- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সিটি স্ক্যানের পর বাসায় ফিরেছেন খালেদা

নিউজ ডেক্স : করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সিটি স্ক্যান করানোর পর বাসায় ফিরেছেন তিনি। তিনি আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ৯টা ২২ মিনিটে গুলশানের বাসা থেকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে রওয়ানা হন।

রাত পৌনে দশটার দিকে তাকে বহনকারী গাড়িটি এভারকেয়ার হাসপাতালে প্রবেশ করে। দশটার দিকে তার সিটি স্ক্যান করা হয়। সাড়ে দশটার দিকে তাকে বহন করা গাড়ি বাসার উদ্দেশে রওয়ানা করে এগারোটার কিছু আগে গুলশানের বাসায় পৌঁছায়। চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। বাংলানিউজ

এর আগে বৃহস্পতিবার বিকেলে তার চিকিৎসক টিমের প্রধান ডা. এফএম সিদ্দিকী খালেদা জিয়ার বাসায় গিয়ে তার শারীরিক অবস্থা চেক আপ করেন।

এরপর বাসার গেটে সাংবাদিকদের বলেন, “দ্রুতই খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হবে। ঐ রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে যে তাকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হবে নাকি হাসপাতালে ভর্তি করা হবে।”

গত বৃহস্পতিবার (৮ এপ্রিল) তিনি করোনায় আক্রান্ত হন। শনিবার (১০ এপ্রিল) করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। তার আগে তার বাসার কয়েকজন কর্মী করোনায় আক্রান্ত হন। ধারণা করা হচ্ছে বাসার কর্মীদের মাধ্যমেই খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছেন।

আজ বৃহস্পতিবার বিকেলে খালেদা জিয়ার চিকিৎসক এফএম সিদ্দিকী বলেন, “ম্যাডামের আজকে সেভেন্থ ডে। কোভিডের পরিভাষায় ম্যাডাম এখন দ্বিতীয় সপ্তাহে এন্ট্রি হচ্ছেন। আমি আগেও বলেছি যে কোভিডের প্রথম ও দ্বিতীয় সপ্তাহের মধ্যে একটা পার্থক্য আছে। কোভিডের যত সাবধানতা, যত জটিলতা সেগুলো সাধারণত: সেকেন্ড উইকে হয়। সেজন্য আমরা আরেকটু সাবধানতা অবলম্বন করতে চাই। ওনার সব পরীক্ষা করা হয়েছে। শুধু সিটি স্ক্যানটা করানো হচ্ছিল না। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে স্বল্প সময়ের মধ্যেই সিটি স্ক্যানটা করিয়ে ফেলব। এছাড়া ওনার আর সব যেমন বায়ো কেমিক্যাল প্যারামিটারস, ফিজিক্যাল স্ট্যাটাস, অক্সিজেন স্যাচুরেশন এবং এপেটাইট, পালস, ব্লাড সার্কুলেশন অন্যান্য সব দিকে উনি আলহামদুলিল্লাহ মোটামুটি ভালো আছেন।”

বিদ্যুৎস্পৃষ্টে নারী নির্মাণ শ্রমিকের মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সীতাকুণ্ড উপজেলার ১০ নম্বর সলিমপুর ফকিরহাট কালু শাহ মাজার এলাকায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হালিমা বেগম (২৫) নামে এক নারী নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার ( ১৫ এপ্রিল) সকালে রায়হানের ভবনে এ দুর্ঘটনা ঘটে। নিহত হালিমা বেগম নগরের আকবরশাহ থানার ফারুক চৌধুরীর মাঠ এলাকার সাদেকুল ইসলামের স্ত্রী।

জেলা পুলিশের এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, নির্মাণ শ্রমিকের সহযোগী হিসেবে হালিমা বেগম একটি বাসায় ফ্লোরে কাজ করার সময় একটি ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হন। এ অবস্থায় উদ্ধার করে দুপুর ১টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। বাংলানিউজ

শনিবার থেকে ৫ দেশে চালু হতে পারে বিশেষ ফ্লাইট

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কঠোর লকডাউনে প্রবাসী কর্মীদের বিষয়টি মাথায় রেখে শনিবার (১৭ এপ্রিল) থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট পরিচালনার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। এ বিষয়ে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সংশ্লিষ্টরা বৈঠকে মিলিত হন।

এতে প্রাথমিকভাবে নীতিগত সিদ্ধান্ত হয়েছে পাঁচটি দেশে ১০০ থেকে ১২০টি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। লকডাউনকালীন বিদেশগামী কর্মীদের গন্তব্য দেশে যাওয়া বিষয়ে  পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয় কর্মকর্তা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানের এমডিসহ পদস্থ কর্মকর্তারা।

এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, শনিবার থেকে পাঁচ দেশে বিশেষ ফ্লাইট চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। আমরা এসব দেশে ১০০ থেকে ১২০টি ফ্লাইট পরিচালনা করবো। আজ (১৫ এপ্রিল) রাত ৮টায় সংশ্লিষ্টদের নিয়ে সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় সব কিছু সুনির্দিষ্ট হবে।

বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সির। প্রবাসী কর্মীরা কেবল জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র নিয়ে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন। বাংলানিউজ