- Lohagaranews24 - https://lohagaranews24.com -

ট্রেন চলবে বৃহস্পতিবার থেকে

নিউজ ডেক্স : স্বাস্থ্যবিধি মেনে আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে অর্ধেক আসনে যাত্রী নিয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে। সোমবার (১২ জুলাই) রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

একই সঙ্গে মঙ্গলবার বিকেল থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে। এর আগে বাংলাদেশ রেলওয়ের এক বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ আসন খালি রেখে ট্রেন চলাচল করবে।

ট্রেনযাত্রীদের বিশেষ নির্দেশনার মধ্যে রয়েছে- কোনো প্রকার ভাড়া বাড়ানো হবে না। প্রতিটি ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি করা হবে। নন কম্পিউটারাইজড স্টেশনের টিকিট ওই স্টেশন কাউন্টার থেকে কিনতে হবে। সব অগ্রিম টিকিট যাত্রার ৫ দিন আগে কিনতে পারবেন। অনলাইনে কেনা টিকিট ফেরত দেওয়া যাবে না। বাংলানিউজ

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কমিউটার ট্রেনের টিকিট যথারীতি নির্দিষ্ট বক্স কাউন্টার থেকে দেওয়া হবে। আসনবিহীন টিকিট বিক্রি বন্ধ। তাই অযথা কাউন্টারে ভিড় করা থেকে বিরত থাকুন। ট্রেনে ভ্রমনিচ্ছুক যাত্রীদের নিজ নিজ টিকিট নিশ্চিত করেই কেবল ট্রেনে ভ্রমণের জন্য অনুরোধ করা হলো। টিকিটবিহীন কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে পারবেন না।

ইউএনও’র বিদায়কালে হুইলচেয়ার পাঠালেন প্রতিবন্ধীর বাড়ি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : গুলতাজ খাতুন। বয়স ২৫ ছুঁই ছুঁই। জন্মলগ্ন থেকে হাঁটাচলা করতে পারেন না। বাবা মৃত জালাল আহাম্মদ মারা গেছেন বেশ আগেই। হাটহাজারী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা গুলতাজ। চলাচলে অক্ষম মেয়েটিকে নিয়ে মা কোনোমতে কষ্ট করে সংসার চালান।  

মা কাজে গেলে মেয়েটিকে মেঝেতে শুইয়ে রেখেই যেতে হয়। এতে সে কান্নাকাটি করে। মেয়েটির চলাচলের জন্য একটা হুইল চেয়ার খুবই প্রয়োজন পড়ে। হুইল চেয়ার কিনবে কীভাবে, সংসার চলাতেই হিমশিম খাচ্ছেন মা।  

রোববার (১২ জুলাই) বিকেল সাড়ে ৫টা। হাটহাজারী উপজেলায় দীর্ঘ কর্মযজ্ঞের ইতি টানবেন ইউএনও রুহুল আমিন। সবার কাছ থেকে বিদায় নেবেন এমন সময় এক ভদ্রলোক এসে গুলতাজ খাতুনের দুরবস্থার কথা জানান। তার মেয়ে চলাফেরা করতে অক্ষম। মেয়ের জন্য একটা হুইলচেয়ার ব্যবস্থা করে দেওয়ার আবদার। সঙ্গে সঙ্গে ইউএনওর নিজস্ব অর্থায়নে সেই অক্ষম মেয়েটি পেল চলাফেরার পাথেয় হুইল চেয়ার। সেই সঙ্গে নগদ ৫ হাজার টাকা।  

গুলতাজের মা বলেন, ‘টিনো (ইউএনও) রুহুল আমিন সাব চলে যাবেন। আমার মেয়েটার একটা হুইলচেয়ার দরকার ছিল। এ খবর শুনে আমার মেয়ের জন্য হুইলচেয়ারের ব্যবস্থা করেন। ৫ হাজার টাকাও দিয়েছেন। আমি তার কাছে কৃতজ্ঞ।

হাটহাজারী উপজেলার সদ্যবিদায়ী ইউএনও রুহুল আমিন, আমি সবার থেকে বিদায় নেব এমন সময় এক ভদ্রলোক আমার সঙ্গে দেখা করতে চান এমন খবর আসে। আমি নিশ্চিত কোনো বিপদ হয়েছে। লোকটির সঙ্গে কথা বলি। তিনি সব খুলে বলার পর মেয়েটির জন্য একটি হুইলচেয়ার ও ৫ হাজার টাকার অর্থসহায়তা দেওয়ার ব্যবস্থা করি। বাংলানিউজ

মিতু হত্যা মামলায় ৩ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নগরের পাঁচলাইশ থানায় মাহমুদা আক্তার মিতু হত্যা মামলায় পলাতক ৩ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। সোমবার (১২ জুলাই) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন।

আসামি হলেন- কামরুল ইসলাম শিকদার মুছা, এহতেশামুল হক ভোলা ও খায়রুল ইসলাম কালু। এর মধ্যে এহতেশামুল হক ভোলা জামিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছেন।  

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই চট্টগ্রাম মেট্রো পুলিশ পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, মাহমুদা আক্তার মিতু হত্যা মামলায় ৩ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে আদালতে গত ৫ জুলাই আবেদন করা হয়েছিল। আজ সোমবার ভার্চুয়াল আদালত শুনানি শেষে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির আদেশ দিয়েছেন। ৩ আসামি পলাতক রয়েছে। এর মধ্যে এহতেশামুল হক ভোলা জামিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছে।  

২০১৬ সালের ৫ জুন সকালে নগরের পাঁচলাইশ থানার জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় মিতুকে। হত্যাকাণ্ডের পর নগরের পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয়ের কয়েকজনকে আসামি করে একটি মামলা করা হয়, যার বাদী ছিলেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার নিজেই। গত ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা করেন। বাংলানিউজ

পছন্দের মেয়েকে বশে আনতে না পারায় কবিরাজকে কুপিয়ে হত্যা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রামের বাঁশখালীতে এক নারীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। যুবকের হামলা থেকে ওই নারীকে উদ্ধার করতে গিয়ে আহত হয়েছেন আরো দুই নারী। হামলাকারীর ছুরির আঘাতে এক শিশুও আহত হয়েছে। ঘটনার পর পরই এলাকাবাসী হামলাকারী যুবককে আটক করে পুলিশে দেয়।

বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের শীলকূপ দাসপাড়া এলাকায় আজ (সোমবার) সকাল নয়টার দিকে এই ঘটনা ঘটে। নিহত নারীর নাম ফাতেমা বেগম। তিনি এলাকায় কবিরাজি চিকিৎসা করতেন।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবির জানান, এহসান নামের এক যুবক আজ সকালে ডাব খাওয়ার কথা বলে ফাতেমা বেগমের ঘরে প্রবেশ করে। ঘরে ঢুকে সে ফাতেমা বেগমকে এলোপাতাড়ি কোপাতে থাকে। ফাতেমা বেগমের আর্তচিৎকারে পাশের দুই মহিলা তাকে বাঁচাতে এসে হামলার শিকার হন। পছন্দের মেয়েকে বশে আনতে কবিরাজি তাবিজে কাজ না হওয়ায় এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে পুলিশ জানিয়েছে।

এতে এহসান ফাতেমা বেগমের শিশুকন্যা বৃষ্টিকে কুপিয়ে আহত করে। স্থানীয় লোকজন এহসানকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছে। সে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে যে, কবিরাজি চিকিৎসায় কাজ না হওয়ায় তিনি ফাতেমাকে হত্যা করেছেন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, সোমবার সকালে ওই যুবক ফাতেমার ঘরে ঢুকে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকে। সে সময় জখম হয় তার মেয়ে বৃষ্টি। প্রতিবেশী দুই নারী তাদের উদ্ধারে এগিয়ে গেলে তাদেরও কুপিয়ে আহত করা হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। সেখানে চিকিৎসক ফাতেমাকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, হাসপাতালে ভর্তি আছে ফাতেমার মেয়ে বৃষ্টি, প্রতিবেশী রাবেয়া বেগম ও জান্নাতুল ফেরদৌস।

এ ব্যাপারে বাঁশখালী থানার ওসি শফিউল কবির বলেন, ‘ঘটনার পরপরই খবর পেয়ে সেখানে গিয়েছি। হামলার পরপরই এলাকার লোকজন এহসানকে আটকে পুলিশকে জানায়। তাকে আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ফাতেমার দেয়া তাবিজে কাজ না হওয়ায় সে হামলা চালায় বলে পুলিশকে জানিয়েছে। ঘটনার ব্যাপারে একটি হত্যা মামলা রুজু হয়েছে। আজাদী অনলাইন

বিধি-নিষেধ শিথিল হচ্ছে বৃহস্পতিবার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চলমান বিধি-নিষেধ আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে শিথিল করতে যাচ্ছে সরকার। ঈদুল আজহাকে সামনে রেখে দোকানপাট, শপিংমল এবং গণপরিবহনও সীমিত পরিসরে চালুর চিন্তা করা হচ্ছে।

