- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সাতকানিয়ায় ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

নিউজ ডেক্স : সাতকানিয়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) মনোনয়নপত্র বাছাইয়ের দিন ঋণখেলাপী, হলফনামায় তথ্য গোপন ও মিথ্যা তথ্য প্রদানের কারণে এসব প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এখন বৈধ প্রার্থী হলেন চেয়ারম্যান পদে ২ জন, কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন।

সাতকানিয়ায় অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নগরীর বন্দর থানা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল হাসানের দেয়া তথ্যমতে, মনোনয়নপত্র বাতিল হওয়া কাউন্সিলর প্রার্থীরা হলেন ৩নং ওয়ার্ডের একেএম মোর্শেদ, মোঃ মহিউদ্দিন, ৪নং ওয়ার্ডের মুহাম্মদ শামসুল হক, মোঃ নুরুল হক, ৫নং ওয়ার্ডের মোঃ আকতার হোসেন, মোঃ রফিক, ৬নং ওয়ার্ডে রাশেদুল ইসলাম ও ৯নং ওয়ার্ডের হুমায়ুন কবির চৌধুরী।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আতাউর রহমান জানান, হলফনামায় তথ্য গোপন, মিথ্যা তথ্য উপস্থাপন ও ঋণ খেলাপীর দায়ে সাধারন কাউন্সিলর পদে ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা চাইলে আপিল করতে পারবেন।

তিনি আরো জানান, ৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী ছিল দুই জন। বাছাইয়ে দুইজনেরই মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এখন তারা আপিল করে প্রার্থিতা ফিরে পেলে ঐ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে। অন্যথায় ঐ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে না। আর যদি একজন প্রার্থী তার প্রার্থিতা ফিরে পান এবং অন্যজন ফিরে না পান সেক্ষেত্রে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। আজাদী অনলাইন

বিপ্লব বড়ুয়ার সই জাল করে প্রতারণা দুই কাউন্সিলর প্রার্থীর

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই জাল করে নিজেদের আওয়ামী লীগের সমর্থিত সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী দাবি করে সংবাদপত্রে বিজ্ঞপ্তি দিয়েছেন দুই কাউন্সিলর প্রার্থী। আওয়ামী লীগের দফতর সম্পাদকের সই জাল করার প্রতিবাদ জানিয়েছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে বলা হয়, একটি দৈনিকে বাংলাদেশ আওয়ামী লীগের নামে দলের কেন্দ্রীয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরে একটি মিথ্যা ও ভিত্তিহীন বিজ্ঞাপন প্রকাশিত হয়।  

প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয়, সম্পূর্ণ বানোয়াট এ বিজ্ঞাপনের কপিতে আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দুইটি ওয়ার্ড কাউন্সিলর (সংরক্ষিত ওয়ার্ড) পদে দুইজনকে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী হিসেবে উল্লেখ করা হয়। এ ধরনের তথ্য ও বিজ্ঞাপনের সঙ্গে আওয়ামী লীগ ও বিপ্লব বড়ুয়ার কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগের ওয়েবসাইটে প্রকাশিত তালিকাটি চূড়ান্ত প্রার্থী তালিকা।  

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান বলেন, প্রকাশিত বিজ্ঞাপনটি ভুয়া ও বানোয়াট। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই জাল করে বিজ্ঞাপনটি প্রচার করা হয়েছে। আমরা এর প্রতিবাদ জানিয়েছি।  

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, প্রকাশিত বিজ্ঞাপনে আমার স্বাক্ষর জাল করা হয়েছে। বিজ্ঞাপনটির সঙ্গে আমার বা দলের কোনো সম্পর্ক নেই। তারা প্রতারণার আশ্রয় নিয়েছেন।  

প্রতারণার আশ্রয় নেওয়া দুই কাউন্সিলর প্রার্থী হলেন- ৩৬ নম্বর ওয়ার্ডের আওতাধীন ৩ নম্বর ইউনিট আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা এবং ২৮, ২৯ ও ৩৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী জিন্নাত আরা বেগম ও ৪২ নম্বর সাংগঠনিক ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী জোহরা বেগম।  

বাংলানিউজের পক্ষ থেকে দুই কাউন্সিলর প্রার্থীর মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জিন্নাত আরা বেগম এ বিজ্ঞাপনের বিষয়ে জানেন না বলে দাবি করেন। তবে জোহরা বেগমের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার বোন ফারিয়া পরিচয় দিয়ে এক নারী কল রিসিভ করেন। তিনি জানান, জোহরা বেগম মিটিংয়ে ব্যস্ত রয়েছেন।  

বিজ্ঞাপনের বিষয়ে জানিয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে জোহরা বেগমের বোন ফারিয়া বলেন, সংবাদপত্রে বিজ্ঞাপনটি আমরা দিয়েছি। আমরা তো মিথ্যা কিছু দিইনি। আমার বোন ও জিনাত আরা বেগমকে সমর্থন দেওয়া হয়েছে। এখন তাদের দুইজনের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। বাংলানিউজ

কলাউজানের ‘নাজির খাঁ দিঘী’র কার্যক্রমে হয়রানি না করার নির্দেশ হাইকোর্টের

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজানের ‘নাজির খাঁ দিঘী’র কার্যক্রম পরিচালনায় হয়রানি না করার জন্য ৬ মাসের অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

গত সনের ২৯ অক্টোবর দিঘীর স্বত্বাধিকারী মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা মৎস্য চাষসহ সকল কার্যক্রম পরিচালনায় কোন বাঁধা না দেয়ার জন্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চট্টগ্রাম- ৩ এ অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন। পরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পরামর্শে হাইকোর্ট ডিভিশনে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা করলে গত ২৯ ডিসেম্বর বাংলাদেশ সরকারের প্রতিনিধি ও উক্ত ৫০৭/২০০৫ নং মামলার বিবাদীদের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞার নির্দেশ প্রদান করেন।

জানা যায়, কলাউজান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রায়ত আলহাজ্ব বজলুর রহমান সিকদারের মেয়ে মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা ওয়ারিশমূলে নাজির খাঁ দিঘী প্রায় ৩৫ বৎসর যাবত ভোগ দখলে স্থিত আছেন। দিঘীর জলীয় কিছু অংশ ভুলক্রমে বিএস জরিপে বাংলাদেশ সরকারের নামে রেকর্ড হয়। পরে ইসরাত জাহান ছিদ্দিকার ভাই মুসা খালেদ জাহাঙ্গীর সিকদার ভুল রেকর্ডের সংশোধন চেয়ে সিনিয়র সহকারী জজ আদালত চট্টগ্রামে মামলা করেন। দুতরফা শুনানী শেষে ২০০৫ সনের ১৪ সেপ্টেম্বর বিএস রেকর্ড ভুল ঘোষণা করেন ও বাদীদের স্বত্ব ঘোষণা করে রায় দেন আদালত। রায়ের বিরুদ্ধে সরকার পক্ষ আর কোন আপিল করেননি। কিন্তু দিঘীর পার্শ্ববর্তী কিছু অসৎ ব্যক্তি দলবদ্ধ হয়ে ওই রায়ের বিরুদ্ধে অপর আপিল মামলা (নং- ৫০৭/২০০৫) দায়ের করেন। যা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চট্টগ্রাম- ৩ এ বিচারাধীন। গত ২৫ অক্টোবর ওই কুচক্রি মহল বাংলাদেশ সরকারের প্রতিনিধিদেরকে সামনে রেখে দিঘীতে মৎস্যচাষ পরিচালনায় হয়রানির চেষ্টা করলে এই অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশের আবেদন করা হয়।

