- Lohagaranews24 - https://lohagaranews24.com -

কারাগারে বন্দির নারীসঙ্গ, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার

নিউজ ডেক্স : গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর ভেতর কর্মকর্তাদের কক্ষে এক বন্দিকে নারীসঙ্গের সুযোগ করে দেওয়ার ঘটনার পর ডেপুটি জেলারসহ ৩ জনকে প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যাহারকৃত হলেন— কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর ডেপুটি জেলার মো. গোলাম সাকলাইন, সার্জেন্ট ইন্সট্রাক্টর মো. আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী মো. খলিলুর রহমান।

গত ১৮ জানুয়ারি অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল মো. আবরার হোসেন স্বাক্ষরিত এক আদেশনামায় ওই তিনজনকে প্রত্যাহার করা হয়। আদেশনামায় বলা হয়েছে, প্রশাসনিক কারণে ওই তিনজনকে কারা অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেলার নূর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এ ব্যাপারে তদন্ত চলছে।

আর্থিক খাতের অন্যতম কেলেঙ্কাকারী ঘটনায় হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের ভায়রা ও হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমদের সঙ্গে কারা কর্মকর্তাদের কক্ষে নারীসঙ্গের অভিযোগটি উঠেছে।

গাজীপুর জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ওই ঘটনায় গত ১২ জানুয়ারি গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবুল কালামকে প্রধান করে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও ওয়াসিউজ্জামান চৌধুরীকে নিয়ে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

এছাড়া ২১ জানুয়ারি অতিরিক্ত কারা মহাপরিদর্শক আবরার হোসেনকে প্রধান করে উপসচিব (সুরক্ষা বিভাগ) আবু সাঈদ মোল্লাহ ও ডিআইজি (ময়মনসিংহ বিভাগ) জাহাঙ্গীর কবিরকে সদস্য করে আরো একটি তদন্ত কমিটি করা হয়েছে।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবুল কালাম বলেন, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। বাংলানিউজ

স্বামী-স্ত্রীকে চাপা দেওয়া সেই গাড়িচালক কারাগারে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : রাজধানীর বিমানবন্দর এলাকায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত হওয়ার ঘটনায় আজমেরী পরিবহনের চালক তসিকুল ইসলামকে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

শুক্রবার (২২ জানুয়ারি) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাকে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

এর আগে বুধবার (২০ জানুয়ারি) জিজ্ঞাসাবাদের জন্য তসিকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই এমরান হোসেন।

সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ১৮ জানুয়ারি সকালে রাজধানীর বিমানবন্দর এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় মোটরসাইকেল আরোহী স্বামী আকাশ ইকবাল (৩৩) ও স্ত্রী মায়া হাজারিকা (২৫) নিহত হন।

ঘটনার পর ওদিনই মৃত মিতুর বাবা মানিক মিয়া বাদী হয়ে বিমানবন্দর থানায় এই মামলা দায়ের করেন। সড়ক পরিবহন আইনের ৯৮/১০৫ ধারায় বেপরোয়া যান চলাচলের মাধ্যমে মৃত্যু ঘটানোর অভিযোগ আনা হয়।  ঘটনার দিন রাতেই গাজীপুরের মৌচাক এলাকায় অভিযান চালিয়ে তসিকুলকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বাংলাদেশ ক্রিকেট টিমকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা পরিস্থিতিতে দীর্ঘ বিরতির পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ তে সিরিজ জয় নিশ্চিত করায় বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২২ জানুয়ারি) প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে এ তথ্য জানা যায়।

টানা দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারালো বাংলাদেশ। আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ ঘরে তুললো স্বাগতিকরা। ক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের এটি টানা তৃতীয় সিরিজ জয়।

শুক্রবার (২২ জানুয়ারি) শুরুতে ব্যাট করতে নেমে ১৪৮ রান করতেই অলআউট হয়ে যায় উইন্ডিজ। জবাবে ৩ উইকেট হারিয়ে এবং ১০০ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

২০৪১ সালের আগেই দেশ হবে ‘সোনার বাংলা’ : তথ্যমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘দেশের মানুষের সম্মিলিত প্রচেষ্টায় ২০৪১ সালের আগেই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে বলে আশা করা যায়।’

শুক্রবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীতে লা মেরিডিয়ান হোটেলে ‘জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল -জেসিআই বাংলাদেশ’ এর নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ড. হাছান জেসিআই তরুণদের বলেন, ‘শুধু নিজের বা নিজের পরিবারের জন্যই নয়, স্বপ্ন দেখতে হবে সমগ্র দেশ ও দেশের মানুষের জন্য। তাহলেই দেশ তার কাঙ্খিত ঠিকানায় পৌঁছে যাবে।’