আর রাজধানীতে পশুরহাট বসানোরও অনুমতি দেওয়া হয়েছে ১৫ জুলাই থেকে। বাংলানিউজ

আজ সোমবার (১২ জুলাই) বিকেল বা সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করতে পারে বলে জানান কর্মকর্তারা।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বলেন, “ঈদকে সামনে রেখে গণপরিবহন ও শপিংমল খোলা রাখার সরকারের একটি চিন্তা-ভাবনা রয়েছে। এ সংক্রান্ত সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। তবে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এখনো কোনো ফাইল আসেনি।”

মন্ত্রিপরিষদ বিভাগের ওই কর্মকর্তা আরও জানান, ১৫ জুলাই থেকে ৭-৮ দিন বিধিনিষেধ শিথিল করার চিন্তা আছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের জানান, ঈদের সময় গরু ব্যবসায়ী, দোকান মালিকদের কথা বিবেচনা করেই সরকার লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে। প্রজ্ঞাপনে বিষয়টি পরিস্কার করা হবে।

লোহাগাড়ায় আন্তঃজেলা ডাকাতদলের দুই সদস্য গ্রেপ্তার, বন্দুক-গুলিসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় আন্তঃজেলা ডাকাতদলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২টি দেশীয় তৈরী বন্দুক, ৩ রাউন্ড কার্তুজ, ১টি তালা কাটার যন্ত্র, ২টি ধারালো ছুরি, ২টি লোহার পাইপ, ১টি সাবল ও ১টি মিনিট্রাক। সোমবার (১২ জুলাই) দুপুরে স্থানীয় সংবাদকর্মীদের কাছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত হলেন, বাঁশখালী থানার গন্ডামারা ইউনিয়নের চর পাড়ার ফরিদ আহমদের পুত্র মো. লোকমান (৩৩) ও কর্ণফুলী থানার জুলধা ইুনিয়নের মৃত দানু মিয়ার পুত্র মো. মামুন (৩০)।

পুলিশ জানায়, রোববার মাঝরাতে প্রায় ৮ জনের একটি সশস্ত্র ডাকাতদল মিনিট্রাক (ঢাকা মেট্রো-ন-১৯-৪২০০) নিয়ে চট্টগ্রাম থেকে মহাসড়ক হয়ে লোহাগাড়ায় ঢুকে। চুনতি চেক পোস্টে পুলিশ মিনিট্রাকটি থামানোর জন্য সংকেত দেয়। পুলিশের সংকেত অমান্য করে তারা গাড়ি ঘুরিয়ে দ্রুতগতিতে পেছনে যাত্রা করে। তারপর থানা গেইটের সামনে তাদেরকে থামানোর চেষ্টা করে। কিন্তু তারা সংকেত অমান্য করে দ্রুত গতিতে গাড়ি নিয়ে চলে যাবার সময় পুলিশ পেছনে ধাওয়া করে। পরে ভোর ৫টার দিকে পুরাতন থানার গেইট এলাকায় পুলিশ তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় ডাকাতদল পুলিশের উপর হামলা করে অন্যরা পালিয়ে যায়। গ্রেপ্তারের পর অন্যদেরও গ্রেপ্তার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। কিন্তু অন্য কাউকে গ্রেপ্তার করা যায়নি। জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা লোহাগাড়ায় ডাকাতির উদ্দেশ্যে আসার কথা স্বীকার করেছেন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। তাদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার একাধিক থানায় মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, পুলিশের উপর হামলা ও অস্ত্র আইনে থানায় ৩টি মামলা রুজু করা হয়েছে। সোমবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। অন্যদেরও গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

আমিরাবাদে ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে ২শ পিস ইয়াবাসহ খানে আলম প্রকাশ হারুন (৫০) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১১ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে ইউনিয়নের মাস্টারহাট গ্রামীণ ডাকঘরের সামনে রাস্তা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার খানে আলম একই ইউনিয়নের নুর আহাম্মদ সওদাগর বাড়ির মৃত নুরুল আলম প্রকাশ নুর আহমদের পুত্র।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছে ইয়াবাগুলো পাওয়া যায়। সোমবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ওই এলাকায় এক গডফাদার ধরা ছোয়ার বাইরে থেকে নির্বিঘ্নে বিভিন্নজনকে দিয়ে ইয়াবা বিক্রি করে আসছে। তাকেও আইনের আওতায় আনার জন্য পুলিশের কাছে আহবান করেছেন এলাকাবাসী।