- Lohagaranews24 - https://lohagaranews24.com -

বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না : হানিফ

নিউজ ডেক্স : বিএনপিকে উদ্দেশ্য করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, অগণতান্ত্রিক পন্থায় যাদের সৃষ্টি, তাদের মুখে এখন গণতন্ত্রের কথা বলতে বলতে ফেনা উঠে যাচ্ছে। কিন্তু তাদের মুখে গণতন্ত্রের কথা মানানসই না।

তিনি বলেন, যখন ক্ষমতায় ছিলেন তখন কোনো গণতন্ত্র মেনেছেন আপনারা? বরং শেখ হাসিনাকে হত্যা করে বিরোধী দলকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা করেছেন। আপনাদের কাছে জানতে চাই, এটা গণতন্ত্রের কোনো সঙ্গার মধ্যে পড়ে?

হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন দেশের উন্নয়ন হচ্ছে। দেশের মানুষের ভাগ্য বদলে যাচ্ছে। দেশের মানুষ ভালো থাক আপনারা কি তা চান না? এই দেশ তো আপনাদেরও। আপনারা উন্নয়ন করতে পারেননি, আমরা করছি ধ্বংসাত্মক রাজনীতি থেকে বেরিয়ে এসে আপনাদেরও এই উন্নয়নের ধারায় শামিল হওয়া উচিত।

রোববার (৩ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বিশ্বশান্তি ও মানবাধিকার সংগঠন বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধুর দর্শন শক্তি ও নম্রতা সমন্বয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। বাংলানিউজ

এসময় তিনি বিএনপি দলের প্রধান রাজনৈতিক নেতার পরিবর্তন করে নতুন যোগ্য নেতা আনা এবং আন্দোলন করলে আওয়ামী লীগের কাছ থেকে আন্দোলন শিখে তারপর আন্দোলন করার জন্য বিএনপিকে আহ্বান জানান।

আয়োজনে বঙ্গবন্ধুকে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বহু ত্যাগ স্বীকার করেছেন বঙ্গবন্ধু। তিনি সাধারণ মানুষের সঙ্গে মিশেছেন, তাদের সঙ্গে কথা বলেছেন। বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি বারবার কারাবরণ করেছেন। বঙ্গবন্ধু যেমন কোমল মনের মানুষ ছিলেন তেমনি ছিলেন দৃঢ়চেতা। আর তার মনোবল সবসময়ই ছিল অটুট।

সেমিনারে সভাপতিত্ব করেন বেগম রোকিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সংগঠনের সভাপতি প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্লাহ।

এতে আরও উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ফনিন্দ্র সরকার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান, নিউজটোয়েন্টিফোর চ্যানেলের হেড অব নিউজ রাহুল রাহা, ব্যরিস্টার তৌফিকুর রহমান প্রমুখ।

গুদামে চুরি করতে গিয়ে ঘুম, অতঃপর ধরা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাঙ্গুনিয়ার লালানগর ইউনিয়নের বেড়িবাঁধ এলাকায় গুদামে চুরি করতে গিয়ে ঘুমিয়ে পড়া এক চোরকে আটকের পর কারাগারে পাঠিয়েছে পুলিশ। ওই চোরের নাম মো. ফোরকান (১৯)। সে পারুয়া ইউনিয়নের আবদুল সালামের ছেলে।

শুক্রবার (২ জুলাই) সকালে তাকে কারাগারে পাঠানো হয় বলে জানান রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিল্কী। জিজ্ঞাসাবাদে ফোরকান জানিয়েছে, চুরি করতে ঢুকে ইয়াবা সেবনের পর সে ঘুমিয়ে পড়েছিল। তার মানিব্যাগে মাদক সেবনের সরঞ্জাম পাওয়া গেছে।  

ওসি বলেন, চিহ্নিত চোর ফোরকান বৃহস্পতিবার (১ জুলাই) গভীর রাতে গুদামে ঢুকেছিল চুরির উদ্দেশ্যে। চুরি শেষে সেখানে ঘুমিয়ে পড়লে সকালে গুদামের মালিক মো. আলম গ্রাম পুলিশের সহায়তায় তাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন। শুক্রবার (২ জুলাই) সকালে ওই চোরকে কারাগারে পাঠানো হয়েছে। বাংলানিউজ

লোহাগাড়ায় লকডাউনের দ্বিতীয় দিনে ২৯ জনকে জরিমানা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় লকডাউনের দ্বিতীয় দিনে ২৯ মামলায় ১৫ হাজার ৯৪০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ জুলাই) সকালে উপজেলা সদর বটতলী মোটর স্টেশন, আধুনগর খাঁন হাট বাজার, বড়হাতিয়ার মনুফকির হাট বাজার ও সেনেরহাট বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী।

তিনি জানান, চলমান লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করছে উপজেলা প্রশাসন। লকডাউন অমান্য করে দোকানপাট খোলা রাখা ও বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় সংক্রমণ প্রতিরোধ আইন ২০১৮ এর ২৪ ধারায় ২৯ জনকে ১৫ হাজার ৯৪০ টাকা জরিমানা করা হয়েছে। আগামীতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সাথে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী ১০ পদাতিক ডিভিশনের একটি টিম, থানার এসআই পার্থ সারথী হাওলাদার, ভূমি অফিসের সমির চৌধুরী ও নয়ন দাশ প্রমুখ।

লোহাগাড়ায় আগুনে পুড়েছে অসহায় তিন সহোদরের বসতঘর

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পুটিবিলায় আগুনে পুড়ে গেছে অসহায় তিন সহদোরের বসতঘর। বৃহস্পতিবার (১ জুলাই) রাতে ইউনিয়নের ৭নং ওয়ার্ডের গৌড়স্থান নিচার বাপের পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থরা হলেন, ওই এলাকার গুনু মিয়ার পুত্র আবদুল হাকিম, আবদুল খালেক ও মোহাম্মদ মুছা।

খবর পেয়ে শুক্রবার বিকেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী মো. ইউনুছ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। মুহুর্তের মধ্যে আগুন মাটির দেওয়াল ও টিনের ছাউনীযুক্ত বসতঘরে ছড়িয়ে পড়ে। আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ততক্ষণে বসতঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

ইউপি চেয়ারম্যান আরো জানান, ক্ষতিগ্রস্তরা খুবই অসহায়। তারা বর্তমানে পরিবার-পরিজন নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছেন। তাদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।