- Lohagaranews24 - https://lohagaranews24.com -

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনার বাংলা গড়ার প্রত্যয়

নিউজ ডেক্স : ১৯৭১ সালের ৭ মার্চ ও ’৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর দেয়া দুটি ভাষণ বার বার শুনতে দলীয় নেতাকর্মী ও নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দুটি ভাষণ শুনলে রাজনীতি করার একটি প্রেরণা ও দিকনির্দেশনা সবাই পাবেন।

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তান কারাগারে বন্দি থেকে মুক্ত হওয়ার পর লন্ডন হয়ে ১০ জানুয়ারি দেশে ফিরে তিনি পরিবারের কাছে যাননি। তিনি সরাসরি রেসকোর্স ময়দানে ছুটে গিয়েছিলেন। জনগণের উদ্দেশ্যে বক্তৃতা করার সময় বঙ্গবন্ধুর হাতে কোনো লিখিত বক্তব্য না থাকলেও তিনি স্বতঃস্ফূর্তভাবে দেয়া ভাষণে একটি স্বাধীন রাষ্ট্র পরিচালনার সব নির্দেশনা দিয়েছিলেন।’

রোববার (১০ জানুয়ারি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে যুক্ত হয়ে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘একটা মানুষ; জাতির প্রতি, মানুষের প্রতি কতটা নিবেদিত হলে, মানুষকে কতটা ভালোবাসলে এভাবে আত্মত্যাগ করতে পারে, এভাবে মানুষের কথা বলতে পারে তার প্রমাণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এদেশকে তিনি চিনতেন জানতেন ভালোবাসতেন এবং দেশের কল্যাণের জন্য তিনি জীবন উৎসর্গ করেছিলেন।’

বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসের হাত থেকে দেশকে মুক্ত রেখে ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক চেতনার উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলবো জাতির পিতার প্রত্যাবর্তন দিবসে এটাই আমাদের প্রতিজ্ঞা।’

বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে চলবে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ‘স্বাধীনতাকে যারা ব্যর্থ করতে চেয়েছিল আজকে তারাই ব্যর্থ। আজকে বাংলাদেশ স্বাধীন দেশ হিসেবে সারাবিশ্বে যে মর্যাদা পেয়েছে, এ মর্যাদা ধরে রেখে বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যাব; কারণ জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা আমরা গড়ে তুলবো।’ জাগো নিউজ

বাঁশখালীতে গুঁড়িয়ে দেয়া হলো ৪ অবৈধ ইটভাটা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাঁশখালীতে নিয়মবহির্ভূতভাবে জিগজ্যাগ চিমনি ব্যবহার না করে বয়লার চিমনি দিয়ে ইটভাটার নির্মাণে পরিবেশ ছাড়পত্র, জেলা প্রশাসকের লাইসেন্স, স্বাস্থ্য এবং কৃষি জমিতে অবৈধভাবে ইটভাটা পরিচালনার অভিযোগে ৪টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১০ জানুয়ারি) সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার বাহারছড়া ইউপির ইলশা ও রত্নপুর গ্রামে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান ও পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আফজারুল হোসেন, র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথ দল।

বাঁশখালীর বাহারছড়ার একস্থানে ৩টি সহ ৫টি ইটভাটা রয়েছে। সেগুলোর মধ্যে ১টি ইটভাটা মামলার কারণে বন্ধ থাকলেও অপর ৪টি ইটভাটা গুঁড়িয়ে দেন তারা। অভিযান সূত্রে জানা যায়, বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের রত্নপুর গ্রামে নবনির্মিত মো. আজিজের মালিকানাধীন ইটভাটাটি সম্পুর্ণরূপে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

এছাড়াও মধ্য ইলশা গ্রামের অন্য ৩টি ইটভাটারে বয়লার চিমনি ফুটো করে দেয়া হয়েছে। কাঁচা ইট ও ইটভাটিগুলোও ভেঙে দেয়া হয়েছে। ইটভাটাগুলো হলো উপজেলার বাহারছড়া ইউপির ইলশা গ্রামের মরর্তুজালী চৌধুরীর মালিকানাধীন চৌধুরী ব্রিকস্-১, জামাল উদ্দীনের চৌধুরী ব্রিকস্-২, জয়নাল আবেদীন ঝনটুর মালিকানাধীন এম.বি.এম ও সদ্য নবনির্মিত আজিজ আহমদের মালিকানাধীন ১টি ইটভাটা।

অভিযানকারী দলের চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আফজারুল হোসেন জানান, ইটভাটাগুলোর জেলা প্রশাসনের লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। কয়লার পরিবর্তে ব্যবহার করা হচ্ছে কাঠ, জিগজ্যাগ চিমনির পরিবর্তে বয়লার চিমনি ব্যবহার করা করে বনের কাঠ পোড়ানোর অভিযোগ রয়েছে।

এদিকে, চট্টগ্রাম জেলা প্রশাসনের লাইসেন্স, পরিবেশের ছাড়পত্র, স্বাস্থ্য ও কৃষি অফিসের ছাড়পত্র বিহীন সরকারের নির্দেশিত পরিবেশসম্মত জিগজ্যাগ ইটভাটার পরিবর্তে পাহাড়ি কাঠ দিয়ে বয়লারের নির্মিত ইটভাটাগুলোতে ইট তৈরির কাজ চলছিল।

পরিবেশ অধিদপ্তরের কাছ থেকে অনেকবার নোটিশ দেওয়ার পরও ইটভাটার মালিকপক্ষ তা অমান্য করে পুনরায় ইটভাটা চালু করে। বাঁশখালীতে দীর্ঘদিন ধরে লঠমনি, চাম্বল, শেখেরখীল, বাহারছড়ায় কয়েকটি ইটভাটায় বনের কাঠ পোড়ানো হলেও অভিযান পরিচালিত হয়নি।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক আফজারুল হোসেন, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, বাহারছড়া পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত পুলিশের সমন্বয়ে টিম বাহারছড়ায় নতুন তৈরিকালীন ইটভাটাটি সময়ে গুঁড়িয়ে দেয়।

পরিবেশের অনুমতি না নেওয়া এবং জনবসতিতে ইটভাটা করায় ১ লাখ টাকা জরিমানা এবং ইটভাটার চিমনির কাজে ব্যবহৃত ইট ও অন্যান্য মালামালগুলো ঐ সময়ে ২ লাখ ১৬ হাজার ৩শ’ টাকায় নিলামে বিক্রি করা হয়েছিণ। কিছুদিন পর আবারো এ ইটভাটাটি তৈরি করা হলে এলাকার জনগণ প্রতিবাদ মুখর হয়ে উঠে যেটা আজ আবারো গুঁড়িয়ে দেওয়া হয়। আজাদী অনলাইন

দিহানের ডিএনএ পরীক্ষা করা হবে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাজধানীর কলাবাগানে ‘ও’ লেভেল শিক্ষার্থীকে (১৭) ধর্ষণের পর হত্যা মামলায় একমাত্র আসামি ফারদিন ইফতেফার দিহানের (১৮) ডিঅক্সিরাইবোনিউক্লিক অ্যাসিড (ডিএনএ) পরীক্ষা করা হবে।

রোববার (১০ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা কলাবাগান থানার পুলিশ পরিদর্শক আ ফ ম আসাদুজ্জামান আসামি দিহানের ডিএনএ পরীক্ষার অনুমতি প্রার্থনা করেন। ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা আবেদনটি মঞ্জুর করেন।

কলাবাগান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক স্বপন কুমার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে শুক্রবার (৮ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালতে দিহান দায় স্বীকার করে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এছাড়া ওই দিনই নিহত ছাত্রীর ময়নাতদন্ত সম্পন্ন হয়। ময়নাতদন্ত শেষে ডা. সোহেল মাহমুদ বলেন, ‘ধর্ষণের আলামত পাওয়া গেছে। ধর্ষণের ফলে যৌন ও পায়ুপথে অতিরিক্ত রক্তক্ষরণেই তার মৃত্যু হয়েছে।’

তিনি আরও বলেন, ‘ডিএনএ প্রোফাইলিংয়ের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যুর আগে চেতনানাশক কিছু খাওয়ানো হয়েছে কিনা, তার জন্য প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে কেমিক্যাল পরীক্ষায় পাঠানো হয়েছে। এসব রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ বলা যাবে।’

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৭ জানুয়ারি সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে ভুক্তভোগী শিক্ষার্থীরা মা কর্মস্থলের উদ্দেশে বাসা থেকে বের হয়ে যান। এর এক ঘণ্টা পর তার বাবাও ব্যবসায়িক কাজে বাসা থেকে বের হয়ে যান। দুপুর পৌনে ১২টার দিকে ওই শিক্ষার্থী তার মাকে ফোন করে কোচিং থেকে পড়ালেখার পেপার্স আনার কথা বলে বাসা থেকে বের হয়েছিলেন।

