- Lohagaranews24 - https://lohagaranews24.com -

মেডিকেল ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ছয় হাজারের বেশি

নিউজ ডেক্স : মহামারি করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতির মধ্যেই আজ শুক্রবার দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথমবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে এই পরীক্ষায় আবেদন করেও অংশ নেননি ছয় হাজারের বেশি ভর্তিচ্ছু শিক্ষার্থী।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে শুক্রবার (২ এপ্রিল) এমবিবিএস প্রথমবর্ষে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। এবার ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন এক লাখ ২২ হাজার ৮৭৪ জন। তবে পরীক্ষায় অংশ নিয়েছেন এক লাখ ১৬ হাজার ৮৫৬ জন। অর্থাৎ অনুপস্থিত ছয় হাজার ১৮ জন।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব রাতে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘ব্যক্তিগত ও পারিবারিকসহ নানা সমস্যার কারণে প্রতি বছরই কিছুসংখ্যক পরীক্ষার্থী অনুপস্থিত থাকেন। তাছাড়া এবার করোনা সংক্রমণজনিত কারণেও কেউ কেউ অনুপস্থিত থাকতে পারেন।’ জাগো নিউজ

ডা. এ কে এম আহসান হাবিব বলেন, ‘এ বছর অনলাইনে ভর্তির আবেদনগ্রহণের সময়ে বিভিন্ন মেডিকেল কলেজের অধীনে কত সংখ্যক ভর্তিচ্ছুক শিক্ষার্থীর আবেদনগ্রহণ করা হবে, তা উল্লেখ করেই আবেদনপত্র আহ্বান করা হয়েছিল। প্রথম কয়েকদিন অধিক আবেদন জমা হওয়ায় পরবর্তীতে বেশ কিছু মেডিকেল কলেজে আসন সংখ্যা বাড়ানো হয়। তবে অনেক পরীক্ষার্থী নিকটবর্তী পরীক্ষাকেন্দ্র না পেয়ে দ্বিতীয়বার আবেদন করেন। এটিও অনুপস্থিতি বেশি হওয়ার একটি কারণ হতে পারে।’

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক জানান, সারাদেশে বিভিন্ন কেন্দ্র ও ভেন্যু থেকে ম্যাজিস্ট্রেট, পুলিশ ও মেডিকেল কলেজ প্রতিনিধিদের প্রহরায় উত্তরপত্র সিলগালা করে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরে পাঠিয়েছেন। বেশিরভাগ উত্তরপত্র এরই মধ্যে পৌঁছে গেছে। সেগুলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিশেষজ্ঞ টিম গ্রহণ করেছেন। সব উত্তরপত্র এসে পৌঁছানোর পর প্রথমে স্ক্যানার মেশিনে স্ক্যানিং এবং পরে ওএমআর মেশিনে উত্তরপত্র মূল্যায়ণ করে ফল তৈরি করা হবে।

গণমাধ্যম সঠিক কাজ না করলে গণতান্ত্রিক সমাজ ক্ষতিগ্রস্ত হয়: তথ্য ও সম্প্রচার মন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা একটি গণতান্ত্রিক-বহুমাত্রিক সমাজে বসবাস করি, এই সমাজের দর্পণ হচ্ছে গণমাধ্যম, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সুতরাং গণমাধ্যম যখন সঠিকভাবে কাজ না করে তখন বহুমাত্রিক সমাজ ও গণতান্ত্রিক সমাজ ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, আজকের পৃথিবীটা এমন হয়ে গেছে মানুষ শুধু নিজেকে নিয়ে ব্যস্ত। মানুষ এখন অন্যকে নিয়ে ভাবে না। এমনকি পরিবারের অন্য সদস্যদের নিয়েও ভাবে না। মানুষ শুধু ছুটে চলছে, কার আগে কে যাবে। কাকে টপকিয়ে, ল্যাং মেরে উপরে যাবে সেটা নিয়েই ছুটে চলে। এটি একটি অসুস্থ প্রতিযোগিতা।

শুক্রবার (২ এপ্রিল) দুপুরে কাপ্তাই উপজেলা অডিটোরিয়ামে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) আয়োজিত চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া, রাউজান ও রাঙামাটি জেলার কাপ্তাই, রাজস্থলী ও কাউখালী উপজেলার সাংবাদিকদের জন্য ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ কর্মশালার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। বাংলানিউজ

পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে ও রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিগারুল ইসলাম জিগারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, চন্দ্রঘোনা খ্রিষ্টিয়ান ও কুষ্ঠ হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, সাংবাদিকতা শুধু পেশা নয়, এটি অনেকের কাছে একটি ব্রত। বহু সাংবাদিক আছেন যারা সরকারি চাকরিতে প্রবেশ করলে সচিব হয়ে অবসরে যেতে পারতেন। অনেকে বিশ্ববিদ্যালয়ের চাকরি ছেড়ে সাংবাদিকতা পেশায় এসেছেন। বিশ্ববিদ্যালয়ের ভালো ভালো ছেলেরা সাংবাদিকতায় পড়াশোনা করে সাংবাদিকতাকে ভালোবেসে এ পেশায় আসেন। সাংবাদিকতার নামে দু-একজন অপসাংবাদিকের ব্যক্তিগত দুর্নাম যাতে সামগ্রিক সাংবাদিক সমাজকে কলংকিত করতে না পেরে সেদিকে নজর রাখতে হবে।

তিনি বলেন, আমরা দেশকে উন্নত করতে চাই, শুধু বস্তুগত উন্নয়ন নয়। বস্তুগত উন্নয়ন দিয়ে গত ১০০ বছরে ইউরোপের দেশগুলো অনেক উন্নত হয়েছে। কিন্তু সেখানে মানবিকতা হারিয়ে গেছে। অনেক ক্ষত্রে সেখানে মূল্যবোধ হারিয়ে গেছে। সেখানে পারিবারিক মূল্যবোধ, বন্ধন হারিয়ে গেছে। ইউরোপের সমাজে শতকরা ৩০-৫০ শতাংশ বিবাহ বিচ্ছেদ হয়। আমরা সেই সমাজ চাই না। আমরা চাই এমন একটি সমাজ যেখানে বস্তুগত উন্নয়নের মাধ্যমে রাষ্ট্র উন্নত হবে, একটি উন্নত সমাজও হবে। যেখানে মানবিকতা, মূল্যবোধ, দেশাত্মবোধ ও মমত্ববোধ থাকবে।

সাংবাদিকদের যোগ্যতা নির্ধারণের ব্যাপারে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, আমি যখন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নানা প্রোগ্রামে যাই তখন অনেকে বলে সাংবাদিকতায় প্রবেশের জন্য একটি শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ করে দেওয়া প্রয়োজন। তবে আমি ব্যক্তিগত ভাবে এর বিপক্ষে। কারণ পৃথিবীতে বহু মানুষ আছে, যাদের কোনো ডিগ্রি ছিল না, কিন্তু তারা অনেক জ্ঞানী। কাজী নজরুল ইসলাম মেট্রিক পাস করেন নি। বিলগেটস বিশ্ববিদ্যালয়ে তিনবার ফেল করে আউট হয়ে গেছেন। কিন্তু তাদের জ্ঞান পৃথিবীকে আলোকিত করেছে। তাদের জ্ঞান নিয়ে গবেষণা হয়, পিএইচডি ডিগ্রি হয়।

তিনি বলেন, অনেক সাংবাদিক আছেন, যিনি মাত্র মেট্রিক পাস, কিন্তু তিনি অনেক ভালো লেখেন। আবার অনেক সাংবাদিক আছেন, যিনি মাস্টার্স পাস হয়েও ভালো রিপোর্ট লিখতে পারেন না। তাই আমি ব্যক্তিগত ভাবে ডিগ্রি নির্ধারণের বিপক্ষে। সারাদেশের সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকতা করার ক্ষেত্রে একটি স্ট্র্যাটেজি নির্ধারণ করা প্রয়োজন, যাতে যে কেউ সাংবাদিকতায় ঢুকে যেতে না পারে। একটা অনলাইন খুলেই অনেকেই নিজেকে সাংবাদিক দাবি করেন। তাদের উদ্দেশ্য কিন্তু সাংবাদিকতা নয়, তাদের উদ্দেশ্য ভিন্ন। এই ব্যাপারে সজাগ থাকতে হবে।

সাংবাদিকদের উদ্দেশে ড. হাছান মাহমুদ বলেন, সাংবাদিকদের রাষ্ট্রের ও সমাজের দর্পণ হিসেবে কাজ করার পাশাপাশি আমরা যাতে উন্নত সমাজ গঠন করতে পারি, সেটির ব্যাপারেও লিখতে হবে ৷ একই সঙ্গে যে কথা বলতে পারে না, যার ভাষা হারিয়ে গেছে তার জন্যও লিখতে হবে।

পুলিশে চাকরি পেল ছাগল

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : যুক্তরাষ্ট্রের পুলিশ বিভাগে নিয়োগ পেয়েছে একটি ছাগল। কানেকটিকাট অঙ্গরাজ্যের রকি হিল পুলিশ বিভাগে গতকাল (১ এপ্রিল) বনি নামের এ ছাগলটি পুলিশ প্যাট্রল গোট (পিপিজি) হিসেবে যোগ দেয় বলে জানানো হয়েছে। যুগ যুগ ধরে পৃথিবীর বিভিন্ন দেশে পুলিশ বিভাগের কাজে সহায়তা প্রদানের জন্য প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর ব্যবহার করা হলেও এবারই প্রথম যুক্তরাষ্ট্রের পুলিশ বিভাগে একটি ছাগল যোগ দিল।

রকি হিল পুলিশ জানিয়েছে, বনিকে রাজ্যের পুলিশ প্যাট্রল গোটের (পিপিজি) মধ্যে প্রথম এবং উচ্চ প্রশিক্ষিত দক্ষ হিসেবে গড়ে তোলা হবে। ছাগল আক্রমণাত্মক হিসেবে পরিচিত না হলেও সঠিক প্রশিক্ষণপ্রাপ্ত হলে তারা প্রমাণ শনাক্ত করতে গন্ধের দৃশ্য ও সন্দেহভাজনদের সন্ধান করতে পারবে। এমনকি প্রয়োজনে অপরাধীদের দমন করতে তাদের শিং ব্যবহার করতে পারবে।

police.jpg

পুলিশ বলেছে, ছাগলগুলোকে এমনভাবে তৈরি করে তোলা হবে যাতে তারা সামনে থাকা কোনো কিছু খাবে না। প্রশিক্ষণ শেষে ছাগলগুলো ‘কে-৯’ কুকুরের মতো সামনে রাখা কিছু খাবে কি-না তা খতিয়ে দেখছেন প্রশিক্ষকরা।

বনি এমন এক জাতের ছাগল যা ১৮৬৮ সালে হাইস ফার্মের যাদের খোঁজ মিলেছিল। এই অঞ্চলে পুলিশের সাথে ছাগলের টহল বাড়ানোর জন্য খামারে ছাগল বিশেষত ওবেরহসালি জাত প্রজনন করা হচ্ছে।

রকি হিল পুলিশ বিভাগে ফেসবুক পোস্টে লিখেছে, ছাগল কেন টহল অফিসার হওয়ার যোগ্য হলো। ছাগলগুলো অত্যন্ত চতুর এবং সুস্পষ্ট হিসেবে প্রমাণিত হয়েছে যে তারা ঝুঁকিপূর্ণ স্থানে আরোহণ এবং ভারসাম্য অর্জনের দক্ষতার জন্য এবং এমনকি গাছে উঠতে পারার ক্ষমতাও রয়েছে! যদিও ছাগল আক্রমণাত্মক বলে পরিচিত নয়, যখন সঠিকভাবে প্রশিক্ষণ দেয়া হবে তারা প্রমাণের সন্ধান করতে, সন্দেহভাজনদের সন্ধান করতে এবং এমনকি প্রয়োজনে অপরাধীদের দমন করতে তাদের শিং ব্যবহার করবে। এমনকি তাদের তীব্র গন্ধের দৃশ্যটি ব্যবহার করতে পারে।

police.jpg

রকি হিল পুলিশ আরও উল্লেখ করেছে, ছাগলকে প্রায় ১০ হাজার বছর আগে পশুপাল হিসেবে গৃহপালিত করা হয়েছিল। যোগাযোগের দক্ষতা পরীক্ষা করার জন্য পরিচালিত গবেষণায় দেখা গেছে যে, ছাগলরা যখন কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হয় তখন তাদের সহায়তা করার জন্য একজন মানুষের দিকে তাকাবে এবং আমাদের টহলকর্মীদের নিখুঁত অংশীদার হিসেবে সাহায্য করবে। ছাগলগুলো যেহেতু বেশ কিছু খায় তাই তাদের ডায়েটের ক্ষেত্রে নজর দেয়া হবে। তাদের খাওয়ানোর ব্যয় ‘কে-৯’ সহযোগীদের তুলনায় অনেক কম হবে বলে পুলিশ উল্লেখ করেছে। জাগো নিউজ

লোহাগাড়ায় অস্ত্র-গুলিসহ জোস্যা ডাকাত আটক

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : লোহাগাড়া থানার বড়হাতিয়া ইউনিয়ন থেকে অস্ত্র,গুলিসহ বাঁশখালীর মো.জসীম উদ্দিন প্রকাশ জোস্যা (৩৩)  ডাকাতকে আটক করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ভোরে তাকে চাকফিরানী কালীনগর পাড়ার গ্যাস কোম্পানি রোড হতে তাকে আটক করা হয়। এ সময় ১ টি বিদেশী রিভলবার, ১ টি ওয়ানশুটারগান ও  ১৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বাংলানিউজ  

আটক মো.জসীম উদ্দিন প্রকাশ জোস্যা ডাকাত বাঁশখালী উপজেলার পূর্ব পুঁইছড়ি হাসিনার বড় বাড়ির নুরুল হুদার ছেলে।  

বিষয়টি নিশ্চিত করেন র্যাব-৭ এর মিড়িয়া অফিসার নুরুল আফসার। তিনি বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে মো.জসীম উদ্দিন প্রকাশ জোস্যা ডাকাতকে অস্ত্র,গুলিসহ আটক করা হয়েছে। বাঁশখালী, পেকুয়া থানায় হত্যা, হত্যা চেষ্টা, অস্ত্র, অপহরণ ও চাঁদাবাজি, মাদক, বন বিভাগের ডজন মামলা রয়েছে।   

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে জানায় দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয়সহ ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে। উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য লোহাগাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় নিহত ৪৮, আহত অর্ধশতাধিক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : তাইওয়ানে একটি সুড়ঙ্গের ভেতরে প্রবেশের সময় ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ৪৮ জন নিহত হয়েছেন, আহত হয়েছে আরও অর্ধশতাধিক মানুষ।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় আজ শুক্রবার (২ এপ্রিল) সকাল ৯টার দিকে পূর্ব তাইওয়ানে এই দুর্ঘটনা ঘটে। গত চার দশকের মধ্যে তাইওয়ানে এটাই সবচেয়ে প্রাণঘাতী ট্রেন দুর্ঘটনা। বিডিনিউজ

রাজধানী তাইপে থেকে তাইটংগামী এক্সপ্রেস ট্রেনটিতে প্রায় পাঁচশ যাত্রী ছিলেন যাদের একটি বড় অংশ ছিলেন পর্যটক। তাছাড়া অনেকেই সপ্তাহান্তে বাড়ি ফিরছিলেন। ফলে ট্রেন ছিল যাত্রীতে পূর্ণ।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, আসন খালি না থাকায় ট্রেনের ভেতরে অনেকে দাঁড়িয়েও ছিলেন। ট্রেন দুর্ঘটনায় পড়লে প্রচণ্ড ঝাঁকিতে তাদের অনেকে ছিটকে পড়েন। ঐ ট্রেনের চালকও আছেন নিহতদের মধ্যে। ধারণা করা হচ্ছে, হুয়ালিয়েন শহরের কাছে ঐ সুড়ঙ্গে প্রবেশের সময় একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষের পর ট্রেনটি লাইনচ্যুত হয়।

একটি নির্মাণ প্রকল্পের সামগ্রী পরিবহনের ঐ ট্রাক ঠিকমত পার্ক করা না হওয়ায় রাস্তা থেকে পিছলে রেললাইনে উঠে পড়েছিল। ঘটনাস্থল থেকে আসা ছবিতে দেখা গেছে, লাইনচ্যুত বগিগুলো টানেলের ভেতরে দুমড়ে মুচড়ে আছে। তার মধ্যেই আটকে থাকা যাত্রীদের উদ্ধারের চেষ্টা চলছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ট্রেনের প্রথম চারটি বগি থেকে প্রায় একশ’ যাত্রীকে উদ্ধার করা হয় কিন্তু পঞ্চম থেকে অষ্টম বগি দুর্ঘটনায় দুমড়ে মুচড়ে যাওয়ায় সেগুলোতে পৌঁছানো কঠিন হয়ে পড়ে। দমকল বিভাগের সরবরাহ করা এক ভিডিওতে দেখা যায় সুড়ঙ্গের ভেতর এক নারী চিৎকার করে বলছেন, “৪ নম্বর বগি থেকে সবাই বেরিয়েছেন?”

একটি ছবিতে মাথা ও ঘাড়ে আঘাত পাওয়া আহত এক যাত্রীকে দুর্ঘটনাস্থল থেকে স্ট্রেচারে করে বের করে আনার দৃশ্য দেখা যায়। অনেক যাত্রী তাদের সুটকেস ও ব্যাগ নিয়ে লাইনচ্যুত, কাত হয়ে পড়া একটি বগির পাশে দাঁড়িয়ে ছিলেন। অন্যরা হাঁটছিলেন রেললাইনে পড়ে থাকা জঞ্জালের মধ্য দিয়েই।

রয়টার্স জানিয়েছে, অনেক যাত্রী তাদের সুটকেস, ব্যাগ ফেলে ট্রেনের ছাদ দিয়ে সুড়ঙ্গের বাইরে বেরিয়ে আসেন, এরপর উদ্ধারকারীরা তাদের নেমে আসতে সহায়তা করেন।তাইওয়ানে ঐতিহ্যবাহী টম্ব সুইপিং ডে’র দীর্ঘ ছুটির শুরুতে এ ট্রেন দুর্ঘটনাটি ঘটল।

উখিয়ার কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে নিহত ৩

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির সংলগ্ন কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন বেশ কয়েকজন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দিনগত রাত আড়াইটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম ও পরিচয় পাওয়া যায়নি।

উখিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ইমদাদুল হক জানান, বৃহস্পতিবার (১ এপ্রিল) দিনগত রাত আড়াইটার দিকে উখিয়ার শরণার্থী ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারের একটি দোকানে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। এক পর্যায়ে ভোর সোয়া পাঁচটায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। বাংলানিউজ

তিনি জানান, আগুনে বেশ কিছু দোকানপাট ও অন্যান্য স্থাপনা পুড়ে গেছে। এ সময় ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। নিহত তিনজনই দোকানের ভেতরে ঘুমন্ত অবস্থায় ছিলেন। আহতদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন হাসপাতাল এবং উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলেও জানান স্টেশন অফিসার ইমদাদুল।

উখিয়ায় ছেলের দায়ের কোপে মা খুন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : উখিয়ায় সন্তানের দায়ের কোপে মা নিহত হয়েছে। পারিবারিক বিরোধের জের ধরে ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। নিহত মায়ের নাম আনোয়ারা। আজ শুত্রুবার সকাল ৭ টার দিকে রাজাপালং ইউনিয়নের হরিণমারা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিনমারা গ্রামের লম্বা হোসেন’র দুই স্ত্রী। দুই স্ত্রী ও সন্তানদের মধ্যে প্রায় সময় পারিবারিক বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে কথা কাটাকাটির এক পর্যাযে লম্বা হোসেনের বড় স্ত্রীর সন্তান আলমগীর (২৫) তার সৎ মা হোসেনের দ্বিতীয় স্ত্রী আনোয়ারা বেগমকে (৩৫) মাথায় ধারালো দায়ের কোপ দিলে সে ঘটনাস্থলে মারা যায়। আজাদী অনলাইন

ইউপি সদস্য মো. শাহজাহান নিহতের ঘটনা নিশ্চিত করেন। উল্লেখ্য, গত প্রায় দুই সপ্তাহ আগে একই গ্রামে পাষণ্ড স্বামীর বেদম পিঠুনিতে তার স্ত্রী ঘটনাস্থলে খুন হয়েছিল।

চট্টগ্রামে সন্ধ্যা ৬টা থেকে ফার্মেসি-কাঁচাবাজার ছাড়া সব দোকান বন্ধ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় চট্টগ্রামে সন্ধ্যা ৬টার পর থেকে ওষুধের দোকান ও কাঁচাবাজার ছাড়া সব দোকানপাট বন্ধ থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। আজ শুক্রবার (২ এপ্রিল) তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

জেলা প্রশাসক বলেন, আগামী ১৪ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে চট্টগ্রামের সব খাবার হোটেল, রেস্টুরেন্ট, শপিং সেন্টার, বিপণিকেন্দ্র বন্ধ রাখতে হবে। শুধু ওষুধের দোকান ও কাঁচাবাজার খোলা থাকবে। নির্দেশনা অমান্য করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দেওয়া হবে। বাংলানিউজ

পুলিশ কর্মকর্তার অস্ত্র দিয়ে ছেলের আত্মহত্যা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নগরীর এক পুলিশ কর্মকর্তার নামে ইস্যু করা অস্ত্র দিয়ে আত্মহত্যা করেছে তারই ছেলে।

জানা যায়, খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) মহিন উদ্দিনের নামে ইস্যু করা ঐ অস্ত্রের গুলিতে আত্মহত্যা করে তার ছেলে এইচএসসি পাশ করা মো. মাহিন (১৯)।

আজ শুক্রবার (২ এপ্রিল) দুপুর দেড়টার দিকে আকবর শাহ থানার সিটি গেইট শাপলা আবাসিক এলাকার বাড়িতে এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া জানান, পারিবারিক কলহের জেরে বাবা জুমার নামাজ পড়তে গেলে ছেলে মাহিন পিস্তল দিয়ে নিজের ডান বুকে গুলি করে।

এ অবস্থায় প্রতিবেশীরা উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল নিয়ে আসেন। পরে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে বলে জানান তিনি। বাংলানিউজ

হেফাজতের তান্ডবের প্রতিবাদে লোহাগাড়ায় যুবলীগের বিক্ষোভ মিছিল

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : হেফাজত ইসলামের তান্ডবের প্রতিবাদে লোহাগাড়ায় যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) বিকেলে মিছিলটি উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন ও যুগ্ম আহবায়ক আবদুল হান্নান মোহাম্মদ ফারুকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি বটতলী মোটর ষ্টেশন প্রদক্ষিণ করে। পরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সাইফুল হাকিম, উপজেলা যুবলীগ নেতা মিকরাজ উদ্দিন পিনচু, ছরওয়ার কামাল, আবদুল্লাহ আল সায়েম, আদেল চৌধুরী, আ ন ম আব্দুল্লাহ বাবলু, কাউছার শান্ত, মোসলেম সিকদার, হুমায়ুন রশিদ, কাইছার হামিদ বাপ্পি, দিদারুল আলম, মো. দেলোয়ার, রবিউল ইসলাম, নাজিম উদ্দিন, ওমর গনি, আবদুল আজিজ, শাহাব উদ্দিন, আকতার কমাল, কপিল উদ্দিন রাসেল ও মো. সোহেল প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজত ইসলামের লোকজন যেভাবে তান্ডব চালাচ্ছে সেটি আর করতে দেওয়া যাবেনা। তাদের এসব অপরাজনীতি মোকাবেলা করতে হবে। তারা বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে দেশে অস্থিতিশীল পরিবেশে সৃষ্টি করছে। এখন সময় এসেছে তাদের মোকাবেলা করার। তাই হেফাজত ইসলামের অপরাজনীতি মোকাবেলা করার জন্য যুবলীগের নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে।