- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সাতকানিয়ায় কাঠবাহী জীপ উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

নিউজ ডেক্স : সাতকানিয়ায় কাঠবাহী জীপ উল্টে আবিদুল ইসলাম (১২) নামে ৪র্থ শ্রেণীর এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত দেড়টায় সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড পশ্চিম সাইরতলী হযরত আজগর শাহ্ (র.) মাজার সংলগ্ন মালুয়ার জমির বটতল নামক পাহাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাদ্রাসা ছাত্র আবিদুল ইসলাম একই ইউনিয়নের পশ্চিম সাইরতলী এলাকার মো. আবুল হোসেনের ছেলে। এ ঘটনায় মো. রফিক (৩৩) ও মো. রহিম (৩৫) নামে আরো দুইজন গুরতর আহত হয়েছেন বলে জানা গেছে।

নিহতের বোন ওয়াহিয়া নেজাম সামিরা জানান, ঘটনার দিন সন্ধ্যায় গরু খুঁজতে বের হয় আবিদুল। অনেক রাত পর্যন্ত বাড়িতে ফিরে না আসায় স্বজনরা তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে। পরে দূর্ঘটনাস্থল হতে তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে সাতকানিয়ার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে লাশ ময়নাতদন্ত ছাড়া স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

চবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৫ এপ্রিল

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ৫ এপ্রিল সকাল ১১টা থেকে। আবেদনের শেষ সময় ৩০ এপ্রিল রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমি শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ২২ জুন থেকে ২৫ জুন ও ২৮ জুন থেকে ০১ জুলাই এবং ০৫ জুলাই থেকে ০৮ জুলাইয়ের মধ্যে অনুষ্ঠিত হবে। ইউনিট/উপ-ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

এতে বলা হয়, ০৫ এপ্রিল সকাল ১১টা থেকে ৩০ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন ফি ২ মে রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত জমা দেয়া যাবে। বিস্তারিত তথ্যাদি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তির ওযেবসাইটে (https://admission.cu.ac.bd/) পরবর্তীতে পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষা আগামী ২২ জুন থেকে ৮ জুলাই অনুষ্ঠিত হবে। গত সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোছাইন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২২ জুন থেকে ২৪ জুন, ২৮ জুন থেকে ১ জুলাই ও ৫ জুলাই থেকে ৮ জুলাই তারিখের মধ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একইদিন ডিনস কমিটির সভায় প্রাথমিকভাবে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় ভর্তি পরীক্ষার যাবতীয় প্রস্তুতি ও কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। এতে বেশির ভাগ ক্ষেত্রে গত বছরের ন্যায় থাকলেও কিছু বিষয়ে পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন কয়েকজন ডিন। এর মধ্যে ভর্তি পরীক্ষার আবেদনের যোগ্যতায় জিপিএ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। কমপক্ষে .৫০ শতাংশ বাড়তে পারে বলে জানিয়েছেন ডিনরা। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের ভর্তি কার্যক্রম হয়েছে। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পান। ভর্তি পরীক্ষা দুই শিফটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই নেওয়া হয়েছে। আজাদী অনলাইন 

লোহাগাড়া আ.লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরীর মায়ের ইন্তেকাল

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীর মা মোছাম্মৎ করিমুন্নেছা (৯৩) ইন্তেকাল করেছেন (ইন্নানিল্লাহে…..রাজেউন)। বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৮টায় চট্টগ্রাম নগরীর নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি লোহাগাড়া সদর ইউনিয়নের জমিদার পাড়ার মৃত হাজী বেলায়েত হোসেন চৌধুরীর স্ত্রী। মৃত্যুকালে তিনি ৫ পুত্র ও ৩ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন।

বৃহস্পতিবার বাদ জোহর জমিদার পাড়া জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে শাহাদাতের মামলা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন বাতিল চেয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালতে তিনি মামলা দায়ের করেন।

মামলায় বিবাদি করা হয়েছে- চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান, নির্বাচন কমিশনার সচিব, প্রধান নির্বাচন কমিশনার, আবুল মনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মাদ ওয়াহেদ মুরাদ, মো. জান্নাতুল ইসলামকে। বাংলানিউজ

বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী জানান, চসিক নির্বাচনে কারচুপি ও ফল বাতিল চেয়ে মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেছেন। মামলা নম্বর: ২/২০২১।

লামায় বন্যহাতির আক্রমণে নারীর মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বান্দরবানে লামায় বন্যহাতির আক্রমণে এক নারীর মৃত্যু হয়েছে। এসময় ৫টি ঘরবাড়ি ভাঙচুর করে হাতির দলটি। আজ বুধবার ভোররাতে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের আমতলী পাড়া এলাকায় বন্যহাতির দল তাণ্ডব চালায়। এসময় বন্যহাতির আক্রমণে এক নারীর মৃত্যু হয়। নিহতের নাম ববি আক্তার (২৬)। সে আমতলী মুসলিম পাড়া এলাকার মোহাম্মদ সোলায়মানের মেয়ে।

স্থানীয় ইউপি সদস্য হারেছ মিয়া জানান, হাতির আক্রমণে রাতের বেলায় সবাই ছুটাছুটির সময় হাতির আক্রমণে প্রতিবন্ধী নারীর মৃত্যু হয়। বন্যহাতির দলটি ৫টি বসতবাড়িও ভাঙচুর করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান জানান, হাতির আক্রমণে একজনের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়েছে। আজাদী অনলাইন

বাঘাইছড়িতে ইউপি মেম্বারকে গুলি করে হত্যা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদের কার্যালয়ের সামনে উপজেলার রূপকারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার সমর বিজয় চাকমাকে (৩৮) গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা বলে জানান বাঘাইছড়ির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার।

ওসি আনোয়ার বলেন, তিন চারজনের একটি দল মোটরসাইকেলে এসে মেম্বার সমরকে গুলি করে পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুরো এলাকা আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে ফেলেছ। মরদেহটি থানায় নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। বাংলানিউজ

সাত কলেজের পরীক্ষার সূচি প্রকাশ

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাজধানীর সাত কলেজের তৃতীয় ও চতুর্থ বর্ষের স্থগিত পরীক্ষার রুটিন প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ সূচি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৯ সালের তৃতীয় বর্ষ স্নাতক পরীক্ষার্থীদের স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলো ২৮ ফেব্রুয়ারি, ৩, ৬, ৯ ও ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। ওই সূচিতে পরীক্ষার কেন্দ্রও ঘোষণা করা হয়। প্রতিদিন সকাল ৯টায় পরীক্ষা শুরু হবে।

অপরদিকে, স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষাগুলো ২৭ ফেব্রুয়ারি, ২, ৪ ও ৭ মার্চ অনুষ্ঠিত হবে। এ বর্ষের পরীক্ষাও প্রতিদিন সকাল ৯টায় পরীক্ষা শুরু হবে।

পদুয়ায় পিতার সাথে অভিমান করে পুত্র কীটনাশকপানে আত্মহত্যার চেষ্টা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পদুয়ায় পিতার সাথে অভিমান করে মো. ফাহিম (১৫) নামে এক শিশু কীটনাশকপানে আত্মহত্যার চেষ্টা করেছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মৌলভী পাড়ায় এ ঘটনা ঘটে। ফাহিম ওই এলাকার মো. লিটনের পুত্র।

শিশুর পিতা মো. লিটন জানান, ঘটনারদিন তার ছেলে কথার অবাধ্য হওয়ায় বকাঝকা করে। এতে অভিমান করে তেওয়ারীহাট বাজারে গিয়ে কীটনাশক কিনে নেয়। রাতে বাড়িতে সকলের অগোচরে কীটনাশকপানে আত্মহত্যা করার করার চেষ্টা করে। এক পর্যায়ে তাকে কীটনাশকপান অবস্থায় দেখতে পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে আশংকাজনক অবস্থায় সেখানে চিকিৎসাধীন রয়েছে। শিশু হওয়ায় কয়েক দোকানদার তার ছেলেকে কীটনাশক বিক্রি করেনি। কিন্তু এম ইউসুছ এন্ড সন্সের পরিচালক মো. দিদার টাকার লোভে কীটনাশক বিক্রি করেছেন। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

দোকানদার মো. দিদার জানান, কিছুদিন আগেও ছেলেটির পিতা সবজী ক্ষেত পোকামুক্ত করতে কীটনাশক নিয়েছিলেন। ধারণা করেছেন হয়তো ক্ষেতে আরো কীটনাশক প্রয়োজন তাই ছেলেকে পাঠিয়েছেন। তাই সরল বিশ্বাসে কীটনাশক দিয়েছি। তবে ছেলেটি পিতার সাথে অভিমান করে কীটনাশক কিনতে এসেছে তা জানতেন না। ছেলেটি কীটনাশকপানে আত্মহত্যার চেষ্টা করেছে বলে পরে তিনি শুনেছেন।

রাকিবকে ডিভোর্স দিয়েই নাসিরকে বিয়ে করেছি : তামিমা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আগের স্বামীর সঙ্গে ডিভোর্স হয়েছে দাবি করেছেন ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমা তাম্মি। বুধবার (২৪ ফেব্রুয়ারি) নাসিরের সঙ্গে এক সংবাদ সম্মেলনের এসে এমনটাই দাবি করেন তিনি।

তামিমা বলেন, ‘আমি তালাকের জন্য আবেদন করি ২০১৬ সালে। তা অনুমোদন হয় ২০১৭-তে। সম্পূর্ণ আইনিভাবে সবকিছু মেনে ডিভোর্সটা হয়। উনার (রাকিব) পরিবার এবং তিনি এই সম্পর্কে জানতেন। উনি এখন যা করছেন তা কেন করছেন এটা হয়তো আপনাদের সবারই বুঝা হয়ে গেছে।  

এই সময় আবেগাপ্লুত হয়ে তিনি আর বলেন, ‘আমি বলবো, শুধু দুইটা জিনিস (আমাদের বিয়ে হয়েছিল এবং আমাদের একটা বাচ্চা আছে) ছাড়া উনি যত কথা বলেছেন, অন্য সব কথায় মিথ্যে। উনি যা যা বলেছেন সেসব কথার প্রত্যেকটি প্রমাণ আমাদের আছে। আরেকটা কথা আমি বিশেষভাবে উল্লেখ করতে চাই, ফেসবুকে ফেইক আইডি বানিয়ে মিথ্যা সংবাদ দেওয়া হচ্ছে আমাদের বিষয়ে। আসলে আমাদের কোনো ফেসবুক আইডি এখন অ্যাক্টিভ নেই। নাসিরেরও নেই। ওর একটা ফেসবুক পেজ আছে। কোনোকিছু যদি জনগণকে জানাতে হয়, তাহলে আমরা ওর ফেসবুক পেজে এসে জানাবো। দয়া করে, অন্যের কথা শুনে বিষয়গুলো ছড়নো থেকে বিরত থাকুন। ’ 

সংবাদ সম্মেলন শেষে নাসিরের আইনজীবি তামিমার ডিভোর্স সার্টিফিকেটের কপি সাংবাদিকদের সামনে তুলে ধরেন। বাংলানিউজ  

বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) বিয়ে করেন ক্রিকেটার নাসির হোসেন। এর ৫দিন পর হয় তাদের বিবাহোত্তর সংবর্ধনা। তবে এরই মধ্যে অভিযোগ উঠেছে, আগের স্বামীকে তালাক না দিয়েই নাসিরকে বিয়ে করেছেন তার স্ত্রী তামিমা তাম্মি।  

শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাইসা ইসলাম বাবুনি নামক এক ফেসবুক ব্যবহারকারীর একটি পোস্ট ভাইরাল হয়। সেই পোস্টে তামিমার স্বামী রাকিবের পক্ষে দাবি করা হয়েছে, এখনও তাদের মধ্যে বৈবাহিক সম্পর্ক রয়েছে। তাদের ঘরে রয়েছে ৮ বছর বয়সী একটি মেয়ে সন্তানও। তালাক না দিয়ে নতুন বিয়ে করায় তামিমার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাকিব।

ভাইরাল হওয়া ওই পোস্টে রাকিবের সঙ্গে নাসিরের একটি অডিও কলও রয়েছে। যেখানে নাসির রাকিবকে ফোন দিয়ে জানতে চান কেনো তিনি জিডি করেছেন।  ২০১১ সালে রাকিবের সঙ্গে তামিমার বিয়ে হয়। বর্তমানে সৌদি এয়ার লাইন্সের কেবিন ক্রু হিসেবে কর্মরত রয়েছেন তামিমা।

এ বিষয়ে নাসিরের সঙ্গে একাধিকার যোগাযোগ করা হলেও তার ব্যবহৃত মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। বিষয়টি নিয়ে নাসিরের বড় ভাই নাসিম হোসেনের কাছে জানতে চাওয়া হয়। তবে তিনি আপাতত কোনো মন্তব্য করতে চাচ্ছেন না। নাসির নিজেই খুব শিগগিরই গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন বলে জানান নাসিম।