এই মামলার একমাত্র আসামি ‘ও’ লেভেল পড়ুয়া শিক্ষার্থী দুপুর আনুমানিক ১টা ১৮ মিনিটে ফোন করে ওই শিক্ষার্থীর মাকে জানান, মেয়েটি তার বাসায় গিয়েছিলেন। হঠাৎ অচেতন হয়ে পড়ায় তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়।

অফিস থেকে বের হয়ে আনুমানিক দুপুর ১টা ৫২ মিনিটে ভুক্তভোগী শিক্ষার্থীর মা হাসপাতালে পৌঁছান। হাসপাতালের কর্মচারীদের মাধ্যমে তিনি জানতে পারেন, আসামি তার কলাবাগান ডলফিন গলির বাসায় ডেকে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করেন। প্রচুর রক্তক্ষরণের কারণে অচেতন হয়ে পড়লে বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য আসামি নিজেই তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে ভুক্তভোগী শিক্ষার্থী মারা যান। জাগো নিউজ

১৮ বছর আগে হারিয়ে যাওয়া মেয়েকে ফেসবুকে খুঁজে পেলেন বাবা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : প্রায় ১৮ বছর আগে ঢাকা থেকে নিখোঁজ হন তানিয়া আক্তার। পরিবারের সদস্যরা তাকে কোথাও খুঁজে পাচ্ছিলেন না। মেয়েকে হারিয়ে যন্ত্রণা কুড়ে খাচ্ছিল বাবা সুন্দর আলী সিকদারকে।

অবশেষে সন্ধান মিলেছে তানিয়ার। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের কল্যাণে রোববার (১০ জানুয়ারি) পরিবার ফিরে পেয়েছে গোপালগঞ্জের কোটালিপাড়া উপজেলার এই তরুণী। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার শান্তিনগর এলাকায় বসবাস করা মেয়ে তানিয়াকে নিতে আসেন বাবা সুন্দর আলী সিকদারসহ পরিবারের সদস্যরা।

সুন্দর আলী সিকদার জানান, প্রায় ১৮ বছর আগে তানিয়াকে নিয়ে ঢাকায় বোনের বাড়ি বেড়াতে যান সুন্দর আলী। তখন তানিয়ার বয়স ছিল ৬ বছর। তাকে ঢাকায় রেখে গ্রামের বাড়ি চলে যান সুন্দর আলী। পরে জানতে পারেন, বাবার পিছু পিছু তানিয়াও সেদিন বাসা থেকে বেরিয়ে যায়। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তানিয়ার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ নিয়ে পত্রিকায় নিখোঁজ বিজ্ঞপ্তিও ছাপানো হয়। কিছুদিন আগে ফেসবুকে তানিয়ার ছবিসহ হারিয়ে যাওয়ার সংবাদ দেখে তানিয়ার খোঁজ পায় পরিবার।

সুন্দর আলী সিকদার বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার রাইতলা গ্রামের রিপন মিয়া আমার মেয়েকে লালন-পালন করেছেন এবং ভালো পাত্র দেখে বিয়ে দিয়েছেন। বাবা হিসেবে আমি তার প্রতি কৃতজ্ঞ।’

তানিয়া আক্তার বলেন, ‘বাবাকে হারিয়ে ফেলার পর রিপন বাবা আমাকে লালন-পালন করেছেন। আমি পরিবারকে খুঁজে পেতে অনেক চেষ্টা করেও পাইনি। এখন পরিবারকে ফিরে পেয়ে আমি খুবই আনন্দিত।’ জাগো নিউজ

সাতকানিয়ায় ব্যাডমিন্টন খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সাতকানিয়া উপজেলায় ব্যাডমিন্টন খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাত ১১টার দিকে উপজেলার কালিয়াইশ ইউনিয়নের উত্তর কালিয়াইশের আবদুল বারী সওদাগর বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই কিশোরের নাম মোহাম্মদ সাজ্জাদুল ইসলাম জিসান (১৫)। সে চন্দনাইশ উপজেলার দোহাজারীর চাগাচরের পুকুর ভাঙা এলাকার মৃত মনছুর আলীর ছেলে। দোহাজারী আবদুর রহমান উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল সাজ্জাদুল। তাঁর পরিবার দীর্ঘদিন ধরে সাতকানিয়ার কালিয়াইশ ইউনিয়নের উত্তর কালিয়াইশের আবদুল বারী সওদাগর বাড়ি এলাকায় ভাড়া বাসায় বসবাস করে আসছে।

কালিয়াইশ ইউনিয়ন পরিষদের (ইউপি) ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. ইসমাইল হোসেন বলেন, ভাড়া বাসার পাশের একটি মাঠে ব্যাডমিন্টন খেলতে যায় সাজ্জাদুল ইসলাম। পরে মাঠে বাতি জ্বালানোর জন্য বিদ্যুৎ–লাইন টানার কাজ করছিল সে। এ সময় একটি তারে জড়িয়ে সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে চন্দনাইশের দোহাজারী সরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রথম আলো

রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলি, যুবক নিহত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফে একটি রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই ডাকাত দলের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। গুলিতে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ২০ জনের বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার (১০ জানুয়ারি) ভোরে টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে চাকমারকুল ক্যাম্পে এ ঘটনা ঘটে। নিহত রোহিঙ্গা নুর হাকিম। তিনি ওই ক্যাম্পেরই বাসিন্দা।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) জানিয়েছে, তোহা বাহিনী ও আরেক ডাকাত দলের নিজেদের মধ্যে কোন্দলের জেরে ঘণ্টাব্যাপী গুলিবিনিময় হয়েছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় নুর হাকিম নামে এক ব্যক্তি মারা গেছেন।

এ তথ্য নিশ্চিত করে হোয়াইক্যংয়ে চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ এপিবিএনের পরিদর্শক মনির হোসেন জানান, ক্যাম্পে দুই ডাকাত দলের মধ্যে গুলিবিনিময়ের ঘটনায় একজন মারা গেছেন। আরও ২০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে সেভ দ্য চিলড্রেনের অধীনে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি আরও জানান, মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি এবং টেকনাফ চাকমারকুল রোহিঙ্গা শিবিরের সহাকারী কর্মকর্তা (সিআইসি) সাধনা ত্রিপুরা বলেন, শিবিরে গোলাগুলির ঘটনায় একজন মারা যাওবার খবর পাওয়া গেছে। এ নিয়ে আমরা কাজ করছি, বিস্তারিত পরে জানানো হবে। আজাদী অনলাইন

দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ওসি (সাময়িক বরখাস্ত) প্রদীপ কুমার দাশের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (১০ জানুয়ারি) বেলা ১টার দিকে মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমান জামিন শুনানী শেষে এ আদেশ দেন। দুদকের আইনজীবী মাহমুদুল হক মাহমুদ বলেন, দুদকের মামলায় প্রদীপ কুমার দাশের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।  

এর আগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে প্রদীপ কুমার দাশকে আদালতে আনা হয়। গত ১৪ সেপ্টেম্বর আদালত দুদকের মামলায় প্রদীপ কুমার দাশকে গ্রেফতার দেখানোর আদেশ দেন।

গত ২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১ এ বাদি হয়ে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন।

মামলার এজাহার থেকে জানা যায়, প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন ও ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করেছেন।  

২০১৮ সালে প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্ত শুরু করে দুদক। ২০১৯ সালের ৯ এপ্রিল তাদের দুইজনকে সাত কার্য দিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয় দুদক। ১২ মে দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এ তারা পৃথক সম্পদ বিবরণী দাখিল করেন। বাংলানিউজ

দক্ষিণ জেলা বিএনপির ৩ নেতা বহিষ্কার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকায় দক্ষিণ জেলা বিএনপির তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আলী আব্বাস, সদস্য অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন ও লিয়াকত আলী। একই কারণে সদস্য মজিবুর রহমানকে সতর্ক করা হয়েছে।

রোববার (১০ জানুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান। তিনি বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজ করায় ওই তিনজনকে বহিষ্কার করা হয়েছে। দলে বিশৃঙ্খলা সৃষ্টি করায় আরেকজনকে সতর্ক করা হয়েছে। বাংলানিউজ

লোহাগাড়া অপরাধ রোধে চালক-শ্রমিকদের সচেতনামূলক সভা

Posted By admin On In অন্যান্য | No Comments

লোহাগাড়ায় যানবাহন সেক্টরে সম্প্রতি সৃষ্টি অপরাধ রোধে চালক ও শ্রমিকদের সচেতনামুলক সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সন্ধ্যায় লোহাগাড়া ট্রাফিক জোনের আয়োজনে বটতলী মোটর ষ্টেশনের এক কমিউনিটি সেন্টারের রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া উপজেলা সিএনজি চালক কল্যাণ সমবায় সমিতির প্রধান উপদেষ্ঠা, লোহাগাড়া বিআরডিবির চেয়ারম্যা, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেলের সভাপতিত্বে সচেতনামুলক সভায় প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ (ইন্সপেক্টর) স্নেহহাংশু বিকাশ সরকার।

লোহাগাড়া ট্রাফিক বিভাগের সার্জেন মাহমুদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা পিক-আপ মালিক সমিতির সভাপতি যুবলীগ নেতা মো. সরওয়ার কামাল, লোহাগাড়া হাইয়েস -মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি রমজান আলী, সাংবাদিক আবদুল আউয়াল জনি, লোহাগাড়া উপজেলা সিএনজি চালক কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ আবুল কাসেম ও সাধারণ সম্পাদক মো. রাসেল।

সভাপতির বক্তব্যে আরমান বাবু রোমেল বলেন, সড়কে নিরাপত্তা নিশ্চিত করা কোনো একটি নির্দিষ্ট পক্ষের দায়িত্ব নয়। এই দায়িত্ব সবার রয়েছে। সড়কে দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। আইজিপির সুদক্ষ নেতৃত্বে পুলিশ বিভাগে ব্যাপক উন্নয়ন সাধিত করেছেন। সব পক্ষের সচেতনতা, জনসচেতনতা এবং সমন্বিত উদ্যোগই পারে সড়কে মৃত্যুর হার কমিয়ে আনা। সকল চালককে সচেতনার সাথে গাড়ি চালানোর জন্য অনুরোধ জানান।

লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ (ইন্সপেক্টর) স্নেহহাংশু বিকাশ সরকার বলেন, দুর্ঘটনার দায় শুধু চালকদের নয়। সড়কে নিরাপত্তা নিশ্চিত করার জন্য যাত্রীরও দায়িত্ব আছে। একজন আরেকজনকে দোষ না দিয়ে দুই পক্ষকেই সচেতন হতে হবে। নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করতে হবে। সড়কের সকল চালকদেরকে নিয়ম মেনে গাড়ি চালাতে হবে। তাহলে সড়কে দুর্ঘটনা কমে আসবে। প্রেস বিজ্ঞপ্তি

নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে পারাই মানবতার সেবা : আরমান বাবু

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়া প্রাইভেট হসপিটাল এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য সমাজকর্মী আরমান বাবু রোমেল বলেন, আল্লাহর ইচ্ছায় প্রকৃতির অমোঘ নিয়মে ঋতুর পালাবদল ঘটে। কনকনে হিমেল হাওয়া ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী-অধ্যুষিত অঞ্চলে বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার। নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। অসহায় মানুষকে দুর্দিনে সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত আল্লাহর দরবারে কবুল হবে না। সুতরাং নামাজ, রোজার সঙ্গে জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরি।

গত শনিবার রাতে লোহাগাড়া প্রাইভেট হসপিটাল এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশনের উদ্যোগে ২শ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লোহাগাড়ার এক হাসপাতালের হল রুমে আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আধুনিক হাসপাতালের এমডি মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেনারেল হাসপাতালের পরিচালক মো. নজরুল ইসলাম, পরিচালক রিটন দাশ, রেডিয়াম ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ও হসপিটাল এসোসিয়েশনের অর্থ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সাউন্ড হেলথ হাসপাতালের পরিচালক মো. শাহাব উদ্দিন, সিটি হাসপাতালের পরিচালক মো. জমির উদ্দিন ও এশিয়া ল্যাবের পরিচালক মো. আকাশ।

সভাপতির বক্তব্যে আরমান বাবু রোমেল আরো বলেন, করোনার শুরু থেকে সরকারের সাথে সমন্বয় রেখে সকল হাসপাতালে খোলা রেখে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে। করোনার ২য় ধাপ মোকাবেলায় আমরা সরকারের সাথে সমন্বয় কওে কাজ করার জন্য প্রস্তুত রয়েছি। মানুষকে সেবা দেওয়াটাই আমাদের প্রথম লক্ষ্যে। প্রেস বিজ্ঞপ্তি