- Lohagaranews24 - https://lohagaranews24.com -

নতুন কমিটি নিয়ে চট্টগ্রামে ছাত্রলীগের বিক্ষোভ

নিউজ ডেক্স : চট্টগ্রাম নগরীর ১৩টি ইউনিটে নতুন আহ্বায়ক ও আংশিক কমিটি ঘোষণা পরপরই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের একাংশ। বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যার পর থেকেই পদবঞ্চিত নেতাকর্মীরা নগরের চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ এলাকায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঘোষিত কমিটির বিরুদ্ধে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষোভ-মিছিল করছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। এর আগে বুধবার কমিটি ঘোষণা পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন সংগঠনটির পদবঞ্চিত ও সাবেক বেশ কয়েকজন নেতা।

jagonews24

এদিন নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম নগরের ১৩ ইউনিটে নতুন আহ্বায়ক ও আংশিক কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির সমালোচনা করে নিজের ব্যক্তিগত ফেসবুক ওয়ালে নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি লেখেন, ‘বিভিন্ন ওয়ার্ড থানাতে কমিটি দিয়েছে। শতাধিক ছাত্রলীগ কর্মী আজ পদে এসেছে। আনন্দের সংবাদ, ছোট ভাইদের অভিনন্দন। পাশাপাশি আমার সাথে থাকার কারণে ওয়ার্ড থানা থেকে গণহারে বাদ দেওয়ার জন্য অভিনন্দন জানাচ্ছি ইমরান আহমেদ ইমু ও জাকারিয়া দস্তগীরকে। আমাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ভয় পাও জানতাম, আমার কর্মী সমর্থকদেরও যে ভয় পাও আজ জানলাম। ধন্যবাদ।’

হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের পদবঞ্চিত এক নেতা বলেন, ‘আমি সবসময় মহসিন কলেজ শিক্ষার্থীদের পাশে ছিলাম। তাদের যেকোনো প্রয়োজনে সময় দিয়েছি। মহসিন কলেজ শিবিরমুক্ত করতে নিজের রক্ত দিয়েছি। নগর ছাত্রলীগের নেতারা তার প্রতিদান আমাকে দেননি।’

তবে কমিটির বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরকে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাদের পাওয়া যায়নি। জাগো নিউজ

করোনার টিকা নিয়েছেন ৩ লাখ ৩৭ হাজার ৭৬৯ জন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : দেশব্যাপী চলমান করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকাদান কর্মসূচির চতুর্থ দিন বুধবার মোট ১ লাখ ৫৮ হাজার ৪৫১ জন টিকা নিয়েছেন। এ পর্যন্ত দেশে মোট টিকা নিলেন তিন লাখ ৩৭ হাজার ৭৬৯ জন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বুধবার রাজধানীসহ সারাদেশের ৪৬টি সরকারি হাসপাতাল ও অন্যান্য ব্যবস্থাপনা কেন্দ্রে মোট ১ লাখ ৫৮ হাজার ৪৫১ জন করোনার টিকা নেন। তাদের মধ্যে পুরুষ এক লাখ ১১ হাজার ৬৯১ জন পুরুষ ও নারী ৪৬ হাজার ৭৬০ জন। তৃতীয় দিন বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ বা অ্যাডভার্স ইভেন্ট ফলোইং ইমিউনাইজেশন (এইএফআই) রিপোর্ট করেছেন ৭০ জন।

গত ২৭ জানুয়ারি করোনার টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৭ ফেব্রুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশে টিকাদান কর্মসূচি শুরু হয়।

২৭ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সারাদেশে মোট তিন লাখ ৩৭ হাজার ৭৬৯ জন করোনার টিকা নিয়েছেন। তাদের মধ্যে পুরুষ দুই লাখ ৪৬ হাজার ৪২৬ জন ও নারী ৯১ হাজার ৩৪৩ জন। এ পর্যন্ত এইএফআই রিপোর্ট করেছেন ২৭৭ জন।

বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ১০

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার পেট্রোল পাম্প এলাকায় জে.কে পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বাসে থাকা প্রায় অর্ধশত যাত্রী।

এতে প্রায় ২ ঘণ্টা ধরে সড়কটিতে সব ধরনের যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে ঘটনাস্থলের উভয় পাশে শতশত বাস ট্রাক আটকে পড়ে। বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে ঝিনাইদহ-যশোর মহাসড়কের বারোবাজার পেট্রোল পাম্প এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে নিহত ও আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

বারোবাজার পুলিশ ফাঁড়ির উপ-পরির্দশক মোকলেচুর রহমান জানান, যশোর থেকে ছেড়ে আসা জে.কে পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঝিনাইদহের দিকে যাচ্ছিলো। এসময় সড়কের বারোবাজার পেট্রোল পাম্প এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। পরে পেছন থেকে একটি ট্রাক ওই বাসটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ৯ জন মারা যান। আহত হন বাসে থাকা প্রায় অর্ধশত যাত্রী। আহতদের মধ্যে একজনকে  হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশংকাজনক।  খবর পেয়ে কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, দুর্ঘটনায় আহতদের চিকিৎসার ব্যায়ভার বহন ও নিহতদের পরিবারের আর্থিক সহযোগিতা করা হবে। বাংলানিউজ

চট্টগ্রামে ছয় ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : হাটাহাজারী ও সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। অবৈধ ইটভাটাগুলো হলো- হাটহাজারী এলাকার সেঞ্চুরি ব্রিকস, মির্জাপুর ব্রিকস, শাহেন শাহ ব্রিকস, গাউছিয়া ব্রিকস, চট্টলা ব্রিকস ও সীতাকুণ্ড এলাকার নুরজাহান ব্রিকস।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয় বলে জানান পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলার উপ-পরিচালক জমির উদ্দিন।  

অভিযানে ৬টি অবৈধ ইটভাটা চিমনীসহ গুঁড়িয়ে দিয়ে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। কাঁচা ইট ও ইট তৈরির সরঞ্জাম ধ্বংস করা হয়। হাটহাজারী উপজেলায় অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসাইন ও সীতাকুণ্ড উপজেলায় অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম।  

প্রসঙ্গত গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে সব অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চেয়ে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে উচ্চ আদালতে গত বছরের ২৯ নভেম্বর একটি রিট করা হয়।

জনস্বার্থে দায়ের করা এই রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে ১৪ ডিসেম্বর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ ৭ দিনের মধ্যে চট্টগ্রামের সব অবৈধ ইটভাটা বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

আদালতের নির্দেশ অনুসারে চট্টগ্রাম জেলা প্রশাসন এবং পরিবেশ অধিদফতর ইটভাটা বন্ধের কর্যক্রম শুরু করলেও লোহাগাড়া ও চন্দনাইশ উপজেলাসহ কিছু কিছু জায়গায় ইটভাটা বন্ধ না করে শুধু জরিমানা করে।

আদালতের নির্দেশনা অনুসারে পদক্ষেপ না নেওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান ও এসএম আলমগীর হোসেনের বিরুদ্ধে বাদীপক্ষ উচ্চ আদালতে আদালত অবমাননার অভিযোগ দায়ের করেন। সেই আবেদনে বলা হয়- জরিমানা করার পরেও উক্ত ইটভাটাগুলো আবারও চলছে এবং পরিবেশ দূষণ করছে।

৩১ জানুয়ারি বিচারপতি মো. মজিবর রহমান মিয়া এবং বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে শুনানি শেষে চট্টগ্রাম জেলা প্রশাসক ও পরিবেশ অধিদফতরের পরিচালককে চট্টগ্রামের যেসব ইটভাটাকে জরিমানা করা হয়েছে তা সহ লাইসেন্স ছাড়া পরিচালিত সব অবৈধ ইটভাটা ১৮ ফেব্রুয়ারির মধ্যে বন্ধ করে আদালতে এভিডেভিট দাখিলের নির্দেশ দেন। বাংলানিউজ

লোহাগাড়ায় টিনের ছাউনী কেটে ফার্মেসীতে চুরি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদরে টিনের ছাউনী কেটে নেওয়াজ মেডিকোতে চুরির ঘটনা ঘটেছে। বুধবার (১০ ফেব্রুয়ারি) মধ্য রাতে বটতলী মোটর ষ্টেশনের স্কুল রোডে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ফার্মেসীর মালিক আবুল মোরশেদ জানান, রাতে ফার্মেসী বন্ধ করে বাড়িতে যান। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ মতে রাত সাড়ে ১২টার দিকে টিনের ছাউনী কেটে ফার্মেসীর ভিতরে প্রবেশ করে। এরপর ক্যাশ বক্সে থাকা ২০ হাজার টাকা নিয়ে যায়। সকালে ফার্মেসীতে ঢুকে টিনের ছাউনী কাটা ও ক্যাশে টাকা দেখতে না পেয়ে চুরির বিষয়টি নিশ্চিত হয়েছেন। সিসি ক্যামেরায় চুরির দৃশ্য ধারণ হলেও চোরকে এখনো সনাক্ত করা যায়নি।

লোহাগাড়া বটতলী শহর উন্নয়ন কমিটির সদস্য সচিব মিজানুর রহমান জানান, নেওয়াজ মেডিকোতে চুরির ঘটনায় কমিটি বরাবরে লিখিত অভিযোগ করেছেন। চোরকে সনাক্ত করে আইনের আওতায় আনার চেষ্টা চালিয়ে যাচ্ছি। সিসি ক্যামেরায় ধারণকৃত চোরের সন্ধান দিতে পারলে ৫ হাজার টাকা পুরস্কারের ঘোষণাও দেন তিনি।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শপথ নিতে গেলেন চসিক মেয়র রেজাউলসহ কাউন্সিলররা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : শপথ নিতে ঢাকায় গেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নবনির্বাচিত মেয়র মো. রেজাউল করিম চৌধুরীসহ কাউন্সিলররা।  বুধবার (১০ ফেব্রুয়ারি) শাহ আমানত বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকায় পৌঁছেন মেয়র। চসিকের শপথের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারাও অপর ফ্লাইটে ঢাকা পৌঁছেছেন।  

অন্যদিকে দামপাড়া জমিয়তুল ফালাহ মাঠ থেকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকসহ নবনির্বাচিত ৫৩ কাউন্সিলর দুইটি এসি বাস ও ব্যক্তিগত গাড়ির বহর ঢাকার উদ্দেশে রওনা দেন। এর আগে তাদের বিদায় জানান নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।  

কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, জমিয়তুল ফালাহ মাঠ থেকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ কাউন্সিলরদের বহর নিরাপদে ঢাকায় পৌঁছেছে। দুইটি এসি বাসসহ ১০-১৫টি গাড়ি ছিল বহরে।  

চসিক ও দলীয় সূত্র জানায়, বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে চসিকের নতুন মেয়রকে ভার্চুয়ালি শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথ গ্রহণের পরে সেখান থেকে  নেতাকর্মীদের নিয়ে নব নির্বাচিত মেয়র যাবেন ৩২ নম্বরের ধানমন্ডিতে। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। বেলা ১টায় জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন মেয়র। পর দিন শুক্রবার (১২ ফেব্রুয়ারি) মেয়রের বহর রওনা দেবে টুঙ্গিপাড়ায়। সেখানে জেয়ারত ও শ্রদ্ধা জানানো শেষে রওনা দেবেন চট্টগ্রামের উদ্দেশে।  

চট্টগ্রামে সোমবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চসিক আয়োজিত সুধী সমাবেশে যোগ দেবেন মেয়র। ইতিমধ্যে চট্টগ্রামের মন্ত্রী, সংসদ সদস্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিভিন্ন সেবা সংস্থার প্রধান, রাজনীতিক, সাংবাদিকসহ অতিথিদের আমন্ত্রণপত্র বিতরণ করা হয়েছে।  সমাবেশ শেষে টাইগারপাসে চসিকের কার্যালয়ে মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন রেজাউল করিম চৌধুরী।  

গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত ভোটে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী।  তিনি ৩ লাখ ৬৯ হাজার ২৮৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট। নির্বাচন ভোট পড়েছে ২২ শতাংশ।  

সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৪ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪০ জন নির্বাচিত হয়। চসিকের ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে ওই পদে নির্বাচন হয়নি। আগামী ২৮ ফেব্রুয়ারি এই ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটগ্রহণ হবে। বাংলানিউজ

চরম্বায় ইটাভাটায় ২ লাখ টাকা জরিমানা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চরম্বায় এক ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে ইউনিয়নের খালেকের দোকান এলাকায় ‘সিবিএম’ ইটভাটায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু। তিনি জানান, ইটভাটা স্থাপন, ইট প্রস্তুত ও নিয়ন্ত্রণ আইন অমান্য করে ভাটার কার্যক্রম পরিচালনা করায় মো. পারভেজ কোম্পানীর মালিকানাধীন ‘সিবিএম’ ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ প্রদান করা হয়েছে।

অভিযানে সাথে ছিলেন থানার এসআই দেলোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সিএ সমির চক্রবর্তী।