- Lohagaranews24 - https://lohagaranews24.com -

দুই ছেলেকে সাথে নিয়ে হজ পালনের আশা পূরণ হলো না মা হালিমার

নিউজ ডেক্স : ‘পাকা ঘরে ঘুমানোর স্বপ্ন আমার পূরণ হলো না। সারাজীবন খেটে মরেছি। সুখের দেখা পাইনি। বুদ্ধি হওয়ার পর থেকে একটানা ১৫ বছর অন্যের বাড়িতে দিন মজুরের কাজ করেছি। পরে বাপ-দাদার রেখে যাওয়া ভিটে বিক্রি ও ঋণ নিয়ে সৌদি আরবে গিয়েছিলাম।

সেখানে টানা ২৬ বছর খেজুর বাগানে কাজ করেছি। খেটে মরেছি, কিন্তু সুখের দেখা পাইনি। আমার বিক্রি করা জমিতে নির্মিত ঘরে আমি ভাড়া দিয়ে থাকছি। একপর্যায়ে সুখের কথা ভুলেই গিয়েছিলাম। কিন্তু আমার শ্যালকের টাকায় দুই ছেলেকে বিদেশে পাঠিয়ে আবারো স্বপ্ন দেখা শুরু করেছি। ছেলেদের উপার্জন ও ধার করা টাকায় একটি ভিটেও কিনেছি। ছেলেরা বলেছিল বিদেশ থেকে এসে সেই জায়গায় একটি পাকা ঘর করবে। কিন্তু সেই স্বপ্ন আমার পূরণ হলো না। এর আগেই আগুন আমার দুই ছেলেকে কেড়ে নিল। তারা ফিরবে না, আমার জন্য আর পাকা ঘরও করে দিতে পারবে না।’ কথাগুলো বলছিলেন মদিনায় সোফা কারখানায় আগুনে পুড়ে মারা যাওয়া লোহাগাড়ার মিজানুর রহমান ও আরফাতুজ্জামান মানিকের বাবা সুলতান আহমদ।

লোহাগাড়া সদর ইউনিয়নের দক্ষিণ সুখছড়ি নাজির আলী পাড়ার ভাড়া বাসার একটি কক্ষে গতকাল দুপুরে কান্না বিজড়িত কন্ঠে সুলতান আহমদ বলেন, ‘গত একবছর আগে দুই ছেলেকে সৌদি আরবে রেখে আমি দেশে চলে আসি। আমি টানা ২৬ বছর বিদেশে থাকলেও আমার টাকায় ছেলেদের নিতে পারিনি। তাদের মামার টাকায় সৌদি আরবে গেছে। ছোট ছেলে মানিক মামার দোকানে আর মিজান একটি সোফা কারখানায় কাজ করতো। গত এক মাস আগে তাদের মামার দোকানটি বন্ধ হয়ে যায়। তখন মিজান তার ছোট ভাই মানিককে সোফা কারখানায় নিয়ে যায়। আর সেই সোফা কারখানায় পুড়ে দুই ভাইয়ের মৃত্যু হয়।’

কিছুক্ষণ পরপর বিলাপ করতে করতে সুলতান আহমদ বলেন, ‘আমি সৌদি আরব থেকে আসতে চাইনি। আমার ছেলেরা জোর করে পাঠিয়ে দিয়েছে। সেদিন তারা বলেছিল, জীবনে অনেক খেটেছো। এখন আমরা বড় হয়েছি। আর খাটতে হবে না। এখন দেশে থাকবে। আমরা টাকা পাঠাব, আর তুমি ইচ্ছে মতো খরচ করবে। নিজের পছন্দ মতো একটি বাড়ি করবে। সেদিন তারা মাকে ফোন করে বলেছিল আমি দেশে আসার পর যেন আমার পাসপোর্টটি পুড়ে ফেলে। পাসপোর্ট পুড়ে ফেললে আমি আর বিদেশে যেতে পারব না। ছেলেদের কথা মতো আমার স্ত্রী বারবার চেষ্টা করে পাসপোর্ট পুড়ে ফেলার জন্য। কিন্তু আমি সেই সুযোগ দিইনি। আমাকে দেশে পাঠিয়ে দিয়ে তারা না ফেরার দেশে চলে গেছে। আমার ছেলেরা আমাকে এভাবে ফাঁকি দিয়ে চলে যাবে বুঝতে পারিনি। আমি এখন নিঃস্ব হয়ে গেছি। আমার বাঁচার সম্বল দুটো শেষ। এখন আমার শেষ ইচ্ছে, সৌদি আরবে গিয়ে মারা যাওয়া। যেখানে আমার ছেলেরা ঘুমিয়ে থাকবে সেখানে তাদের পাশে ঘুমানো। সৌদি আরবে গিয়ে মরতে পারলে আমার আত্মা শান্তি পাবে। আমি আর কিছু চাই না।’

সুলতান আহমদ এসব কথা বলতে বলতে অন্য কক্ষ থেকে ভেসে আসছিল মিজান এবং আরফাতুজ্জামান মানিকের মা হালিমা বেগমের কান্নার আওয়াজ। বিলাপ করতে করতে তিনি বলছিলেন, ‘পুত্রবধূর মুখ দেখা হলো না আমার। একই দিনে দুই ছেলের বিয়ে দেওয়া হলো না। পাকা ঘরে ঘুমানোর সাধ আমার পূর্ণ হলো না। তার আগেই আমার বুক খালি করে দুই ছেলে চলে গেল। তিনি জানান, কিছুদিন আগে ছেলেদের সাথে মুঠোফোনে কথা হচ্ছিল। তখন তাদের বলেছিলাম দুই জনকে একসাথে দেশে আসতে। একই দিনে দুই ছেলের বউকে ঘরে তুলব। তারাও কথা দিয়েছিল আগামী দুই মাস পরে একসাথে দেশে আসবে। পাকা ঘর করবে। একই দিনে দুই ভাই বিয়ে করবে। আমাকে দুই পুত্রবধূর হাতের রান্না খাওয়াবে। কথা রাখেনি, তারা আমাকে ফাঁকি দিয়েছে।’

হালিমা বেগম জানান, ‘দুই ছেলে বারবার বলেছিল আমাকে হজে যাওয়ার জন্য। তাদের কথা মতো পাসপোর্টও করেছিলাম। করোনার কারণে গতবার যাওয়া হলো না। আশা ছিল আগামীবার হজে যাব। দুই ছেলেকে সাথে নিয়ে হজ পালন করব। আমার সেই আশা আর পূরণ হলো না। এখন আমি কাকে নিয়ে বাঁচব?’ দৈনিক আজাদী

আল জাজিরার অপপ্রচারের নেপথ্যে কারা খুঁজে বের করা হচ্ছে : সেতুমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আল জাজিরার সেই প্রতিবেদনের নেপথ্যে যারা রয়েছেন তাদের খুঁজে বের করা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সেতুমন্ত্রী তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘আল জাজিরার বিভ্রান্তিমূলক অপপ্রচারের নেপথ্যে দেশ-বিদেশে কারা জড়িত তা খুঁজে বের করা হচ্ছে। অতীতেও শেখ হাসিনার বিরুদ্ধে অপপ্রচার ও গুজব ছড়ানো হয়েছিল, যা পরে মিথ্যা প্রমাণিত হয় এবং আল জাজিরার আজগুবি রিপোর্টও মিথ্যা বলে প্রমাণিত হবে।’

দেশে-বিদেশে একটি রাজনৈতিক স্বার্থান্বেষী মহল সরকার ও আওয়ামী লীগের ঐক্যে ফাটল ধরানোর জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত উল্লেখ করে কাদের বলেন, ‘আওয়ামী লীগ বাংলাদেশের মাটি ও মানুষের দল, এ দলের শিকড় অনেক গভীরে প্রোথিত। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুদৃঢ়ভাবে ঐক্যবদ্ধ। এ ঐক্যে ফাটল ধরানোর কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না।’

এদিকে, বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার গাড়িতে হামলার ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের। বৃহস্পতিবারের ওই হামলা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ইতিমধ্যেই চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, সিএমপি কমিশনার, ও ফেনীর পুলিশ সুপারের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে।’

ওবায়দুল কাদের সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাকে তদন্ত করার মাধ্যমে সঠিক তথ্য উদঘাটন করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

অতি সম্প্রতি আওয়ামী লীগ অফিসে নেতাকর্মীকে পুলিশ দিয়ে ডাকা বিষয়ে মিডিয়ায় প্রকাশিত খবর প্রসঙ্গে ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল। দলীয় অফিসে কোনো নেতাকর্মীকে পুলিশ দিয়ে ডাকার দৃষ্টান্ত নেই। কাউকে সাংগঠনিক প্রয়োজন হলে অফিস থেকে এসএমএস অথবা ফোন করে ডাকা হয়।’

আওয়ামী লীগের যেসব শাখায় সাংগঠনিক সংকট রয়েছে সেসব শাখায় ২১ শে ফেব্রুয়ারির পর অনুষ্ঠেয় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সংকট নিরসনে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান ওবায়দুল কাদের।

খাকদোন নদী তোকে খুঁজি

Posted By admin On In শীর্ষ সংবাদ,সাহিত্য পাতা | No Comments

______ ফিরোজা সামাদ ______

হায়রে হায় খাকদোন নদী,
তোর কপালখানি এমন যদি ||

কেনো ছিলি উথাল-পাথাল,
তোর রূপে করেছিলি মাতাল ||

কতো স্মৃতিরা তোকে ঘিরে,
ঘুরছে মনের পাতা জুড়ে ||

অাজ তোর দেখছি দৈণ্যদশা,
তুই কি এমন করেছিলি অাশা ||

মানুষ নামের রাক্ষস খাদক,
তোকে নিয়ে হায় করছে নাটক ||

তোর যৌবন দেখেছে যেইজন,
সেই হেরিছে তোর মাঝে মন ||

মন কাঁদে অাজ তোকে খুঁজে,
দু’নয়ন তাই অাসে জলে ভিজে ||

ভারতে আতশবাজির কারখানায় বিস্ফোরণে নিহত ১১

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : ভারতের তামিলনাড়ুর একটি বেসরকারি আতশবাজির কারখানায় বিস্ফোরণের ঘটনায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩৬ জন। খবর এনডিটিভি।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে তামিলনাড়ুর বিরুধুনগর এলাকায় এ ঘটনা ঘটে। এলাকাটি চেন্নাই থেকে ৫০০ কিলোমিটার দূরে।

পুলিশ জানিয়েছে, আতশবাজি তৈরির জন্য কিছু রাসায়নিকের মিশ্রণের সময় এ দুর্ঘটনা ঘটে। সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে এনডিটিভি বলছে, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নেভানোর জন্য কাজ করছে।

হাইকোর্টের নির্দেশ পেলে আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা গণমাধ্যমের অবাধ স্বাধীনতায় বিশ্বাস করি, হাইকোর্টের নির্দেশ পেলে আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। হাইকোর্ট যদি কোনো আদেশ দেন এটি বন্ধ করার জন্য, সেক্ষেত্রে হাইকোর্টের আদেশ আমাদেরকে মানতে হবে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরে তথ্যমন্ত্রীর বাসায় সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।  

হাছান মাহমুদ বলেন, আমরা চাইলে আল জাজিরার সম্প্রচার আমাদের দেশে বন্ধ করতে পারতাম, অনেক দেশে বন্ধ করা হয়েছে, বন্ধ রয়েছে। এমনকি ভারতেও কিছুদিনের জন্য বন্ধ ছিল। এখনো ৬-৭টি দেশে আল জাজিরার সম্প্রচার বন্ধ আছে। কিন্তু শেখ হাসিনার সরকার যেহেতু গণমাধ্যমের অবাধ স্বাধীনতায় বিশ্বাস করে- তাই আমরা সেই উদ্যোগ নিইনি।  

তিনি বলেন, স্বাধীনতার যেমন দরকার, দায়িত্বশীলতারও প্রয়োজন রয়েছে। স্বাধীনতা মানে এই নয়- ভুল, মিথ্যা, পক্ষপাতদুষ্ট ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত, অপরের স্বাধীনতা হরণকারী সংবাদ পরিবেশন করা। এটা কোনভাবেই সমীচিন নয়। আল জাজিরার রিপোর্ট মিথ্যা বানোয়াট, কিছু কাটপেস্ট করে রিপোর্টটি প্রকাশ করা হয়েছে। ব্যক্তিগত আক্রোশের বশঃবর্তী হয়ে এই রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতারা করোনা ভ্যাকসিন নিয়ে অনেক অপপ্রচার চালিয়েছেন। তারা প্রথমে বলেছে সরকার ভ্যাকসিন সময়মতো আনতে পারবে না। যখন সময়মতো চলে আসলো তখন বললেন এটি নিলে কোন কাজ হবে না। এই ভ্যাকসিন দিয়ে বিএনপি নেতাদের মেরে ফেলতে চাচ্ছেন- এ ধরণের কথাও বলেছেন তারা।

হাছান মাহমুদ বলেন, নানা ধরণের প্রশ্ন তুলে, দায়িত্বহীন অনেক কথা বলে শেষ পর্যন্ত বিএনপির অনেক নেতা করোনা ভ্যাকসিন নিয়েছেন। নেয়ার পক্ষে কথাও বলেছেন। সেজন্য তাদের সাধুবাদ জানাই। কথায় আছে- ‘গাধা জল ঘোলা করে খায়’। করোনা ভ্যাকসিন নেয়ার ক্ষেত্রে বিএনপির ভুমিকাও সেরকম হয়েছে।  

আমরা চাই তারা ভ্যাকসিন নিয়ে সুস্থ ও সবল থাকুক। তারা বিরোধী দল। বিরোধীতার ভুমিকায় তারা আছেন। আমাদের বিরোধীতা করুক। বলেন তথ্যমন্ত্রী।  

জিয়াউর রহমানের খেতাব প্রত্যাহার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমানের ভুমিকা আসলে কি ছিল সেটি নিয়ে নানা প্রশ্ন আছে। মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে তিনি প্রকৃতপক্ষে পাকিস্তানের সহযোগী হিসেবে কাজ করেছিলেন। তার খেতাব বাতিলের চুড়ান্ত সিদ্ধান্ততো হয়নি এখনো। এটা নিয়ে জামুকাতে আলোচনা হয়েছে মাত্র।  

বিএনপির বিক্ষোভ সমাবেশ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, বিএনপিতো বিরোধী দল, তারা বিক্ষোভ করতেই পারে। কিন্তু চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনসহ অন্যান্য যেসমস্ত ইস্যুতে তারা বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন তা হাস্যকর।

তিনি বলেন, বাংলাদেশ কিংবা পাশ্ববর্তী দেশে যে ধরণের স্থানীয় সরকার নির্বাচন হয় সেই নিরিখে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন একটা ভালো নির্বাচন হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেছে কিন্তু কার্যত মাঠে ছিল না। ভোটের দিন তাদের কাউকে দেখা যায়নি।  

তথ্যমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মতো একটা গুরুত্বপূর্ণ নির্বাচনে বিএনপির মহাসচিব কি চট্টগ্রাম এসেছিলেন? তিনি কি নির্বাচনী প্রচারণা চালিয়েছিলেন? একটা মিটিং করেছেন? অথচ তাদেরতো প্রচারণা চালাতে কোন অসুবিধা ছিল না।  

ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশনের নানা নিয়মের কারণে আমাদের দলের এমপি এবং মন্ত্রীদের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা ছিল। মির্জা ফখরুল সাহেবসহ তাদের দলের নোতারা যারা প্রতিদিন নয়াপল্টনে কথা বলেন, তাদেরতো কোন সমস্যা ছিল না। তারা কিন্তু আসে নাই। অর্থাৎ তারা নির্বাচনে অংশগ্রহণ করেছে, কিন্তু মাঠে ছিল না, এটি তাদের ব্যর্থতা এবং দলীয় দূর্বলতা। একারণেই এই শহরে তারা নির্বাচনে পরাজিত হয়েছে।  

তথ্যমন্ত্রী বলেন, ১৯৯৪ সালে আমাদের প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছিলেন। তখন থেকেই বিএনপির পরাজয় শুরু। মাঝখানে একবার আওয়ামী লীগ থেকে মঞ্জুরুল আলম মঞ্জুকে হায়ার করে নিয়ে গিয়ে তারা জয় লাভ করেছিল। তারা কখনোই এই শহরে জয়লাভ করেনি, বরাবরই আওয়ামী লীগই জয়লাভ করেছে। কারণ এটি আওয়ামী লীগের ঘাঁটি। সুতরাং এ নিয়ে বিক্ষোভ করে কোন লাভ নেই। বাংলানিউজ

২৭ বছর ধরে দুই প্রতিষ্ঠানের সরকারি বেতন নেন কানু কুমার নাথ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ২৭ বছর ধরে দুইটি চাকরিতে সরকারি দুইটি খাত থেকে বেতন-ভাতা গ্রহণের অভিযোগ উঠেছে হাটহাজারীর মির্জাপুর ইউপি সচিব কানু কুমার নাথের বিরুদ্ধে।

কানু কুমার নাথ মির্জাপুর ইউপি সচিব হিসেবে সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা নেওয়ার পাশাপাশি ফটিকছড়ির হেয়াকোঁ বনানী ডিগ্রি কলেজের এমপিওভুক্ত শিক্ষক হিসেবেও সরকারি বেতন-ভাতা নিচ্ছিলেন।

সংশ্লিষ্টরা বলছেন- একাধিক চাকরি করে সরকারি দুইটি খাত থেকে বেতন-ভাতা গ্রহণ করা দুর্নীতির শামিল। তথ্য গোপন করে এই কাজ করায় কানু কুমার নাথের বিরুদ্ধে আইন অনুয়ায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, ১৯৯১ সালের ১ এপ্রিল হাটহাজারীর মির্জাপুর ইউপি সচিব হিসেবে যোগ দেন মিরসরাইয়ের বাসিন্দা কানু কুমার নাথ। এরপর থেকে ইউপি সচিব হিসেবে সরকারি কোষাগারের বেতন-ভাতা নিচ্ছেন তিনি।

তবে ইউপি সচিব হিসেবে সরকারি চাকরি করার তথ্য গোপন করে ১৯৯৪ সালের ৮ মে ফটিকছড়ির হেয়াকোঁ বনানী ডিগ্রি কলেজে বাংলার প্রভাষক হিসেবে যোগ দেন কানু কুমার নাথ।

কলেজটি এমপিওভুক্ত হওয়ায় কানু কুমার নাথও এমপিওভুক্ত শিক্ষক হিসেবে সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা নেওয়া শুরু করেন। এখন এই কলেজের এমপিওভুক্ত সহকারী অধ্যাপক হিসেবে সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা নিচ্ছেন তিনি।

২৭ বছর ধরে কানু কুমার নাথ দুইটি চাকরিতে সরকারি দুইটি খাত থেকে বেতন-ভাতা গ্রহণ করলেও বিষয়টি জানাজানি হয় গত ১১ ফেব্রুয়ারি। হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন এই তথ্য উদঘাটন করেন।

জানতে চাইলে মো. রুহুল আমিন জানান, গত ২ ফেব্রুয়ারি মির্জাপুর ইউনিয়ন পরিষদ পরিদর্শনে গিয়ে দেখতে পাই জন্মনিবন্ধন সনদ সহ ইউনিয়ন পরিষদের বিভিন্ন সনদে সচিবের স্বাক্ষর করছেন একজন ক্যাজুয়াল স্টাফ।

তিনি বলেন, মো. বেলাল নামে ওই স্টাফকে জিজ্ঞাসাবাদে জানতে পারি- ১২ বছর ধরেই জন্মনিবন্ধন সনদ সহ ইউনিয়ন পরিষদের বিভিন্ন সনদে সচিবের স্বাক্ষর করছেন তিনি। ইউপি সচিব ইউনিয়ন পরিষদে আসেন না। অন্য চাকরি করেন।

রুহুল আমিন বলেন, পরে ইউপি সচিবের খোঁজ নিয়ে জানতে পারি- তিনি ফটিকছড়ির হেয়াকোঁ বনানী ডিগ্রি কলেজের এমপিওভুক্ত শিক্ষক হিসেবে ২৭ বছর ধরে চাকরি করছেন। তিনি দুইটি চাকরি করে সরকারি দুইটি খাত থেকে বেতন-ভাতা গ্রহণ করছেন।

ইউএনও বলেন, ইউপি সচিব হিসেবে সঠিকভাবে দায়িত্ব পালন না করা, একই ব্যক্তি হয়ে দুইটি পদে কর্মরত থেকে দুইটি স্থান থেকে সরকারি বেতন-ভাতা গ্রহণের বিষয়টি জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগ এবং শিক্ষা মন্ত্রণালয়কে জানিয়েছি। এ বিষয়ে তারা ব্যবস্থা নেবেন।

জানতে চাইলে হেঁয়াকো বনানী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুকুর রহমান জানান, কানু কুমার নাথ ধূর্ত প্রকৃতির লোক। তিনি ইউপি সচিব হিসেবে সরকারি দায়িত্ব পালনের কথা আমাদের কাছে গোপন করেছেন। দুইটি ভিন্ন উপজেলা হওয়ায় আমরাও বিষয়টি জানতাম না।

তিনি বলেন, হাটহাজারীর ইউএনও সাহেবের কাছ থেকে বিষয়টি জানতে পেরে কানু কুমার নাথকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। ৩ দিনের মধ্যে এ বিষয়ে তার বক্তব্য জানাতে বলা হয়েছে। অপরাধ আমলে নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা শিক্ষা মন্ত্রণালয়কে জানাবো।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. বদিউল আলম জানান, আইন অনুযায়ী একজন ব্যক্তি দুইটি ভিন্ন চাকরিতে সরকারি দুইটি খাত থেকে বেতন-ভাতা গ্রহণ করতে পারেন না। ইউপি সচিব হিসেবে গ্রহণ করা বেতন-ভাতা ফেরত নেওয়ার পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে।

কানু কুমার নাথের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানও। তিনি জানান, এটি হতে পারে না। আমরা অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো। অভিযোগের বিষয়ে জানতে কানু কুমার নাথের মুঠোফোনে কয়েকবার চেষ্টা করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। বাংলানিউজ

পবিত্র শবে মেরাজ ১১ মার্চ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আগামী ১৪ ফেব্রুয়ারি রোববার থেকে পবিত্র রজব মাস গণনা শুরু হবে। এ প্রেক্ষিতে পবিত্র শবে মেরাজ পালন করা হবে আগামী ১১ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  সভায় সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আলতাফ হোসেন চৌধুরী।

সভায় জানানো হয়, পবিত্র রজব মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে, বাংলাদেশের আকাশে আজ শুক্রবার (১২ ফেব্রুয়ারি) কোথাও ১৪৪২ হিজরি সালের পবিত্র রজব মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল শনিবার (১৩ ফেব্রুয়ারি) পবিত্র জমাদিউস সানি মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী রোববার (১৪ ফেব্রুয়ারি) থেকে পবিত্র রজব মাস গণনা করা হবে। এই প্রেক্ষিতে আগামী ২৬ রজব ১৪৪২ হিজরী, ২৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ, ১১ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে পবিত্র শবে মেরাজ পালিত হবে।

সভায় তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান-উল-আলম, ওয়াকফ প্রশাসক আব্দুল্লাহ সাজ্জাদ, ইসলামিক ফাউন্ডেশনের মহা-পরিচালক ফারুক আহম্মেদ (অতিরিক্ত দায়িত্ব), মন্ত্রি পরিষদ বিভাগের উপ-সচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী, ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহবুব আলম, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া, বাংলাদেশ টেলিভিশনের উপ-পরিচালক মো. আবদুর রহমান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের পিএসও আবু মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।