- Lohagaranews24 - https://lohagaranews24.com -

মিতুর মৃত্যুর পর ৩ বিয়ে করেন বাবুল আক্তার

নিউজ ডেক্স : মাহমুদা খানম মিতু হত্যার পর আরও তিনটি বিয়ে করেন তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার। এর মধ্যে দু’জনের সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে, বর্তমানে একজনের সঙ্গে সংসার করছেন তিনি। মিতুর মা শাহিদা মোশাররফ বুধবার মুঠোফোনে এ তথ্য জানান।

শাহিদা মোশাররফ বলেন, ‘মিতু মারা যাওয়ার আগে বাবুলের সঙ্গে গায়ত্রী নামে ভারতের এক নারীর সম্পর্ক ছিল। পরে মিতু সেটা জেনে যায়। শুধু গায়ত্রী নয়, আরও কয়েক জনের সঙ্গে তার সম্পর্ক ছিল। যাদের মধ্যে তিন জনকে মিতুর মৃত্যুর পর সে বিয়ে করে।’

মিতুর মা জানান, মিতু মারা যাওয়ার পর বাবুল যেভাবে ভেঙে পড়ার অভিনয় করে তাতে আমরাও দুঃখ প্রকাশ করি। তবে তার সব অভিনয় আস্তে আস্তে ফাঁস হয়ে যায়। কারণ মিতু মারা যাওয়ার কয়েকদিনের মধ্যে বাবুল এক মেয়েকে বিয়ে করে। তার সঙ্গে ঢাকার মগবাজারে আড়াই বছর সংসার করে। এরপর মেয়েটি তাকে ছেড়ে চলে যায়।

শাহিদা মোশাররফ বলেন, ‘এরপর বাবুলের সঙ্গে খুলনার এক মেয়ের বিয়ে হয়। তাকে নিয়ে মোহাম্মদপুরে তিনমাস ভাড়া থাকে বাবুল। এরপর সেই মেয়ের সঙ্গেও বিচ্ছেদ হয়ে যায়।’

তিনি বলেন, ‘মিতুর মৃত্যুর পর দুই বিয়ে করেও খান্ত হয়নি বাবুল। কয়েকমাস আগে সে কুমিল্লার এক প্রকৌশলীর স্ত্রীকে বিয়ে করে। তার সঙ্গে সংসার করছিল মোহাম্মদপুরে বাসায় থেকে।’

শাহিদা মোশাররফ জানান, এ ছাড়াও বাবুল আক্তারের সঙ্গে ঝিনাইদহের এক এসআইয়ের স্ত্রীর সম্পর্ক ছিলো। মিতুর ছোটবোনের দিকেও বাবুল কুনজর দিয়েছিল বলে জানান শাহিদা মোশররফ। 

মিতুর মা বলেন, ‘সব জেনে শুনেও মিতুর ছোট দুই বাচ্চার কথা ভেবে এতদিন কিছু বলিনি। তবে আমার দুই নাতি-নাতনিকে আমাদের থেকে দূরে সরিয়ে রেখেছে বাবুল। তাদেরকে আমাদের জিম্মায় দেওয়ার জন্য সরকারের কাছে অনুরোধ করি।’

এ সময় দেশের মিডিয়া ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মিতুর মা বলেন, ‘আমার মেয়ের বিচারের জন্য পুলিশ ও মিডিয়া যেভাবে কাজ করছে তাতে আমরা সন্তুষ্ট। আশা করি, আদালতে আমার মেয়ের প্রকৃত খুনি শনাক্ত হবে এবং তার উপযুক্ত শাস্তি হবে।’

এদিকে মিতুর বাবার দায়ের করা এই মামলায় বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করতে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। বাবুল আক্তার ছাড়াও এ মামলায় আসামি সাতজন।

২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ের কাছে ওআর নিজাম রোডে নির্মমভাবে খুন হন মাহমুদা খানম মিতু। ছুরিকাঘাত ও গুলি চালিয়ে হত্যা করা হয় তাকে। ঘটনার পর বাবুল আক্তার অজ্ঞাতপরিচয় তিন ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন। সমকাল

পুড়ছে ফিলিস্তিন, ফুঁসছে বিশ্ব

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : গাজায় ইসরায়েলি হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে নিউইয়র্ক, লন্ডন, করাচি, রাবাতের মতো বিশ্বের বড় শহরগুলোতে জড়ো হয়েছে হাজার হাজার মানুষ।

গতকাল মঙ্গলবার (১১ মে) বিক্ষোভকারীরা জেরুজালেমের ওল্ড সিটির আল-আকসা মসজিদ প্রাঙ্গনে চলমান অভিযানের নিন্দা জানাতে সমাবেশ করে।

কিছু বিক্ষোভকারী ‘ফ্রি প্যালেস্টাইন’, ‘ইসরায়েল একটি সন্ত্রাসী রাষ্ট্র’ এবং ‘দখল আর নয়’ লেখা ব্যানার নিয়ে সমাবেশ করে।

১. ফিলিস্তিনিদের প্রতি তাদের একাত্মতা প্রকাশের জন্য বিক্ষোভকারীরা নিউইয়র্ক সিটির টাইমস স্কোয়ারে মিছিল করেছে। [ছবি: রয়টার্স]

২. দক্ষিণ আফ্রিকার স্যান্ডটনে ইসরায়েল বাণিজ্য অফিসের বাইরে বিক্ষোভকারীরা সমাবেশ করেছে। [ছবি: রয়টার্স]

৩. গাজায় ইসরায়েলের বিমান হামলার নিন্দা জানাতে পাকিস্তানের করাচিতে বিক্ষোভকারীরা রাস্তায় নেমে পড়ে। [ছবি: এএফপি]

৪. লন্ডনের জনগণও ফিলিস্তিনিদের সঙ্গে তাদের একাত্মতা প্রকাশ করেছে। [ছবি: রয়টার্স]

৫. রাবাতে বিক্ষোভকারীরা মরোক্কোর রাজধানীতে মিছিল করার সময় ফিলিস্তিনি পতাকা বহন করে। [ছবি: এপি]

৬. নিউইয়র্কে ফিলিস্তিনি পন্থী সমর্থকরা ইসরায়েলি কনস্যুলেটের কাছে মিছিল করে। [ছবি: রয়টার্স]

৭. আঙ্কারায় বিক্ষোভকারীরা তুর্কি ও ফিলিস্তিনি পতাকা বহন করে। [ছবি: রয়টার্স]

৮. সুদানের রাজধানী খার্তুমের জনগণ গাজা এবং অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলের কর্মকাণ্ডের বিরুদ্ধে একত্রিত হয়েছে। [ছবি: গেটি ইমেজ]

৯. লেবাননের বৈরুতের মার ইলিয়াস ক্যাম্পে ফিলিস্তিনি শরণার্থীরাও বিক্ষোভ প্রদর্শন করেছে। [ছবি: গেটি ইমেজ]

কয়েক সপ্তাহ ধরে গাজায় ইসরায়েলি অভিযান দখলকৃত পূর্ব জেরুজালেমের ফিলিস্তিনি এলাকা শেখ জারাহ থেকে ফিলিস্তিনি পরিবারগুলোকে জোরপূর্বক বহিষ্কারের ঘটনায় উত্তেজনা রয়ে গেছে, যা ইহুদি বসতিস্থাপনকারীরা কয়েক দশক ধরে তাদের বহিষ্কার করার চেষ্টা করছে।

পরিস্থিতি আরও বেড়ে যায় যখন ইসরায়েলি পুলিশ জেরুজালেমের ওল্ড সিটির আল-আকসা মসজিদে হামলা চালায়-যা ইসলামের তৃতীয় পবিত্রতম স্থান। বেশ কয়েকদিনের হামলায় শতশত ফিলিস্তিনি উপাসক আহত হন। অধিকৃত অঞ্চল জুড়ে এবং ইসরায়েলের অভ্যন্তরে বিক্ষোভ শুরু হয়। এরপর গাজা পরিচালনাকারী ফিলিস্তিনি দল হামাস ইসরায়েলের দিকে রকেট নিক্ষেপ করে।

সর্বশেষ  মঙ্গলবার (১১ মে) রাত থেকে বুধবার (১২ মে) সকাল পর্যন্ত গাজার পুলিশ সদর দপ্তর এবং নিরাপত্তা ভবনে বোমা হামলা চালিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। এতে ১৪ জন শিশুসহ ৪৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০০ জনেরও বেশি।

ঈদুল ফিতরে প্রবাসী আলীমুজ্জামান রিপনের শুভেচ্ছা

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পাড়া- প্রতিবেশী, সুপ্রিয় সহকর্মী ও দেশ-বিদেশের সকল শুভাকাঙ্খীদের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন সৌদি আরবের মক্কার বিশিষ্ট ব্যবসায়ী লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের সন্তান আলহাজ্ব আলীমুজ্জামান রিপন।

তিনি জানান, ঈদের খুশি আপনাদের-আমাদের সবার জীবনে মহান আল্লাহতায়ালার পূণর্তা দান করুন। দেশ-বিদেশের ইসলাম ধর্মাবলম্বী ভাইবোনদের ঘরে ঘরে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক। সবাইকে পবিত্র ঈদের শুভেচ্ছা “ঈদ মোবারক”।

তিনি আরো জানান, আল্লাহ্র পক্ষ থেকে অশেষ নেয়ামত স্বরূপ মুসলমানদের প্রতি বিশেষ দান মাহে রমজান। যেই মাসে আমরা সবাই সিয়াম সাধনার মাধ্যমে আত্মশুদ্ধি, খোদাভীতি অর্জনের জন্যে নিরলস ভাবে ব্যস্ত থাকি। আর এই মাসেই পারস্পরিক সম্প্রীতি, সৌহার্দবৃদ্ধির লক্ষ্যে ও মানবসেবায় একনিষ্ঠভাবে নিয়োজিত থাকি আমরা।

লোহাগাড়ায় সাংবাদিক জাহেদুল ইসলামকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : সংবাদ প্রকাশের জেরে লোহাগাড়ার সাংবাদিক জাহেদুল ইসলামকে প্রাণনাশের হুমকি দিয়েছেন কলাউজান ইউনিয়ন পরিষদের সদস্য। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে লামার উপজেলার সরই এলাকার আবু বক্কর ছিদ্দিক নামের এক যুবককে অপহরণ করে মোটরসাইকেল চোর সাজিয়ে থানায় হস্তান্তর সংক্রান্তে ইউপি সদস্য সালাউদ্দিন সিকদার ও আব্দুর রহিম অপহরণ মামলায় ফেঁসে যান। সেটি নিউজ করায়য় প্রাণনাশের হুমকি দেন সালাউদ্দিন সিকদার

জাহেদুল ইসলাম উপজেলার আধুনগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি নিউজ পোর্টাল সিভয়েস, জাতীয় দৈনিক মানবকন্ঠ, ইংরেজি দৈনিক এশিয়ান এইজ ও দৈনিক সাঙ্গুতে কাজ করছেন। এছাড়া তিনি লোহাগাড়া প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সাংবাদিক জাহেদুল ইসলাম বলেন, গতকাল লামার সরই আমতলী এলাকার এক যুবককে তুলে এনে মোটরসাইকেল চোর সাজিয়ে মারধর করে থানায় হস্তান্তর করে দুই ইউপি সদস্য। বিষয়টি সন্দেহ হলে পুলিশ তদন্ত করে আসল তথ্য বের করে আনে। আসল তথ্য বেরিয়ে আসার খবরে কৌশলে থানা থেকে সটকে পড়েন দুই ইউপি সদস্য। এ নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে কলাউজান ইউপি সদস্য মো. সালাউদ্দিন সিকদার আমাকে মোবাইল ফোন দিয়ে বলেন, নিউজটা সরাই ফেল, নইলে তোর অবস্থা খারাপ হবে। এ নিউজ তোরে কে করতে বলছে’। পুলিশ পাহারায় চলাফেরা করতে বলেন।

সাংবাদিক জাহেদুল ইসলামকে সংবাদ প্রকাশের জের ধরে প্রাণনাশের হুমকি দেওয়ায় নিন্দা জানিয়েছেন লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ জানান, সাংবাদিক জাহেদুল ইসলামকে সংবাদ প্রকাশের জেরে প্রাণণনাশের হুমকির বিষয়ে একটি সাধারণ ডায়েরী পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিতুকে খুনের মূল কারণ কি তবে গায়ত্রী?

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : মাহমুদা খানম মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেনের দায়েরকৃত মামলায় গ্রেপ্তার করা হয়েছে বাবুল আক্তারকে। মামলার অভিযোগ প্রসঙ্গে মোশাররফ হোসেন বলেন, বাবুল আক্তারের সঙ্গে এক এনজিওকর্মীর ‘পরকীয়ার’ সম্পর্ক ছিল। বিষয়টি জানাজানি হওয়ায় মিতুর সঙ্গে বাবুলের ঝগড়া হয়। মৃত্যুর আগে আমার মেয়ে বিষয়টি আমাদের জানিয়েছিলেন। পারিবারিকভাবে আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হই। যদি সফল হতাম তাহলে আমার মেয়েকে মরতে হতো না। একপর্যায়ে বাবুল ও ওই নারী মিতুকে মেরে ফেলার হুমকি দেন বলেও অভিযোগ করেন তিনি।

আজ বুধবার বেলা দুইটার দিকে পাঁচলাইশ থানায় বাবুলসহ আটজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন মোশাররফ হোসেন। মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, কক্সবাজার জেলায় অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত থাকাবস্থায় ২০১৩ সালে ইউএনসিসিআরএর কর্মী গায়ত্রী অমর সিংয়ের সঙ্গে পরকীয়ায় জড়ান বাবুল। বিষয়টি মিতু জেনে যায়। এই পরকীয়া প্রেমের কারণে বাবুল মিতুর দাম্পত্য জীবনে অশান্তি চরমে পৌঁছে। বাবুল আক্তারের অনৈতিক কর্মকাণ্ডে মিতু প্রতিবাদ করলে তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। এই নির্যাতনের বিষয়টি মিতু বাবা-মাকে জানিয়েছিল।

২০১৪ সালের জুলাই মাসে বাবুল জাতিসংঘ মিশনে যান। ২০১৫ সালের জুন পর্যন্ত সুদানে জাতিসংঘ শান্তিমিশনে কর্মরত ছিলেন তিনি। এই সময় বাবুল আক্তারের মোবাইল ফোনটি চট্টগ্রামের বাসায় ছিল। ওই মোবাইল ফোনে ২৯ বার ম্যাসেজ পাঠান গায়ত্রী অমর সিং নামের মেয়েটি।

এরই মধ্যে বাবুল আক্তারকে গায়ত্রী অমর সিংয়ের দেওয়া দুটি বই মিতুর হাতে পড়ে। বই দুটির একটির তৃতীয় পৃষ্ঠায় গায়ত্রীর নিজের হাতের লেখা রয়েছে। তাতে উল্লেখ আছে, ‘05/10/13, Coxs Bazar, Bangladesh. Hope the memory of me offering you this personal gift. shall eternalize our wonderful bond, love you. Gaitree.’ একই বইয়ের শেষ পৃষ্ঠায় ২৭৬ এর পরের পাতায় বাবুল আক্তার লিখেছেন, ‘First Meet : 11 Sep, 2013, First Beach walk 8th Oct 2013, G Birth day 10 October, First kissed 05 October 2013, Temple Ramu Prayed together, 13 October 2013, Ramu Rubber Garden Chakaria night beach walk.’

ঘটনার পর মোশাররফ হোসেনের বাসায় ছিলেন বাবুল। মামলা করতে দেরি কেন করলেন জানতে চাইলে মিতুর বাবা বলেন, বাবুলের বিষয়ে তিনি পরে নিশ্চিত হয়েছেন। একই ঘটনায় দুটি মামলা হয় না। পিবিআই চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার পরে তিনি মামলা করেছেন। আজাদী অনলাইন

লোহাগাড়ায় সাংবাদিক আবদুল করিমকে হত্যার হুমকি, থানায় জিডি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় পুলিশের অভিযানে আটক কুখ্যাত ইয়াবা সম্রাট ইরফানুল হক রনিকে নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে লোহাগাড়া প্রেস ক্লাবের সদস্য দৈনিক আমাদের নতুন সময় ও জনপ্রিয় অনলাইন পোর্টাল বার্তা বাজার ডটকম’র স্থানীয় লোহাগাড়া উপজেলা প্রতিনিধি আবদুল করিমকে মুঠোফোনে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় তিনি মঙ্গলবার (১১ মে) রাতে লোহাগাড়া থানায় জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি নং-৪৫৮, তারিখ : ১১.০৫.২১) দায়ের করেছেন। একইদিন বিকেল ৩.৪৫ টায় অজ্ঞাত ব্যক্তি একটি মোবাইল নাম্বার থেকে তাঁকে হত্যার হুমকি দেন বলে নিশ্চিত করেছেন সাংবাদিক আবদুল করিম।

ঘটনার বর্ণনা দিয়ে সাংবাদিক আবদুল করিম বলেন, সোমবার রাতে বিশেষ অভিযান চালিয়ে লোহাগাড়া থানা পুলিশ উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের হাদুর পাড়ার তৈয়ব শাহের পুত্র ইরফানুল হক রনিকে ১০ হাজার পিস ট্যাবলেটসহ হাতেনাতে আটক করেন। পরদিন মঙ্গলবার দুপুরে অভিযানের বর্ণনা দিয়ে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিং দেন ওসি জাকের হোসাইন মাহমুদ। এরপর আমি বিভিন্ন সোর্সের মাধ্যমে রনির ব্যাপারে এলাকায় তথ্যানুসন্ধান করে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজার ডটকমে “ক্রীড়ার আড়ালে ইয়াবা ব্যবসা করতেন রনি” শিরোনামে আমার একটি সংবাদ প্রকাশিত হয়। এর জের ধরে আমার ওপর ক্ষিপ্ত হয়ে একইদিন বিকেল পৌনে চারটায় অজ্ঞাত এক ব্যক্তি একটি মোবাইল নম্বর থেকে আমার ব্যক্তিগত ফোন নম্বরে ফোন দিয়ে বলেন যে, “নিউজটি সরাই পেল, অন্যথায় তােমার অবস্থা খারাপ হবে। এই নিউজ তােরে কে করতে বলছে? এসব কথা বারবার উল্লেখ করে আমাকে হুমকি প্রদান করেন। এরপর থেকেই আমি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ঘটনায় আমি আতœীয়-স্বজন ও আমার সংগঠন লোহাগাড়া প্রেস ক্লাব নেতৃবৃন্দের পরামর্শক্রমে জীবনের নিরাপত্তা চেয়ে একইদিন রাতেই থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছি।

এ প্রসঙ্গে জানতে চাইলে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেন, মঙ্গলবার রাতে আবদুল করিম নামের স্থানীয় এক সাংবাদিক তাঁকে হুমকি প্রদানে বিষয়ে থানায় একটি জিডি করেছেন। আমরা বিভিন্ন মাধ্যমে হুমকিদাতাকে শনাক্ত করার চেষ্টা করছি। সে যতোই প্রভাবশালী হউক না কেন তাকে অতিদ্রুত আইনের আওতায় আনা হবে।

লোহাগাড়ায় ১২ হাজার ১শ ইয়াবাসহ গ্রেপ্তার ৩

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ১২ হাজার ১শ পিস ইয়াবাসহ ৩ পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় জব্দ করা হয়েছে ইয়াবা পাচারকাজে ব্যবহৃত মাইক্রোবাস ও প্রাইভেটকার।

মঙ্গলবার (১১ মে) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি ফরেষ্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাকৃতরা হলেন, সাতকানিয়া থানার এওচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চুরামনি এলাকার মো. দানু মিয়ার পুত্র মো. জাহাঙ্গীর আলম (৪০), টাঙ্গাইলের মধুপুর থানার মধুপুর এলাকার মো. মফিজ উদ্দিনের পুত্র মো. সুমন (২৪) ও বরিশালের হিজলা থানার চর মেমোনিয়া এলাকা মৃত আব্দুল কাদের ভুঁইয়ার পুত্র মো. কবির হোসেন (৩৩)।

পুলিশ জানান, চট্টগ্রামুখী মাইক্রোবাসে তল্লাশী চালিয়ে জাহাঙ্গীর আলমের কাছ থেকে ৩ হাজার ৮শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া প্রাইভেটকারে অভিযান চালিয়ে সুমনের কাছ থেকে ৫ হাজার পিস ইয়াবা ও কবির হোসেনের কাছ থেকে ৩ হাজার ৩শ পিস ইয়াবা জব্দ করা হয়। তারা ইয়াবাগুলো পাচারের উদ্দেশ্যে কক্সবাজার থেকে নিয়ে যাচ্ছিল।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণে মামলা রুজু পূর্বক বুধবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

মিতু হত্যায় বাবুল আকতারকে আদালতে সোপর্দ, ৫ দিনের রিমান্ড মঞ্জুর

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বহুল আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা নতুন মোড় নিয়েছে। এ ঘটনায় নতুনভাবে মিতুর বাবার দায়ের করা মামলায় সাবেক এসপি বাবুল আকতারকে গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। পুলিশের আবেদনের প্রেক্ষিতে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বুধবার (১২ মে) বিকাল তিনটার দিকে মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালতে বাবুল আকতারকে আদালতে সোপর্দ করা হয় এবং ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। এর আগে নগরীর পাঁচলাইশ থানায় বাবুল আকতারের শ্বশুর ও মিতুর বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে মোট ৮ জনকে আসামি করে একটি মামলা করা হয় এবং সে মামলায় তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ। তিনি বলেন, মিতু হত্যার ঘটনায় তার বাবার নতুন করে দায়ের করা মামলায় বাবুল আকতারকে আদালতে উপস্থাপন করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তার ৭ দিনের রিমান্ড আবেদনও করা হয়। এক পর্যায়ে আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মিতু হত্যার ঘটনায় দায়ের হওয়া নতুন মামলার বাকী আসামিরা হলেন, মো. কামরুল ইসলাম সিকদার প্রকাশ মুসা (৪০), এহেতাশামুল হক প্রকাশ হামিদুল হক প্রকাশ ভোলাইয়্যা (৪১), মো. মোতালেব মিয়া প্রকাশ ওয়াসিম (২৭), মো. আনোয়ার হোসাইন (২৮), মো. খাইরউল ইসলাম প্রকাশ কসাই কালু (২৮), মো. সাইফুল ইসলাম শিকদার প্রকাশ সাকু প্রকাশ সাকু মাইজ্জা (৪৫) ও শাহ জাহান মিয়া (২৮)।

এর আগে মিতু হত্যার ঘটনায় বাবুল আকতারের করা মামলায় আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ বুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তারও আগে গতকাল মঙ্গলবার ঢাকা থেকে বাবুল আকতারকে ডেকে নিয়ে নগরীর পাহাড়তলীর পিবিআই কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাত করে খুন করা হয় মিতুকে। এই ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় তিনজনকে আসামি করে মামলা করেন। হত্যাকাণ্ডের তিন সপ্তাহ পর মো. ওয়াসিম ও মো. আনোয়ার নামের দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই দিনই তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। স্বীকার করেন মুছার নেতৃত্বে হত্যাকাণ্ডে তারা সাত-আটজন অংশ নেন।

পুলিশের তথ্য অনুযায়ী, মাহমুদা হত্যায় অংশ নেন ওয়াসিম, আনোয়ার, রাশেদ, নবী, শাহজাহান মিয়া, মুছা ও মো. কালু। মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন দাবি করে আসছিলেন, বাবুল আক্তারের পরিকল্পনায় ও নির্দেশে তার মেয়ে মিতুকে খুন করা হয়েছে।

ওই বছরের ২৪ জুন রাতে ঢাকার বনশ্রীর শ্বশুরবাড়ি থেকে বাবুল আক্তারকে ঢাকা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে প্রায় ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এর ফলে সন্দেহের তীর যায় বাবুলের দিকে। ২৬ জুন মো. আনোয়ার ও মো. মোতালেব মিয়া ওরফে ওয়াসিম নামে দুজনের গ্রেপ্তারের খবর প্রকাশ করে পুলিশ। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন।

তারা জানান, মিতু হত্যায় ব্যবহৃত অস্ত্রটি তাদের দিয়েছিল ভোলা। এরপর এহেতেশামুল হক ভোলা ও তার সহযোগী মো. মনিরকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে পয়েন্ট ৩২ বোরের একটি পিস্তল উদ্ধার করা হয়, যেটি মিতু হত্যায় ব্যবহৃত হয়েছে বলে পুলিশের ভাষ্য। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ভোলা ও মনিরকে আসামি করে একটি অস্ত্র মামলা দায়ের করা হয়।

এরপর ১ জুলাই মোটরসাইকেল সরবরাহ করার অভিযোগে মুছার ভাই সাইদুল আলম শিকদার ওরফে সাক্কু ও শাহজাহান নামে দুজনকে গ্রেপ্তার করা হয়। ভোলা, সাইদুল ও রবিন এরই মধ্যে জামিনে মুক্তি পেয়েছেন। চাঞ্চল্যকর হত্যা মামলাটি তদন্ত করে আসছিল নগর গোয়েন্দা পুলিশ। ২০২০ সালের জানুয়ারিতে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় পিবিআইকে। আজাদী অনলাইন

দক্ষিণ চট্টগ্রামের শতাধিক গ্রামে ঈদুল ফিতর কাল

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : দক্ষিণ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে কাল বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে। সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা হানাফী মাযহাবের অনুসরণে ঈদ পালন করেন। দরবার শরীফের অনুসারীরা হানাফি মাজহাব মতে বিশ্বের যে কোন দেশে চাঁদ দেখার ওপর নির্ভর করে প্রায় দুইশত বছর পূর্ব হতে এভাবে ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছেন।

দরবার সূত্র জানায়, সৌদি আরবের সাথে মিল রেখে করোনা ভাইরাস পরিস্থিতির কারনে স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার মির্জাখীল দরবার শরীফ মাঠে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে। হজরত শাহ জাহাঁগীর শেখুল আরেফীন (ক.), হজরত শাহ জাহাঁগীর ফখরুল আরেফীন (ক.), হজরত শাহ জাহাঁগীর শমসুল আরেফীন (ক.) এর পদাঙ্ক অনুসরণ করে বর্তমান সাজ্জাদানশীন হজরত শাহ জাহাঁগীর তাজুল আরেফীন (ক.) এর তত্ত্বাবধানে উনারই জানশীন হজরত ইমামুল আরেফীন ড. মৌলানা মুহাম্মদ মকছুদুর রহমান ঈদের নামাজ পড়াবেন।

জানা যায়, সাতকানিয়ার মির্জারখীল, এওচিয়ার গাটিয়াডেঙ্গা, মাদার্শা, খাগরিয়ার মৈশামুড়া, পুরানগড়, চরতির সুইপুরা, চন্দনাইশের কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, কানাই মাদারি, সাতবাড়িয়া, বরকল, দোহাজারী, জামিরজুরি, বাঁশখালীর কালিপুর, চাম্বল, শেখেরখীল, ছনুয়া, আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপ, লোহাগাড়ার পুটিবিলা, কলাউজান, বড়হাতিয়া, এবং পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, সন্দ্বীপ, রাউজান ও ফটিকছড়ির কয়েকটি গ্রামসহ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামের কিছু সংখ্যক মানুষ বৃহস্পতিবার ঈদ উল ফিতর উদযাপন করবেন।

এছাড়া পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জাখীল দরবার শরীফের অনুসারীরও বৃহস্পতিবার ঈদ উদযাপন করবে। আজাদী অনলাইন 

দারিদ্র দূরীকরণ ও শিক্ষার মানোন্নয়নে কাজ করছে জিপিপি ফাউন্ডেশন : ড. মুহিউদ্দিন মাহি

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

গ্লোবাল ফিলেন্থ্রপিক প্লানেট (জিপিপি) ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আন্তর্জাতিক ব্যক্তিত্ব ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি বলেন, লোহাগাড়া-সাতকানিয়াসহ পুরো বাংলাদেশে সমাজসেবার মাধ্যমে দারিদ্র্য দূরীকরণ, শিক্ষা ক্ষেত্রে পরিবর্তন ও মানোন্নয়নে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ বছর মাসব্যাপি ১০ হাজার রোজাদারের জন্য রান্নাকৃত ইফতারের ব্যবস্থা করা হয়েছে। এ ধরনের আয়োজন সর্বশেষ রোজা পর্যন্ত অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

সোমবার (১০ মে) বিকেলে গ্লোবাল ফিলেন্থ্রপিক প্লানেট (জিপিপি) ফাউন্ডেশনের উদ্যোগে ও আল্লামা মোহাম্মদ ফৌজুল কবির (রহ:) ট্রাস্টের সহযোগিতায় উপজেলার চুনতি ইউনিয়নের নারিশ্চা জামে মসজিদ প্রাঙ্গণে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লোহাগাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এম. ইব্রাহিম কবিরের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ছিলেন জিপিপি ফাউন্ডেশন ও আল্লামা মোহাম্মদ ফৌজুল (কবির রহ:) ট্রাষ্টের নির্বাহী সদস্য মাওলানা মুহাম্মদ ইসমাইল, ট্রাষ্টের নির্বাহী সদস্য হাফেজ মাওলানা কুতুব উদ্দিন, আল্লামা ফজলুল্লাহ (রহ:) আদর্শ মাদরাসার সুপার মাওলানা ইসমাইল, হাফেজ মাওলানা ছাবের, মসজিদ কমিটির সভাপতি হাজী মোক্তার হোসেন সিকদার, হাজী আহমদ কবির সওদাগর, সাবেক ইউপি সদস্য ফরিদুল আলম, দুবাই স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাহাব উদ্দিন চৌধুরী, আবদুল আলিম, সালেহ আহমদ চৌধুরী, হাফেজ মাওলানা ইব্রাহিম, টাষ্ট্রের নির্বাহী সদস্য ও তুরস্কে অধ্যয়নরত হাসান কবির, মাওলানা আব্দুস সবুর, মোবারক হোসেন, শওকত বিন ওসমান ও এলাকা মান্যগণ্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, এ বছর রমজান মাসে প্রায় ৩ হাজার অসহায় পরিবারের মাঝে কাঁচা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রমজান মাসের শেষ অবধি আরও কিছু খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। এছাড়া বিভিন্ন এতিম খানা, হেফজ খানা ও মাদরাসায় অনুদান প্রদান করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি