- Lohagaranews24 - https://lohagaranews24.com -

গাদাগাদি করে ঈদযাত্রা আত্মহত্যার শামিল : স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেক্স : স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘ঈদে ঘরমুখো মানুষ বিধিনিষেধ সামান্য শিথিলতার সুযোগ নিয়ে গাদাগাদি করে ফেরি পারাপারসহ এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াত করছে। কেউ স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না। এটা একেবারে সুইসাইড বা আত্মহত্যার শামিল।’

সোমবার (১০ মে) দুপুরে দেশের চারটি সীমান্ত এলাকার বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ‘ভারতীয় নতুন ভ্যারিয়েন্ট মোকাবিলায় করণীয়’ বিষয় নিয়ে জরুরি দিকনির্দেশনামূলক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী ভার্চুয়ালি বৈঠকে যুক্ত হন।

জাহিদ মালেক বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে নতুন ভ্যারিয়েন্টের কারণে প্রতিদিন হাজারও মানুষ মারা যাচ্ছে। ভারতীয় নতুন ভ্যারিয়েন্ট এখন নেপালেও ছড়িয়েছে। সেখানে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই ভ্যারিয়েন্ট এখন আমাদের দেশেও চলে এসেছে। এমন সঙ্কটের সময়ে এই ভাইরাস দেহে নিয়ে ঈদে ঘরমুখো মানুষ যদি গ্রামে চলে যায়, তাহলে গ্রামে থাকা পরিবার-পরিজনসহ গ্রামবাসী গণহারে আক্রান্ত হতে পারে।

তিনি বলেন, ‘শহরাঞ্চলেও মানুষ এখন বেপরোয়া চলাফেরা করছে। রাজধানী ঢাকাসহ দেশের বড় বড় বিভাগীয় শহরে শপিংমলসহ বিভিন্ন যানবাহনে গাদাগাদি করে মানুষ চলাফেরা করছে। কেউ স্বাস্থ্যবিধি মানছে না।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এভাবে চলতে দিলে ঈদের পর দেশে ভারত, নেপালের মতো ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হতে পারে। এ কারণে প্রতিটি সীমান্ত এলাকায় দায়িত্বরত সংশ্লিষ্ট কর্মকর্তাদের কঠোরভাবে কাজ করতে হবে। বর্ডার এলাকার ভারত যাতায়াতকারী ব্যক্তির পরিবারহ সবাইকে দ্রুত ও বাধ্যতামূলক নমুনা পরীক্ষার আওতায় আনতে হবে। বর্ডার এলাকার কোনো যানবাহন নিজ জেলার বাইরে মুভমেন্ট যেন করতে না পারে, সে ব্যাপারে জরুরি পদক্ষেপ নিতে হবে। দেশের নিরাপত্তার কথা বিবেচনা করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ ক্ষেত্রে প্রয়োজনে আরও কঠোর সিদ্ধান্ত নিতে হবে।’

ভার্চুয়াল এ বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী গত ১৫ দিন সীমান্ত এলাকায় কতজন মানুষ ভারতে যাতায়াত করেছে, তার তালিকা জানতে চান। এছাড়া মন্ত্রী বর্ডার এলাকায় ব্যাপক হারে কোভিড পরীক্ষা চালানোর নির্দেশনা দেন। ভারত যাতায়াতকারীদের পরিবারের সবাইকে বাধ্যতামূলকভাবে পরীক্ষার আওতায় নিয়ে আসার নির্দেশনা দেন।

ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন রংপুর, সিলেট, খুলনা ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, বিভাগগুলোর সীমান্তের জেলার ডিসি, পুলিশ সুপার, সিভিল সার্জন প্রমুখ।

সভায় খুলনা বিভাগীয় কমিশনার জানান, খুলনা বিভাগীয় এলাকায় বর্তমানে দুই হাজার ৭০০ জন ভারত যাতায়াতকারী ব্যক্তি হোম কোয়ারান্টাইনে আছেন। তাদেরকে সার্বক্ষণিক নজরদারিতে রাখা হয়েছে।

এছাড়া ভারত থেকে স্থলবন্দর দিয়ে প্রবেশ করা ট্রাকচালক, সহকারীদের কোনোভাবেই মুভমেন্ট করতে দেয়া হচ্ছে না। কঠোরভাবে তাদের আইসোলেশন ব্যাবস্থায় জোর দেয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী দেশ থেকে ভারত যাতায়াতকারী চালক-সহকারীদের কোয়ারান্টাইন নিশ্চিত করার নির্দেশনা দেন।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে বৈঠকে অংশ নেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এ বি এ ম খুরশিদ আলম, এডিজি (পরিকল্পনা) মীরজাদি সেব্রিনা ফ্লোরা প্রমূখ।

