- Lohagaranews24 - https://lohagaranews24.com -

আমিরাবাদে ‘দশে মিলে করি কাজ’ সংগঠনের ইফতার সামগ্রী বিতরণ

লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবহান হাজির পাড়ার অন্যতম সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠন ‘দশে মিলে করি কাজ’র উদ্যোগে এলাকার অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকেলে স্থানীয় দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান সিদ্দিক-এ- আকবর (রা.) তালিমুল কোরআন মাদ্রাসার হল রুমে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক এম. সাইফুল্লাহ চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া সাংবাদিক ফোরামের সভাপতি সাংবাদিক এম. এম আহমদ মনির। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফোরামের নেতৃবৃন্দ যথাক্রমে মোজাহিদ হোসাইন সাগর, এরশাদ আলম, জমির উদ্দিন, এম.এ.এইচ রাব্বী ও আবদুল ওয়াহাব প্রমুখ। এছাড়া ব্যবসায়ী মো. জাহাঙ্গীর চৌধুরী, মো. ফরহাদ চৌধুরী, মো. ফয়সাল, মো. হাসান, মো. মহসিন, মো. সেলিম উদ্দিন, মো. আরিফুল ইসলাম, মো. ফোরকান ও মো. রবিন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের দুর্যোগ মুহুর্তে সরকারের পাশাপাশি এই সংগঠন বার বার অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করে চলছে। আমরা এই সংগঠনের উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করছি। সংগঠনের সাথে সংশ্লিষ্ট সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। দূর্যোগ মুহুর্তে সরকারের পাশাপাশি এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

সভাপতির বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা সাংবাদিক এম. সাইফুল্লাহ চৌধুরী বলেন, বিশ্বব্যাপী করোনার ভয়াবহতা দিন দিন বেড়েই চলছে। আমাদের দেশেও করোনার ভয়াবহতা বাড়ছে। এই ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনার শুরু থেকে সরকারের পাশাপাশি এই সংগঠন অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে মহান আল্লাহর কাছে শুকরিয়া করছি। পরিশেষে বিশ্বের এই ক্রান্তিলগ্নে দেশ-বিদেশ থেকে আমার আহবানে সাড়া দিয়ে যারা অর্থ, শ্রম, পরামর্শ ও উৎসাহ দিয়ে সহযোগিতা করেছেন আমি তাদের নাম দিয়ে ছোট না করে মহান আল্লাহর দরবারে তাদের পরিবার-পরিজনদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করিছ। আমি আশা করি ভবিষ্যতেও যে কোন জনকল্যাণমূলক কাজে সাড়া দিবেন। যারা দেশে এবং বিদেশে করোনাসহ অন্যান্য রোগে আক্রান্ত হয়ে তাদের সুস্থতা ও যারা ইতোমধ্যে শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। প্রেস বিজ্ঞপ্তি

বঙ্গবন্ধুর ডাকা সেই খোকা আমি জাবেদ

Posted By admin On In উন্মুক্ত পাতা,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ : রাজনীতি এটা একেবারে আমার শৈশবের পরতে পরতে। স্বাধীনতার সংগ্রাম আর বাবার (মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু) রাজনীতির বিচরণে আমি তো নৌকা ছাড়া কাউকে ভোট দিতে দেখিনি। স্বাধীনতার বিজয়ের প্রতীক নৌকা নিয়ে খেলে বেড়ে উঠি। জুপিটার হাউস ছিল স্বাধীনতা সংগ্রামের চট্টগ্রামের মুক্তিযোদ্ধার সাহস আর প্রেরণার আশ্রয়স্থল। এখানে আসতো মুক্তিকামী মানুষগুলি স্বাধীন বাংলাদেশের স্বপ্ন নিয়ে। চট্টগ্রামে মুক্তিযুদ্ধের প্রথম শহীদ আমার চাচা (শহীদ বশরুজ্জামান চৌধুরী)। বাবার সাথে লালদীঘি মাঠে স্বাধীনতা সংগ্রামের অমর কথাগুলো শোনার সৌভাগ্য হয়। স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাকে খোকা ডেকে আদর করেছিলেন। রক্তের সাথে রাজনীতি নেশাটা জড়িয়ে পড়ে, মনে হয় সেই থেকে। দেশ স্বাধীনতার পর বাবা পুরোদমে রাজনীতির মাঠে।

সাধারণ মানুষ আর দলীয় নেতাকর্মীদের নিয়ে ভাবতেন তিনি সব সময়। বাবার এ জিনিসটা আমরা না বুঝলেও আমাদের কড়া জবাবে তিনি বলতেন এটা (জাবেদ) তোমার দাদা থেকে পাওনা। তোমাকেও তা করতে হবে। জীবিত বাবার সামনে হেসে উড়িয়ে দিলেও বাস্তবতা হলো বাবার কাছে আমি হেরে যাই। বাবার মৃত্যুর পর কিভাবে আমিও জড়িয়ে পড়ি সাধারণ মানুষ-এর গল্পের মিছিলে। রাজনীতি কর্মীদের ভালোবাসায় সেই চেয়ারে খুঁজে পাই বাবাকে।

রাজনীতিতে বাবার জনপ্রিয়তায় জয় বাংলার অসংখ্য কর্মী সৃষ্টি। বিপরীতে রাজনীতির মাঠে ঘরে-বাইরে তৈরি হয় নানা ষড়যন্ত্র। চট্টগ্রামে স্বাধীনতার পক্ষের শক্ত খুঁটি আমার বাবাকে সরানো পরিকল্পনা করে। যার জ্বলন্ত উদাহরণ ১৯৯৩ সালে বিএনপি সরকার ষড়যন্ত্রমূলক মামলায় জড়িয়ে বাবাকে দেশ ছাড়তে বাধ্য করেন। তখন আমি সদ্য ব্যবসাতে পা রাখি। কষ্ট না থাকলেও টেনশন আমাদের ঘিরে ধরেছিলো। আল্লাহ রহমতের ছায়া ছিল। বাবার তৃণমূল মাঠের কর্মীদের সাহসী স্লোগান আর পাশে দাঁড়ানোর কারণে রাজনীতির মাঠে আমি চষে বেড়াই। জয় বাংলা স্লোগানকারীদের মিছিলে আমার রাজনীতি যাত্রা। তরুণ ব্যবসা থেকে বাবার রাজনীতির হালধরি। আগে পর্দার আড়ালে থাকলেও দলের প্রয়োজনে নৌকার পাশে দাঁড়াই।

তখন আমার মহান নেত্রী আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে তাঁর মিন্টু রোডের বাসায় ডেকে বলেন- জাবেদ তুমি প্রস্তত হও আগামী সংসদ নির্বাচনের জন্য। তখন আমি প্রস্তুত ছিলাম না। আমি তাঁকে ফুপি ডাকতাম। এটাই আমার প্রথম সক্রিয় রাজনীতির প্রেরণা। নেত্রী জানতেন আমাদের পরিবার আওয়ামী লীগের জন্য কী। এখান থেকে আমার শুরু রাজনীতির হাতেখড়ি। তারপর বিরোধী দলীয় যাত্রা শুরু। বাবার সংসদীয় আসন আনোয়ারা ও তৎকালীন পশ্চিম পটিয়া (বর্তমান কর্ণফুলী উপজেলা) আনোয়ারা কর্ণফুলীর মাঠে-ময়দানে নেতাকর্মীদের উজ্জীবিত করি। ১৯৯৬ সালে ১৫ ফেব্রুয়ারি বিএনপি’র একতরফা নির্বাচন প্রতিরোধ করি। তত্বাবধায়ক সরকার আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করি। বাবার মতো রাজনীতিবিদ নই, তবে তার শূন্যতা পূরণের চেষ্টা কমতি ছিল না।

বাবা রাজকীয় ভাবে দেশে ফিরে আসেন। ষড়যন্ত্রমূলক মামলা থেকে রেহাই পেয়ে আবার রাজনীতির মাঠে। আমি ফিরে যাই পারিবারিক ব্যবসায়। সময় পেলে ব্যবসার ফাঁকে বাবাকে রাজনীতিতে সহযোগিতা করতাম। চেম্বার এর প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট থাকা অবস্থায় দলের জন্য কাজ করেছি ভিন্ন ভাবে। বাবা থেকে রাজনীতির ভাবধারা শেখার চেষ্টা করতাম। কিন্তু বুঝতে দিতাম না। ধৈর্য আর সাহসিকতার প্রেরণার উৎসাহ ছিল আমার বাবা। আজকের সাফল্যে গল্পের অতীত। বাবার হঠাৎ মৃত্যু। সিঙ্গাপুর থেকে বাবা আর ফিরবে না তা ভাবতে পারিনি। অসুস্থতার সময় বাবার সাথে পারিবারিক কথার বাইরে রাজনীতির কথা উঠলে তিনি নেত্রীর (মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার) কথা বলতেন। পরামর্শ দিতেন তাঁর অবর্তমানে নেত্রীর কথামতো চলার এবং তাঁর পাশে থাকার।

দীর্ঘদিন আমি সক্রিয় রাজনীতির বাইরে থাকায় সত্যি বলতে রাজনীতির প্রতি কিছুটা আগ্রহ কমছিলো। বাবার মৃত্যুর পর তাঁর জানাযায় মানুষের ঢল আর নেতাকর্মী ও সাধারণ মানুষের চোখের জল রাজনীতিকে না বলার উপায় ছিল না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯ বছর পর আমাকে পুনরায় ডেকে বললেন জাবেদ তুমি রাজনীতি করো। তোমার বাবার অসমাপ্ত কাজ করতে হবে। উনার স্বপ্ন আমি তোমাকে দিয়ে বাস্তবায়ন করবো। বাবাকে হারানোর কয়েক মাসের মাথায় উপ-নির্বাচনে এমপি হলাম। তারপর নেত্রী ডেকে আমাকে রাজনীতির স্বীকৃতি দিলেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত করে।

এক বছরেই আমার সততা ও প্রজ্ঞাকে তিনি নজর রাখেন ২০১৪ সালের নির্বাচনে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হই। মমতাময়ী ও দায়িত্বশীল নেত্রী হিসেবে আমাকে মূল্যায়ন স্বরূপ মনোনীত করেন ভূমিপ্রতিমন্ত্রী। পরে ভূমিমন্ত্রী। আমি সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছি। আমি প্রায় সময় একটা কথা বলি আমার দুটো চোখ, একটা আনোয়ারা অন্যটা কর্ণফুলী উপজেলা। উন্নয়নের ক্ষেত্রে আলাদা করে দেখিনি। আমার বাবার স্বপ্ন ও অসমাপ্ত কাজ বাস্তবায়ন করাই আমার লক্ষ্য ছিল। এক্ষেত্রে ত্রিমুখী শাসনে পিছিয়ে ছিলেন কর্ণফুলী। বাবার স্বপ্ন ছিল এটাকে আলাদা উপজেলা করা। শেষটা করতে পারেনি। নেত্রী আমাকে দিয়ে করালেন। সবাই বললো কর্ণফুলীকে উপজেলা করা অসম্ভব। কিন্তু নেত্রী আমাকে দিয়ে বাবার স্বপ্ন বাস্তবায়ন করালেন।

আগামী ১০ বৎসর কর্ণফুলীর চেহারা বদলে যাবে। আমার বাবা জাতীয় রাজনীতিবিদ হলে আনোয়ারা তার শেকড়। বিলাসী জীবন চাইলে করতে পারতেন। কিন্তু দুঃখী মানুষের পাশে থেকে এলাকার উন্নয়নে ছিল তাঁর চিন্তা। বাবার অসমাপ্ত কাজ আনোয়ারা মডেল উপশহর করবো। ইতোমধ্যে তা দৃশ্যমান হচ্ছে। এখানে বিনিয়োগ হচ্ছে। কোরিয়ান ইপিজেড, চায়না ইপিজেড, কর্ণফুলী ট্যানেল, আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র এখানে গড়ে উঠবে। আনোয়ারাবাসীর দুঃখ নামে খ্যাত উপকূলীয় বাঁধের জন্য ২৮০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। আমার নির্বাচনী এলাকায় আনোয়ারা কর্ণফুলী একদিন দেশের সেরা অর্থনৈতিক জোন হবে। আমার সততা আর কর্মীদের কঠোর পরিশ্রম বৃথা যাবে না। এটা আমার বিশ্বাস। আমার বাবার ধারাবাহিকতায় উন্নয়নের রোল মডেল হবে আমার এলাকা। উন্নয়ন কর্মকাণ্ডই সৃজনশীল রাজনীতিতে এগিয়ে যাওয়ার পূর্বশর্ত। অনুলিখন : মুহাম্মদ সেলিম হক লেখক : মন্ত্রী, ভূমি মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

শঙ্খে রেলসেতুতে ইস্পাতের গার্ডার বসানো শুরু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার প্রকল্প দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। করোনার ভয় উপেক্ষা করে রেলপথ নির্মাণ কাজে নিয়োজিত প্রকৌশলী ও শ্রমিকরা দ্রুতগতিতে কাজ এগিয়ে নিচ্ছেন। ১২৮ কিলোমিটার রেলপথের মধ্যে দোহাজারী অংশে ১৮টি সেতুর পিয়ার নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন চলছে গার্ডার ও স্প্যান বসানোর কাজ।

তারই অংশ হিসেবে গত রবিবার দোহাজারী শঙ্খনদীর উপর নির্মিত রেলসেতুর উপর প্রথম ইস্পাত গার্ডার বসানো হয় এবং গত বুধবার বিকেলে দ্বিতীয় ইস্পাত গার্ডার বসানো হয়। পাশাপাশি কক্সবাজার অংশের ২০টি সেতুর গার্ডার বসানোর কাজ প্রায় শেষের দিকে বলে জানা গেছে। দোহাজারীতে রেল সেতুর প্রথম ইস্পাত গার্ডার বসানোর সময় উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক মোঃ মফিজুর রহমান। এসময় তিনি সাংবাদিকদের জানান, ২০১৭ সালে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে রেলের চুক্তি সম্পাদন হয়। কিন্তু জমি পেতে দেরি হওয়ায় প্রকল্প বাস্তবায়ন কাজও দেরিতে শুরু হয়। এখনো কিছু কিছু জায়গায় সামান্য জটিলতা থাকলেও ২০২২ সালের মধ্যে সারা দেশের রেলওয়ে নেটওয়ার্কের সাথে কক্সবাজারকে যুক্ত করার লক্ষ্যে দ্রুতগতিতে কাজ এগিয়ে নেয়া হচ্ছে। তিনি চলমান কোভিড- ১৯ এর কারণে কাজে বাধার সৃষ্টি না হলে নির্দিষ্ট সময়ের মধ্যেই সম্পূর্ণ কাজ শেষ করার আশাবাদ ব্যক্ত করেন। ইতিমধ্যে এ প্রকল্পের ৫৪% কাজ শেষ হয়েছে। এ প্রকল্পের কাজ শেষে হলে পর্যটন নগরী কক্সবাজারে যাতায়াত নিরাপদ হবে এবং আন্তর্জাতিকভাবে আরো সমৃদ্ধ হবে কক্সবাজারের পর্যটন শিল্প।

জানা যায়, এই প্রকল্পকে দুটি লটে ভাগ করা হয়েছে। প্রথমটি দোহাজারী থেকে কক্সবাজারের চকরিয়া পর্যন্ত ৫০ কিলোমিটার এবং দ্বিতীয়টি চকরিয়া থেকে রামু হয়ে কক্সবাজার সদর পর্যন্ত ৫০ কিলোমিটার। এ প্রকল্পের কার্যাদেশ পেয়েছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন (সিআরইসি) ও দেশীয় তমা কনস্ট্রাকশন কোম্পানি এবং চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন কর্পোরেশন (সিসিইসিসি) ও দেশীয় ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড। ২০১৮ সালে এ প্রকল্পের নির্মাণ কাজ শুরু হয় এবং ইতিমধ্যে অর্ধেকেরও বেশি কাজ শেষ হয়েছে।

সেতু নির্মাণ কাজে নিয়োজিত প্রকৌশলীদের সাথে আলাপ করে আরো জানা যায়, দোহাজারী অংশের ৪টি বড় সেতুর সবগুলোর এব্যার্টমেন্ট, স্প্যান ও পিয়ার নির্মাণকাজ শেষ হয়েছে। এগুলোর মধ্যে শক্সখনদীর ওপর সাঙ্গু সেতুর দৈর্ঘ্য ২৮৭.১৩৫ মিটার, এখানে ৭টি স্প্যান ও ৬টি পিয়ার, লোহাগাড়া উপজেলার পদুয়ার মাঝামাঝি টংকাবতি সেতুর দৈর্ঘ্য ৮৪.২০ মিটার, এখানে ৪টি স্প্যান ও ৩টি পিয়ার, চকরিয়ার মাতামুহুরী সেতুর দৈর্ঘ্য ৪৯২.৬ মিটার, এখানে ১২টি স্প্যান ও ১১টি পিয়ার এবং মাতামুহুরী শাখানদীর উপর মাতারবাড়ী সেতুর দৈর্ঘ্য ২৪৬.৩০ মিটার, এখানে ৬টি স্প্যান ও ৫টি পিয়ারের কাজ শেষ হয়েছে।

জানা যায়, দীর্ঘ সমীক্ষা শেষে ২০১০ সালের জুলাই মাসে এই নতুন রেলপথ স্থাপনের জন্য ডিপিপি অনুমোদন দেয়া হয় এবং প্রকল্প বাস্তবায়নের মেয়াদকাল ২০২২ সাল পর্যন্ত স্থির করা হয়। সেই লক্ষ্যেই দ্রুতগতিতে কাজ এগিয়ে চলছে। দৈনিক আজাদী

রফিকুল মাদানীর ২ দিনের রিমান্ড মঞ্জুর

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রফিকুল ইসলাম মাদানীর দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় তার রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) শুভাশীষ ধর।

রাষ্ট্রবিরোধী, উস্কানিমূলক, ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বিতর্কিত রফিকুল ইসলাম মাদানীকে গত ৭ এপ্রিল নেত্রকোনা থেকে র‌্যাব-১ এর সদস্যরা আটক করে। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে বন্দি আছেন। বাংলানিউজ  

পুলিশের সহকারী পুলিশ কমিশনার জানান, গত ১৩ এপ্রিল গাছা থানা পুলিশ রফিকুল ইসলামের বিরুদ্ধে গাজীপুর আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেন। ওইদিন আদালতের বিচারক গত ১৫ এপ্রিল রিমান্ড শুনানির দিন ধার্য করেন। পরে গাজীপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শেখ নাজমুন নাহার তার দু’দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।  

গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, গত ৮ এপ্রিল র‌্যাব-১ এর নায়েক সুবেদার আবদুল খালেক বাদী হয়ে গাছা থানায় বিতর্কিত রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওইদিন তাকে আদালতে নেওয়া হলে আদালতের বিচারক কারাগারে পাঠানো নির্দেশ দেন।

ভাড়াটিয়াকে তাড়িয়ে দিলেন জমিদার, পুলিশের হস্তক্ষেপে রক্ষা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : তিন মাসের ঘর ভাড়া বকেয়া থাকায় এক ভাড়াটিয়াকে তাড়িয়ে দিয়েছেন জমিদার। ফলে বাধ্য হয়ে শিশুদের নিয়ে ওই পরিবারকে সারারাত কাটাতে হয়েছে ফুটপাতে। লকডাউন চলাকালে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১০টার দিকে নগরের লালখান বাজার দুবাই কলোনিতে এ ঘটনা ঘটে।

ঘটনার শিকার শ্রীধাম দেবনাথ বলেন, কলোনির একটি বাসায় দীর্ঘদিন ধরে আমরা বসবাস করে আসছি। আমার বড় ভাই চট্টগ্রাম ওয়াসায় চুক্তিভিত্তিক চাকরি করতেন। এসময়ে পানির মোটর বসাতে অনুমতির জন্য বাসার মালিক মো. মোস্তফা তাকে ৩০ হাজার টাকা দেন। সে টাকা আমার ভাই ওয়াসার জনৈক কর্মচারীকে দিয়ে মোটর বসানোর অনুমতি নেওয়ার চেষ্টা করেন। এর মধ্যে তার চাকরির মেয়াদ শেষ হয়ে গেলেও সেই কাজ করা যায়নি। আমার ভাই কয়েকবার ধরনা দিয়েও টাকা ফেরত পাননি। এতে বাসার মালিক ক্ষুব্ধ ছিলেন।

তিনি বলেন, করোনার সংক্রমণ শুরু হলে আমার ভাই কর্মহীন হয়ে পড়েন। আমি টিউশনি করে সংসার চালাতাম। সেটাও এখন বন্ধ। এর মধ্যে তিন মাসের ভাড়া ২১ হাজার টাকা পরিশোধ করতে পারিনি। তাই মালিক ঘরে তালা দিয়েছেন। আমার ভাই কাজের সন্ধানে বাইরে আছেন। এ অবস্থায় বৃদ্ধা মা, বৌদি ও দুই ভাইপোকে নিয়ে সারাদিন ঘরের সামনে অবস্থান করেও মালিককে বুঝাতে পারিনি। ঘরে ঢুকতে না পেরে সারারাত ওয়াসার মোড়ে ফুটপাতে বসেছিলাম। শুক্রবার (১৬ এপ্রিল) সকালে পুলিশের এডিসি ফোনে বিষয়টি জেনে পুলিশ পাঠিয়ে দুপুর ১২টার দিকে আমাদেরকে বাসায় তুলে দেন। তবে যোগাযোগের চেষ্টা করেও বাসার মালিক মো. মোস্তফার বক্তব্য পাওয়া যায়নি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি (উত্তর) আবু বক্কর সিদ্দিক বলেন, করোনাকালে এমন ঘটনা অমানবিক। আমি বিষয়টি জেনে দ্রুত তাদের ঘরে তুলে দেওয়ার ব্যবস্থা করেছি। ভাড়া বাকি থাকতেই পারে। তাই বলে এভাবে ঘর থেকে বের করে দেওয়া উচিত হয়নি। খুলশী থানা পুলিশ মধ্যস্ততা করছে। কিস্তিতে বকেয়া ভাড়ার টাকা পরিশোধ করার কথা বলা হয়েছে পরিবারটিকে। এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, সে ব্যাপারে বাসার মালিককে সতর্ক করা হয়েছে। বাংলানিউজ

বাঁশখালীতে বন্য হাতির আক্রমণে নারীর মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাঁশখালীর জলদী পাহাড়ে বন্য হাতির আক্রমণে নুর আয়েশা (৬২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৬ এপ্রিল) সকাল ৭ টার দিকে পাহাড়ে বাগান থেকে লেবু আনতে গিয়ে তিনি এ দুর্ঘটনার শিকার হন।

নুর আয়েশা উত্তর জলদী দীঘির পাড় ৬ নম্বর ওয়ার্ড এলাকার মুহাম্মদ ফেরদৌস আলীর স্ত্রী। জলদী অভয়ারণ্য বিট কর্মকর্তা আনিসুজ্জামান শেখ জানান, পাহাড়ে নিজের বাগান থেকে লেবু আনতে গিয়ে বন্য হাতির আক্রমণের শিকার হন নুর আয়েশা। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বাংলানিউজ

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী বলেন, হাতির আক্রমণে নিহত নুর আয়েশার দাফনসহ আনুষঙ্গিক কাজ শেষ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে।

লোহাগাড়ায় ইয়াবাসহ মোটরসাইকেল আরোহী গ্রেপ্তার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ২ হাজার পিস ইয়াবাসহ মঞ্জুরুল ইসলাম (৪২) নামে এক মোটরসাইকেল আরোহীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মঞ্জুরুল ইসলাম কক্সবাজারের রামু থানার মংলা পাড়া ২নং ওয়ার্ডের মৃত মো. ইসলাম মিয়ার পুত্র।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, চট্টগ্রামমুখী একটি মোটরসাইকেলে তল্লাশী করা হয়। এ সময় তার কাছে ২ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। জব্দ করা হয়েছে ইয়াবা পাচার কাজে ব্যবহৃত মোটরসাইকেল। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়। শুক্রবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

সুখছড়ী ইয়ং সোসাইটির ইফতার সামগ্রী বিতরণ

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ী ইয়ং সোসাইটির উদ্যোগে ৮০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে। শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ব্যাংকার মো. বদরুদ্দোজা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায় পরিবারের মাঝে এ ইফতার সামগ্রী বিতরণ করেন।

সোসাইটির সেক্রেটারি মো. নুরুল আলম নুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুখছড়ী রহমানিয়া আদর্শ দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা শফিকুর রহমান, সোসাইটির সাবেক সভাপতি মাস্টার সৈয়দ ওয়াহিদুর রহমান, সাবেক সভাপতি মোঃ মহিউদ্দিন, অর্থ সম্পাদক সৈয়দ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, ক্রীড়া সম্পাদক শহিদ, সদস্য যথাক্রমে মাস্টার মনির হোসেন, সাহাব উদ্দিন, সাজ্জাদ হোসেন, সৈয়দ ফরহাদ, সালাহউদ্দিন কাদের, মো. আতিক, আমজাদ হোসেন, সোহেল আজাদ, মো. রাকিব, শাহাদত হোসেন, ওয়াহিদ, মিশকাত, আদিল, হাঃ মাসুম, রাকিব, আবু সাইদ, কাইছার হামিদ ও আমজাদ প্রমুখ।

এছাড়া লকডাউনের কারণে নিজ কর্মস্থল ত্যাগ করতে না পারায় বর্তমান সভাপতি মো. মিজানুল হক ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। তবে তিনি মুঠোফোনে ইফতার সামগ্রী বিতণের সার্বিক তদারকি করেছেন। যারা এই মহৎ কাজে সহায়তা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। প্রেস বিজ্ঞপ্তি

বাসায় থেকেই চিকিৎসা নেবেন খালেদা জিয়া

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাসায় থেকেই চিকিৎসা নেবেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে রাজধানীর এভারকেয়ার হসপিটালে খালেদা জিয়ার সিটি স্ক্যান শেষে এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানান।

তিনি জানান, সিটি স্ক্যান রিপোর্ট অনুযায়ী বেগম খালেদা জিয়ার শরীরে করোনার সংক্রমণ খুবই সামান্য। যে কারণে তিনি বাসায় থেকে চিকিৎসা নেবেন। এর আগে রাত পৌনে ১০টার দিকে তাকে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে সিটি স্ক্যান শেষে রাত ১০টা ৫০ মিনিটে বাসায় ফেরেন বেগম জিয়া। জাগো নিউজ

রাত ৯টা ২৫ মিনিটে গুলশানের ভাড়াবাসা ‘ফিরোজা’ থেকে খালেদাকে বহনকারী গাড়ি বেরিয়ে ৯টা ৪০ মিনিটে ওই হাসপাতালে পৌঁছায়। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ গেট বন্ধ করে দেয়। সেখানে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত এ সাবেক প্রধানমন্ত্রীর সিটি স্ক্যান করানো হয়। হাসপাতালে বেগম জিয়ার সঙ্গে ছিলেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার, ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. আল মামুন, গৃহপরিচারিকা ফাতেমা।

কারাবন্দিদশা থেকে মুক্তির পর গত বছরের ২৫ মার্চ ‘ফিরোজা’য় উঠেছিলেন বিএনপি প্রধান। তারপর আর বাসা থেকে বের হওয়া হয়নি তার। সে হিসাবে এক বছরেরও বেশি সময় অর্থাৎ ৩৮৬ দিনের মাথায় ‘ফিরোজা’ থেকে বের হন খালেদা জিয়া।

গত ১১ এপ্রিল স্বাস্থ্য অধিদফতর জানায়, ৭৪ বছর বয়সী খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়েছে। তার আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছিলেন, ‘প্রয়োজন হলে দেশের যে কোনো হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে পারবেন বিএনপি প্রধান।’