- Lohagaranews24 - https://lohagaranews24.com -

ছাত্রকে পিটানোয় মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

নিউজ ডেক্স : হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষকের বেধড়ক পিটুনিতে মো. ওসমান (১১) নামে এক মাদ্রাসা শিক্ষার্থী আহত হয়েছে। আজ সোমবার (১৪ জুন) পৌরসভার ফটিকা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত শিক্ষার্থীর পিতা আবুল হোসেন বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ ঘটনার সাথে জড়িত মাদ্রাসা শিক্ষক হাফেজ মোহাম্মদ কামাল উদ্দীনকে(৫৫) গ্রেফতার করেছে।

জানা যায়, হাটহাজারী পৌরসভার পশু হাসপাতাল সড়কের পাশে বায়তুল কোরান নামে একটি মাদ্রাসা রয়েছে। এই মাদ্রাসার পরিচালক পৌরসভার আলীপুর এলাকার তোফায়েল আহমেদের পুত্র হাফেজ মোহাম্মদ কামাল উদ্দীন।

আজ সোমবার মাদ্রাসা শিক্ষার্থী মো. ওসমানকে তিনি বেধড়ক পিটুনি দেন। এতে ওসমান আহত হয়। ঘটনার বিষয়ে অবহিত হয়ে তার পিতা আজ থানায় মামলা দায়ের করেন। পুলিশ মামলা রেকর্ড করে ঘটনার সাথে জড়িত শিক্ষককে আটক করে।

মাদ্রাসা শিক্ষার্থীকে মারধর করার ঘটনায় থানার আহত শিক্ষার্থীর পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করা ও ঘটনার সাথে জড়িত শিক্ষককে আটকের কথা নিশ্চিত করেছেন থানার ওসি অপারেশন মো. তৌহিদুল করিম। তাছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমিনও গণমাধ্যমের কাছে ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন। আজাদী অনলাইন

১৯ জুন থেকে ফের টিকাদান শুরু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

‌নিউজ ডেক্স : দেশে ক‌রোনার প্রথম ডো‌জের টিকাদান কার্যক্রম ১৯ জুন থেকে ফের শুরু হচ্ছে। টিকা গ্রহণের জন্য আগে যারা নিবন্ধন ক‌রে‌ছেন তা‌দের অগ্রাধিকার ভি‌ত্তি‌তে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের তৈরি ফাইজারের টিকা প্রদান করা হ‌বে।

সোমবার (১৪ জুন) রাজধানীর মহাখা‌লির বি‌সি‌পিএস অডিটোরিয়ামে সাংবাদিকদের কাছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।

তি‌নি জানান, বাংলাদেশকে মোট ১১ লাখ ডো‌জ সিনোফার্মের টিকা উপহার দিয়েছে চীন। এর মধ্যে ৩০ হাজার ডোজ এ দেশে কর্মরত নিজেদের কর্মীদের জন্য দিয়েছে চীন। বাকি ১০ লাখ ৭০ হাজার ডোজ টিকা দেশের পাঁচ লাখ ৩৫ হাজার মানুষকে দেয়া যাবে।

এছাড়া ফাইজারের এক লাখ ৬ হাজার ডোজ টিকা এসেছে বৈশ্বিক টিকা বিতরণ সংস্থা কোভ্যাক্সের মাধ্যমে। কোভ্যাক্স বাংলাদেশকে মোট এক কোটি ডোজ টিকা দেবে। শিগগিরই অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ১০ লাখ ৮০০ ডোজ টিকা দেশে আসবে।

এদিকে সিনোফার্মের এক কোটি ডোজ টিকা কেনার বিষয়ে চীনের সঙ্গে বাংলাদেশ সরকারের চুক্তি প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

পুরুষ অভিভাবক ছাড়া হজের অনুমতি পেলেন সৌদি নারীরা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : এখন থেকে পুরুষ অভিভাবক বা মাহরাম ছাড়াই হজ করতে পারবেন সৌদি আরবের নারীরা। এর জন্য তাদের নিবন্ধিত হওয়ার অনুমতি দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের তথ্যমতে, এখন থেকে অন্য নারীদের সঙ্গে দলবদ্ধভাবে হজ করতে পারবেন নিবন্ধিত সৌদি নারীরা।

করোনাভাইরাস মহামারির কারণে গত বছরের মতো এবারও শুধু সৌদি আরবে বসবাসরত মুসলিমদেরই হজ করার অনুমতি দিচ্ছে দেশটি। তবে এতেও রয়েছে নানা বিধিনিষেধ।সৌদি কর্তৃপক্ষের ঘোষণা অনুসারে, এ বছর সব মিলিয়ে ৬০ হাজার জনকে হজ করার অনুমতি দেয়া হবে। আগামী জুলাইয়ে শুরু হতে চলেছে এবারের হজ।

jagonews24

তবে এ বছর হজপ্রত্যাশীদের অবশ্যই টিকা নেয়া থাকতে হবে। যে অন্তত ১৪ দিন আগে কমপক্ষে এক ডোজ টিকা নিয়েছে অথবা করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠার পর টিকা নেয়া হয়েছে- শুধু এমন ব্যক্তিদেরই হজের অনুমতি দেবে সৌদি কর্তৃপক্ষ।

দিন দুয়েক আগেই সৌদির প্রাপ্তবয়স্ক নারীরা পুরুষ অভিভাবকের অনুমতি ছাড়া একা বসবাসের অনুমতি পেয়েছেন। অর্থাৎ বিবাহিত, অবিবাহিত বা বিচ্ছেদ হওয়া যেকোনো সৌদি নারী চাইলে একাই পছন্দের বাড়িতে থাকতে পারবেন। এক্ষেত্রে প্রয়োজন হবে না স্বামী, বাবা ও অন্য কোনো পুরুষের অনুমতি।

সম্প্রতি সৌদি কর্তৃপক্ষ দেশটির শরিয়া আইনের আর্টিকেল ১৬৯ এর বি ধারাটি বাতিল করেছে, যেখানে লেখা ছিল বিবাহিত, অবিবাহিত ও বিচ্ছেদ হওয়া নারীদের পুরুষ অভিভাবকের অধীনে থাকতে হবে। তবে নতুন আইনে যেকোনো প্রাপ্তবয়স্ক নারীর আলাদা থাকার অধিকার দেয়া হয়েছে। এ নিয়ে পুরুষ অভিভাবক তার বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ করতে পারবেন না। কেবল ওই নারী কোনো অপরাধ করলেই তার বিরুদ্ধে অভিযোগ আনা যাবে।

jagonews24

দীর্ঘদিন ধরে সৌদি আরবের প্রচলিত নিয়ম ছিল, প্রত্যেক নারীকেই একজন পুরুষের অধীনে থাকতে হবে। যিনি হবেন তার স্বামী, ভাই, ছেলে, বাবা অথবা চাচা। সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের পরামর্শে দেশটি ভিশন-২০৩০ বাস্তবায়নে কাজ করছে। সেই লক্ষ্যে এসব বিধিনিষেধ তুলে দিচ্ছে সৌদি কর্তৃপক্ষ।

এই মহাপরিকল্পনার অংশ হিসেবে ২০১৯ সালের আগস্ট মাসে সৌদি আরব নারীদের ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নেয়। এখন পুরুষ অভিভাবকের অনুমতি ছাড়া ২১ বছরের বেশি হলেই তারা পাসপোর্টের জন্য আবেদন করতে পারছেন। ভ্রমণের করতে পারছেন ইচ্ছেমতো পছন্দের জায়গায়।

লোহাগাড়ায় পরিবারের সদস্যদের অজ্ঞান করে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে পরিবারের সদস্যদের খাবারে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে অজ্ঞান করে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করেছে দুর্বৃত্তরা। রোববার (১৩ জুন) রাতে ইউনিয়নের উত্তর আমিরাবাদ ঘোনা পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পরিবারের ১০ জন অজ্ঞান হয়েছে। তারা বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

তারা হলেন, উপজেলার উত্তর আমিরাবাদ ঘোনা পাড়ার ইব্রাহিম সওদাগরের স্ত্রী মরিয়ম বেগম (৬০), পুত্র মো. ওসমান গনি (৪০), ওসমান গনির স্ত্রী আমেনা বেগম (৩০), কন্যা তাসরিন জান্নাত (৮), পুত্র তাসকিনুর রহমান (৬), বোন জান্নাতুল নাঈমা (২৮), তার পুত্র ইলমা জান্নাত (৫), একই এলাকার মজুমদার পাড়ার নারায়ন মজুমদারের স্ত্রী টকি বিশ্বাস (৩৮), কন্য পূর্ণ্যতা মজুমদার (১৪) ও পুত্র দিব্যি মজুমদার (১২)।

অজ্ঞান হওয়া ওসমান গণি জানান, প্রতিদিনের ন্যায় রাতের খাবার খেয়ে ঝিমুনি আসায় শুয়ে পড়ি। কিছুক্ষণ পর পরিবারের অন্যরা তার মতো ঝিমুনি দিয়ে পড়ে যেতে দেখেছি। এরপরে কি হয়েছে তিনি জানেন না। তবে হাসপাতালে চিকিৎসাসেবা নেয়ার পর জ্ঞান ফিরলে জানতে পারি বাড়িতে থাকা নগদ ৫ লাখ ৯০ হাজার টাকা ও স্ত্রীর দেড় ভরি ওজনের স্বর্ণালংকার কে বা কারা নিয়ে গেছে। রাতে দোকান বন্ধ করে টাকাগুলো বাড়িতে নিয়ে এসেছিলেন বলে জানান। এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

অপরদিকে, অজ্ঞান হওয়া টকি বিশ্বাসের স্বামী নারায়ন মজুমদার জানান, রাতে চট্টগ্রাম শহর থেকে বাড়ি আসেন। পরিবারের সবাই গভীর ঘুমে ছিল। রান্নাঘরে থাকা খাবার পছন্দ না হওয়ায় ডিম ভেজে রাতের খাবার খান। খাওয়ার কিছুক্ষণ পর ঝিমুনি আসায় শুয়ে পড়েন তিনি। এরপর রাত ১টার দিকে বসতঘরের দরজায় আঘাত করার শব্দ শুনে কে বলে চিৎকার করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। ভাত খাওয়ার পর ঝিমুনি আসলেও তিনি পুরোপুরি অজ্ঞান হয়ে যাননি। তাই দুর্বৃত্তরা বসতঘরে প্রবেশ করতে পারেনি।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি অবগত হয়েছি। এ বাপারে কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, সোমবার সকালে পৃথকভাবে শিশুসহ ১০ জন অজ্ঞান হওয়া রোগী হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসেন। কয়েকজনের জ্ঞান ফিরে আসলেও সুস্থ হয়ে উঠতে একটু সময় লাগবে। তবে তারা কেন অজ্ঞান হয়েছেন এখনো সঠিকভাবে কিছুই বলা যাচ্ছে না।

আলীকদমে ডায়রিয়ায় ৬ জনের মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বান্দরবানের আলীকদমে ডায়রিয়ায় করুকপাতা ইউনিয়নের ইয়ংচা ও মাংলুম দুটি পাড়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার ঘটনাস্থলে দুটি মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।

স্বাস্থ্য বিভাগ ও স্থানীয়রা জানায়, আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নের পাঁচ নাম্বার ওয়ার্ডের ম্রো জনগোষ্ঠী অধ্যুষিত ইয়ংচা পাড়া এবং মাংলুম পাড়া দুটিতে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। বিশুদ্ধ খাবার পানির সংকট এবং প্রচণ্ড গরমে দূর্গম যোগাযোগ বিচ্ছিন্ন গ্রাম দুটিতে ইতিমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে শিশু, কিশোর বয়স্ক শতাধিক নারী পুরুষ।

রোববার এবং সোমবার দুদিনে পাড়া গুলোতে ডায়রিয়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। তাৎক্ষণিক নিহতের নাম পাওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছেন স্বাস্থ্য বিভাগের দুটি মেডিক্যাল টিম। সেনাবাহিনীর সদস্যরাও হেলিকপ্টার যোগে মেডিক্যাল টিম পাঠানোর চেষ্টা চালাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে পার্বত্য জেলা পরিষদ বান্দরবানের সদস্য ম্রো গবেষক সিইয়ং ম্রো জানান, ম্রো জনগোষ্ঠীর দূর্গম ইয়ংচা ও মাংলুম পাড়া দুটিতে ডায়রিয়া ছড়িয়ে পড়েছে। ডায়রিয়ায় ইতিমধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।

সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা জানান, প্রচন্ড গরম এবং দূষিত পানি ব্যবহারের কারণে দূর্গম পাড়াগুলোতে এই মৌসুমি ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়। করুকপাতা ইউনিয়নের ডায়রিয়ায় ৬ জনের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। আজাদী অনলাইন

৪১তম বিসিএস প্রিলিমিনারির ফল জুলাইয়ে

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল আগামী জুলাই মাসের মাঝামাঝি সময়ে প্রকাশ করা হতে পারে। যদিও চলতি মাসেই এ ফল প্রকাশের কথা ছিল। করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে গেছে বলে সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে। সূত্র জানায়, এ মাসে ফল প্রকাশ সম্ভব নয়। এজন্য কমপক্ষে আরও এক মাস সময় নিতে চায় কমিশন।

পিএসসি সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের প্রকোপের কারণে একটি বড় সময় ধরে পিএসসির কার্যক্রম শিথিল ছিল। এজন্য এই ফলাফল প্রকাশে বিলম্ব হচ্ছে। তবে চলতি মাসেই পিএসসি জরুরি সভা করবে। এতে ফল প্রকাশের সিদ্ধান্ত আসতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, করোনায় কার্যক্রম চললেও রেজাল্ট প্রকাশের মতো পূর্ণাঙ্গ প্রস্তুতি নিতে আরও এক মাসের মতো সময় লাগতে পারে। সব মিলিয়ে জুলাইয়ের আগে ফল প্রকাশ সম্ভব না-ও হতে পারে।

এ বিষয়ে সোমবার (১৪ জুন) কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমেদ জানান, ফল প্রকাশে আমাদের চেষ্টা অব্যাহত আছে। এটির কার্যক্রমও চলমান। তবে ফল প্রকাশে আরও এক মাস সময় লাগতে পারে। এক্ষেত্রে জুলাইয়ের আগে সম্ভব নয়।

তিনি আরও বলেন, করোনার কারণে কাজের গতি কিছুটা স্থির রয়েছে। পাশাপাশি একাধিক বিসিএস ক্যাডার, নন-ক্যাডার নিয়ে কার্যক্রম চলছে। কর্মকর্তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আমরা চেষ্টা করছি শিগগিরই ফল দেয়ার জন্য। তবে প্রার্থীদের কমপক্ষে আরও এক মাস অপেক্ষা করতে হতে পারে। আশা করছি জুলাইয়ের মাঝামাঝি আমরা ফল প্রকাশ করতে পারব।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্যপদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশের আটটি বিভাগীয় শহরে একসঙ্গে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে মোট ৬৪২ জন; প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেয়া হবে।

ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার, ৩ জনের সদস্যপদ স্থগিত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটি থেকে নাসির ইউ মাহমুদকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (১৪ জুন) বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির এক ভার্চ্যুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির সভাপতি ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় কমিটির আরো আট সদস্য উপস্থিত ছিলেন। ক্লাবের উপদেষ্টা রুবেল আজিজও সভায় অংশ নেন। জনপ্রিয় অভিনেত্রী পরীমনি এবং নাসির ইউ মাহমুদকে কেন্দ্র করে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, তার পরিপ্রেক্ষিতে কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠকটিতে নাসির ইউ মাহমুদ, তুহিন সিদ্দিকী অমি এবং শাহ এস আলমের ক্লাবের সদস্য পদ স্থগিত করাও সিদ্ধান্ত হয়। শুধু তাই নয়, এ অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দেবে বোট ক্লাব কর্তৃপক্ষের কাছে।

সভায় বলা হয়, নাসির ইউ মাহমুদ ক্লাবের নিয়ম না মেনে নির্ধারিত সময়ের বাইরে অতিথিকে ক্লাবের ভিতরে নিয়ে এসেছিলেন। যা ক্লাবের নিয়ম শৃঙ্খলার পরিপন্থি। ঢাকা বোট ক্লাব লিমিটেডের সচিব লে. কমান্ডার মো. তাহসিন আমিন, বিএন (অব.) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইসলামী বক্তা আদনানের সন্ধান চেয়ে অ্যামনেস্টির বিবৃতি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চার দিন ধরে নিখোঁজ বাংলাদেশের আলোচিত ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। এছাড়া তার দুই সঙ্গী ও গাড়ি চালককেও খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদের সন্ধান চেয়ে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।  

সোমবার অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়ার ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে এই বিবৃতিতে বলা হয়েছে, আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার তিন সঙ্গী গত বৃহস্পতিবার ঢাকা থেকে নিখোঁজ হন। নিখোঁজ আবু ত্ব-হা ও তার সঙ্গীদের অবস্থান শনাক্তে বাংলাদেশের কর্তৃপক্ষকে দ্রুত ও নিরপেক্ষভাবে তদন্ত করতে হবে। আর তারা যদি রাষ্ট্রীয় হেফাজতে থাকে, তাহলে অবিলম্বে মুক্তি দিতে হবে। ক্রিকেটার থেকে আলোচিত ইসলামী বক্তা হওয়া আদনানের বয় ৩১।  

পুলিশ জানিয়েছে, ওই রাতের পর থেকে নিখোঁজ চার জনেরই মোবাইল ফোন বন্ধ রয়েছে। ১০ জুন ছেলে নিখোঁজ হওয়ার পরের দিন আদনানের তার মা আজেদা বেগম রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় জিডি করেন।

মেট্রোপলিটন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ বলেন, ‌‘আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছি। আদনানের সর্বশেষ মোবাইল খোলা ছিল টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সেখান থেকে তদন্ত শুরু হলে, ভালো হতো। বাংলানিউজ

ফুর্তির জন্য চুক্তিতে নারী সঙ্গী রাখতেন নাসির : পুলিশ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঢাকাই সিনেমার অভিনেত্রী পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমিসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার অন্য তিনজন নারী। পুলিশ জানিয়েছে, ফুর্তির জন্য মাসিক চুক্তিতে টাকা দিয়ে নারীদের রাখতেন নাসির উদ্দিন মাহমুদ।

সোমবার (১৪ জুন) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে গ্রেফতারদের নিয়ে যাওয়া হয়। এরপর সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন গোয়েন্দা বিভাগের উত্তরা এবং সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের যুগ্ম-পুলিশ কমিশনার হারুন-অর-রশীদ। জাগো নিউজ

তিনি বলেন, ‘জনপ্রিয় নায়িকা পরীমনির মামলার পর দুপুরে উত্তরা-১ নম্বর সেক্টরের-১২ নম্বর রোডের একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। যেখান থেকে তাদের গ্রেফতার করা হয়েছে, সেটি অমির বাসা। পরীমনি রোববার রাতে সংবাদ সম্মেলন করার পর নাসির তার নারী সঙ্গীকে নিয়ে ওই বাসায় পালিয়ে ছিলেন। সেখানে অভিযানে মাদকদ্রব্য উদ্ধার হয়। তাদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলাও গ্রেফতার দেখানো হয়।’

ডিবি উত্তরের যুগ্ম-পুলিশ কমিশনার হারুন-অর-রশীদ বলেন, ‘ওই বাসাটিতে অভিযান পরিচালনার সময় বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি মদ, বিয়ার ও এক হাজার ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতার নারীদের দেখানো জায়গা থেকে এসব মাদক উদ্ধার করা হয়।’

নাসির প্রসঙ্গে তিনি বলেন, ‘তার বিরুদ্ধে আগেও মাদক ও নারী নির্যাতনের মামলা হয়েছে। নানা অভিযোগে তাকে উত্তরা ক্লাব থেকে বহিষ্কার করা হয়েছে বলে জেনেছি। কেউ তার বিরুদ্ধে অভিযোগ করলে আমরা সেগুলোরও তদন্ত করব।’

jagonews24

পরীমনি ক্লাবের সদস্য না হয়ে সেখানে যাওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে যুগ্ম কমিশনার বলেন, ‘তিনি (পরীমনি) স্বনামধন্য নায়িকা। ওখানে (বোট ক্লাব) যেতেই পারেন। গেলে যে তাকে সেখানে হয়রানি করতে হবে, সেটা ঠিক নয়। আসলে কী ঘটেছে, তা বিস্তারিত তদন্ত করে বলতে পারব।’

পুলিশ কর্মকর্তা হারুন-অর-রশীদ বলেন, ‘পরীমনি রাতে সংবাদ সম্মেলন করার পরপরই আমরা অভিযানের প্রস্তুতি নিয়েছিলাম। যেহেতু তখন পর্যন্ত মামলা হয়নি। তাই আমরা অ্যাকশনে যাইনি। সাভার থানায় মামলার বিষয়টি নিশ্চিত হওয়ার পর আমরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করি।’

হত্যাচেষ্টা ও ধর্ষণচেষ্টার মামলায় নাসিরকে সাভার থানা পুলিশে হস্তান্তর করা হবে। বর্তমানে মাদক উদ্ধারের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে বলে জানান হারুন-অর-রশীদ।

শনিবার রাতে পরীমনি থানায় অভিযোগ করতে গেলেও তা নেয়া হয়নি—এ প্রসঙ্গে হারুন-অর-রশিদ বলেন, ‘আমরা পরীমনির সঙ্গে কথা বলব। আমরা তার সব অভিযোগ খতিয়ে দেখছি।’

পরীমনিকে ধর্ষণচেষ্টায় নাসির-অমিসহ গ্রেফতার ৫

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঢাকাই সিনেমার অভিনেত্রী পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার আসামি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তার বন্ধু অমিসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুরে রাজধানীর উত্তরা-১ নম্বর সেক্টরের-১২ নম্বর রোডে নাসির উদ্দিনের বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গোয়েন্দা বিভাগ (উত্তর-তেজগাঁও, গুলশান, মিরপুর ও উত্তরা) এবং সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের যুগ্ম-পুলিশ কমিশনার হারুন-অর-রশীদ বিষয়টি নিশ্চিত করেন। জাগো নিউজ

তিনি বলেন, জনপ্রিয় নায়িকা পরীমনির মামলার পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়েছে। এখন তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। নাসির উদ্দিন মাহমুদের বাসায় অভিযানকালে বিদেশি মদ উদ্ধার করা হয়। পরীমনি কেন ওই ক্লাবে গিয়েছিলেন, তা জানতে চাইলে হারুন-অর-রশীদ বলেন, এ বিষয়ে মামলা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসব বিষয় নজরে এনে সবাইকে জিজ্ঞাসাবাদ করবেন।

এর আগে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে সোমবার দুপুর ১২টার দিকে সাভার থানায় নাসির উদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন পরীমনি। সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) কাজী মাইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। এতে নাসির উদ্দিন ও তার বন্ধু অমির নাম উল্লেখ করে আরও চারজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এর আগে সকালে রূপনগর থানার মাধ্যমে লিখিত অভিযোগ করেন পরীমনি।

ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, পরীমনি নিজে বাদী হয়ে মোট ছয়জনের নামে এ মামলা করেছেন। মামলা নম্বর-৩৮। এর আগে রোববার (১৩ জুন) রাতে প্রথমে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ তুলে বিচার চান পরীমনি।

ফেসবুক পেজে পরীমনি লেখেন, ‘বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি পরীমণি। এই দেশের একজন বাধ্যগত নাগরিক। আমার পেশা চলচ্চিত্র। আমি শারীরিক নির্যাতনের শিকার হয়েছি। আমাকে রেপ এবং হত্যা করার চেষ্টা করা হয়েছে। আমি এর বিচার চাই।’

‘এই বিচার কই চাইবো আমি? কোথায় চাইবো? কে করবে সঠিক বিচার? আমি খুঁজে পাইনি চার দিন ধরে। থানা থেকে শুরু করে আমাদের চলচ্চিত্র বন্ধু বেনজীর আহমেদ আইজিপি স্যার! আমি কাউকে পাই না মা। যাদের পেয়েছি সবাই শুধু ঘটনার বিস্তারিত জেনে, দেখছি বলে চুপ হয়ে যায়!’

পরীমনি আরও লেখেন, ‘আমি মেয়ে, আমি নায়িকা, তার আগে আমি মানুষ। আমি চুপ করে থাকতে পারি না। আজ আমার সাথে যা হয়েছে তা যদি আমি কেবল মেয়ে বলে, লোকে কী বলবে এই গিলানো বাক্য মেনে নিয়ে চুপ হয়ে যাই, তাহলে অনেকের মতো (যাদের অনেক নাম এক্ষুণি মনে পড়ে গেল) তাদের মতো আমিও কেবল তাদের দল ভারী করতে চলেছি হয়তো। আফসোস ছাড়া কারোর কি করার থাকবে তখন! আমি তাদের মতো চুপ কি করে থাকতে পারি মা? আমি তো আপনাকে দেখিনি চুপ থেকে কোনো অন্যায় মেনে নিতে!’

‘আমার মা যখন মারা যান তখন আমার বয়স আড়াই বছর। এতদিনে কখনো আমার এক মুহূর্ত মাকে খুব দরকার এখন, মনে হয়নি এটা। আজ মনে হচ্ছে, ভীষণ রকম মনে হচ্ছে মাকে দরকার, একটু শক্ত করে জড়িয়ে ধরার জন্য দরকার। আমার আপনাকে দরকার মা। আমার এখন বেঁচে থাকার জন্য আপনাকে দরকার মা। মা আমি বাচঁতে চাই। আমাকে বাঁচিয়ে নাও মা।’

পরীমণির স্ট্যাটাস সম্পর্কে জানতে চাইলে পুলিশ সদরদফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা জাগো নিউজকে বলেছিলেন, ‘তিনি অবশ্যই ন্যায়বিচার পাবেন। আমরা তার ন্যায়বিচারের জন্য কাজ করব। তবে, কেন তিনি আইজিপি স্যারের নাম উল্লেখ করেছেন তা আমি বুঝতে পারছি না। আমরা নিশ্চিত, তিনি মোটেই আইজিপি স্যারের সঙ্গে যোগাযোগ করেননি। আইজিপি স্যার সর্বদা নারী ও শিশুদের অধিকারের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল।’ এরপর রাত সাড়ে ১০টার দিকে তার বনানীর বাসায় সাংবাদিকদের কাছে ‘নির্যাতনকারীদের’ নাম-পরিচয় প্রকাশ করেন পরীমণি।

তিনি দুজনের নাম প্রকাশ করে জানান, তাদের একজন রাজধানীর উত্তরা ক্লাব লিমিটেডের সাবেক প্রেসিডেন্ট নাসির ইউ. মাহমুদ এবং অন্যজন তার (পরীমণি) কস্টিউম ডিজাইনার জেমীর স্কুলবন্ধু অমি নামের এক ব্যবসায়ী।

পরীমনি বলেন, ‘গত বুধবার (৯ জুন) রাত ১২টায় আমাকে বিরুলিয়ায় নাসির ইউ. মাহমুদের কাছে নিয়ে যায় অমি। ওই সময় নাসির ইউ. মাহমুদ নিজেকে ঢাকা বোট ক্লাবের সভাপতি হিসেবে পরিচয় দেন। সেখানে নাসির ইউ. মাহমুদ আমাকে মদ খেতে অফার করেন। আমি রাজি না হলে আমাকে জোর করে মদ খাওয়ানোর চেষ্টা করেন। একপর্যায়ে আমাকে চড়-থাপ্পড় মারেন। তারপর আমাকে নির্যাতন ও হত্যার চেষ্টা করেন। অমিও এ ঘটনার সঙ্গে জড়িত।’