- Lohagaranews24 - https://lohagaranews24.com -

ঢাকাগামী সব দূরপাল্লার বাস চলাচল বন্ধ

নিউজ ডেক্স : ২২ জুন সকাল ৬টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত ঢাকাগামী সব দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে। মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনের আলোকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২১ জুন) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ এ তথ্য জানান। বাংলানিউজ

তিনি বলেন, যে সাতটি জেলা লকডাউনের আওতায় আনা হয়েছে তার যেকোনো একটিকে এড়িয়ে ঢাকা শহরের বাস প্রবেশ করা সম্ভব নয়। সেজন্য সরকারি নির্দেশনা অনুযায়ী ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে।

করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুত বেড়ে যাওয়ায় মঙ্গলবার (২২ জুন) থেকে আগামী ৩০ জুন পর্যন্ত ঢাকার সঙ্গে সাত জেলার যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে সরকার।

সোমবার (২১ জুন) সচিবালয়ে সরকারের শীর্ষ পর্যায়ের এক বৈঠকে মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও মুন্সিগঞ্জের সঙ্গে ঢাকার যোগাযোগ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব মুনির কারাগারে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম মহাসচিব ও হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দীন মুনিরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

সোমবার (২১ জুন) বিকেলে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মদ খন্দকারের আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হেফাজত নেতা মাওলানা নাসির উদ্দীন মুনিরকে হাটহাজারী থানার মামলায় গ্রেফতার করে আদালতে আনা হয়।  আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। বাংলানিউজ  

সোমবার (২১ জুন) বিকেলে হাটহাজারী থেকে মাওলানা নাসির উদ্দীন মুনিরকে গ্রেফতার করে হাটহাজারী থানা পুলিশ। 

কোয়ান্টাম ফাউন্ডেশনে বিশ্ব যােগ দিবস উদযাপন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সুস্থতার জন্য মানুষকে যােগ ব্যায়ামের প্রতি আগ্রহী করে তুলতে প্রতিবছর বিশ্ব যোগ দিবসে ভারতীয় হাইকমিশনের সঙ্গে যৌথ উদ্যোগে আলােচনা ও যােগ ব্যায়াম প্রশিক্ষণের আয়ােজন করছে কোয়ান্টাম ফাউন্ডেশন। এর বাইরে কোয়ান্টাম ৪০ বছর ধরে যােগ-মেডিটেশন চর্চা কেন্দ্রের মাধ্যমে যােগ ব্যায়ামকে জনপ্রিয় করে তুলতে ব্যাপক ভূমিকা রাখছে।

সােমবার (২১ জুন) কোয়ান্টাম ফাউন্ডেশন চট্টগ্রাম সেন্টারের আয়ােজনে এবং ভারতীয় সহকারী হাইকমিশন ও ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রামের সহযােগিতায় ৭ম আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হয়। এ বছর যােগ দিবসের প্রতিপাদ্য ছিল ‘সুস্থতার জন্যে যােগ-ব্যায়াম’ 

বিকেল ৫টায় চট্টগ্রাম সেন্টারের প্রশান্তি হলে ফাউন্ডেশনের অর্গানিয়ার কাজী আবু জাররার ও আবৃত্তিশিল্পী দিলরুবা খানমের সঞ্চালনায় শুরু হয় আলােচনা ও ইয়োগা প্রশিক্ষণ কার্যক্রম। কোয়ান্টাম ফাউন্ডেশন চট্টগ্রাম সেন্টারের ইয়ােগা টিমের প্রধান সমন্বয়ক শিরিন সালমা চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন টুরিস্ট পুলিশ চট্টগ্রামের অতিরিক্ত ডিআইজি মােহাম্মদ মুসলিম। বিশেষ অতিথি ছিলেন দ্বিতীয় সহকারী হাই কমিশনার উদত সাহা এবং কোয়ান্টাম ফাউন্ডেশনের ব্যায়াম প্রশিক্ষক কামরুল হাসান সবুজ। বক্তব্য দেন চট্টগ্রাম সেন্টারের অর্গানিয়ার দেবাশীষ পাল দেবু।   

বক্তারা বলেন, ২০১৪ সালে জাতিসংঘ ১৭৫টি দেশের অনুমােদন সাপেক্ষ ২১ জুনকে বিশ্ব যােগ দিবস ঘােষণা করে। ২০১৫ সাল থেকেই কোয়ান্টাম ফাউন্ডেশন বিশ্ব যোগ দিবস পালন করছে।  

