- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সিআরবির অর্থপিশাচদের রুখে দাঁড়ান, গুজবে কান দেবেন না : সুজন

নিউজ ডেক্স : সিআরবিতে আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদী জাগরণযাত্রা ও নাগরিক সমাবেশে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেছেন, অর্থপিশাচদের রুখে দাঁড়ান, গুজবে কান দেবেন না।  

সোমবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৩টায় সিআরবি চত্বরে নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নগরবাসীর প্রতি এ আহ্বান জানান সুজন। বাংলানিউজ

দুপুরের পর থেকেই নগরের বিভিন্ন এলাকার সাধারণ নারী পুরুষ দলমত-নির্বিশেষে স্বতঃস্ফূর্তভাবে জাগরণযাত্রায় অংশগ্র নেন। মাথায় সবুজ পাতায় আচ্ছাদিত ব্যান্ড, জাতীয় পতাকা, সবুজ পতাকা হাতে নিয়ে উপমহাদেশের প্রখ্যাত শিল্পী বিনয় বাঁশী শিল্পী গোষ্ঠীর শিল্পীদের ঢোলের তালে এবং সানাইয়ের সুরে জাগরণযাত্রা সিআরবি সড়কের বাউবি আঞ্চলিক কেন্দ্রের সামনে থেকে শুরু হয়ে সিআরবি সাত রাস্তার মুখে এসে শেষ হয়।  

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই পরিবেশের পক্ষে। সবুজ জায়গা সংরক্ষণ, নদনদী উদ্ধারসহ পরিবেশ রক্ষায় প্রধানমন্ত্রী আন্তর্জাতিকভাবে প্রশংসনীয় ভূমিকা রেখে চলছেন। কিন্তু কিছু কুচক্রীমহল অত্যন্ত সূক্ষ্মভাবে সরকারের সঙ্গে জনগণের দূরত্ব সৃষ্টির অপপ্রয়াসে লিপ্ত রয়েছে। এখনই এদের রুখে না দাঁড়ালে এরা সরকারের জন্য বিপদের কারণ হয়ে দাঁড়াবে। তাই এখনই তাদের বিষদাঁত ভেঙে দিতে হবে।  

আমরা চট্টগ্রামবাসী সবসময় হাসপাতালের পক্ষে। আমাদের চট্টগ্রামে অনেক হাসপাতাল দরকার। বিশেষ করে বন্দর পতেঙ্গা এলাকায় একটি বিশেষায়িত হাসপাতাল তৈরি নাগরিক উদ্যোগের দীর্ঘদিনের দাবি। তবে প্রাইভেট হাসপাতালের নামে জনগনের নিশ্বাস ফেলার পরিবেশ যাতে নষ্ট না হয় সেদিকে সবার দৃষ্টি রাখা একান্ত প্রয়োজন। আমরা চাইলে সিআরবিতে হাসপাতাল নির্মাণ করতে পারি কিন্তু কোনোভাবেই আর সিআরবির শতবর্ষের সেই মনোরম পরিবেশ তৈরি করতে পারব না। চট্টগ্রামে খেলার মাঠ নেই, খালি জায়গা নেই, আমাদের নতুন প্রজন্ম ইট-পাথরের বিল্ডিংয়ে কীভাবে নিশ্বাস ফেলবে সে চিন্তাও করতে হবে। সব জায়গা জমি যদি আমরা এভাবে বাণিজ্যিকরণ করে ফেলি তাহলে এর কুফল সবাইকে ভোগ করতে হবে। অত্যন্ত দুঃখজনক বিষয় হচ্ছে যারা বিভিন্ন সময় প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করে বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তারাই আজ গুজব সৃষ্টি করছে। একেক সময় একেক কথা বলে তারা জনগণকে বিভ্রান্ত করতে চাইছে।  

ইউনাইটেড গ্রুপের মালিকের প্রতি বিশেষ অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমি নিজেও ইউনাইটেড হাসপাতালের রোগী। তারপরও মানবিকবোধ বিবেকবোধ থেকে আমি এখানে এসে উপস্থিত হয়েছি। চট্টগ্রামের মানুষ আজ এ বিষয়টি নিয়ে দলমত-নির্বিশেষে ঐক্যবদ্ধ। আপনি চট্টগ্রামে হাসপাতাল তৈরি করুন চট্টগ্রামবাসীর কোনো আপত্তি থাকবে না। আমরা অবশ্যই আপনার উদ্যোগকে স্বাগত জানাই। তবে নগরবাসীর ফুসফুস নেওয়ার স্থানকে ছিদ্র করলে সেটা কোনো ডাক্তারের পক্ষে চিকিৎসা করে ভালো করা সম্ভব হবে না। আপনি সিআরবিতে হাসপাতাল নির্মাণের প্রকল্প বাদ দিন, আমরা চট্টগ্রামবাসীই আপনাকে জায়গা খুঁজে দেব হাসপাতাল নির্মাণ করার জন্য। দয়া করে চট্টগ্রামের জনগণের হৃদয়ের কান্নাকে পদদলিত করে এখানে হাসপাতাল নির্মাণ করতে যাবে না। সেটা কখনোই ভালো ফল বয়ে আনবে না।  

তিনি বলেন, আমরা রাজনীতি করি জনগণের জন্য। দলের কাজ হচ্ছে জনগণের মনের কথাটি সরকারের কাছে উপস্থাপন করা। তাই সরকারকে চট্টগ্রামের জনগণের হৃদয়ের কথাটি জানাতে এখানে উপস্থিত হয়েছি। আমাদের প্রধানমন্ত্রী প্রকৃতির মা। আমরা অবশ্যই আশা করি প্রধানমন্ত্রী প্রকৃতি ধ্বংস করতে দেবেন না। প্রধানমন্ত্রী চট্টগ্রামের জনগণের পক্ষেই সিদ্ধান্ত দেবেন সে বিশ্বাস চট্টগ্রামবাসীর আছে।  

সেখানে সর্বস্তরের নগরবাসী, শিল্পী, সাহিত্যিকদের সমন্বয়ে নাগরিক সমাবেশে সভাপতিত্ব করেন নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছ। সংগঠনের সদস্যসচিব মো. হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও গবেষক ডা. মাহফুজুর রহমান, নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব গোলাম রসুল বাবুল, আব্দুর রহমান মিয়া, রুহুল আমিন তপন, সাইদুর রহমান চৌধুরী, নগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহবুবুল হক সুমন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সাবেক সদস্য শওকত হোসাইন, ফরহান আহমেদ, নগর সৈনিক লীগের আহ্বায়ক শফিউল আজম বাহার, সাবেক ছাত্রনেতা মাঈনুল হক লিমন, কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, সাবেক ছাত্রনেতা এনামুল হক মিলন, সমীর মহাজন লিটন, রকিবুল আলম সাজ্জী, রাজীব হাসান রাজন, নগর ছাত্রলীগের সভাপতি এম ইমরান আহমেদ ইমু প্রমুখ।

এখন ৩০ বছর বয়সীরাও পাবেন করোনা টিকা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে টিকা প্রদানের বয়সসীমা কমিয়ে ৩০ বছর নির্ধারণ করা হয়েছে। ফলে এখন ৩০ বছর বয়সীরাও করোনা টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।আজ সোমবার (১৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের এমআইএস-এর পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, “রোববার এ বিষয়ে একটি মিটিং করে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া প্রতি এক সপ্তাহ পর পর ৫ বছর কমিয়ে বয়সসীমা নির্ধারণ করা হবে।” বাংলানিউজ

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ‍ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ বিষয়ে বলেন, “গতকাল রোববার একটি বৈঠকে করোনা টিকা গ্রহণের ন্যূনতম বয়সসীমা ৩০ কমিয়ে আনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।”

দেশে টিকা নিবন্ধনে প্রথমে নাগরিকদের বয়সসীমা ৫৫ বছর নির্ধারণ করা হয়েছিল। ২য় দফায় কমিয়ে ৪০ বছর করা হয়। তৃতীয় দফায় টিকা গ্রহীতাদের বয়স কমিয়ে ৩৫ বছর করা হয়। চতুর্থ দফায় এবার তা আরও কমিয়ে ৩০ বছর করা হলো।

জানা গেছে, এ পর্যন্ত দেশের জনসংখ্যার প্রায় চার শতাংশ মানুষ টিকা নিয়েছেন। ভারতের সেরাম ইন্সটিটিউটের কাছ থেকে অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিনের সরবরাহ ঘাটতির কারণে বাধার মুখে পড়া টিকাদান কর্মসূচি সম্প্রতি সিনোফার্ম, মডার্না ও ফাইজারের ভ্যাকসিন আসার পর আবারো চালু হয়েছে।

সরকার এ পর্যন্ত বিভিন্ন উৎস থেকে ১ কোটি ৭৯ লাখ ডোজ টিকা পেয়েছে যার মধ্যে রয়েছে ভারত ও চীন থেকে উপহার পাওয়া ৩৩ লাখ ও ১১ লাখ ডোজ টিকা। ১৭ জুলাই পর্যন্ত দেশের ১ কোটি ১১ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে যাদের মধ্যে ৪৩ লাখ মানুষ দু’টি ডোজই পেয়েছেন।

সাতকানিয়ায় অন্তসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার : পুলিশ বলছে আত্মহত্যা, বাবার দাবি হত্যা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সাতকানিয়ায় শ্বশুরবাড়ি থেকে অন্তসত্ত্বা এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। গৃহবধূটির নাম পারভীন আকতার (২৩)। গতকার রবিবার রাতে উপজেলার বাজালিয়া ইউনিয়নের বড়দুয়ারা গোয়ালউড়া এলাকার শ্বশুরবাড়ি থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশের ধারণা পারিবারিক কলহের জের ধরে পারভীন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। পারভীন আকতারের বাবার দাবি তার মেয়েকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করে গলায় ওড়না বেঁধে ঝুলিয়ে রাখা হয়েছে। তবে ঘটনার পর থেকে শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে।

এলাকাবাসী জানায়, বাজালিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বড়দুয়ারা গোয়ালউড়া এলাকার মৃত খায়ের আহমদের পুত্র আহমদ হোসেনের সাথে ৪/৫ বছর আগে পুরানগড় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের স্কুল পাড়ার আমিন শরীফের মেয়ে পারভীন আকতারের বিয়ে হয়।

পারভীন আকতারের বাবা আমিন শরীফ বলেন, “বিয়ের পর থেকে শ্বশুরবাড়ির লোকজন নানা কারণে তার মেয়েকে নির্যাতন করত। মেয়ের স্বামী আহমদ হোসেন প্রায় সময় পারভীনকে মারধর করত। গত মাসে মেয়ে আমার বাড়িতে এসেছিল। শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনের ভয়ে ওই সময় মেয়ে শ্বশুরবাড়িতে যেতে চায়নি। আমি তাকে জোর করে পাঠিয়েছিলাম। আমার মেয়ে তিন মাসের অন্তসত্ত্বা।”

তিনি বলেন, “ঘটনার দিন মেয়ের চাচা শ্বশুর সোলাইমান বাঁশির মাধ্যমে জানতে পারি আমার মেয়ে মারা গেছে। তখন সেখানে গিয়ে দেখি আমার মেয়ের মরদেহ খাটের উপর পড়ে আছে। তখন স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক ছিল। তারা আমার মেয়েকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করে গলায় ওড়না বেঁধে ঝুলিয়ে রেখে সবাই পালিয়ে যায়। এখন তারা আমার মেয়ে আত্মহত্যা করেছে বলে চালিয়ে দেয়ার চেষ্টা করছে।”

এদিকে, মেয়ের চাচা শ্বশুর মো. সোলাইমান বাঁশি বলেন, “আহমদ হোসেনের জ্বর হয়েছে। ঘটনার দিন সে তার স্ত্রীর কাছ থেকে কাঁথা চেয়েছিল কিন্তু স্ত্রী যথা সময়ে কাঁথা দেয়নি। এতে ক্ষিপ্ত হয়ে আহমদ হোসেন তার স্ত্রীকে চড়-থাপ্পড় দেয়। এসময় স্ত্রীও তার স্বামীকে লাথি মেরেছে। এ ঘটনার জের ধরে পারভীন আকতার ঘরের বিমের সাথে ওড়না বেঁধে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। ওই কক্ষের দরজা ভেতর থেকে হুক লাগানো ছিল। দরজা ভেঙে প্রবেশের পর আমরা তাকে ঝুলন্ত অবস্থায় দেখি। পরে তাকে সেখান থেকে নামিয়ে খাটের উপর রাখা হয়। খবর পেয়ে পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।”

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, “পারিবারিক কলহের জের ধরে পারভীন আকতার গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। শুনেছি ঘটনার দিন স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়েছিল। এসময় স্বামী তাকে চড়-থাপ্পুড় মেরেছে। এতে অভিমান করে কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ করে দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে পারভীন। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় মেয়ের বাবা বাদি হয়ে একটি মামলা দায়ের করেছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পাওয়ার আগে এর বাইরে কিছু বলা যাচ্ছে না।” আজাদী অনলাইন

লোহাগাড়ায় অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু ঘটনায় মামলা রুজু, শ্বাশুড়ি গ্রেপ্তার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ফারজানা ইয়াছমিন কলি (২১) নামে অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যু ঘটনায় হত্যা প্ররোচনা মামলা রুজু হয়েছে। সোমবার (১৯ জুলাই) নিহতের মা রিজিয়া বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন। মামলায় নিহতের শ্বাশুড়ি রাজিয়া বেগম ও স্বামী জিয়াউর রহমানকে আসামী করা হয়। এ ঘটনায় শ্বাশুড়িকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, রোববার রাত ৮টার দিকে চরম্বা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব মাইজবিলা মিস্ত্রি বর পাড়ায় গৃহবধু ফারজানা ইয়াছমিন কলির রহস্যজনক মৃত্যু হয়। তিনি ওই এলাকার ব্যবসায়ী জিয়াউর রহমানের স্ত্রী ও একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের আতিয়ার পাড়ার মাস্টার আজিজুর রহমানের কন্যা।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, ফারজানা ইয়াছমিন কলি নামে এক গৃহবধুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। ময়নাতদন্ত রিপোর্ট পাবার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তবে এ ঘটনায় নিহতের স্বামী-শ্বাশুড়িকে আসামী করে থানায় একটি হত্যা প্ররোচনা মামলা রুজু করা হয়েছে। তার মধ্যে শ্বাশুড়িকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক স্বামীকেও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

লোহাগাড়ায় দুই অসহায় পরিবারকে ঘরের চাবি হস্তান্তর

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের আওতায় চট্টগ্রাম জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে নির্মিত লোহাগাড়ায় দুই অসহায় পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। সোমবার (১৯ জুলাই) দুপুরে স্ব স্ব এলাকায় নির্মিত ঘরের সামনে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে ঘরের চাবি তুলে দেয়া হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানিকভাবে ঘরের চাবি হস্তান্তর করেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুস সালাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল। বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী সাব্বির ইকবাল চৌধুরী, লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, সিনিয়র সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. আনিসুর রহমান, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান মো. জুনাইদ ও বড়হাতিয়ার সন্তান মিরান হোসেন মিজান।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে আবদুস সালাম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল স্বাধীন বাংলাদেশে সব নাগরিকের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার মতো মৌলিক অধিকার রক্ষা। পঁচাত্তরের ১৫ আগস্টের কালরাতে দুস্কৃতিকারীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করলেও আল্লাহর অশেষ রহমতে দুই কন্যা দেশের বাহিরে থাকায় বেঁচে যান। ফলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছি। মুজিববর্ষে সব গৃহহীনদের জন্য ঘর তৈরি করার যে অঙ্গীকার শেখ হাসিনা করেছেন, তা পূরণে কাজ করছে চট্টগ্রাম জেলা পরিষদ।

লোহাগাড়ায় ঘর পেয়েছেন তারা হলেন, বড়হাতিয়া ইউনিয়নের খরপুরা এলাকার মুহাম্মদ আবদুর রশিদের পুত্র বাকপ্রতিবন্ধী জুবাইর আহমদ ও চুনতি ইউনিয়নের সাতগড় পূর্ব পাড়ার নুর আহমদের পুত্র শারিরীক প্রতিবন্ধী মো. মমতাজ। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ছিল ৫ লাখ ৬৮ হাজার ৮৪৮ টাকা।

উল্লেখ্য, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জেলার অসহায় গৃহহীন পরিবারকে ৫০টি ঘর তৈরি করে দেয়ার প্রকল্প বাস্তবায়ন করছে চট্টগ্রাম জেলা পরিষদ।

লোহাগাড়ায় ট্রাক-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে ট্রাক ও প্রাইভেটকারের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (১৯ জুলাই) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইউনিয়নের তজু মুন্সির গ্যারেজ নামক এলাকায় এ ঘটনা ঘটে। তবে দূর্ঘটনায় কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ জানায়, ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে কক্সবাজারমুখী ট্রাকের সাথে বিপরীতমুখী প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারের সম্মুখভাগ দুমড়ে-মুচড়ে যায়। ধারণা করা হচ্ছে প্রাইভেটকারের চালক ওভারটেক করতে গিয়ে এ দূর্ঘটনা ঘটে।

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রব জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। দূর্ঘটনা কবলিত ট্রাক ও প্রাইভেটকার উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসা হয়। পরে উভয় পক্ষ সমঝোতার মাধ্যমে গাড়ি ২টি নিয়ে যায়।

আমিরাবাদে একই রাতে ৪ গরু চুরি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে একই রাতে ৪টি গরু চুরির ঘটনা ঘটেছে। সোমবার (১৯ জুলাই) মধ্যরাতে ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাঁশখালীয়া পাড়ায় পৃথক এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্তরা হলেন ওই এলাকার ওসমান গণি ও আবদুস শুক্কুর।

ক্ষতিগ্রস্তরা জানান, রোববার দিনগত রাতে তারা নিজেদের গোয়াল ঘরে গরুগুলো রেখে দরজা তালাবদ্ধ করে ঘুমাতে যান। সকালে গোয়াল ঘরের তালা ভাঙ্গা ও গরু দেখতে না পেয়ে চুরির বিষয়টি নিশ্চিত হয়েছেন। তারমধ্যে ২টি গরু আবদুস শুক্কুরের, অপর ২টি ওসমান গণির। চুরি হওয়া গরুগুলোর আনুমানিক মূল্য আড়াই লাখ টাকা। আবদুস শুক্কুর একটি গরু কোরবানির জন্য ক্রয় করেছিলেন।

স্থানীয় ইউপি সদস্য নুরুন্নবী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা থানায় কোন লিখিত অভিযোগ করেননি বলে জানিয়েছেন।

লোহাগাড়ায় অন্তঃসত্ত্বা নারীর রহস্যজনক মৃত্যু

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চরম্বায় ফারজানা ইয়াছমিন কলি (২১) নামে এক অন্তঃসত্ত্বা নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার (১৮ জুলাই) রাত ৯টার দিকে ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব মাইজবিলা মিস্ত্রি বর পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত ফারজানা ইয়াছমিন কলি ওই এলাকার জিয়াউর রহমানের স্ত্রী ও একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের আতিয়ার পাড়ার মাস্টার আজিজুর রহমানের কন্যা। ঘটনার পর নিহতের লাশ হাসপাতালে রেখে পালিয়ে যায় স্বামী। এই রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশ হাসপাতালে রয়েছে।

নিহতের মা রিজিয়া বেগম জানান, প্রায় আড়াই বছর পূর্বে মৃত এনায়েত আলীর পুত্র জিয়াউর রহমানের সাথে মাস্টার আজিজুর রহমানের কন্যা ফারজানা ইয়াছমিন কলির সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে তার মেয়েকে নানা কারণে শ্বশুর বাড়ির লোকজন নির্যাতন করে আসছিল। তার মেয়ে এখন ৭ মাসের অন্তঃসত্ত্বা। তার মেয়ের স্বামী ও শ্বাশুড়ি মিলে গলাটিপে শ্বাসরুদ্ধ তার মেয়েকে হত্যা করেছে। তিনি তার মেয়ের হত্যাকারীদের বিচার দাবী করেন।

অপরদিকে, নিহতের শ্বাশুড়ি রাজিয়া বেগম জানান, বসতঘরের টয়লেট থেকে অজ্ঞান অবস্থায় তার পুত্রবধুকে উদ্ধার করেন। পরে আশপাশের লোকজনের সহায়তায় তাকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. শেখ মুহাম্মদ ফয়সাল জানান, ফারজানা ইয়াছমিন কলি নামে এক নারীকে হাসপাতালে আনা হয়েছে। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে। তবে, তার মৃত্যুর কারণ সঠিকভাবে বলা যাচ্ছে না।

খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু ও লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা জানান, গৃহবধুর মৃত্যুর ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছুই বলা যাচ্ছে না। এ ব্যাপারে ব্যাপারে তদন্ত চলছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে।