাহে….রাজেউন)। রোববার (১০ অক্টোবর) মধ্যরাত ১টার দিকে নগরীর এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মল্লিক ছোবহান মনু মিয়া চৌধুরী পাড়ার মৃত কদম রসুল আমিন চৌধুরীর পুত্র। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

এছাড়া প্রয়াত ফজলুল হক মিয়া আমিরাবাদ ইউনিয়নের পরিষদের সাবেক সদস্য ছিলেন। তিনি দীর্ঘদিন যাবত নানা দুরারোগ্য রোগে ভুগছিলেন বলে পরিবার সূত্রে জানা গেছে। একইদিন বিকেল ৫টায় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

শোক প্রকাশ : ফজলুল হক মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু। বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

চুনতিতে দিন-দুপুরে মুদি দোকানে চুরি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতিতে দিন-দুপুরে মুদি দোকান থেকে নগদ টাকা চুরি করে নিয়ে গেছে এক চোর। রোববার (১০ অক্টোবর) দুপুরে ইউনিয়নের ডেপুটি বাজারের সাদেক স্টোরে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত দোকানদার একই ইউনিয়নের বাগান পাড়ার ফৌজুল কবিরের পুত্র সাদেক হোসেন।

তিনি জানান, দোকানের গ্রিলের দরজা অর্ধেক বন্ধ করে জোহরের নামাজ আদায় করতে যান। এ সময় এক চোর দোকানে ঢুকে ক্যাশবক্স ভেঙ্গে প্রায় নগদ ৪ লাখ টাকা নিয়ে যায়। নামাজ আদায় শেষে দোকানে এসে ক্যাশবক্স ভাঙ্গা ও এলোমেলো দেখতে পেয়ে চুরির বিষয়টি নিশ্চিত হয়েছেন। পরে দোকানের সিসিটিভি ফুটেজ দেখে চুরির দৃশ্যটি দেখতে পান।

চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহাম্মদ রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকানদার থানায় লিখিত অভিযোগ করেছেন। সিসিটিভি ফুটেজ দেখে চোর সনাক্ত করে গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

চট্টগ্রামের ১৫ উপজেলায় ১ হাজার ৯৬৪টি দুর্গাপূজার আয়োজন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : এ বছর চট্টগ্রাম জেলার আওতাধীন ১৫ উপজেলায় সর্বজনীন ১ হাজার ৫৫৩টি এবং পারিবারিক ৪১১টি মণ্ডপ সহ মোট ১ হাজার ৯৬৪টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যায় দেবীর বোধনের মাধ্যমে শুরু হওয়া পূজার আনুষ্ঠানিকতা শেষ হবে শুক্রবার (১৫ অক্টোবর) বিজয়া দশমীতে।

রোববার (১০ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলা আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। বাংলানিউজ

লিখিত বক্তব্যে সভাপতি শ্যামল কুমার পালিত বলেন, শান্তিপূর্ণ পরিবেশে পূজা ও উৎসবাদি আয়োজনের লক্ষ্যে ১৯৭৩ সালে গঠিত হয় চট্টগ্রাম কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদ।  ১৯৮৪ সালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গঠিত হওয়ার পর গঠনতন্ত্র অনুযায়ী এ সংগঠন চট্টগ্রাম কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের চট্টগ্রাম জেলা শাখায় রূপান্তরিত হয়।

তিনি বলেন, গত ৬ অক্টোবর বোয়ালখালীর মেধস আশ্রমে মহালয়া উদযাপনের মাধ্যমে জেলাব্যাপী শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। করোনার সংক্রমণ রোধে গত বছরের মতো এবারও উৎসব পরিহার করে মাঙ্গলিক আনুষ্ঠানিকতায় হবে দুর্গাপূজা। শান্তিপূর্ণ পরিবেশে পূজা আয়োজনের লক্ষ্যে ৪ অক্টোবর জেলা প্রশাসকের সঙ্গে সমন্বয় সভা, ৫ অক্টোবর পুলিশ সুপারের সঙ্গে আইনশৃংখলা বিষয়ক সভা এবং ৯ অক্টোবর চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির সঙ্গে পৃথক সভা অনুষ্ঠিত হয়। সরকার ও প্রশাসনের পক্ষ থেকে পূজামণ্ডপের নিরাপত্তা রক্ষায় পুলিশ, র‌্যাবসহ সংশ্লিষ্ট নিরাপত্তা সংস্থার সদস্যরা দায়িত্বে নিয়োজিত থাকবেন বলে এসব সভায় জানানো হয়েছে। এছাড়া সকল উপজেলায় নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জরা পৃথক সভায় পূজামণ্ডপের নিরাপত্তা ও সার্বিক বিষয়ে কর্মপন্থা নির্ধারণ করেছেন।

সংবাদ সম্মেলনে উপজেলা, থানা, ইউনিয়ন পর্যায়ের পূজামণ্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক টিম রাখা, স্থানীয় পুলিশ প্রশাসনের ফোন নম্বর দৃশ্যমান স্থানে ঝুলিয়ে রাখা, জরুরি প্রয়োজনে ৯৯৯ নম্বরে যোগাযোগ করা, পূজামণ্ডপ পর্যাপ্ত আলো-বাতাসের জন্য খোলামেলা রাখা, পূজা ও পুষ্পাঞ্জলি প্রদানের সময় মাইক বা সাউন্ড সিস্টেম ব্যবহার করা, ডিজে পরিহার করা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গান-বাজনা, মেলা, নাটক, সমাবেশ, আরতি প্রতিযোগিতা ও শোভাযাত্রা পরিহার করা, পূজামণ্ডপে আগত সবার মাস্ক পরিধান বাধ্যতামূলক করা, মণ্ডপে প্রবেশমুখে হ্যান্ড স্যানিটাইজার অথবা সাবান-পানি রাখা, মহিলা ও পুরুষদের জন্য আলাদা  প্রবেশ ও প্রস্থানের ব্যবস্থা রাখা, আতশবাজি বা পটকা ফুটানো পরিহার করা, সিসি ক্যামেরা স্থাপন করা, অগ্নি নির্বাপক ব্যবস্থা রাখা, বিদ্যুতের বিকল্প জেনারেটরের ব্যবস্থা রাখা, বিজয়া দশমী শুক্রবার হওয়ায় জুমার নামাজের পরে সূর্যালোক থাকা অবস্থায় প্রতিমা নিরঞ্জন সম্পন্ন করতে আয়োজকদের প্রতি আহ্বান জানানো হয়। এছাড়া প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে প্রতিমা নিরঞ্জন না করতে সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।  

সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক অসীম কুমার দেব বলেন, প্রধানমন্ত্রীর কাছে দেশের সকল উপজেলায় সরকারি উদ্যোগে ১টি মডেল মন্দির নির্মাণ, বিশেষ প্রকল্প গ্রহণ করে চণ্ডীতীর্থ মেধস আশ্রমের সংস্কার ও সড়ক উন্নয়ন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে ফাউন্ডেশনে রূপান্তর করা, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪ দিন সরকারি ছুটি, দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণে আইন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়নে জটিলতা নিরসন করতে আবেদন জানাচ্ছি।  

এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক নারায়ণ চৌধুরী, বিপুল দত্ত, বিজয় কৃষ্ণ বৈষ্ণব, বিশ্বজিৎ পালিত, উত্তম শর্মা, কল্লোল সেন, সাগর মিত্র, রিমন মুহুরী, সুভাষ চৌধুরী টাংকু, দোলন মজুমদার, রাজীব শীল, কাজল শীল, অধ্যাপক শিপুল দে প্রমুখ।

এদিকে চট্টগ্রাম মহানগরের প্রধান পূজামণ্ডপ জেএম সেন হল প্রাঙ্গণসহ ১৬টি থানায় ব্যক্তিগত, ঘটপূজাসহ ২৭৬টি পূজামণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে বলে জানান মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য।

ট্রাকের ধাক্কায় কলেজ শিক্ষার্থী নিহত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নগরের সদরঘাট থানার সামনে ট্রাকের ধাক্কায় ইসলামিয়া কলেজের একাদশ শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছে। রোববার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ওই শিক্ষার্থীর নাম খাদিজা (১৮)। তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম থানার বাসিন্দা। ঘাতক ট্রাকটি জব্দ করেছে পুলিশ।  

খাদিজার সহপাঠী মো. ইসমাইল বলেন, কলেজে ক্লাস শেষে নেভাল-২ এলাকায় আমরা কয়েকজন বেড়াতে গিয়েছিলাম। সেখান থেকে খাদিজা বাসায় চলে যাওয়া সময় পথে সদরঘাট থানার সামনে রাস্তায় ট্রাক পিছন থেকে তাকে ধাক্কা দেয়। আহত অবস্থায় আমরা তাকে হাসপাতালে নিয়ে আসি। কিন্তু বাঁচানো গেলো না।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) নুরুল আলম আশিক বলেন, ওই কলেজ শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় দুপুর সোয়া ১২টার দিকে হাসপাতালে আনা হয়। জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বাংলানিউজ 

রাশিয়ায় প্লেন বিধ্বস্ত, নিহত ১৬

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : রাশিয়ার এল-৪১০ মডেলের একটি প্লেন বিধ্বস্ত হয়েছে। এতে ১৬ জন নিহত হয়েছেন। প্লেনটিতে ২৩ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে।

দেশটির জরুরি সহায়তাবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার মধ্যাঞ্চলের তাতারস্তানে স্থানীয় সময় রোববার ( ১০ অক্টোবর) সকাল ৯টা ২৩ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। এতে ১৬ জন নিহত হন। মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ৭ জনকে উদ্ধার করা হয়েছে।

এদিকে, বার্তা সংস্থা আরআইকে জরুরি উদ্ধারকাজে নিয়োজিত টিমের একজন বলেন, বেঁচে থাকার আভাস পাওয়া যাচ্ছে না ১৬ যাত্রীর। সূত্র: আরটি, এএফপি

নাইজেরিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ২০

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : নাইজেরিয়ার সোকোটো রাজ্যে বন্দুকধারীর হামলায় অন্তত ২০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে এ তথ্য। জানা গেছে, একটি মার্কেটে এবং বেশ কয়েকটি গাড়িতে এ হামলা চালানো হয়।

সোকোটোর পুলিশবিষয়ক মন্ত্রীর বিশেষ উপদেষ্টা ইদ্রিস গোবির জানিয়েছেন, সশস্ত্র অস্ত্রধারীরা মোটরসাইকেলে করে এসে বিক্ষিপ্তভাবে গুলি করে, এতে বেশ কয়েকজন নিহত হয়।

Nijeria.jpg

সোকোটো পুলিশের একজন মুখপাত্র হামলার কথা নিশ্চিত করলেও কত জন নিহত হয়েছেন তাৎক্ষণিকভাবে তা জানাননি।

এদিকে, সোকোটোর পার্লামেন্টের স্থানীয় সদস্য হুসেইন বোজা এ হামলার জন্য বিরাজমান নিরাপত্তাহীনতাকে দায়ী করেছেন।

সিনহা হত্যা মামলা: চলছে পঞ্চম ধাপের সাক্ষ্যগ্রহণ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার নির্ধারিত পঞ্চম ধাপের প্রথম দিনের সাক্ষ্যগ্রহণের বিচারিক কার্যক্রম শুরু হয়েছে।

রোববার (১০ অক্টোবর) সকাল সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈলের আদালতে ২১তম সাক্ষীর জবানবন্দি গ্রহণের মধ্যদিয়ে শুরু হয় বিচারিক কার্যক্রম। এর আগে সাড়ে ৯টার দিকে আদালতে হাজির করা হয় ওসি প্রদীপসহ মামলার ১৫ আসামিকে। জাগো নিউজ

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ২১তম সাক্ষীর মধ্যদিয়ে বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। আগের একজনের জেরা বাকি রয়েছে। সেটাও আজ শেষ করা হবে। রোববার ১০ জন সাক্ষীর হাজিরা দেওয়া হয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর চতুর্থ দফার শেষ দিনের সাক্ষ্য সকাল সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈলের আদালতে শুরু হয়ে চলে সন্ধ্যা পর্যন্ত। এ নিয়ে চতুর্থ দফা পর্যন্ত এ মামলায় ২০ জন সাক্ষী তাদের জবানবন্দি দিয়েছেন।

২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। তার সঙ্গে থাকা সাহেদুল ইসলামকে (সিফাত) পুলিশ আটক করে। এরপর নীলিমা রিসোর্টে ঢুকে তার ভিডিও দলের দুই সদস্য শিপ্রা দেবনাথ ও তাহসিন রিফাত নুরকে আটক করা হয়। পরে তাহসিনকে ছেড়ে দিলেও শিপ্রা ও সিফাতকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে এই দুজন জামিনে মুক্তি পান।

সিনহা হত্যার ঘটনায় চারটি মামলা হয়েছে। ঘটনার পর পরই পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। এর মধ্যে দুটি মামলা হয় টেকনাফ থানায় ও একটি রামু থানায়। ঘটনার পাঁচ দিন পর অর্থাৎ ৫ আগস্ট কক্সবাজার আদালতে টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। চারটি মামলা তদন্তের দায়িত্ব পায় র্যাব।

২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খাইরুল ইসলাম।

আসামিদের মধ্যে রয়েছেন পুলিশের ৯ সদস্য। তারা হলেন-বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলী, কনস্টেবল রুবেল শর্মা, এসআই নন্দদুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুল করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া ও কনস্টেবল সাগর দেব নাথ।

অপর আসামিরা হলেন- আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্য এসআই মো. শাহজাহান, কনস্টেবল মো. রাজিব ও মো. আব্দুল্লাহ এবং টেকনাফের বাহারছড়ার মারিষবুনিয়া গ্রামের বাসিন্দা ও পুলিশের করা মামলার সাক্ষী নুরুল আমিন, মো. নিজাম উদ্দিন ও আয়াজ উদ্দিন।

গ্রেফতার হওয়া আসামিদের মধ্যে ১২ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তবে ওসি প্রদীপ ও কনস্টেবল রুবেল শর্মা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি। এর আগে আসামিদের তিন দফায় ১২ থেকে ১৫ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।