মন্ত্রী আরও বলেন, ‘২০০৮ সালের খাদ্যঘাটতির বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যউদ্বৃত্তের দেশ। বঙ্গবন্ধু কন্যার সুদক্ষ নেতৃত্বে আমরা করোনা মোকাবিলা সক্ষমতায় দক্ষিণ এশিয়ায় প্রথম ও বিশ্বে ২০তম। দেশের এই অভূতপূর্ব অগ্রগতির ধারা অক্ষুন্ন রাখতে তারুণ্যের অমিত শক্তি সবসময়ই অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ বক্তব্য রাখেন। এসময় তরুণদের উদ্দেশ্যে উৎসাহমূলক বক্তৃতা করেন নবনির্বাচিত জেসিআই প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট, ভাইস প্রেসিডেন্ট ইমরান কাদির, ফরচুন সু’জ এর চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।

দেশে ফিরছেন ড. বিজন, ভিসার জন্য হাইকমিশনে যোগাযোগ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : অবশেষে বাংলাদেশে কাজ করার অনুমতি পেয়েছেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন অণুজীব বিজ্ঞানী ও করোনাভাইরাস শনাক্তের ‘জি র্যাপিড ডট ব্লট’ কিট উদ্ভাবক ড. বিজন কুমার শীল। অনুমতি পাওয়ার পর ইতোমধ্যে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনে ভিসার জন্য যোগাযোগও করেছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ফেব্রুয়ারিতেই দেশে আসছেন ড. বিজন। শুক্রবার (২২ জানুয়ারি) বিকেলে ড. বিজন কুমার শীল এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) আমাকে বাংলাদেশে কাজ করার অনুমতি দিয়েছে। গণবিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান হিসেবে দুই বছরের জন্য কাজ করার অনুমতি দিয়েছে। এ সংক্রান্ত মেইল আমি গতকাল (বৃহস্পতিবার) গণস্বাস্থ্য কেন্দ্রের কাছ থেকে পেয়েছি।’

বাংলাদেশে ফের কাজের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ড. বিজন বলেন, ‘ইতোমধ্যে আমি সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশ হাইকোমশনে যোগাযোগ করেছি। ভিসা আবেদন প্রক্রিয়ার মধ্যে আছি। ভিসা পেয়ে গেলে খুব শিগগিরই দেশে আসবো।’

২০০৩ সালে সিঙ্গাপুরে সার্স ভাইরাসের কিটের উদ্ভাবন করে আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করেন নাটোরের কৃষক পরিবারের সন্তান ড. বিজন। গত বছর করোনা মহামারি দেখা দিলে গণস্বাস্থ্য কেন্দ্রে তার নেতৃত্বে করোনা শনাক্তে অ্যান্টিজেন ও অ্যান্টিবডি ‘জি র্যাপিড ডট ব্লট’ কিট উদ্ভাবন করে দেশ-বিদেশে ব্যাপক আলোচনার সৃষ্টি করে। তবে বাংলাদেশে তার কাজের মেয়াদ শেষ হয়ে গেলে এবং তা সরকারের পক্ষ থেকে না বাড়ানো হলে গত ২০ সেপ্টেম্বর তিনি সিঙ্গাপুরে পাড়ি জমান। কর্মসূত্রে তিনি সিঙ্গাপুরের নাগরিকত্ব লাভ করেন বেশ আগে।

অন্যদিকে, ড. বিজন উদ্ভাবিত কিট এখনো অনুমোদন পায়নি। যদিও সম্প্রতি বিষয়টি নিয়ে সরকারের পক্ষ থেকে ইতিবাচক অবস্থান দেখা গেছে। জাগো নিউজ

মহেশখালীতে সিলিন্ডার বিস্ফোরণে ছিন্নভিন্ন শিশুদের শরীর, নিহত ২

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কক্সবাজারের মহেশখালীতে ১৬ ঘণ্টার ব্যবধানে পৃথক দুর্ঘটনায় শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুক্রবার (২২ জানুয়ারি) বেলা ১১টার মধ্যে এসব মৃত্যুর ঘটনা ঘটে।

এরমধ্যে শুক্রবার বেলা ১১টার দিকে মহেশখালীর মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন ফোলাতে ব্যবহার করা গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ক্ষত-বিক্ষত হয়ে মাদরাসার দুই শিশু শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৪ জন। মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

নিহত মাদরাসা শিক্ষার্থীরা হলো আহমদ খান এহসান (১২) ও এরশাদুল রহমান (১০)। এহসান স্থানীয় দক্ষিণ মিয়াজির পাড়ার জাহাঙ্গীর আলমের ছেলে ও এরশাদুল ইউনিয়নের বলিরপাড়ার আজিজুল রহমানের ছেলে।

আহতদের মধ্যে বেশিরভাগই শিশু। তারা হলো-মাতারবাড়ির পাশের শাপলাপুর ইউনিয়নের জেমঘাট এলাকার কবির আহমদের ছেলে নুরী (১৬), একই ইউনিয়নের সাইটমারা এলাকার নুরুল হকের ছেলে আক্কাস (১৮), মাতারবাড়ির উত্তর রাজঘাট এলাকার কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম আবদুল্লাহ (১২), নলবিলার নুর মোহাম্মদের ছেলে মারুফ (১২), সিকদার পাড়ার ফরিদুল আলমের ছেলে সাদেকুল ইসলাম রাহাত (১৩), মগডেইলের আবদুুল মান্নানের ছেলে মো. নুরী (১৩), সিকদারপাড়ার আবদুল মোনাফের ছেলে মো. তুহিন (১৪) ও বদন আলীর ছেলে জয়নাল আবেদীন (১২)।

acc2

আহত সবাইকে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে। অনেক শিশুর পা এবং শরীরের বিভিন্ন অংশ ক্ষত-বিক্ষত হয়েছে। দুটি পা হারিয়ে আহত হয়েছেন বেলুন বিক্রেতাও। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ জানান, শুক্রবার থেকে দুই দিনব্যাপী মাতারবাড়ি উচ্চ বিদ্যালয় সংলগ্ন আজিজিয়া মাদরাসার সভার প্রথম দিন ছিল আজ। মাহফিল উপলক্ষে স্কুলের মাঠে সিলিন্ডার থেকে গ্যাসের বেলুন ফুলিয়ে শিশুদের কাছে বিক্রি করছিলেন এক বেলুন বিক্রেতা। হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয় বলে স্থানীয়রা জানান। বিদ্যালয়ের মাঠে শিশুসহ নানা শ্রেণির-পেশার মানুষের উপস্থিতি ছিল।

ভয়াবহ বিস্ফোরণে ক্ষত-বিক্ষত হয়ে আহতদের মাঝে বেলা আড়াইটা পর্যন্ত ২ শিশুর মৃত্যু হয়। বাকি আহতদের মাঝে আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন হাসপাতালে তাদের সঙ্গে থাকা স্বজনরা।

চেয়ারম্যান আরও জানান, স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিকের নির্দেশে হতাহত সকল পরিবারকে নগদ ১০ হাজার টাকা করে দিয়ে দাফন ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ ঘটনায় সার্বক্ষণিক খবর রাখা হচ্ছে। এখনো ঘটনাস্থলে একটি মাথা, দুটি পা ও একটি বিচ্ছিন্ন হাত পড়ে রয়েছে। তবে এগুলো কার তা নিশ্চিত করা যাচ্ছে না।

‘আমার এলাকার দুই শিশুর মরদেহ এলাকায় নিয়ে আসা হয়েছে। ধারণা করছি, ক্ষত-বিক্ষত অংশগুলো বেলুন বিক্রেতার শিশু সন্তানের। কিন্তু বেলুন বিক্রেতার পরিচয় জানা যায়নি।’

acc2

ঘটনার খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, ফায়ার সার্ভিসের অফিসারসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

অপরদিকে, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত ৯টায় উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের মাইজপাড়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে আনোয়ার হোসেন (১৮) নামের এক যুবকের মৃত্যু হয়। নিহত আনোয়ার মাইজপাড়া এলাকার নুরুজ্জামানের ছেলে।

একই দিন, সন্ধ্যায় হোয়ানক টাইম বাজারের কাঠ ব্যবসায়ী ভুতা মিয়া সওদাগরের বাড়িতে গাছ থেকে পড়ে গিয়ে আবুল কাশেম (২৩) নামের আরেক যুবকের মৃত্যু হয়। তিনি হোয়ানক রাজুয়ার ঘোনা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই বলেন, ‘মাতারবাড়ী স্কুল মাঠে বিস্ফোরণের খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ উদ্ধার তৎপরতা ও সেখানকার সার্বিক পরিস্থিতি দেখভাল করছে। এখনো পর্যন্ত দুই শিশুর মৃত্যু হয়েছে বলে জেনেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বেলুন ফোলানোর গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে। এরপরও বিস্ফোরণের সঠিক কারণ বের করতে কাজ করছে পুলিশ।’ তিনি আরও জানান, গত রাতে পৃথক দুর্ঘটনায় আরও দুজনের মৃৃত্যু হয়। জাগো নিউজ