দ্বিতীয় পর্বে কোয়ান্টাম ইয়ােগা টিমের অংশগ্রহণে যােগাসন অনুশীলন করে দেখান যােগীরা। প্রতিটি আসনের উপকারিতা ব্যাখ্যাসহ যােগ-ব্যায়াম পরিচালনা করেন প্রশিক্ষক কামরুল হাসান সবুজ।  

লোহাগাড়ায় ডাকাত গ্রেপ্তার, বন্দুক ও কার্তুজ উদ্ধার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ডাকাতির ঘটনায় দেশীয় তৈরি বন্দুকসহ নুরুল হাশেম প্রকাশ কাশেম (৩০) নামে এক ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২১ জুন) সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার নুরুল হাশেম প্রকাশ কাশেম কক্সবাজারের চকরিয়া থানার বরইতলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের লাল মিয়া দোকান এলাকার মৃত শফিকুর রহমানের পুত্র। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪টি দেশীয় বন্দুক, ১৩ রাউন্ড কার্তুজ, নগদ সাড়ে ৪ হাজার টাকা ও ২টি মোবাইল সেট।

পুলিশ জানায়, গত ১৯ জুন ভোররাতে উপজেলার কলাউজান ইউনিয়নের পশ্চিম কলাউজান ৫নং ওয়ার্ডের হাছান আলী মিয়াজী পাড়ায় প্রবাসীর বসতঘরে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মাওলানা আবুল কাশেম (৫৫) বাদী হয়ে ১০/১২ জনকে অজ্ঞাতনামা একটি ডাকাতি মামলা রুজু করেন। তারই প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বরইতলী ইউনিয়নের নিজ বাড়িতে অভিযান চালিয়ে ডাকাত নুরুল হাশেম প্রকাশ কাশেমকে গ্রেপ্তার করা হয়েছে। তার তথ্য মতে বসতঘরের সাথে সংযুক্ত হাঁস-মুরগির ঘর থেকে ট্রাভেলব্যাগে রাখা বন্দুক ও কার্তুজগুলো উদ্ধার করা হয়। তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে তিনি কলাউজানের ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করা করেছে। অস্ত্রগুলো সে ও তার সহযোগীরা ডাকাতিতে ব্যবহারের জন্য নিজ হেফাজতে রেখেছে বলে পুলিশকে জানায়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তার নুরুল হাশেম প্রকাশ কাশেম পেশাদার ডাকাত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কাশেম ডাকাতদলের অনেকের তথ্য দিয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনেও মামলা রুজু করা হয়েছে। মঙ্গলবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হবে। ডাকাতির ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত রয়েছে।

জরুরি সেবা ছাড়া সাত জেলার সব অফিস বন্ধ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা ভাইরাস সংক্রমণ মারাত্মক বেড়ে যাওয়ায় মঙ্গলবার (২২ জুন) ভোর থেকে আগামী ৩০ জুন পর্যন্ত জরুরি সেবা ছাড়া সাত জেলার সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (২১ জুন) সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, জরুরি পরিসেবা ছাড়া মঙ্গলবার থেকে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, নারায়ণগঞ্জ, মাদারীপুর ও মুন্সিগঞ্জের সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ থাকবে।

খালেদার চেয়ে পরীমনি বিএনপির কাছে বেশি গুরুত্বপূর্ণ : তথ্য ও সম্প্রচারমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চেয়েও চিত্রনায়িকা পরীমনি বিএনপি নেতাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

সোমবার (২১ জুন) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। বাংলানিউজ

সংসদে পরীমনির বিষয়টি নিয়ে বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদের আলোচনা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির দলীয় গ্রুপের নেতাকে দেখলাম এ বিষয়টি নিয়ে বেশ কয়েকদিন ধরে সংসদে বক্তব্য রেখেছেন। আমার কাছে মনে হলো তার কাছে খালেদা জিয়ার চেয়েও চিত্রনায়িকা বেশি গুরুত্বপূর্ণ হয়ে গেছে। সেজন্য এটা নিয়ে তিনি সংসদে বেশ কয়েকদিন বক্তব্য রেখেছেন।  

নায়িকা পরীমনি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা শহরের কোথায় কে গিয়ে মধ্যরাতে মদ্যপান করলো, আর সেখানে মদ্যপান করে ভাঙচুর হলো, সেই ভাঙচুরের পরিপ্রেক্ষিতে সেখানে কিছু ঘটনা ঘটলো- সেটি কি জাতির জন্য খুব গুরুত্বপূর্ণ। কে কোথায় মধ্যরাতে মদ্যপান করে কোন ঘটনা ঘটালো, সেটি নিয়ে যেভাবে সবাই মত্ত হয়ে গেলো! 

