- Lohagaranews24 - https://lohagaranews24.com -

কাদের মির্জাকে শান্ত থাকতে বললেন ওবায়দুল কাদের

নিউজ ডেক্স : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন তার ছোট ভাই আবদুল কাদের মির্জা। এ সময় ওবায়দুল কাদের তার ভাই কাদের মির্জাকে শান্ত থাকতে বলেছেন।

সাম্প্রতিক সময়ে বেশ কিছু বক্তব্য দিয়ে কাদের মির্জা আলোচনার ঝড় তুলেছেন। শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তাদের এ সাক্ষাৎ হয়। সাক্ষাতের পর কাদের মির্জা এ কথা জানান।  

কাদের মির্জা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার নব-নির্বাচিত মেয়র। গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হন তিনি। নির্বাচন চলাকালে তার বক্তব্যে আওয়ামী লীগের ভেতরে বাইরে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় উঠে। কাদের মির্জা বার বার বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের দুই একজন সংসদ সদস্য ছাড়া অন্যরা পালানোর পথ পাবে না। তিনি এখনও তার বক্তব্যে অনড় রয়েছেন। এ প্রেক্ষাপটে কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তার বড় ভাই ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাতের পর কাদের মির্জার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। নির্বাচনের পর দেখা হয়নি, তাই দেখা করতে এসেছিলাম। সাংগঠনিক বিষয় নিয়ে কথা হয়েছে। আমরা কিছু কমিটি পুনর্গঠন করেছি, সেগুলো তাকে (সাধারণ সম্পাদক) জানিয়েছি। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন, ওই নির্বাচনও যাতে সুষ্ঠু হয় সে বিষয়ে কথা হয়েছে।  

নির্বাচনের সময় তিনি যে বক্তব্য দিয়েছিলেন সে বিষয়ে ওবায়দুল কাদের কিছু বলেছেন কিনা জানতে চাওয়া হলে কাদের মির্জা বলেন, এসব বিষয়ে কোনো কথা হয়নি। তবে তিনি (ওবায়দুল কাদের) শান্ত থাকতে বলেছেন। নেতারা যেসব আচরণ করেছেন, বক্তব্য দিয়েছেন সে বিষয়ে নেত্রী (আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা) দেখছেন বলেও সাধারণ সম্পাদক জানিয়েছেন।

কাদের মির্জা বলেন, আমার পৌরসভায় সুষ্ঠু নির্বাচন হয়েছে। আমি বিজয়ী হয়েছি। আমি যে বক্তব্য দিয়েছি তা আমি সব সময় বলবো। আমি আজীবন এ কথা বলে যাবো। বাংলানিউজ

গণহারে ভ্যাকসিন দিয়ে আমরা সুনাম অর্জন করব : স্বাস্থ্যমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা ভ্যাকসিন নিয়ে নেগেটিভ আলোচনা না করার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ফ্রন্ট লাইনের ব্যক্তিদের পর বয়স্কদের দেওয়া হবে টিকা।

আজ শনিবার দুপুর ২টায় মানিকগঞ্জ জেলা প্রশাসকের মিলনায়তনে করোনাভাইরাস ভ্যাকসিনেশন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনে বিশেষ অবহিতকরণ সভায় এ অনুরোধ করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের গাইডলাইন অনুযায়ী সারা দেশে ভ্যাকসিন দেওয়া হবে। করোনাভাইরাস যেভাবে সফলতার সঙ্গে মোকাবেলা করা হয়েছে, ভ্যাকসিনও সফলতার সঙ্গে দিতে পারব। যেকোনো কাজ করতে গেলে কতিপয় সমালোচক থাকে। ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে কি কি প্রতিক্রিয়া হতে পারে, তা নিয়ে বিরূপ প্রচার-প্রচারণা আছে। প্রতিটি ভ্যাকসিনেও পার্শ্বপ্রতিক্রিয়া থাকতে পারে। একটু জ্বর হতে পারে, শরীর গরম বা মাথা ব্যথা হতে পারে। প্রতিটি ওষুধেরই পার্শ্বপ্রতিক্রিয়া আছে, তাতে কী ওষুধ সেবন ছেড়ে দেওয়া হয়েছে? সুস্থ জীবনের নিরাপত্তার ও সুরক্ষার জন্য প্রত্যেককে ভ্যাকসিন নিতে হবে।

জাহিদ মালেক বলেন, অনেক রাষ্ট্র এখনও ভ্যাকসিন পায়নি। আগামী দুই-তিন মাসে ভ্যাকসিন পাবে কিনা, তা নিয়েও সন্দেহ আছে। থাইল্যান্ড, সিঙ্গাপুর ও মালোশিয়ার মতো দেশ এখনও ভ্যাকসিন পায়নি।

মন্ত্রী আরো বলেন, গণহারে ভ্যাকসিন দেওয়ার বিষয়েও সুনাম অর্জন করব। যে ভ্যাকসিন রয়েছে তাতে ৫ লাখ লোককে এখন দেওয়া যাবে। ভ্যাকসিন দেওয়ার জন্য দেশব্যাপী ৪২ হাজার কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এ ছাড়া যারা ফরম পূরণ করতে পারবে তারা কেন্দ্র আসলে টিকা পাবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় জেলায় বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ ভ্যাকসিনেশন কার্যক্রম সুষ্ঠভাবে সম্পাদনে প্রথমে এমপি-মন্ত্রীসহ বিশেষ ব্যক্তিদের আগে নেয়াসহ নানা মত দেন তিনি।

পাপুলের সাজা আমাদের জন্য লজ্জাজনক : পররাষ্ট্রমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : মানবপাচারের দায়ে কুয়েতে লক্ষ্মীপুরের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের কারাদণ্ড হওয়াকে বাংলাদেশের জন্য ‘দুঃখজনক ও লজ্জাজনক’ আখ্যায়িত করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

আজ শনিবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় প্রথম বঙ্গবন্ধু ডিপ্লোমেটিক টেনিস টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান শেষে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার বিচার হয়েছে সেখানে, যেটা আমরা পত্রপত্রিকার মারফতে শুনেছি। ওদেশের সরকার ওনার সম্পর্কে আমাদেরকে কিছু বলেনি। প্রথম দিকে জানতে চেয়েছিলাম, তারা তখন রেসপন্ডও করে নাই। এখন পেপারে দেখলাম ওনার শাস্তি হয়েছে, উনি জেলে আছেন অনেক দিন ধরে। আমরা সরকারিভাবে জানার জন্য আমাদের রাষ্ট্রদূতকে বলেছি।

তিনি আরো বলেন, বিষয়টা তারা আমাদের সরকারিভাবে জানাক, জানালে পরে আমরা সংসদকে জানাব। তখন বিধি মোতাবেক উনার সম্পর্কে কী করা হবে, দেখব। কুয়েতের সঙ্গে আমাদের বিভিন্নভাবে সম্পর্ক এবং খুব সলিড ও পুরোনো সম্পর্ক। বঙ্গবন্ধুর সময় থেকে আমাদের একটি ভালো সম্পর্ক। এই একটি ঘটনায় আমাদের সম্পর্কে কোনো ঘাটতি হবে না। তবে আমাদের দেশের জন্য একটা লজ্জাকর ঘটনা, দুঃখের ব্যাপার’ বলেও জানান তিনি।

চট্টগ্রামে অনুমোদনহীন মুক্তিযোদ্ধাদের গেজেট যাচাই শুরু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) অনুমোদন ছাড়া যেসব বীর মুক্তিযোদ্ধা গেজেটভুক্ত হয়েছেন, তাদের তালিকা যাচাই-বাছাই করছে সরকার। শনিবার (৩০ জানুয়ারি) বীর মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই কার্যক্রম জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হয়।

ভারতীয়/লাল মুক্তিবার্তা তালিকাভূক্ত বীর মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে এ যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে। নগরের মোট ১৬৭ জনের মধ্যে প্রথম দিন ৪২ জন জীবিত মুক্তিযোদ্ধার তথ্য যাচাই-বাছাই করা হয়। রোববার মৃত, যুদ্ধাহত বা অসুস্থ মুক্তিযোদ্ধাদের তথ্য যাচাই-বাছাই করা হবে।  

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার ও যাচাই-বাছাই কমিটির মহানগর সভাপতি মোজাফফর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম দিনের কার্যক্রম পরিচালনা করেন কমিটির সদস্য সচিব ও চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া।  

কমিটির সদস্য হিসেবে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) মনোনীত যুদ্ধকালীন গ্রুপ কমান্ডার মো. ইলিয়াস, চসিক মনোনীত মো. সলিম উল্লাহ, সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এ তালিকা যাচাই-বাছাই কার্যক্রমে সহযোগিতা করেন। বাংলানিউজ

আ.লীগের বিদ্রোহীদের তালিকা করার নির্দেশ শেখ হাসিনার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চলমান পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের যারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তাদের তালিকা তৈরি করার নির্দেশ দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় শেখ হাসিনা এ নির্দেশ দেন। বাংলানিউজ

সভা শেষে বোর্ডের কয়েকজন সদস্যের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

সূত্র জানায়, সভায় পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বিদ্রোহীদের মদদদাতাদের বিষয়ে আলোচনা হয়। এছাড়া দলের অভ্যন্তরীণ কোন্দলের বিষয়টিও সভায় আলোচনায় উঠে আসে।

এ সময় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের বিভাগীয় পর্যায়ের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত যে আটটি কেন্দ্রীয় টিম রয়েছে তাদের এসব বিষয়ে খোঁজ-খবর নেওয়া ও তথ্য সংগ্রহের নির্দেশ দেন। যেসব জায়গায় এরইমধ্যে পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং যেসব জায়গায় আগামীতে অনুষ্ঠিত হবে প্রত্যেক জায়গার খবর নিতে বলেছেন তিনি।

কোন কোন পৌরসভায় কারা কারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, এদের কারা মদদ দিচ্ছেন, দলীয় প্রার্থীর বাইরে গিয়ে কারা বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন বা কাদের প্ররোচণায় দলের সিদ্ধান্ত কারা উপেক্ষা করছেন তাদের ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহের নির্দেশ দেন তিনি। এরমধ্যে দলের কেন্দ্রীয় কোনো নেতা বা সংসদ সদস্য আছেন কিনা সে তথ্য তিনি নিতে বলেছেন দায়িত্বপ্রাপ্ত নেতাদের। শুধু বিদ্রোহী প্রার্থীই নয়, যারা দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহীদের মদদ দিচ্ছেন বা তাদের পক্ষে অবস্থান নিয়েছেন তারাও আগামীতেও দলের কোনো মনোনয়ন পাবেন না। এদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও সভায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা জানিয়েছেন।  

টাকার লোভে ব্যবসায়ী আনোয়ারকে হত্যা, রোহিঙ্গা কর্মচারীসহ আটক ২

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ব্যবসায়ী আনোয়ার হোসেনের লাশ নিখোঁজের এক মাস পর উদ্ধার করেছে তার খামারের রোহিঙ্গা কর্মচারীর স্বীকারোক্তি মতে। শুক্রবার রাতে তাকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে আটক করা হয়। তার দেয়া তথ্য মতে শনিবার (৩০ জানুয়ারি) রাত ১টার দিকে উপজেলা সদরের দরবেশহাট সওদাগর পাড়ায় খামারের পেছনে মাটিচাপা দেয়া গলিত লাশ উদ্ধার করা হয়। আনোয়ার হোসেন (৪০) ওই এলাকার মৃত আহমদ হোসেনের পুত্র। তিনি জাতীয় পার্টির লোহাগাড়া উপজেলা আহবায়ক কমিটির সদস্য ছিলেন।

ঘটনার সাথে জড়িত আটক দুইজন পুলিশ হেফাজতে রয়েছে। তারা হলেন, স্থানীয় মো. ইদ্রিসের পুত্র মো. আসিফ (২৭) ও উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের আবদুস ছালামের পুত্র আনছার উল্লাহ (২৮)। হত্যাকান্ডের সাথে জড়িত আরো এক রোহিঙ্গা কর্মচারী পলাতক রয়েছে। তাকেও আটকের চেস্টা চলছে বলে জানান পুলিশ।

লাশ উদ্ধারের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ ও পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পরিবার সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর থেকে ব্যবসায়ী আনোয়ার হোসেন নিখোঁজ ছিলেন। বন্ধ ছিল তার ব্যবহৃত মোবাইল ফোনটিও। পরদিন সকালে আনোয়ারের ভাই মোহাম্মদ সেলিম থানায় সাধারণ ডায়েরী করেন। এরপর থেকে নিখোঁজ আনোয়ারকে উদ্ধার করতে পুলিশী তৎপরতা অব্যাহত ছিল। গত ২১ জানুয়ারি আনোয়ারের স্ত্রী নার্গিস আক্তার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে একটি অপহরণ মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, জাতীয় পার্টির নেতা আনোয়ার হোসেন পেশায় গরু ব্যবসায়ী ছিলেন। দরবেশহাট সওদাগর পাড়ায় তার গরুর খামারে কাজ করতেন দুই রোহিঙ্গা যুবক। টাকার লোভে তারা গত ৩০ ডিসেম্বর রাত ৮টার দিকে খামারের ভেতর আনোয়ারকে মাথায় কোদাল দিয়ে আঘাত করলে জ্ঞান হারায়। এরপর তারা ছুরি দিয়ে গলা কেটে লাশ কম্বল দিয়ে পেঁচিয়ে রাখে। ওই রাতেই খামারের পেছনে গর্ত করে আনোয়ারের লাশ মাটি চাপা দেয়। আনোয়ারের পকেটে থাকা ১৮ হাজার টাকা তারা দুইজনে ভাগ করে মোবাইল ফোন বন্ধ রেখে পালিয়ে যায়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, তথ্যপ্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে ব্যবসায়ী আনোয়ার হত্যার সাথে জড়িত এক রোহিঙ্গা কর্মচারীকে আটক করতে সক্ষম হয়েছি। জিজ্ঞাসাবাদে আনোয়ারকে হত্যার কথা স্বীকার করেছে। পরে তার দেয়া তথ্য মতে আনোয়ারের গরুর খামারের পেছন থেকে মাটিচাপা দেয়া তার গলিত লাশ উদ্ধার করেছি। এরপর ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ হত্যাকান্ডের সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা জানতে তদন্ত অব্যাহত রয়েছে।

এদিকে, ময়নাতদন্ত শেষে আনোয়ার হোসেনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের লাশ বাড়িতে পৌঁছলে স্বজনদের আহাজারিতে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। একইদিন রাত ৮টায় স্থানীয় জামে মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানায়।