- Lohagaranews24 - https://lohagaranews24.com -

গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একা আটক

নিউজ ডেক্স : গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একাকে আটক করেছে হাতিরঝিল থানা পুলিশ। শনিবার (৩১ জুলাই) সন্ধ্যায় রামপুরা এলাকায় তার নিজ বাসা বন্ধু নিবাস থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক জানান, গৃহকর্মী নির্যাতনের ঘটনায় একা নামে একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। – বাংলানিউজ

হাতিরঝিল থানা পুলিশ জানায়, তিন-চার মাস ধরে চিত্রনায়িকা একা তার গৃহকর্মীকে বেতন দিতেন না। গৃহকর্মী সেই টাকা চাইতে গেলে তাকে মারধর করেন একা। মারধরে গৃহকর্মী অসুস্থ হয়ে গেলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় রামপুরার নিজ বাসা থেকে চিত্রনায়িকা একাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসা হয়। গৃহকর্মীর অভিযোগের ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

১৯৯৭ সালে তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘রাখাল রাজা’ সিনেমার মধ্য দিয়ে আয়েশা আরবী ওরফে একার বড় পর্দায় যাত্রা শুরু হয়। এরপর চিত্রনায়ক মান্নার সঙ্গে জুটি বেঁধে ‘তেজী’ সিনেমায় হাজির হলে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। এক মান্নার সঙ্গেই টানা বিশটিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন এই তারকা।  

মান্নার মৃত্যুর পর রুবেল, অমিত, আমিন খান, আলেকজান্ডার বো, শাকিল খান, ফেরদৌস, শাকিব খানসহ অনেকের বিপরীতেই অভিনয় করেছেন একা। কিন্তু হুট করেই রহস্যজনকভাবে চলচ্চিত্র জগৎ থেকে দূরে সরে যান তিনি।

অনলাইন গেইমে আসক্তির জন্য ১১ শিক্ষার্থী আটক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কুড়িগ্রামের পৌরবাজার এলাকার বিভিন্ন চায়ের দোকানে বসে অ্যান্ড্রয়েড মোবাইলে অনলাইনে ফ্রি-ফায়ার ও পাবজি গেম খেলা অবস্থায় গেইমে আসক্ত ১১ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

শনিবার (৩১ জুলাই) দুপুরে তাদের আটক করা হয়। পরবর্তীতে বিকেলে মুচলেকা নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, লকডাউনের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বই নিয়ে শিক্ষার্থীদের বাড়িতে থাকার কথা থাকলেও অধিকাংশ শিক্ষার্থী মোবাইল ফোনে অনলাইনে ফ্রি-ফায়ার ও পাবজি গেমসহ নানা ধরনের গেইমে আসক্ত হয়ে পড়ছে। অভিভাবকদের নজরদারি এড়াতে বাড়ি ছেড়ে বিভিন্ন মোড় এবং চায়ের দোকানে বসে এসব শিক্ষার্থীরা গেম খেলে।

পুলিশ জানায়, শনিবার দুপুরে কুড়িগ্রাম শহরের পৌর বাজারের পশ্চিম পাশে নজরুল ইসলামের চায়ের দোকান থেকে মোবাইলে অনলাইন গেম ফ্রি-ফায়ার ও পাবজি খেলারত অবস্থায় ১১ শিক্ষার্থীকে আটক করে। এদের অধিকাংশই এসএসসি, এইচএসসি পরীক্ষার্থী ও স্নাতক শিক্ষার্থী। পরে প্রত্যেকের অভিভাবকদের ডেকে নিয়ে তাদের জিম্মায় ওই শিক্ষার্থীদের ছেড়ে দেওয়া হয়।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, লিখিত অঙ্গীকারনামা নিয়ে আটক শিক্ষার্থীদের তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে। -বাংলানিউজ

প্রতিদিন হাসপাতালে ভর্তি হয়েছে ৭৪ ডেঙ্গু রোগী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চলতি (জুলাই) মাসে রাজধানীসহ সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট দুই হাজার ২৮৬ জন রোগী ভর্তি হয়েছেন। এ হিসাবে চলতি মাসে প্রতিদিন গড়ে প্রায় ৭৪ জন ডেঙ্গু রোগী (৭৩ দশমিক ৭৪ জন) হাসপাতালে ভর্তি হন।

জানুয়ারি থেকে জুন পর্যন্ত মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৩৭২ জন অর্থাৎ গড়ে মাসে ভর্তি রোগীর সংখ্যা ছিল মাত্র ৬২ জন। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বৃহস্পতিবার একদিনে রেকর্ড সংখ্যক ১৯৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হন। মোট ভর্তি রোগীদের মধ্যে ১৯৪ জন রাজধানী ঢাকার ও দুজন ঢাকার বাইরের হাসপাতালে চিকিৎসাধীন। জাগো নিউজ

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৭৭ জন। মোট ভর্তি রোগীদের মধ্যে ঢাকার হাসপাতালে ৭৪৭ জন ও ঢাকার বাইরে ৩০ জন। এছাড়া চলতি মৌসুমে ডেঙ্গু সন্দেহে মৃত চারজনের তথ্য পর্যালোচনার জন্য তাদের তথ্য-উপাত্ত আইইডিসিআরে পাঠানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (৩১ জুলাই) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট দুই হাজার ৬৫৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৮৭৭ জন।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন রোগী ভর্তি হন।

কিছু বিদেশি গণমাধ্যমে সরকারের বিরুদ্ধে অসত্য সংবাদ দেয় : তথ্যমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কিছু বিদেশি গণমাধ্যম দেশ ও সরকারের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভুল ও অসত্য সংবাদ প্রকাশ করছে, যা কখনোই কাম্য নয় বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (৩১ জুলাই) দুপুরে ঢাকায় মন্ত্রী তার সরকারি বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে রংপুরে ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বাংলানিউজ

তথ্যমন্ত্রী বলেন, বিদেশ থেকে কিছু অনলাইন পোর্টাল পরিচালিত হয়, সেগুলো ধারাবাহিকভাবে দেশের বিরুদ্ধে বিষোদগার করে, অপপ্রচার চালায়, অনেক গুজবও রটায়। একইসঙ্গে বিদেশি কিছু নামকরা গণমাধ্যমকেও আমরা দেখতে পাই, তারা দেশ ও সরকারের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভুল ও অসত্য প্রতিবেদন প্রকাশ করে।  

বিদেশি গণমাধ্যমের কিছু অনুষ্ঠান বিশেষত ‘ফোন ইন’ অনুষ্ঠানের কথা উল্লেখ করে ড. হাছান বলেন, আগে থেকে পরিকল্পনা করে তারা এমন ব্যক্তিদের মাধ্যমে ফোন কল আনে, যাতে তারা সরকারের বিরুদ্ধে বলে। এমন নির্দিষ্ট কিছু ব্যক্তির সাক্ষাৎকার নেওয়া হয়, যারা সরকারবিরোধী হিসেবে পরিচিত। আর সেই প্রতিবেদনকে বিশ্বাসযোগ্য করে তুলতেই আমাদের কারো কারো সাক্ষাৎকার নেওয়া হয়। কিন্তু তাদের মূল লক্ষ্যই থাকে সরকারের বিরুদ্ধে একটা প্রতিবেদন প্রকাশ ও সমালোচনা করা। এটা কোনো ভালো গণমাধ্যমের কাজ নয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘সরকার দুর্নীতির রাজত্ব কায়েম করছে’ এ মন্তব্য নিয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশ পরপর পাঁচ বার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল, একবার যুগ্ম চ্যাম্পিয়ন। তাদের মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা শোভা পায় না।

মন্ত্রী হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল সাহেব শিক্ষিত মানুষ, ঢাকা কলেজে পড়াতেন, ছাত্রদলের সভাপতির বক্তব্য আর তার বক্তব্য এক হওয়া উচিত নয়, তার আরেকটু পড়াশোনা করে কথা বলা উচিত। মানুষের মাথাপিছু আয় ৬০০ ডলার থেকে দুই হাজার ২২৭ ডলার হয়েছে, যা ভারতের চেয়ে বেশি। গত সাড়ে ১২ বছরে মানুষের মাথাপিছু আয় সাড়ে চারগুণ বেড়েছে আর ক্রয়ক্ষমতা বেড়েছে আড়াইগুণ।

এর আগে সাংবাদিকদের সহায়তা চেক বিতরণ অনুষ্ঠানে অনলাইনে দেওয়া বক্তৃতায় সাংবাদিকদের কাজের প্রশংসা করে মন্ত্রী বলেন, করোনার মধ্যে জীবনকে হাতের মুঠোয় নিয়ে আমাদের অকুতোভয় সাংবাদিকরা কাজ করে চলেছেন। এসময় গ্রাম ও শহর সকল অঞ্চলের মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আবারো আন্তরিক অনুরোধ জানান ড. হাছান মাহমুদ।  

রংপুর জেলা প্রশাসন ও প্রেসক্লাব আয়োজিত ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ, রংপুরের ডেপুটি কমিশনার আসিফ আহসান, রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ প্রমুখ অনলাইনে বক্তব্য রাখেন।

এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ, সম্ভাব্য দিন ঘোষণা

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা মহামারির মধ্যে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার জন্য অনলাইনে ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। স্বাস্থ্যবিধি মেনে আগামী ১২ আগস্ট থেকে শুরু হয়ে তা শেষ হবে ২৫ আগস্ট।

এবারের এইচএসসি পরীক্ষা উপলক্ষে কোনো নির্বাচনী পরীক্ষা হবে না, তাই এ সংক্রান্ত কোনো ফিও নেয়া যাবে না বলে জানিয়েছে শিক্ষা বোর্ড। শনিবার (৩১ জুলাই) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম সাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। জাগো নিউজ

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এবার বিজ্ঞান শাখার জন্য ১ হাজার ১৬০ টাকা, গতবার যা ছিল ১ হাজার ৬৯৫ টাকা, মানবিক এবং ব্যবসায় শিক্ষা শাখার জন্য ১ হাজার ৭০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে। কেন্দ্র ও ব্যবহারিক ফিসহ গতবছর যা ছিল ১ হাজার ৯৪০ টাকা।

স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ ও পরীক্ষার ফি অনলাইনে জমা দিতে হবে। কোনো অবস্থাতেই পরীক্ষার্থী বা তার অভিভাবককে প্রতিষ্ঠানে যেতে বলা যাবে না। প্রয়োজনে মোবাইল ফোনে যোগাযোগ করতে বলা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে শিক্ষামন্ত্রী দীপু মনির নির্দেশে এবার রেজিস্ট্রেশন ফির অর্থ কমানো হয়েছে। এছাড়া রেজিস্ট্রেশন নবায়ন ফি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা যা গত বছর ২৫০ টাকা ছিল।

বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত ফি-র অতিরিক্ত ফি আদায় করা যাবে না। এ সংক্রান্ত কোনো তথ্য পাওয়া গেলে সংশ্লিষ্ট কলেজের ফরম ফিলাপ প্যানেল বন্ধ করাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এইচএসসির ফরম ফরম সংক্রান্ত কোনো সমস্যা বা অতিরিক্ত অর্থ আদায় করলে ঢাকা শিক্ষা বোর্ডের কন্ট্রোল রুমে ফোন করে (০২-৯৬৬৯৮১৫, ০২-৫৬৬১১০১৮১, ০২-৫৮৬১০২৪৮, ০১৬১০৭১১৩০৭, ০১৬২৫৬৩৮৫০৮, ০১৭২২৭৯৭৯৬৩) যোগাযোগে করতে বলা হয়েছে।

এদিকে করোনা মহামারির কারণে গত বছর এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। তার পরিবর্তে জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলের গড়ের ওপর এইচএসসির ফল দেয়া হয়। এ বছর ৮৪ দিনের সংক্ষিপ্ত সিলেবাসের ওপরে পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কাজ দেয়া শুরু হয়েছে। গতবারের মতো এবারও জেএসসি ও এসএসসির ফলাফলের নম্বর মূল্যায়ন করে আবশ্যিক বিষয়ের ফল দেয়া হবে। ডিসেম্বরের শুরুতে ঐচ্ছিক তিন বিষয়ের ওপর সংক্ষিপ্ত আকারে পরীক্ষা আয়োজন করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

গত ১৫ জুলাই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, এবার এসএসসি-এইচএসসি পরীক্ষায় যেসব বিষয়ে ব্যাবহারিক আছে, সেগুলোতে ২৫ এর পরিবর্তে ৫ নম্বরের পরীক্ষা হবে। ইতোমধ্যে এই শিক্ষার্থীদের কাজ দেয়া হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান ব্যবহারিক খাতা জমাও নিয়েছে।

এছাড়া ১২ নম্বরের এমসিকিউ এবং ২০-২৫ নম্বরের সৃজনশীল প্রশ্নের অংশের পরীক্ষা হবে। তবে উত্তরপত্র মূল্যায়ন ও ফল তৈরি করা হবে পূর্ণমান ধরে (১০০ নম্বরে)। এমসিকিউ অংশে ২-৩টি প্রশ্নের উত্তর লিখতে হবে। তিন ঘণ্টার পরীক্ষা দেড় ঘণ্টা, আর দুই ঘণ্টার পরীক্ষা এক ঘণ্টা নেয়া হবে।

শিক্ষামন্ত্রী জানান, এবার বাংলা, ইংরেজি, গণিত, সামাজিক বিজ্ঞান, কৃষি শিক্ষা, সাধারণ বিজ্ঞান, ধর্ম ও নৈতিক শিক্ষার মতো আবশ্যিক এবং চতুর্থ বিষয়ে কোনো অ্যাসাইনমেন্ট দেয়া হবে না। এসব বিষয়ে পরীক্ষাও দিতে হবে না। বিভাগভিত্তিক তিনটি নৈর্বাচনিক করে মোট ৯ বিষয়ে অ্যাসাইনমেন্ট দেয়া হবে। ১২ সপ্তাহ চলবে এ কার্যক্রম।

প্রতিটি বিষয়ে আটটি করে মোট ২৪টি অ্যাসাইনমেন্ট দেয়া হবে। অক্টোবরের মাঝামাঝি এ কার্যক্রম শেষ হওয়ার পর এক মাস থাকবে পরীক্ষার প্রস্তুতির সময়। এর মধ্যে পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরের মাঝামাঝি নেয়া হবে এসএসসি পরীক্ষা।

অন্যদিকে, ২৬ জুলাই এইচএসসি ও সমমানের অ্যাসাইনমেন্ট দেয়া শুরু হয়েছে। ওই স্তরের শিক্ষার্থীদের ১৫ সপ্তাহে মোট ৩০টি অ্যাসাইনমেন্ট দেয়া হবে। এতেও গ্রুপভিত্তিক তিনটি করে নৈর্বাচনিক বিষয়ে মোট ছয়টি পত্রে (প্রথম পত্র ও দ্বিতীয় পত্র) এই অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে। প্রতি পত্রে পাঁচটি অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে। তাদেরও সপ্তাহে দুটি করে অ্যাসাইনমেন্ট জমা থাকবে। আর ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা শুরু হবে।

চাঁদাবাজি করতেন হেলেনার টিভি প্রতিনিধিরা, ছিল সাইবার টিম

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : জয়যাত্রা নামে আইপি টেলিভিশন খুলে দেশে-বিদেশে বিপুলসংখ্যক প্রতিনিধি নিয়োগ দেন হেলেনা জাহাঙ্গীর। সাংবাদিক পরিচয়পত্র দেওয়ার নামে প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত চাঁদা নিতেন।

ধারণা করা হচ্ছে তার নিয়োগকৃত প্রতিনিধিরাও নিয়মিত চাঁদাবাজি চালিয়ে যাচ্ছিলেন। আর বিভিন্ন সময় এই চাঁদাবাজি চালানোর পরোক্ষ নির্দেশনাও দিতেন হেলেনা।

হেলেনা জাঙ্গীরের প্রায় ২০ লাখ ফলোয়ারের ভেরিফায়েড ফেসবুক পেজ রয়েছে। ওই পেজ এবং জয়যাত্রা আইপি টিভির পেজ মনিটরিংয়ের জন্য ছিল শক্তিশালী সাইবার টিম। এসব পেজে হেলেনার বিরুদ্ধে অযাচিত ও কুরুচিপূর্ণ মন্তব্য এলেই সাইবার টিম তাদের ঘায়েল করতো।

সাইবার টিমের সদস্যরা নিজেরাই লাইক, শেয়ার ও হেলেনার পক্ষে পজিটিভ কমেন্ট করতেন। এমনকি হেলেনার বিরুদ্ধে যদি কেউ নেতিবাচক মন্তব্য করতেন তৎক্ষণিকভাবে তাদের অপমান করা হতো। তাদের বিষয়ে তথ্য সংগ্রহ করে ভার্চ্যুয়ালি তাদের বিরুদ্ধে বিভিন্ন প্রচারণা চালানো হতো। এছাড়া, বিশিষ্ট ব্যক্তিদের বিষয়ে তথ্যাদি সংগ্রহ করে হেলেনাকে জানাতো এই সাইবার টিম।

হেলেনাকে জিজ্ঞাসাবাদদের ভিত্তিতে র‌্যাব জানায়, ২০১৮ সালে জয়যাত্রা আইপি টেলিভিশনের কার্যক্রম শুরু করেন হেলেনা জাহাঙ্গীর। জেলা-উপজেলা ছাড়াও অর্থের বিনিময়ে বিভিন্ন দেশে জয়যাত্রা টিভির প্রতিনিধি নিয়োগ দেওয়া হয়েছিল। প্রতিনিধি হিসেবে যারা নিয়োগ পেতেন তারা বেতনভুক্ত না হয়ে উল্টো অফিসে তাদের টাকা দিতে হতো।

জয়যাত্রা আইপি টিভি চালুর পর সেখানে ৭০ থেকে ৮০ জন যোগদান করেন। দীর্ঘদিন কাজ করার পরে ২০-২৫ জনকে ছাড়া বাকি সবাইকে বেতন না দিয়েই ছাঁটাই করে দেন হেলেনা। প্রতিনিধিদের কাছ থেকে সাংবাদিক কার্ডের বিনিময়ে নিয়মিত চাঁদা সংগ্রহ করতেন। মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ছাড়াও অন্যান্য দেশেও জয়যাত্রার প্রতিনিধি ছিল, তাদের সবার কাছ থেকে নিয়মিত চাঁদা নিতেন তিনি।

দেশে-বিদেশে জয়যাত্রা টেলিভিশনের যত প্রতিনিধি রয়েছে, তা দেশের অন্য কোনো স্যাটেলাইট টেলিভিশনের নেই বলেও জিজ্ঞাসাবাদে দাবি করেন হেলেনা।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, কিছুদিন আগে জয়যাত্রা টিভির একজন জেলা প্রতিনিধি চাঁদাবাজির সময় পুলিশের হাতে আটক হন। আমরা মনে করছি, হেলেনার মতো তার প্রতিনিধিরাও চাঁদাবাজি করতেন।

তিনি বলেন, কী কারণে টাকা নিয়েছেন এবং কী কাজে ব্যবহার করা হয়েছে, এ বিষয়ে হেলেনা জাহাঙ্গীর কোনো সদুত্তর দিতে পারেননি। এসবের দায় অফিস স্টাফদের ওপর চাপিয়েছেন তিনি। তার বাসায় এবং অফিস থেকে যে পরিমাণ ভাউচার পাওয়া গেছে তা এখনো পর্যালোচনা করা হচ্ছে।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, জয়যাত্রা টিভির অফিসে অভিযানের সময় র‌্যাব জানতে পারে হেলেনা জাহাঙ্গীর একটি শক্তিশালী সাইবার টিম পরিচালনা করতেন। এই টিমে ১৫-২০ জনের নাম পাওয়া গেছে। এই সাইবার টিম একাধিক সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে হেলেনা জাহাঙ্গীরের নামে প্রচার-প্রচারণা চালাতেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দিনগত রাতে রাজধানীর গুলশানের বাসায় অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, ক্যাসিনো সামগ্রী এবং অবৈধভাবে সংরক্ষণ করা হরিণের চামড়া উদ্ধার করা হয়। এছাড়া, তার বাসা থেকে বিভিন্ন দেশের মুদ্রা, ওয়াকিটকি, ড্রোন ও বিপুল পরিমাণ ছুরি উদ্ধার করা হয়।

ডিজিটাল মাধ্যম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে এবং মাদক, বিদেশি মুদ্রা ও বন্যপ্রাণীর চামড়া জব্দ ও অবৈধ আইপি টিভি পরিচালনার জন্য হেলেনার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।

জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা গত ১৭ জানুয়ারি আওয়ামী লীগের উপকমিটির সদস্য হয়েছিলেন। সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। -বাংলানিউজ

টিকটকার ছিনতাইকারী গ্রেফতার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সোশ্যাল মিডিয়ায় তিনি পরিচিত টিকটকার হিসেবে। কিন্তু আসলে একজন নারী ছিনতাইকারী। তার বিরুদ্ধে মামলা রয়েছে ৮টি। টিকটকার এই ছিনতাইকারী চট্টগ্রামের প্রথম নারী ছিনতাইকারী হিসেবে পরিচিত ফারজানা বেগম।  

শুক্রবার (৩০ জুলাই) গভীর রাতে নগরের ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ থেকে তাকে গ্রেফতার করা হয়। বাংলানিউজ

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ফারজানা টিকটক ও লাইকি করে। কিন্তু একজন দুর্ধর্ষ ছিনতাইকারী। কিশোরদের নিয়ে তার নিজস্ব একটি ছিনতাইকারী দলও আছে। ফারজানা একা চলাচলরত কোনও ছেলেকে প্রথমে টার্গেট করে। এরপর ঠিকানা জিজ্ঞেস করার নামে তাকে থামায়। থামলেই ছোরা দেখিয়ে তার কাছে থাকা টাকা ও মোবাইল দিয়ে দিতে বলে, নতুবা তার বিরুদ্ধে ইভটিজিং ও যৌন হেনস্থার অভিযোগ আনার হুমকি দেয়। এতে ভয়ে সবকিছু দিয়ে দেয় ছেলেরা। আর মেয়েদেরও ঠিকানা জিজ্ঞেস করার ভান করে থামায়। এরপর ছোরার ভয় দেখিয়ে সব ছিনিয়ে নেয়।  

তিনি আরও বলেন, ফারজানার স্বামী রুবেল মাত্র ২দিন আগে এলজি ও ছোরাসহ গ্রেফতার হয়েছিল। বর্তমানে রিমান্ডে আছে। ১১ মামলার আসামি রুবেল বর্বর প্রকৃতির ছিনতাইকারী। সে মেয়েদের গলার চেইন, কানের দুল ছিনতাই করে। এক্ষেত্রে অনেক সময়ই কান ছিঁড়ে যায়, গলা কেটে যায়।

১৬ ঘণ্টার জন্য চালু হলো গণপরিবহন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে সব ধরনের গণপরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শনিবার (৩১ জুলাই) রাতে সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়, রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলানিউজ

অপরদিকে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান জানিয়েছেন, ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, সাভারে শ্রমিক ও সংশ্লিষ্টদের ফিরতে ৩১ জুলাই রাত ৮টা থেকে ১ আগস্ট (রোববার) দুপুর ১২টা পর্যন্ত সব ধরনের গণপরিবহন চালু থাকার কথা সরকারের পক্ষ থেকে বিজিএমইএ’কে জানানো হয়।

সব ধরনের গণপরিবহন চালুর সিন্ধান্ত ঘোষণার আগে শনিবার সন্ধ্যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা ও শিমুলিয়া-বাংলাবাজার এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে রোববার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চালু করার সিদ্ধান্তের কথা জানায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

লোহাগাড়ায় ১৪ মামলায় ৮ হাজার ৪শ টাকা জরিমানা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের নবম দিনে লোহাগাড়ায় ১৪ মামলায় ৮ হাজার ৪শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৩১ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী। সাথে ছিলেন থানার এসআই পার্থ সারথি হাওলাদার, উপজেলা ভূমি অফিসের মহসিন লিটন ও ইব্রাহিম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় সংক্রমণ আইনে ২০১৮ এর ২৪ ধারায় ১৪ মামলায় ৮ হাজার ৪শ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

লোহাগাড়ায় ২ হাজার ইয়াবাসহ পাচারকারী গ্রেপ্তার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ২ হাজার ৫০ পিস ইয়াবাসহ আলী হোসেন (২০) নামে এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৩০ জুলাই) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি ফরেস্ট কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আলী হোসেন কক্সবাজারের টেকনাফ থানার পশ্চিম পাড়ার ওমর আলীর পুত্র।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে একটি মাইক্রোবাসে তল্লাশী করা হয়। এ সময় তার কাছে ইয়াবাগুলো পাওয়া যায়। সে ইয়াবাগুলো পাচারের উদ্দেশ্যে টেকনাফ থেকে নিয়ে যাচ্ছিল। তার বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়। শনিবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।