তিনি বলেন, বিষয়টি কি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা ছিলে? এটি একটি বাজে বিষয়। আমি এটি নিয়ে মন্তব্য করতে চাই না। কেউ হেনস্তা হলে সেটি যেমন ঠিক নয়, তেমনি কেউ অহেতুক হয়রানি হওয়াও ঠিক নয়।  

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ও তার মিত্ররা এসব অপচেষ্টা চালায়। আবার বাংলাদেশে কিছু ব্যক্তি আছে, যারা মনে করেন তারা মহাজ্ঞানী। যখন নিজেরা মনে করেন তারা মহাজ্ঞানী অপরের ভুল না ধরলে তিনি যে জ্ঞানী সেটি প্রমাণ করার সুযোগ হয় না। সেজন্য সব বিষয়ে ভুল ধরার জন্য কিছু ব্যক্তি আছেন। আবার কিছু প্রতিষ্ঠান আছে যারা দেশের কোনো অগ্রগতি নিয়ে প্রশংসা দেখতে পায় না।  

তিনি বলেন, শুধু দেশের সমালোচনাতেই ব্যস্ত। এই প্রতিষ্ঠানগুলো অবশ্যই দরকার আছে। তারা কোনো জায়গায় কোনো কিছুর ব্যত্যয় হলে সমালোচনা করবে। কিন্তু একই সঙ্গে দেশের কোনো অগ্রগতি, অর্জন হলে সেটির প্রশংসা করাও দায়িত্ব, এরা এগুলো করছে না। এগুলোর সঙ্গে কিছু কিছু কাগজেও এদের কথাগুলো ফলাও করে প্রচার করা হয়। সুতরাং, এদের সবাই চেনে।

পরীমনির বিরুদ্ধে এবার বনানী ক্লাবে ভাঙচুরের অভিযোগ

Posted By admin On In অন্যান্য সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : গুলশান অল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগের পর অভিনেত্রী পরীমনির বিরুদ্ধে এবার বনানী ক্লাবে ভাঙচুরের অভিযোগ উঠেছে। মাস ছয়েক আগে বনানী ক্লাবে এক তারকা দম্পতি আয়োজিত একটি অনুষ্ঠানে পরীমনি যোগ দেন। তখন তুচ্ছ ঘটনা কেন্দ্র করে ক্লাবে ভাঙচুর চালান।

এ বিষয়ে বনানী ক্লাবের সভাপতি রুবেল আজিজ বলেন, অভিনেত্রী পরীমনি বনানী ক্লাবের সদস্য না। মাস ছয়েক আগে এক তারকা দম্পতির অনুষ্ঠানে বনানী ক্লাবে এসেছিলেন তিনি। সামান্য ঘটনার জের ধরে সেখানে ভাঙচুর চালিয়েছিলেন। অন্য তারকাদের মতো পরীমনিও অতিথি হিসেবে ক্লাবে এসেছিলেন।

তিনি বলেন, বনানী ক্লাবে পরীমনির ভাঙচুরের বিষয়টি ক্লাবের রেজিস্ট্রার খাতায়ও লিখে রাখা হয়েছে। পরীমনির বিষয়ে নানা ঘটনা বেরিয়ে আসার পর ক্লাবের স্টাফরা বিষয়টি আমাদের জানায়। আমরা তাদের কাছ থেকেই জানতে পেরেছি।

এদিকে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, বনানী ক্লাব ও গুলশান অল কমিউনিটি ক্লাবের বিষয়টি আমরা জানতে পেরেছি। তবে ক্লাব কর্তৃপক্ষ এখনও কোনো অভিযোগ দেয়নি। এ বিষয়ে অভিযোগ পেলে পুলিশের পক্ষ থেকে তা তদন্ত করে দেখা হবে।

করোনা বাড়ায় ঢাকার সঙ্গে সাত জেলার যোগাযোগ বন্ধ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা বাড়ায় মঙ্গলবার (২২ জুন) ভোর থেকে আগামী ৩০ জুন পর্যন্ত ঢাকার সঙ্গে সাত জেলার যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২১ জুন) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব ব্রিফিং এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, করোনা বেড়ে যাওয়ায় মঙ্গলবার ভোর থেকে আগামী ৩০ জুন পর্যন্ত ঢাকার সঙ্গে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, নারায়ণগঞ্জ, মাদারীপুর ও মুন্সিগঞ্জের যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে।