- Lohagaranews24 - https://lohagaranews24.com -

এমপি জাফর আলম ও জেলা পরিষদের সদস্য জাহেদুল স্বপদে বহাল

নিউজ ডেক্স : কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এবং পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু স্বপদে বহাল রয়েছেন। তাদের অব্যাহতি দেয়ার এখতিয়ার কেবলমাত্র কেন্দ্রীয় নির্বাহী সংসদের, বিধায় তারা আগের পদেই থাকছেন। 

বিষয়টি জানিয়েছেন এমপি জাফর আলমের একান্ত সহকারী এডভোকেট আমিন চৌধুরী। তিনি জানান, কোন সংসদ সদস্য, উপজেলার পদের কাউকে অব্যাহতি দেয়ার কোন এখতিয়ার জেলা আওয়ামী লীগের নেই। সুতরাং জেলা আওয়ামী লীগ কর্তৃক প্রচারিত অব্যাহতির আদেশ অগঠনতান্ত্রিক।এডভোকেট আমিন চৌধুরী বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা হলো আগামী ১৬ জুন চকরিয়া উপজেলা আওয়ামী একটি কর্মী সভা আহ্বান করবেন। সেখানে সভাপতিত্ব করবেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। উল্লেখ্য, গত ১০ জুন জেলা আওয়ামী লীগের জরুরী সভায় এমপি জাফর আলমকে বহিস্কারের সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়। 

দলের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই দিনের জরুরী সভায় বলা হয়, গত ৮ জুন চকরিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও চকরিয়া পৌরসভার নৌকার মনোনীত মেয়র প্রার্থী বর্তমান মেয়র আলমগীর চৌধুরী উপর হামলা ও দলীয় সিদ্ধান্ত ভঙ্গের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। -সিবিবিএন

এসএসসি-এইচএসসিতে অটোপাসের ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : চলতি বছর এসএসসি-এইচএসসি পরীক্ষা না নেয়ার ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চলতি শিক্ষাবর্ষের এ স্তরের পরীক্ষার্থীদের অটোপাস দেয়া হতে পারে। শিক্ষার্থীরা যাতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত না হয় সে ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে। পরীক্ষা নেয়া সম্ভব না হলে কী পদ্ধতিতে তাদের পাস করানো হবে সেই প্রস্তুতিও নেয়া হচ্ছে বলে জানান শিক্ষামন্ত্রী।

রোববার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এমন কথা জানান। জাগো নিউজ

শিক্ষামন্ত্রী বলেন, ‘বর্তমানে করোনাভাইরাসের কারণে দেশের ২০টি জেলায় ঝুঁকিপূর্ণ, ১০টি জেলায় লকডাউন চলছে। অনেক দেশেও লকডাউন চলছে। বর্তমানে ভাইরাসের নানা ধরনের ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে, যেগুলো নিয়ে ঝুঁকি অনেক বেশি, বিশেষজ্ঞরাও সেসব নিয়ে কথা বলছেন। এমন পরিস্থিতিতে আমরা বাধ্য হয়েছি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত বাড়াতে। এরপরও আমরা পরিস্থিতি কতটা কোন দিকে যায় সেদিকে নজর রেখে পরবর্তী সিদ্ধান্ত নেব।’

ডা. দীপু মনি বলেন, ‘আমরা শিক্ষাব্যবস্থাকে চালু রেখেছি। নানাভাবে সেটিকে চালু রাখার চেষ্টা করা হচ্ছে। এর মাধ্যমে আমরা ৮০-৮৫ শতাংশ শিক্ষার্থীর বেশি পৌঁছাতে পারিনি। কাজেই এতে ১৫-২০ শতাংশ শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পারিনি বলে অ্যাসাইনমেন্ট চালু করেছি। তা দিয়ে আমরা ৯৩ শতাংশ শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পেরেছি। তারপরও শতকরা সাত ভাগ শিক্ষার্থী এখনও শিক্ষা কার্যক্রমের বাইরে রয়েছে। আমাদের চেষ্টাগুলো অব্যাহত রয়েছে, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিশেষ করে যারা এবার এসএসসি-এইচএসসি পরীক্ষা দেয়ার কথা, উদ্বেগটা মূলত তাদের জন্য বেশি।’

এসএসসি-এইচএসসি পরীক্ষার বিষয়ে তিনি বলেন, ‘আমরা চিন্তা করেছিলাম স্কুল-কলেজ খুলে দিতে পারলে এসএসসির জন্য ৬০ দিন এবং এইচএসসির জন্য ৮০ দিন ক্লাস নিয়ে সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে পরীক্ষা নিতে পারব। এখন যদি সেটি না হয় আমরা তার বিকল্প নিয়ে চিন্তা করছি। আমি শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে বলতে চাই, শিক্ষার্থীদের যেসব পড়া ও অ্যাসাইনমেন্ট দেয়া হচ্ছে তারা যেন সেটি বাসায় বসে শেষ করেন। বাড়িতে বসে স্বাভাবিকভাবে যতটুকু সম্ভব তা যেন করে যায়। এমন কোনো ব্যবস্থা নেয়া হবে না যাতে তারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বর্তমানে বিশ্বজুড়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সবাই ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমাদের শিক্ষার্থীদের যে ক্ষতি হচ্ছে তা কীভাবে পুষিয়ে নেয়া যায় তা নিয়ে আমরা কাজ শুরু করেছি।’

বর্তমানে আমরা আদৌ পরীক্ষা নিতে পারব কি-না, পরীক্ষা না নিতে পারলে কী ব্যবস্থা নেয়া হবে তার সব কিছু নিয়েই আমাদের চিন্তাভাবনা রয়েছে। আমরা একটি প্রস্তুতির দিকে যাচ্ছি। পরীক্ষার্থীদের বিভ্রান্ত ও ভুল পথে না যেতে পরামর্শ দেন তিনি। পরীক্ষা দিতে হবে কি-না তা পরের কথা, আগে সুস্থ থাকতে হবে। এক বছর পরীক্ষা দিতে না পারলে জীবনে কোনো বিরাট ক্ষতি হয়ে যাবে না। আমরা চাই আমাদের সন্তানরা সুস্থ থাকুক। এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপারেও কী করা যায় সেটি নিয়েও আমরা ভাবছি। ভর্তিচ্ছুদের এটি নিয়ে দুশ্চিন্তা করতে হবে না বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত রোগী এবং ১৮ মার্চ প্রথম শনাক্ত রোগীর মৃত্যু হয়। গত বছরের মার্চ থেকে এখন পর্যন্ত বন্ধ হয়ে যায় শিক্ষাপ্রতিষ্ঠান। করোনা পরিস্থিতির কারণে গত বছর এইচএসসি-সমমান পরীক্ষায় অটোপাস দেয়া হয়। জেএসসি-জেডিসি ও এসএসসি-সমমান পরীক্ষার ফলের ভিত্তিতে এই ফলাফল প্রকাশ করা হয়েছে।

মিতু-বাবুলের দুই সন্তানকে হাজির করতে আদালতের নির্দেশ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রামের আলোচিত মিতু হত্যা মামলায় মিতু-বাবুলের দুই সন্তানকে আগামী ১৫ দিনের মধ্যে পিবিআই কার্যালয়ে হাজির করতে নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত এ আদেশ দেন। পিবিআই একাধিকবার এ দুই সন্তানের সঙ্গে দেখা করে কথা বলার চেষ্টা করলেও ব্যর্থ হয়েছে। তার পরই আদালতের দ্বারস্থ হয়েছে পিবিআই।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই ইন্সপেক্টর সন্তোষ কুমার চাকমা বলেন, মিতু হত্যা মামলার বিষয়ে কথা বলার জন্য মিতুর দুই সন্তানের সঙ্গে বেশ কয়েকবার দেখা করার জন্য আসামি বাবুল আক্তারের বাবা ও ভাইয়ের সঙ্গে যোগাযোগ করেছি। বারবারই তারা এড়িয়ে গেছেন। মামলার তদন্তের স্বার্থে দুই সন্তানের সঙ্গে কথা বলাটা জরুরি। তাই মিতুর সন্তানদের সঙ্গে কথা বলার অনুমতি চেয়ে আদালতে আবেদন করি। শুনানি শেষে আদালত আগামী ১৫ দিনের মধ্যে বাবুল আক্তারের বাবা ও ভাইকে মিতুর দুই সন্তানকে পিবিআই কার্যালয়ে হাজির করতে নির্দেশ দিয়েছেন।

স্ত্রী মাহমুদা খানম মিতু খুনের মামলায় বাবুল আক্তারকে গত ১৭ মে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হলেও শেষ মুহূর্তে এসে মতামত বদল করেন এবং স্বীকারোক্তি দিতে অস্বীকৃতি জানান। তবে রিমান্ডে জিজ্ঞাসাবাদে বাবুল মিতুকে খুনের কথা স্বীকার করেছেন বলে দাবি করেছে পিবিআই।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাতে নিহত হন তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। তার ছেলের সামনে তাকে খুন করা হয়। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেছিলেন। পরে পিবিআই তদন্ত করে এ মামলায় বাবুল আক্তারের খুনের সম্পৃক্ততা পাওয়ায় মিতুর বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে নতুন করে আটজনকে আসামি করে পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেছেন। সে মামলার এক নম্বর আসামি বাবুল আক্তার। -সমকাল

ফের জ্বরে আক্রান্ত খালেদা জিয়া

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ফের জ্বরে আক্রান্ত হয়েছেন। রোববার সকালে তার জ্বর আসে। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক এ তথ্য জানান।

ওই চিকিৎসক বলেন, ‘সকাল থেকে ম্যাডামের (খালেদা জিয়া) শরীরের তাপমাত্রা কিছুটা বেশি ছিল। বিকেল থেকে তাপমাত্রা একশ’র মধ্যে ওঠানামা করছে। মেডিকেল বোর্ডের বৈঠক হয়েছে। সেখানে চিকিৎসকরা তার কিছু পরীক্ষা এবং নতুন ওষুধ দিয়েছেন।’ এর আগে ২৭ মে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জ্বরে আক্রান্ত হয়েছিলেন খালেদা জিয়া।

এ দিকে খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দিবাগত রাতে এক টুইট বার্তায় মির্জা ফখরুল লেখেন, ‘আমরা উদ্বিগ্ন। দেশনেত্রী খালেদা জিয়ার অ্যাডভান্স টিট্রমেন্ট দরকার, তার অসুখগুলো নিয়ে অ্যাডভান্স সেন্টারে যাওয়া জরুরি। তার হার্টের এবং কিডনির সমস্যা আছে। ফান্ডামেন্টাল কিছু সমস্যা রয়েছে, যে সমস্যাগুলো উদ্বেগজনক।’ 

২৭ এপ্রিল খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। ৬ দিন পর ৩ মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে তাকে জরুরিভাবে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের কেবিনে আছেন। হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে। ১১ এপ্রিল বিএনপি চেয়ারপারসন গুলশানের বাসা ‘ফিরোজা‘য় করোনাভাইরাসে আক্রান্ত হন। ৯ মে তিনি করোনা মুক্ত হলেও শারীরিক নানা জটিলতায় ভুগছেন। – সমকাল

লোহাগাড়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পদুয়ায় পুকুরের পানিতে ডুবে মো. বাদশা (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার (১৩ জুন) বিকেল ৫টায় ইউনিয়নের ২নং ওয়ার্ডের নয়া পাড়ায় বসত বাড়ি সংলগ্ন পুকুর থেকে তার ভাসমান লাশ উদ্ধার করা হয়। নিহত শিশু বাদশা ওই এলাকার মঞ্জুর আলমের পুত্র।

স্থানীয় ইউপি সদস্য শব্বির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর থেকে শিশুটিকে পাওয়া যাচ্ছিল না। ধারণা করা হচ্ছে খেলাচ্ছলে বাড়ি সন্নিহিত পুকুরে পড়ে যায় শিশুটি। পরিবারের লোকজন অনেকক্ষণ শিশু বাদশাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে।

এক পর্যায়ে বিকেলে শিশুটিকে পুকুরে ভাসমান অবস্থায় দেখতে পান স্বজনরা। দ্রুত উদ্ধার করে উপজেলা সদরের এক বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে, শিশু বাদশার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বীর মুক্তিযোদ্ধাদের গার্ড অব অনারে নারীদের চায় না সংসদীয় কমিটি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : মৃত্যুর পর বীর মুক্তিযোদ্ধাদের গার্ড অব অনার দেয়ার সময় নারীদের চায় না সংসদীয় কমিটি। এজন্য যেসব এলাকায় নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রয়েছেন সেখানে বিকল্প খোঁজার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (১৩ জুন) সংসদ ভবনে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। পাশাপাশি গার্ড অব অনার দিনের বেলায় আয়োজন করার সুপারিশ করা হয়। এছাড়া চট্টগ্রাম সার্কিট হাউজে জিয়া শিশুপার্কের স্থানে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণের সুপারিশ করে কমিটি। জাগো নিউজ

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম বীর উত্তম, কাজী ফিরোজ রশীদ, ওয়ারেসাত হোসেন বেলাল এবং মোছলেম উদ্দিন আহমদ অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি শাজাহান খান সাংবাদিকদের বলেন, নারীরা তো জানাজায় থাকতে পারেন না। তাই নারী ইউএনও গার্ড অব অনার দিতে গেলে স্থানীয় পর্যায়ে অনেকে প্রশ্ন তোলেন। সেজন্য এ বিষয়ে বৈঠকে একটি প্রস্তাব এসেছে। নারীর বিকল্প একজন পুরুষকে দিয়ে গার্ড অব অনার দেয়ার বিষয়টি এসেছে। আমরা মন্ত্রণালয়কে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছি।

কমিটির সভাপতি আরও বলেন, চট্টগ্রাম সার্কিট হাউসের সামনের যে জায়গাটিতে পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করেছিল সেখানে জিয়াউর রহমান শিশুপার্ক করা হয়েছে। আমরা সেখানে আত্মসমর্পণের স্মৃতি রক্ষার্থে একটি স্মৃতিস্তম্ভ স্থাপনের সুপারিশ করেছি। আমরা বলেছি, সেখানে যে কক্ষটিকে জিয়াউর রহমানকে হত্যা করা হয়েছে সেটা সংরক্ষিত থাকবে কিন্তু শিশুপার্কের স্থলে স্মৃতিস্তম্ভ হবে।

জানা যায়, বৈঠকে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠান নির্ধারণের লক্ষ্যে সভাপতিকে আহ্বায়ক করে একটি সংসদীয় উপ-কমিটি গঠন করা হয়। বৈঠকে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের পুনর্বাসন এবং অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে গঠিত ‘মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ফান্ড’র তহবিল গঠনে কোন কোন উৎসকে প্রতিষ্ঠার সময়ে নির্ধারণ করা হয়েছিল তার বিস্তারিত আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

এছাড়া নির্ধারিত হাসপাতালে বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সম্পূর্ণ বিনামূল্যে করাসহ ওষুধ খরচ বাবদ নির্ধারিত ৫০ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকায় উন্নীতকরণ এবং বিশেষায়িত সরকারি হাসপাতালগুলোতে শতভাগ পরীক্ষা-নিরীক্ষা বিনামূল্যে করার বিষয়ে সংশোধিত নীতিমালাটি আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে বীর মুক্তিযোদ্ধাদের সংজ্ঞা সংগ্রহ ও চিহ্নিত রাজাকারের পরবর্তী প্রজন্মকে সরকারি চাকরি প্রদানের ক্ষেত্রে আন্তর্জাতিক নীতিমালা অনুসরণের সুপারিশ করা হয়।

চট্টগ্রাম বিআরটিএ কার্যালয় থেকে ২১ দালাল আটক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় থেকে দালালচক্রের ২১ সদস্যকে আটক করেছে র‌্যাব।

রবিবার  (১৩ জুন) দুপুরের নগরের নতুনপাড়া এলাকার বিআরটিএ কার্যালয় থেকে তাদের আটক করা হয়েছে জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. নুরুল আবছার। বাংলানিউজ

তিনি বলেন, দালাল চক্রের উৎপাতে বিআরটিএতে সেবাগ্রহণে হয়রানীর শিকার হচ্ছেন গ্রাহকরা। এছাড়া মোটরযান ও ড্রাইভিং রেজিষ্ট্রেশন করতে আসা গ্রাহকদের কাছ থেকে অবৈধভাবে টাকা দাবি করে এই সংঘবদ্ধ দালালচক্রটি। এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে ২১ জন দালালকে আটক করা হয়েছে। অভিযান চলমান রয়েছে।  

ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশি উদ্ধার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : ভূমধ্যসাগর থেকে ৪৩৯ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে লিবিয়ার কোস্টগার্ড। এদের মধ্যে ১৬৪ জন বাংলাদেশি রয়েছে। রোববার (১৩ জুন) লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

লিবিয়া অবজারভার এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার (১০ জুন) ভূমধ্যসাগরে পৃথক দুইটি উদ্ধার অভিযান চালায় দেশটির কোস্টগার্ড। এ অভিযানে ৪৩৯ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়। তারা আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক। তারা সমুদ্রপথে ইউরোপে যাওয়ার চেষ্টা করছিলেন।

লিবিয়া অবজারভার জানায়, চলতি বছর দেশটির কোস্টগার্ড সমুদ্র থেকে ৯ হাজারের বেশি অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে বলে সম্প্রতি জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।

লোহাগাড়ার বীর মুক্তিযোদ্ধা প্রাণহরী দেব নাথ আর নেই

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বীর মুক্তিযোদ্ধা প্রাণহরী দেব নাথ (৭৩) মারা গেছেন। তিনি উপজেলার চরম্বা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বিবিরবিলা নাথ পাড়ার মৃত অনঙ্গ মোহন নাথের পুত্র।

স্থানীয় ইউপি সদস্য মুহাম্মদ ওসমান গণি জানান, নানা দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। সেখানে গত ১২ জুন শনিবার রাত সাড়ে ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরদিন রোববার দুপুরে ইউএনও মো. আহসান হাবীব জিতুর নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে গার্ড অব অনার ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে পারিবারিক শ্মশানে তাঁর অন্তোষ্ট্রিক্রিয়া সম্পন্ন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন ভূঁইয়া, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লোহাগাড়ায় ইয়াবা-গাঁজা-চোলাইমদসহ গ্রেপ্তার ৪

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ৪ হাজার ৬শ পিস ইয়াবা, ১০ লিটার চোলাইমদ ও ১শ গ্রাম গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১৩ জুন) রাতে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হল, কক্সবাজারের উখিয়া থানার জালিয়াপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ড সোনাইছড়ি এলাকার সাহাব উদ্দিনের পুত্র ওমর সানি (১৯), একই থানার রাজাপালং ইউনিয়নের ২নং ওয়ার্ড হিজলিয়া এলাকার মো. প্যাঠান আলীর পুত্র মো. নুরুল ইসলাম (২৭), একই ইউনিয়নের ৭নং ওয়ার্ড টাইপালং এলাকার মো. আমীর আলীর পুত্র মো. কামাল (২৫) ও লোহাগাড়া থানার বড়হাতিয়া ইউনিয়নের হাজি পাড়া প্রকাশ কসাই পাড়ার রাজা মিয়ার পুত্র আবুল হাশেম (৪০)।

পুলিশ জানায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা কার্যালয়ের সামনে যাত্রীবাহী বাসে পৃথক অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওমর সানির কাছে ১ হাজার ৫শ পিস, নুরুল ইসলাম ও মো. কালামের কাছে ৩ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এছাড়া বড়হাতিয়ায় আবুল হাশেমের বসতঘরে তল্লাশী করে ১শ পিস ইয়াবা, ১০ লিটার চোলাইমদ ও ১শ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা রুজু করা হয়েছে। রোববার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়।