হাইকোর্ট ডিভিশনের আদেশের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও থানার অফিসার ইনচার্জ বরাবরে আবেদন জানিয়েছেন দিঘীর মালিক মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২: পরামর্শক নিয়োগে চুক্তি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : মহাকাশে স্যাটেলাইট-২ উৎক্ষেপণের জন্য স্যাটেলাইটের ধরন ও প্রকৃতি নির্ধারণে ফ্রান্সের একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই করেছে সরকার।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ঢাকায় বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিএসসিএল) প্রধান কার্যালয়ে উৎক্ষেপণ কার্যক্রমের অংশ হিসেবে পরামর্শক হিসেবে ফ্রান্সের প্রতিষ্ঠান ‘প্রাইস ওয়াটার হাউজ কুপার্স অ্যাডভাইজরি, এসএএস’-এর সঙ্গে অনলাইনে চুক্তি সই হয়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিএসসিএল চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন এবং বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বিএসসিএল পরিচালনা পর্ষদ সদস্য ড. এসএম জাহাঙ্গীর আলম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিএসসিএল এমডি শাহরীয়ার আহমেদ চৌধুরী এবং প্রাইজ ওয়াটার হাউজ কুপার্স অ্যাডভাইজর ড. লুইগি (স্ক্যাটিয়া, পার্টনার, পিডব্লিউসি স্পেস প্রাকটিস লিডার) নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন।

বিএসসিএল জানায়, স্যাটেলাইটের প্রকৃতি ও ধরন নির্ধারণের লক্ষ্যে স্যাটেলাইট নির্মাণ ও উৎক্ষেপণের পূর্বে সম্ভাব্যতা যাচাইয়ের জন্য যথাযথ দরপত্র প্রক্রিয়ায় ‘প্রাইস ওয়াটার হাউজ কুপার্স অ্যাডভাইজরি, এসএএস’কে নির্বাচন করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ২০১৮ সালের নির্বাচনী ইশতেহার অনুযায়ী ২০২৩ সালের মধ্যে দ্বিতীয় স্যাটেলাইটের কার্যক্রম চালু হবার ঘোষণা রয়েছে। নির্বাচনী ইশতেহারে অন্যান্য প্রকৃতি, প্রয়োজন, চাহিদা ও ধরনের স্যাটেলাইট প্রযুক্তিতে স্বনির্ভরতা অর্জনের জন্য বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ মহাকাশে উৎক্ষেপণের একটি যুগান্তকারী ঘোষণা দেওয়া হয়।

মন্ত্রী বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ প্রক্রিয়ার প্রাইজ ওয়াটার হাউজ কুপার্সকে কারিগরি পরামর্শক হিসেবে পাশে পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং দেশের জনগণের প্রয়োজন ও চাহিদার সাথে সমন্বয়ের বিষয়টি প্রতি বিশেষ লক্ষ্য রাখার ওপর গুরুত্বারোপ করেন।

মোস্তাফা জব্বার মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ কার্যক্রমের আনুষ্ঠানিক অভিযাত্রার আজকের দিনটিকে একটি ঐতিহাসিক উল্লেখ করে বলেন, ডিজিটাল বাংলাদেশের জন্য ডিজিটাল সংযুক্তির সক্ষমতা তৈরির জন্য বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ জাতীয় জীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ অর্জন। এর মধ্য দিয়ে বাংলাদেশ আরও একটি নতুন যুগে পদার্পণ করেছে। এর ওপর ভর করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জ্ঞান ভিত্তিক ডিজিটাল সাম্য সমাজ প্রতিষ্ঠার সংগ্রাম আরও বেগবান ও অর্থবহ হবে।

টেলিযোগাযোগ মন্ত্রী বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর ওপর নির্ভর করে আমরা চর ও দ্বীপসহ দুর্গম অঞ্চলের ডিজিটাল কানেকটিভিটি তৈরি করছি। আমরা বেতার ও টিভি চ্যানেলসমূহের সম্প্রচার অব্যাহত রাখছি। দেশের দুর্গম এলাকায় টেলিমেডিসিন কার্যক্রম অব্যাহত রেখেছি।

মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদের দিক-নির্দেশনায় নিবিড় পর্যালোচনা করে দেখেছি একটি স্যাটেলাইট দিয়ে আমাদের যোগাযোগ ছাড়া আর কোনো প্রয়োজন মেটে না। ভবিষ্যতের বাড়তি চাহিদা মেটানোর কথাও ভাবতে হবে। স্যাটেলাইটে এমন ব্যবস্থা রাখতে হবে যাতে যোগাযোগ ব্যবস্থার বাইরে উপগ্রহের মাধ্যমে যাতে আমরা নতুন সেবা দিতে পারি। আমরা ইতোমধ্যে তৃতীয় সাবমেরিন ক্যাবল সংযোগের কার্যক্রম শুরু করেছি। নির্বাচনী ইশতেহার অনুযায়ী সেটিও আমাদের ওপর অর্পিত একটি বড় কাজ।

মন্ত্রী বলেন, মহাকাশে বঙ্গবন্ধু, জয় বাংলা নিজস্ব স্পেস দেখে আমাদের গর্ব হয়। দেশ স্বাধীন না হলে আমরা মহাকাশ বিজয়ী হতে পারতাম না। দ্বিতীয় স্যাটেলাইট বাংলাদেশের সক্ষমতাকে অনেক দূর বাড়িয়ে দেবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে সরকার গঠনের পর মহাকাশে স্যাটেলাইন উৎক্ষেপণের চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত ২০০১ থেকে ২০০৮ সালের সরকারসমূহ সেই কর্মসূচিটির কবর রচনা করে।

২০১৮ সালের ১২ মে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মধ্য দিয়ে বাংলাদেশ স্যাটেলাইট নির্ভর সম্প্রচার ও যোগাযোগের ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জন করেছে।

মন্ত্রী বলেন, বাঙালির মহাকাশ জয়ের স্বপ্ন পূরণের দিন ১২ মে, ২০১৮ সাল। এই দিনে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে উৎক্ষেপণ করা হয় দেশের প্রথম যোগাযোগ উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১। ইতিহাস সৃষ্টিকারী এই ঘটনাটি ঘটেছিল বাংলাদেশ সময় রাত ২টা ১৫ মিনিটে। বিশ্বে স্পেস সোসাইটিতে ৫৭তম স্যাটেলাইট উৎক্ষেপণকারী দেশ হিসেবে লিপিবদ্ধ হয় বাংলাদেশের নাম। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মিশন লাইফ ১৫ বছর এবং ডিজাইন লাইফ ১৮ বছর। বাংলানিউজ

প্রাইভেট সিএনজি বাণিজ্যিকভাবে চালানো যাবে না : হাইকোর্ট

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ব্যক্তিগতভাবে চালানোর জন্য নিবন্ধন নেয়া সিএনজিচালিত প্রাইভেট অটোরিকশা বাণিজ্যিকভাবে চালানো যাবে না বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

প্রাইভেট সিএনজি অটোরিকশা ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের তৎকালীন কোষাধ্যক্ষ মো. দেলোয়ার হোসেনের করা রিট মামলায় জারি করা রুল খারিজ করে মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। জাগো নিউজ

আদালতে আজ রিট আবেদনকারীর পক্ষে শুনানিতে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান ও ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ। বাংলাদেশ সড়ক যোগাযোগ কর্তৃপক্ষের (বিআরটিএ) পক্ষে ছিলেন ব্যারিস্টার রাফিউল ইসলাম।

সড়ক ও যোগাযোগ সচিবের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মাসুদ হাসান চৌধুরী পরাগ। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন অ্যাডভোকেট মাসুদ হাসান চৌধুরী পরাগ।

ব্যক্তিগতভাবে চালানোর জন্য সিএনজিচালিত প্রাইভেট অটোরিকশা (ঢাকা মেট্রো-দ) হিসেবে বিআরটিএ থেকে নিবন্ধন নেয়ার পরও কিছু কিছু প্রাইভেট অটোরিকশা ঢাকা মহানগর এলাকায় চলাচল করতে থাকে। এ অবস্থায় এসব প্রাইভেট অটোরিকশার বিরুদ্ধে অভিযানে নামে বিআরটিএ কর্তৃপক্ষ ও পুলিশ।

পরে প্রাইভেট অটোরিকশাকে বাণিজ্যিকভাবে চালানোর জন্য রিট আবেদন করা হয়। এ রিট আবেদনে ২০১৬ সালের ২৭ জুলাই রুল জারি করেন হাইকোর্ট। রুলে প্রাইভেট অটোরিকশা ঢাকা মেট্রো-দ থেকে বাণিজ্যিকভাবে চালানোর জন্য ঢাকা মেট্রো-থ হিসেবে রূপান্তর করার নির্দেশ দেয়া হবে না এবং ঢাকা মহানগর এলাকায় চলাচলের জন্য রুট পারমিট দিতে কেন নির্দেশ দেয়া হবে না- তা জানতে চাওয়া হয়। একইসঙ্গে এই রূপান্তর না হওয়া পর্যন্ত প্রাইভেট অটোরিকশাকে বাণিজ্যিক হিসেবে চলাচলে কোনো বাধা না দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়।

