- Lohagaranews24 - https://lohagaranews24.com -

নিরঙ্কুশ জয়ের পথে মমতার তৃণমূল

আন্তর্জাতিক ডেক্স : বুথফেরত জরিপ বা জনমত জরিপ সবক্ষেত্রেই আভাস মিলছিল পশ্চিমবঙ্গে ফের সরকার গড়তে যাচ্ছে মমতার তৃণমূল। অপেক্ষা ছিল রোববার (০২ মে) ভোট গণনার দিনের।

যদিও বিজেপি বারবার বলে যাচ্ছিল, দিদিকে তারা হারিয়ে পশ্চিমবঙ্গে গেরুয়া পতাকা উড়াবে তারা। কিন্তু দলটির সে স্বপ্ন বাস্তবে ধরা দিল না।  

রোববার (০২ মে) সকাল থেকে ভোট গণনার ফল আসতে শুরু করে। এতে দেখা যায়, পশ্চিমবঙ্গে নিরঙ্কুশ জয়ের পথে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল। যদিও তিনি নন্দীগ্রামে শুভেন্দুর কাছে হেরে গেছেন।

রোববার (০২ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, পশ্চিমবঙ্গে ২৯২ আসনের মমতার তৃণমূল ২১৫ আসনে এগিয়ে আছে। বিজেপি এগিয়ে আছে ৭৬ আসনে। রাজ্যে বামেরা কোনো আসন পাচ্ছে না।

ভারতের পশ্চিমবঙ্গে আট পর্বে অনুষ্ঠিত হয় বিধানসভার ভোট। ভোটের সময় নির্বাচনী সহিংসতায় বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ভারতে করোনার বিপজ্জনক বার্তা, সতর্ক থাকতে হবে : কাদের

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : প্রতিবেশী ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বিপদজনক বার্তা দিচ্ছে বলে জানিয়েছেন সড়ক পারিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। করোনায় ভারতের এই ভয়াবহ পরিস্থিতির কারণে আমাদের এখন সর্বোচ্চ সতর্ক থাকতে হবে বলেও তিনি জানান।

রোববার (২ মে) সড়ক পারিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সকালে সিলেট জোন, বিআরটিসি ও বিআরটএর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা জানান। মন্ত্রী তার সরকারি বাসভবন থেকে এ সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হন। বাংলানিউজ

করোনা পরিস্থিতি সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, করোনাকে বোঝা বড়ই মুশকিল, কখন কী রূপ ধারণ করে বোঝা যায় না। তাই স্বাস্থ্যবিধি ও শতভাগ মাস্ক পরার কোনো বিকল্প নেই। আমাদের আরও মনোযোগী হতে হবে। ভারতে আজ কী অবস্থা, একটি বেড ও অক্সিজেনের জন্য হাহাকার। হাসপাতালে যাওয়ার আগেই মানুষ মারা যাচ্ছে। তাদের জন্য শ্মশান ও কবরস্থান খুঁজে পাওয়া যাচ্ছে না।

এ প্রসঙ্গে মন্ত্রী আরো বলেন, আমাদের এখন সর্বোচ্চ সতর্ক থাকতে হবে প্রতিবেশী ভারতের সংক্রমণ ও মৃত্যুর হারের বিপজ্জনক বার্তা থেকে।

করোনার ভ্যাকসিনের জন্য উদ্বেগের কোনো কারণ নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন মানবিক নেত্রী যখন পাশে আছেন তখন এই দুঃসময় একদিন কেটে যাবে ইনশাআল্লাহ।

ভারতে গণতন্ত্রের বিজয় হোক : তথ্যমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ভারতের নির্বাচনে সবসময় গণতন্ত্রের বিজয় হোক, এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (২ মে) দুপুরে রাজধানীর মিন্টু রোডের বাসভবনে সীমিত পরিসরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ভারতের চলমান বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসের এগিয়ে থাকার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি এ কথা বলেন। বাংলানিউজ

পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো নির্বাচন সম্পূর্ণ তাদের অভ্যন্তরীণ বিষয় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, যারাই ভারতে সরকার গঠন করুন, বাংলাদেশের সঙ্গে ভারতের যে সৌহার্দপূর্ণ সম্পর্ক ও পাশের পশ্চিমবঙ্গের সঙ্গে যে নৈকট্য, তা যেনো আরো গভীরে প্রোথিত হয় এবং আমাদের দুই দেশের অমীমাংসিত বিষয়গুলোর দ্রুত সমাধান হোক,  সেটিই আমাদের প্রত্যাশা। এবং আমরা চাই, ভারতে সবসময় গণতন্ত্রের বিজয় হোক।

এসময় হেফাজত নেতা মামুনুল হকের বিরুদ্ধে কথিত দ্বিতীয় স্ত্রী ঝর্ণার দায়ের করা ধর্ষণ মামলা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে মন্ত্রী বলেন, সোনারগাঁয়ের রিসোর্টে জনতার হাতে আটকের পর মামুনুল হক যাকে দ্বিতীয় স্ত্রী বলে পরিচয় দেন এবং এরপরেই নিজের স্ত্রীকে ফোনে জানান, তিনি আসলে শহিদুল সাহেবের স্ত্রী, সেই ঝর্ণা বিয়ে না করে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে অবৈধ মেলামেশার অভিযোগে মামুনুলের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছেন।

এখন জনগণের সামনে মামুনুল হকের আসল চেহারা দিবালোকের মতো স্পষ্ট প্রকাশ পেল উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, যে হেফাজত নেতারা বিয়ে ছাড়াই এই সম্পর্ককে বৈধ বলে ফতোয়া দেন, তারাও আইনের দৃষ্টিতে দুষ্কর্মের সহযোগী হিসেবে চিহ্নিত।

পাহাড় কাটতে গিয়ে মাটি চাপা পড়ে যুবকের মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : হাটহাজারীর ১নং ফরহাদাবাদ ইউনিয়নের উদালিয়া এলাকায় পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে আনোয়ার হোসেন মুন্না (২১) এক যুবক মারা গেছে।

আজ রবিবার (২ এপ্রিল) বিকালে এ ঘটনা ঘটেছে। তিনি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আবদুল হামিদ চৌধুরী বাড়ির মো. সামসুল আলমের পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, মুন্না আজ উদালিয়া ২নং ওয়ার্ডের সোনাই এলাকায় তার অন্যান্য সঙ্গী শ্রমিকদের সাথে পাহাড় থেকে মাটি কাটার কাজ করছিল।

মাটি কাটতে গিয়ে পাহাড়ের নীচে গর্ত করে ফেলার কারণে এক সময় উপর থেকে পাহাড় ধসে পড়ে। এতে মুন্না মাটি চাপা পড়ে। তার সাথে থাকা অন্যান্য শ্রমিকরা মাটিচাপা অবস্থা থেকে তাকে উদ্ধার করতে তার এক হাত কেটে শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। পরে কাটা হাতটি রেখে মুন্নাকে উদ্ধার করে নাজিরহাটস্থ ফটিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফরহাদাবাদ ইউপির ৩নং ওয়ার্ডের সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী প্রকাশ এমরান চৌধুরী ঘটনার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। আজাদী অনলাইন

শফী হত্যা মামলার বাদী জীবনের নিরাপত্তা চেয়ে জিডি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নগরীর পাঁচলাইশ থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন হেফাজতের প্রয়াত আমির শাহ আহমদ শফী হত্যা মামলার বাদী মোহাম্মদ মাঈন উদ্দিন।

আজ রবিবার (২ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।

ওসি জানান, শাহ আহমদ শফী হত্যা মামলার বাদী মোহাম্মদ মঈন উদ্দিন আজ বিকেলে জিডি দায়ের করেছেন। জিডিতে তিনি কারও নাম উল্লেখ করেননি। বাংলানিউজ

তিনি জানান, গত কয়েক দিন ধরে তার বাসার আশপাশে কিছু অজ্ঞাত ব্যক্তি ঘোরাফেরা করছেন। যে কারণে জীবনের নিরাপত্তা শঙ্কায় ভুগছেন। তাই এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে সবরকম নিরাপত্তা জোরদার করা হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৭ ডিসেম্বর সকালে আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মাঈন উদ্দিন বাদী হয়ে চট্টগ্রামের তৃতীয় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ এ হত্যা মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়েছে, আহমদ শফীকে মানসিক নির্যাতন এবং তার অক্সিজেন মাস্ক খুলে দিয়ে হত্যা করা হয়েছে।

গত মা ১২ এপ্রিল হেফাজতে ইসলামের প্রয়াত আমির শাহ আহমদ শফীর মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদন দিয়েছে পিবিআই। এতে হেফাজতের বর্তমান আহ্বায়ক কমিটির আমির জুনায়েদ বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করা হয়েছে।

চমেকে হামলার মামলায় দুই আসামি গ্রেফতার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম মেডিক্যাল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনার মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পাঁচলাইশ থানা পুলিশ।

তারা হলো নগরীর চকবাজার থানার গোঁয়াছি বাগান এলাকার মৃত কুদ্দুস মিয়ার ছেলে রবিউল হাসান রাজু (২৫) ও পাঁচলাইশ থানার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল স্টাফ কোয়ার্টার এলাকার মো. হানিফ (৩০)। বাংলানিউজ

এ দুইজন চমেক ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমানের দায়ের করা মামলার ১০ ও ১২ নম্বর আসামি।

আজ রবিবার (২ মে) বিকেলে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) উত্তর বিভাগের এডিসি আবু বকর সিদ্দিক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে চমেক ছাত্রলীগের সভাপতি ডা. মো. হাবিবুর রহমান ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ১৩ জনের নামে মামলা দায়ের করেন।

আসামিরা হলো অভিজিৎ দাশ, মুশফিকুর ইসলাম আরাফ, মো. রিয়াজুল ইসলাম, তৌফিকুর রহমান, সৌমিক বড়ুয়া, আতাউল্লাহ বুখারী, এইচএম ফজলে রাব্বি সুজন, সুভাষ মল্লিক সবুজ, সাদ্দাম হোসেন ইভান, রবিউল ইসলাম রাজু, ইয়াসিন আওরাজ ভূঁইয়া রওনক প্রকাশ ভূঁইয়া রনক, মোহাম্মদ হানিফ ও জিয়াউদ্দিন আরমান।

ডা. মো. হাবিবুর রহমান জানান, গত ২৭ এপ্রিল সন্ধ্যার ঘটনায় ১৩ জনের নাম উল্লেখ করে তিনি একটি মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাতনামা আরও ৭০-৮০ জনকে আসামি করা হয়েছে। পাঁচলাইশ থানার মামলা নম্বর ২৩ (২৯.০৪.২০২১)।

ঐ দিন ‘সিএমসি ক্যাফে’র সামনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চমেক ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পাঁচজন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

লোহাগাড়ায় গ্লোবাল ফিলেন্থ্রপিক প্লানেট ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়ায় গ্লোবাল ফিলেন্থ্রপিক প্লানেট (জিপিপি) ফাউন্ডেশন ও আল্লামা মোহাম্মদ ফৌজুল কবির (রহ:) ট্রাষ্টের অর্থায়নে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার (২ মে) চুনতি ইউনিয়নের নারিশ্চা গ্রাম থেকে উপজেলার প্রতিটি ইউনিয়নের এক হাজার অসহায় ও দরিদ্র পরিবারের জন্য এই ইফতার সামগ্রী প্রেরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্লোবাল ফিলেন্থ্রপিক প্লানেট (জিপিপি) ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আন্তর্জাতিক ব্যাক্তিত্ব ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি। প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান এম ইব্রাহিম কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিপিপি ফাউন্ডেশন ও আল্লামা মোহাম্মদ ফৌজুল কবির (রহ:) ট্রাষ্টের কার্যনির্বাহী সদস্য মাওলানা মুহাম্মদ ইসমাইল, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা রাহাত বিন নাছির, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরাশাদুর রহমান রিয়াদ, হাফেজ মাওলানা কুতুব উদ্দিন, আমিরাবাদ ইউপি সদস্য শরফু সওকদার, কলাউজান ইউপি সদস্য সালাহ উদ্দিন, আধুনগর ইউপি সদস্য আব্দুল মান্নান, সমাজসেবক নেছার আহমদ, মোক্তার হোসেন সিকদার ও মাওলানা ফেরদৌসসহ এলাকা মান্যগণ্য ব্যক্তিবর্গ।

ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি জানান, জিপিপি ফাউন্ডেশন ও আল্লামা মোহাম্মদ ফৌজুল কবির (রহ:) ট্রাষ্টের অর্থায়নে এক হাজার অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। রমজানের শেষ পর্যন্ত এই ধরণের বিতরণ অব্যাহত থাকবে। এছাড়া ১০ হাজার রোজাদারের জন্য মাসব্যাপী রান্নাকৃত ইফতারের ব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন এতিমখানা, হেফজখানা ও মাদ্রাসায় অনুদান প্রদান করা হয়েছে। তিনি আরো জানান, জিপিপি ফাউন্ডেশন ও আল্লামা মোহাম্মদ ফৌজুল কবির (রহ:) ট্রাষ্টের মাধ্যমে লোহাগাড়া-সাতকানিয়াসহ পুরো বাংলাদেশে দারিদ্র্য দূরীকরণে ও শিক্ষা ক্ষেত্রে পরিবর্তন এবং মানোন্নয়নে কার্যক্রম চালিয়ে যাবে ইনশাআল্লাহ। প্রেস বিজ্ঞপ্তি

লোহাগাড়া যুবলীগের আহবায়ক জহির উদ্দীনের খাদ্যসামগ্রী বিতরণ

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

করোনা মহামারী ও পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য বিশ্ববরেণ্যে আলেমেদ্বীন ও গবেষক প্রফেসর ড.আবুরেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য রিজিয়া রেজা চৌধুরীর নির্দেশনায় নিজস্ব অর্থায়নে লোহাগাড়া উপজেলার ৯টি ইউনিয়নে ১ হাজার অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মাঝে উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছেন লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক মো. জহির উদ্দীন।

২ মে (রোববার) বিকেলে উপজেলা সদর দরবেশ হাটস্থ তাঁর নিজ কার্যালয় থেকে এসব খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হয়। ওই সময় লোহাগাড়া সাংবাদিক ফোরামের সকল সদস্যদের সম্মানে ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল খালেকের হাতে উপহার সামগ্রীর প্যাকেট গুলো তুলে দেন তিনি।

বিতরণকালে উপস্থিত ছিলেন, উপজেলা বঙ্গবন্ধু যুব ঐক্য পরিষদের সভাপতি মো. সরওয়ার, উপজেলা যুবলীগ নেতা ও ইউপি সদস্য মো. জাফর আহমদ, সালাউদ্দিন সিকদার, মো. কাউছার, যুবলীগ নেতা আদেল চৌধুরী, লোহাগাড়া সাংবাদিক ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক মো. এরশাদ আলম, অর্থ সম্পাদক মোজাহিদ হোসাইন সাগর, প্রচার ও প্রকাশনা সম্পাদক এমএএইচ রাব্বী, দপ্তর সম্পাদক মাস্টার জমির উদ্দিন, উপ-দপ্তর সম্পাদক আব্দুল ওয়াহাব প্রমুখ।

এ সময় লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দীন বলেন, প্রতিবছর তাঁর ব্যক্তিগত তহবিল থেকে এলাকার মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেন তিনি। তারই ধারাবাহিকতায় এ বছরও করোনা মহামারী ও পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি এবং বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য নারীনেত্রী রিজিয়া রেজা চৌধুরীর নির্দেশনায় এলাকায় ১হাজার পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেন তিনি।

বিতরণ কার্যক্রম অফিস থেকে আনুষ্ঠানিকভাবে শুরু করলেও কাল থেকে তালিকা অনুযায়ী প্রত্যেক এলাকায় বাড়ীতে বাড়ীতে গিয়ে খাদ্যসামগ্রীর প্যাকেট গুলো পৌঁছে দেওয়া হবে বলেও জানান তিনি। প্রেস বিজ্ঞপ্তি