প্রতারণা ও চাঁদাবাজির মামলায় যুবলীগ নেতা গ্রেফতার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নাম ভাঙিয়ে প্রতারণা ও চাঁদাবাজির মামলায় উপজেলা যুবলীগের সহ-সম্পাদক ও হলদিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হাসান মুরাদ রাজুকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার ( ১০ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন। গ্রেফতার যুবলীগ নেতা  হাসান মুরাদ রাজু হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা গ্রামের ইয়ারের বাড়ির পীর আবুল কালামের ছেলে।

ওসি আবদুল্লাহ আল হারুন জানান, সম্প্রতি রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নাম ভাঙিয়ে প্রতারণা ও চাঁদাবাজি অভিযোগে হাসান মুরাদ রাজু নামে এক যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা করেন শিল্পী মহাজন নামে এক ভুক্তভোগী নারী। রোববার রাত পৌনে ১১টার দিকে হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে রাউজান থানায় একাধিক মামলা রয়েছে। সম্প্রতি সংসদ সদস্যের নাম ভাঙিয়ে প্রতারণা ও চাঁদাবাজি মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে। বাংলানিউজ

দেশে টাকায় মিললো করোনা ভাইরাসের উপস্থিতি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাংলাদেশের ব্যাংকনোটে করোনা ভাইরাসের আরএনএর উপস্থিতি পাওয়া গেছে বলে দাবি করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) একদল গবেষক।

সোমবার (১০ মে) যবিপ্রবির প্রশাসনকি ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও জিনোম সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এ তথ্য জানান। বাংলানিউজ

গবেষণাপত্রের সূত্র ধরে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, আমাদের গবেষক দল দেশের বিভিন্ন স্থান থেকে প্রাপ্ত ব্যাংকনোটে করোনা ভাইরাসের আরএনএর উপস্থিতি পেয়েছেন।

তিনি আরও বলেন, গবেষক দল ব্যাংকনোটে ৭২ ঘণ্টা পর্যন্ত ভাইরাসের এন-জিনের উপস্থিতি এবং ৮-১০ ঘণ্টা পর্যন্ত ওআরএফ জিনের স্থায়িত্ব শনাক্ত করতে পেরেছেন। এই গবেষণাপত্রটি ইতিমধ্যেই একটি জার্নালে প্রকাশিত হয়েছে।

বাংলাদেশিদের জন্য থাই ভিসা বন্ধ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাংলাদেশি নাগরিকদের জন্য থাই ভিসা ইস্যু বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (১০ মে) ঢাকার থাই দূতাবাস এ তথ্য জানায়।

থাই দূতাবাস জানায়, করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে বাংদেশ, নেপাল ও পাকিস্তানের নাগরিকদের জন্য থাই ভিসা বন্ধ ঘোষণা করেছে থাইল্যান্ড। যাদের ভিসা রয়েছে, তারা আগামী ১৫ মে’র মধ্যে থাইল্যান্ডে প্রবেশ করতে পারবেন। ১৬ মে থেকে সব ভিসা বাতিল হয়ে যাবে।

বাংলাদেশসহ ৪ দেশের নাগরিকদের আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশসহ চারটি দেশের ফ্লাইট স্থগিত করেছে আমিরাত। সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, কূটনৈতিক মিশন, সরকারি প্রতিনিধি, গোল্ডেন ভিসাধারী এবং ব্যবসায়ী ছাড়া সবার প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে দেশটি।

বাংলাদেশ ছাড়া বাকি তিন দেশ হলো- পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা। বুধবার (১২ মে) থেকে এ নির্দেশনা কার্যকর হবে।  বাংলানিউজ

আমিরাতের জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) সোমবার (১০ মে) আমিরাতের জাতীয় দৈনিক খালিজ টাইমসের বরাত দিয়ে এ তথ্য জানায়। সংযুক্ত আরব আমিরাত ভ্রমণকারী ট্রানজিট ফ্লাইটগুলিও স্থগিত করা হয়েছে। তবে কার্গো ফ্লাইটগুলি চালু থাকবে বলে উল্লেখ করা হয়।  

যারা আমিরাতে আসতে পারবেন সেসব যাত্রীদের ৭২ ঘণ্টার পরিবর্তে ৪৮ ঘণ্টা আগের আরটিপিসিআর পরীক্ষায় নেগেটিভ সনদ দেখাতে হবে। সংযুক্ত আরব আমিরাত আসার পরে তাদের অবশ্যই একটি পিসিআর পরীক্ষা করতে হবে। এছাড়াও প্রবেশের চার ও আটদিন পর পিসিআর পরীক্ষার সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে ১০ দিন কোয়ারান্টিনে থাকতে হবে। অন্যদিকে ভারত-সংযুক্ত আরব আমিরাতের ভ্রমণ স্থগিতাদেশ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আবারো বাড়ানো হয়েছে।

লোহাগাড়া স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠিত

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ মে) বিকেলে উপজেলা সদরের এক কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রিদুওয়ানুল হক সুজন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও সাতকানিয়া পৌরসভা মেয়র মোহাম্মদ জুবায়ের প্রধান অতিথি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক ও বাঁশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল সাদ্দামের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আ.লীগ নেতা শাহিদুল কবির সেলিম, আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন জনু, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এম এ হাশেম ও সেলিম উদ্দিন, উপজেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, মাস্টার মিয়া মোহাম্মদ ফারুক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আক্তার হোসেন ফরিদ, হারুন-অর-রশিদ, ও উপজেলা শিশু ও কিশোর মেলা সভাপতি আক্তার বাঙ্গালী ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

বাঁশখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ৩

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাঁশখালীর পুকুরিয়ায় সিমেন্টবোঝাই ট্রাকের সঙ্গে চকরিয়াগামী সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মা-মেয়েসহ ৩ জন নিহত ও ২ জন আহত হয়েছেন।  

সোমবার (১০ মে) সকাল ১১টার দিকে সাধনপুর ইউনিয়নের বৈলগাঁও এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

দুই নারীসহ নিহত ৩ জন ও আহতদের পরিচয় পাওয়া যায়নি। আহতদের হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী সহ পুলিশ কর্মকর্তারা। বাংলানিউজ

মানুষের ভিড়ে ফেরিতে ঠাঁই পাচ্ছে না জরুরি সেবার গাড়ি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঈদে ঘরমুখো মানুষের চাপে জরুরি সেবায় নিযয়াজিত গাড়ি ফেরিতে উঠতে হিমসিম খাচ্ছে। মোট ১৬টি ফেরির মধ্যে এখন চলছে নয়টি।

ফেরিগুলো ঘাটে ভিড়লেই শত শত যাত্রী উঠে পড়ছেন তাতে। ফলে ফেরিতে দুই-একটির বেশি জরুরি গাড়ির জায়গা হচ্ছে না। বাধ্য হয়ে শত শত যাত্রী আর দুই-একটি জরুরি সেবার গাড়ি নিয়েই পদ্মা পারি দিচ্ছে ফেরিগুলো।  

সোমবার (১০ মে) দুপুর সাড়ে ১২টার দিকে এমন চিত্র দেখা যায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ফেরি ঘাট এলাকায়। সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নয়টি ফেরি পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়ার উদ্দেশে ছেড়ে গেছে। কোনো ফেরিতে স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিল না। মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়েই পার হচ্ছেন মানুষ। 

নয়টি ফেরি চলাচল করতে দেখা গেলেও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ম্যানেজার মহিউদ্দিন রাসেল বলেন, এমনিতে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ, তবে রোগী কিংবা লাশবাহী গাড়ি থাকলে দুই-একটি ফেরি চলাচল করে। জরুরি সেবায় নিয়োজিত গাড়িগুলো ফেরিতে তুলতে গেলে হুমড়ি খেয়ে মানুষ ফেরিতে উঠে পড়ছেন আর এতে করে অনেক সময় একটি অথবা দু’টি গাড়ি দিয়েই ফেরিগুলো দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। বাংলানিউজ

করোনার মধ্যেও সন্তানকে স্কুলে পাঠাতে চান ৯৭ শতাংশ অভিভাবক

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ চললেও এ মুহূর্তে স্কুল খুলে দিলে দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের প্রায় সকল শিক্ষার্থীর অভিভাবকরা তাদের সন্তানদের স্কুলে পাঠাতে আগ্রহী। প্রাথমিকের ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং ৯৫ দশমিক ৫০ শতাংশ শিক্ষার্থীর অভিভাবক এমন মতামত দিয়েছেন।

গবেষণা সংস্থা পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্স সেন্টার (পিপিআরসি) এবং বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ব্র্যাক ইন্সটিটিউট অব গর্ভন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট (বিজিআইডি) পরিচালিক এক সমীক্ষা প্রতিবেদনে এসব তথ্য উঠেছে।

সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সমীক্ষা প্রতিবেদন প্রকাশ করেছে প্রতিষ্ঠান দুইটি। ২০২০ সালের এপ্রিল এবং চলতি বছরের মার্চে ছয় হাজারের অধিক প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে কথা বলে এ সমীক্ষা করা হয়েছে।

মহামারির এ সময়ে মরণঘাতি করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি থাকার পরও সন্তানদের স্কুলে পাঠানোর কারণ হিসেবে তারা বলছেন, স্কুল বন্ধ থাকলেও সন্তানদের বাইরে যাওয়া বন্ধ নেই, শিক্ষার ক্ষতি পোষাতে কোচিং সেন্টারে পাঠাচ্ছেন তারা। 

তাছাড়া প্রাতিষ্ঠানিক শিক্ষা দীর্ঘ সময় স্কুল বন্ধ থাকার কারণে সন্তানদের শিক্ষায় অপূরণীয় ক্ষতি হয়ে যাচ্ছে, যা তারা বাড়াতে চান না। বাধ্য হয়ে এ ক্ষতির কিছুটা কমাতে কোচিং সেন্টারে সন্তানদের পাঠাতে বাধ্য হচ্ছেন। এতে নিয়মিত খরচের তুলনায় বর্তমানে শিক্ষায় খরচ ১১-১৩গুন পর্যন্ত বেড়েছে।

অভিভাবকা জানিয়েছে, দীর্ঘ সময় স্কুল বন্ধ থাকায় তাদের সন্তানদের শিক্ষায় আগ্রহ কমছে। আর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ‘অটো পাস’ এর কারণে ভবিষ্যতে চাকরি জীবনে গিয়ে সন্তানরা কোনো সমস্যায় পড়েন কি-না, তা নিয়েও তারা ভীষণ উদ্বিগ্ন।

এ সমীক্ষা প্রতিবেদন তুলে ধরেন পিপিআরসির নির্বাহী চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান এবং বিজিআইডির নির্বাহী পরিচালক ড. ইমরান মতিন।

গবেষণা প্রতিবেদন তুলে ধরে হোসেন জিল্লুর রহমান বলেন, সমীক্ষা প্রতিবেদনের মূল বার্তা হলো- যেহেতু স্কুল বন্ধ থাকলেও প্রাথমিকের ৫১ শতাংশ এবং মাধ্যমিকের ৬১ শতাংশ শিক্ষার্থী কোচিং সেন্টারের মাধ্যমে পড়াশুনা চালিয়ে যাওয়ার চেষ্টা করেছে।

গবেষণায় আরো উঠে এসেছে, শিক্ষায় পিছিয়ে থাকলে ভবিষ্যত জীবনে সন্তান সমস্যায় পড়বে, এমন আশঙ্কা থেকে অতি দরিদ্র ৫৯ শতাংশ বাবা-মা তাদের ছেলেমেয়ের কোচিং সেন্টারে পাঠিয়েছেন। আবার স্কুল খোলা থাকার সময়ে কওমি মাদ্রাসা খোলা থাকায় এখানে ৪ শতাংশ শিক্ষার্থী বেড়েছে।

এ অবস্থায় আগামী বাজেটে প্রাথমিকের শিক্ষার্থী প্রতি মাসিক ৫০০ টাকা করে মোট ২ হাজার ৯৬০ কোটি টাকা নগদ সহায়তা প্রদানের জন্য সরকারের কাছে সুপারিশ করেছে পিপিআরসি এবং বিআইজিডি। দৈনিক সমকাল 

চুনতিতে জেলা পরিষদের খাদ্য সামগ্রী বিতরণ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম জেলা পরিষদের পক্ষ থেকে লোহাগাড়ার চুনতিতে শতাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (১০ মে) দুপুরে ইউনিয়নের শিকদার পাড়ায় বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল।

এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া সাংবাদিক ফোরামের সভাপতি এম. এম. আহমদ মনির, চুনতি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানে আলম ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন প্রমুখ।

জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল বলেন, করোনার দ্বিতীয় ধাপে কর্মহীন হয়ে পড়েছে অনেক অসহায় পরিবার। তাদের দুর্দশার কথা চিন্তা করে জেলা পরিষদের পক্ষ থেকে বরাদ্দ পাওয়া খাদ্য সামগ্রী চুনতি ইউনিয়নের শতাধিক পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২৫০ পরিবারকেও জেলা পরিষদের বরাদ্দের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।