এরপর অন্তর্বর্তীকালীন নির্দেশনার বিরুদ্ধে ২০১৮ সালে আপিল বিভাগে আবেদন করে বিআরটিএ। আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত না করে রুল নিষ্পত্তির জন্য নির্দেশ দেন। এরপর হাইকোর্টে রুলের ওপর শুনানি হয়। শুনানি শেষে আজ ব্যক্তিগতভাবে চালানোর জন্য নিবন্ধন নেয়া প্রাইভেট অটোরিকশা (ঢাকা মেট্রো-দ) ঢাকা মহানগর এলাকায় বাণিজ্যিকভাবে (ঢাকা মেট্রো-থ) চালানোর জন্য করা রিট আবেদন খারিজ করে রায় দেন হাইকোর্ট।

পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ভোট ২৮ ফেব্রুয়ারি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ ফেব্রুয়ারি, বাছাই ৪ ফেব্রুয়ারি, মনোনয়ন প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ হবে ১২ ফেব্রুয়ারি।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। তিনি বলেন, এ ধাপের সব পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

সচিব জানান, ভোটের দিন সাধারণ ছুটি থাকবে না। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

পঞ্চম ধাপে যেসব পৌরসভায় ভোট হবে

চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট; লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়ার বগুড়া, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি, যশোরের কেশবপুর ও যশোর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাট, ময়মনসিংহের নান্দাইল, ভোলা এবং গাজীপুরের কালীগঞ্জ।

jagonews24

দেশের পৌরসভা রয়েছে মোট ৩২৯টি। প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় ১৬ জানুয়ারি ভোট হয়।তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি এবং চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভায় ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পদুয়ায় আগুনে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ালেন আ.লীগ নেতা আমিনুল ইসলাম

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়ার পদুয়া ইউনিয়নের উত্তর জলদাশ পাড়ায় আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে দাঁড়ালেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে তাঁর পক্ষ থেকে ব্যক্তিগত সহকারি মিরান হোসেন মিজান ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ তুলেন দেন।

এসময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মো. নুরুল হক কন্ট্রাকটার, লোহাগাড়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জসিম উদ্দিন, পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আকতার কামাল পারভেজ, যুবলীগ নেতা মো. জকরিয়া বাবুল, পদুয়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মিজানুর রহমান মানিক, উপজেলা ছাত্রলীগের গণশিক্ষা উপ- বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন জিদান ও ওয়াকিব হাসান মাবুদ প্রমুখ।

মিরান হোসেন মিজান বলেন, পদুয়ার জলদাশ পাড়ায় গত সোমবার সন্ধ্যায় আগুনে ১৩ জেলে পরিবারের বসতঘর পুড়ে ছাই হওয়ার খবর আমিনুল ইসলামের দৃষ্টিগোচর হয়। তিনি তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী প্রদানের নির্দেশ দেন। প্রেস বিজ্ঞপ্তি

মোটরসাইকেল যোগে পাচার করছিল ইয়াবা, গ্রেপ্তার ১

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : মোটরসাইকেল যোগে পাচারকালে ইয়াবাসহ সাইফুল ইসলাম (১৯) এক যুবককে গ্রেপ্তার করেছে লোহাগাড়া থানা পুলিশ। সোমবার (১৮ জানুয়ারি) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সাইফুল কক্সবাজারের রামু থানার কুনিয়াপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব গোয়ালিয়া পালং এলাকার মো. হোসেনের পুত্র।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গতিবিধি সন্দেহজনক হওয়ায় মোটরসাইকেল থামিয়ে তাকে তল্লাশী করা হয়। এ সময় তার কাছে ৪ হাজার ১০ পিস ইয়াবা পাওয়া যায়। জব্দ করা হয়েছে ইয়াবা পাচারকাজে ব্যবহৃত মোটরসাইকেল। গ্রেপ্তার সাইফুলের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়। মঙ্গলবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।