- Lohagaranews24 - https://lohagaranews24.com -

চতুর্থ ধাপে সাতকানিয়াসহ ৫৬ পৌরসভায় ভোট ১৪ ফেব্রুয়ারি

নিউজ ডেক্স : চতুর্থ ধাপে ৫৬ টি পৌরসভায় ভোট গ্রহণ আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারি, বাছাই ১৯ জানুয়ারি আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ জানুয়ারি।

রোববার (৩ জানুয়ারি) এই তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। তিনি বলেন, এসব পৌরসভার ৩১টিতে ইভিএমের মাধ্যমে আর ২৫টিতে ব্যালট পেপারে মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে, তৃতীয় ধাপের ৬৪ পৌরসভার ভোট গ্রহণ ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১০ জানুয়ারি।

এ বষিয়ে ইসির সিনিয়র সচিব বলেন, এসব পৌরসভায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সবগুলো পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট হবে।

jagonews24

ইসির তফসিল অনুয়ায়ী প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপে ৬১ পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ইভিএমের মাধ্যমে ২৯টি পৌরসভায় এবং ব্যালটের মাধ্যমে ৩২টি পৌরসভায় ভোট হবে।

কমিশন সূত্রে জানা গেছে, আইন অনুযায়ী পৌরসভায় নির্বাচিত মেয়র-কাউন্সিলরদের মেয়াদ শেষ হওয়ার পূর্বে ৯০ দিনের মধ্যে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। এক্ষেত্রে আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি প্রায় ২৫০ এর বেশি পৌরসভার মেয়র-কাউন্সিলরের মেয়াদ শেষ হচ্ছে। জাগো নিউজ

৬ জানুয়ারি থেকে চলবে বিমানের সৌদিগামী ফ্লাইট

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সৌদি সরকার নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় আগামী ৬ জানুয়ারি (বুধবার) থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌদিগামী ফ্লাইটগুলো আবার নিয়মিতভাবে চলাচল করবে। এর আগে বাতিল হওয়া ফ্লাইটগুলোর যাত্রীদের ফ্লাইটে আসন খালি থাকা সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে টিকেট দেয়া হবে।

টিকেট পেতে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com [1] -এ দেয়া সিডিউল অনুযায়ী নিকটস্থ বিমান সেলস অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। রোববার (৩ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

করোনাভাইরাসের কারণে সৌদি সরকার নিষেধাজ্ঞা জারি করায় ২১ ডিসেম্বর থেকে এক সপ্তাহের জন্য জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব ফ্লাইট বাতিল করা হয়। পরে সেই নিষেধাজ্ঞা আরও এক সপ্তাহ বাড়ে। এর আগে করোনায় প্রায় ছয় মাস বন্ধ থাকার পর ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ-সৌদি ফ্লাইট চালু হয়।

লোহাগাড়ায় নিখোঁজ ব্যবসায়ীর মোবাইল থেকে ভাইয়ের কাছে টাকা দাবি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : লোহাগাড়ায় নিখোঁজ জাতীয় পার্টির নেতা আনোয়ার হোসেনের খোঁজ মেলেনি চারদিনেও। তবে শনিবার (২ জানুয়ারি) নিখোঁজ আনোয়ারের মোবাইল নম্বর থেকে টাকা চেয়ে তার ভাইকে ফোন করা হলেও পুলিশ বলছে ওরা ফ্রট (প্রতারক)।

নিখোঁজ আনোয়ারের ভাই মো. সেলিম বলেন, ‘গতকাল আমার ভাইয়ের মোবাইল নম্বর থেকে ফোন করে আমার কাছে ১০ লাখ টাকা দাবি করা হয়েছে। পরে এক লাখ ৩০ হাজার টাকায় বনিবনা হয়, কিন্তু কিছুক্ষণ পর থেকে ওই নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছে। এদিকে বিষয়টি আমরা পুলিশকে অবহিত করলেও তারা ফোনের উৎস সম্পর্কে কিছু জানাতে পারেনি।’

তিনি বলেন, ‘মুঠোফোনে ভড়াট গলার এক ব্যক্তি জানায় আমার ভাই তাদের হাতে আছে। এসময় আমি আমার ভাইয়ের সাথে একবার কথা বলানোর অনুরোধ করলেও তারা তা করেনি। এক পর্যায়ে আমি এক লাখ ৩০ হাজার টাকা দিতে রাজি হই। কিন্তু কিছুক্ষণ পর নম্বরটি বন্ধ করে দেয়া হয়।’

সেলিম জানান, গতকাল সকালেও কুমিল্লা থেকে ফোন করে এক ব্যক্তি জানান তার ভাইকে পাওয়া গেছে। কিন্তু গাড়ি ঠিক করে কুমিল্লা যাওয়ার প্রস্তুতি নিতে নিতেই ওই মুঠোফোনটিও বন্ধ করে দেয়া হয়। এভাবে বারবার একই ধরনের ঘটনা আনোয়ার হোসেনের পরিণতি নিয়ে তার পরিবারকে সঙ্কিত করে তুলছে।

এ বিষয়ে জানতে চাইলে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন বলেন, ‘টাকা চেয়ে যোগাযোগের বিষয়ে আমরা জেনেছি। তবে আমাদের কাছে তাদের ফ্রট মনে হয়েছে। ব্যক্তি নিখোঁজের ঘটনায় এমন ঘটনা প্রায়সই ঘটে।’

এ ঘটনায় পুলিশের তদন্তের অগ্রগতি কি জানতে চাইলে ওসি বলেন, ‘আমরা আসলে বিষয়টি বুঝতে পারছি না। কারণ তার (আনোয়ার হোসেন) তেমন কোনো রাজনৈতিক বিরোধ নেই। পারিবারিক দ্বন্দ্বেরও কোনো ঘটনা পাইনি। এখন তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে এগুনোর চেষ্টা করছি।’

প্রসঙ্গত, গত বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যার পর লোহাগাড়া দরবেশহাট এলাকা থেকে নিখোঁজ হন লোহাগাড়ার জাতীয় পার্টির নেতা ও ব্যবসায়ী আনোয়ার হোসেন (৪২)। পরদিন বৃহস্পতিবার তার ভাই সেলিম বাদী হয়ে লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর- ১৪৪০) করেন। নিখোঁজের পর থেকে আনোয়ার হোসেনের মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছিল।

নিখোঁজ আনোয়ার হোসেন লোহাগাড়া সদর ইউনিয়নের মৃত আহমদ সওদাগরের ছেলে। তিনি উপজেলা জাতীয় পার্টির নেতা। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি জাতীয় পার্টির প্রার্থী ছিলেন। জাগো নিউজ

দক্ষিণ চট্টগ্রামের লাখো যাত্রী ভোগান্তিতে, নতুন ব্রিজে ত্রি-হুইলার নৈরাজ্য!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : গণপরিবহন নৈরাজ্যে দক্ষিণ চট্টগ্রামের নিত্যদিনের যাত্রীদের ভোগান্তির অন্ত নেই। সকালে নগরে প্রবেশ করে কর্মস্থলে যাওয়ার পথে প্রথম ভোগান্তিটাই হচ্ছে ত্রি-হুইলারে আসন নেওয়া। ভুক্তভোগীরা জানান, নগরীর শাহ আমানত সেতু (নতুন ব্রিজ) থেকে নিউ মার্কেট পর্যন্ত যেতে ভোগান্তির শেষ নেই তাদের। একই অবস্থা হয় ফিরতি পথেও। নতুন ব্রিজে প্রায় তিন শতাধিক থ্রি-হুইলারের (মাহেন্দ্র) নৈরাজ্যে তটস্থ দক্ষিণ চট্টগ্রামের লাখো যাত্রী।

অভিযোগ রয়েছে, নতুন ব্রিজকে কেন্দ্র করে এক শ্রেণির নামধারী শ্রমিক সিন্ডিকেট এ নৈরাজ্যের নেতৃত্ব দেন। এর পেছনে যোগসাজসের অভিযোগ রয়েছে ট্রাফিক পুলিশের বিরুদ্ধেও। সরেজমিনে ও স্থানীয় সূত্রে জানা গেছে, নতুন ব্রিজ থেকে টাইগারপাস পর্যন্ত বিআরটিএ অনুমোদিত রুট হলেও অটোটেম্পোগুলো চলাচল করে নিউ মার্কেট পর্যন্ত। এই রুটে ১৫৪টির মত অটোটেম্পোর পারমিট রয়েছে। তবে গাড়ি চলে দুইশর অধিক। মাহেন্দ্র নামের এসব গাড়িতে চালকসহ ৬ জনের পারমিট থাকলেও যাত্রী নেওয়া হয় ১০ জন। আবার এই রুটে টাইগারপাস পর্যন্ত ১০ টাকা এবং নিউ মার্কেট ৮ টাকা ভাড়া নির্ধারিত থাকলেও নিউ মার্কেট পর্যন্ত নেওয়া হয় ১০ টাকা। এর মধ্যে চাক্তাই মোড় থেকে কোনো যাত্রী উঠলে তাদের কাছ থেকে পুরো ভাড়া আদায় করা হয়। অন্যদিকে কোনো প্রকার বৈধ রুট না থাকলেও নতুন ব্রিজ থেকে মইজ্জ্যারটেক পর্যন্ত প্রায় একশ অটোটেম্পো চলাচল করে। অভিযোগ রয়েছে, ট্রাফিক পুলিশকে ম্যানেজ করে চলে এসব টেম্পো। নতুন ব্রিজ এলাকায় অনেকটা জঞ্জাল তৈরি করে রাখা টেম্পোগুলোর বিরুদ্ধে ট্রাফিক কোনো ব্যবস্থা নেয় না। আবার এই রুটগুলোতে চলাচলকারী মাহেন্দ্র টেম্পোর বেশিরভাগ চালকের বৈধ ড্রাইভিং লাইসেন্স নেই। তবে কখনো বিআরটিএ কিংবা সিটি কর্পোরেশন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে এসব মাহেন্দ্রকে দেখা যায় না।

চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পো শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন বলেন, পুলিশকে মাসোহারার মাধ্যমে এই রুটে দুইশ মাহেন্দ্র চলে। এই রুটে নিয়মিত যাত্রীর সংখ্যা বেশি। এতে গাড়ির চাহিদা থাকে। ভাড়াও বেশি আদায় হয়। এসব মাহেন্দ্র লাইনে ঢোকার জন্য প্রথমে ২০-৩০ হাজার টাকা করে নেয়া হয়। তাছাড়া মইজ্জ্যারটেক পর্যন্ত একশর মত মাহেন্দ্র চলে। এগুলোর কোনো রুট পারমিট নেই। পুলিশকে ম্যানেজ করেই চলে এসব গাড়ি।

তিনি আরো বলেন, আগে নতুন ব্রিজে পুলিশের নামে টাকা নেওয়া হত। কিন্তু পুলিশের আইজির ঘোষণার পর বেশ কিছুদিন ধরে রাস্তায় কোন চাঁদা নেয়া হয় না। কিন্তু নিউ মার্কেটে প্রত্যেক মাহেন্দ্র থেকে প্রতি ট্রিপে ২০ টাকা করে নেওয়া হয়। এভাবে আসা যাওয়া ১০ ট্রিপ হলে দুইশ টাকা নেওয়া হয়। জানে আলম, জাহেদ, বাবুল নামের কয়েকজন এসবের সাথে জড়িত। তারাই পুলিশকে ম্যানেজ করে বলে জানান তিনি।

এদিকে এই সড়কের যাত্রীদের অভিযোগ মাহেন্দ্রগুলো বেপরোয়াভাবে চলে। মো. হাবিব নামের এক যাত্রী বলেন, মাহেন্দ্রগুলো কখনো লাইন ধরে দাঁড়িয়ে থাকে। আবার একসাথে প্রতিযোগিতা দিয়ে যাত্রী নেয়। অনেক সময় পেছনের বাম্পারে দুজন যাত্রী নেয়া হয়। তারা দাঁড়িয়ে থাকে। কেউ প্রতিবাদ করলে গন্তব্য শেষ হলে চালকরা যাত্রীদের নাজেহাল করে। বিশেষ করে নতুন ব্রিজের যাত্রীরা কোনো কথাই বলতে পারে না।

নগর ট্রাফিকের উপ-কমিশনার (দক্ষিণ) মো. শহীদুল্লাহ বলেন, ট্রাফিক বিভাগের অভিযান প্রতিনিয়ত চলে। অবৈধ গাড়ি চলাচলরোধে মামলা দেওয়া হয়, টো করা হয়। নতুন ব্রিজেও এ ধরনের অভিযান চলে। তাছাড়া কোনো ট্রাফিক সদস্যের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দৈনিক আজাদী

জানুয়ারির মাঝামাঝি তাপমাত্রা নামবে ৪-৬ ডিগ্রিতে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : পৌষের শেষ এবং মাঘের শুরু ইংরেজি জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে। এই সময়ে দেশের কয়েকটি অঞ্চলের উপর দিয়ে একটি তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাবে। আর তাতে তাপমাত্রা ৪-৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে নেমে আসতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাস জানাতে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক ও বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান সামছুদ্দিন আহমেদের সভাপতিত্বে রোববার (৩ জানুয়ারি) বিশেষজ্ঞ কমিটির সভার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। কৃষি মন্ত্রণালয়সহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, জানুয়ারি মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ মাসে দেশে দু’একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। যার মধ্যে একটি তীব্র (৪-৬ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহে রূপ নিতে পারে।

এ মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে এবং নদ-নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশা পরিস্থিতি কখনও কখনও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, জানুয়ারির ১৫-১৬ তারিখের দিকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তিনি বলেন, ফেব্রুয়ারির মাঝামাঝি সময় পর্যন্ত শীতকাল। এই সময়ের মধ্যে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাবে।  
 
আবহাওয়ার ফেব্রুয়ারি মাসের পূর্বাভাসে বলা হয়, এ মাসের প্রথমার্ধে দেশের উত্তর ও মধ্যাঞ্চলের উপর দিয়ে একটি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস)/মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।
 
ডিসেম্বরে সারাদেশে স্বাভাবিক অপেক্ষা কম (-৯৮.৮ শতাংশ) বৃষ্টিপাত হয়েছে। পশ্চিমা ও পূবালি লঘুচাপের প্রভাব না থাকায় সব বিভাগে স্বাভাবিক অপেক্ষা কম বৃষ্টিপাত হয়েছে। ১৮-২৩ ডিসেম্বর রংপুর ও রাজশাহী বিভাগে এবং যশোর ও কুষ্টিয়া অঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যায়। এসময় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় রাজারহাটে, ১৯ ডিসেম্বর।
 
তিন দিনে তাপমাত্রা বাড়বে আবহাওয়া অফিস এক পূর্বাভাসে জানায়, নওগাঁ, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় প্রশমিত হতে পারে।
 
আগামী তিন দিনে রাতে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। রোববার ঢাকায় ১০ দশমিক ৬ ডিগ্রি এবং দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয় ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বাংলানিউজ 

লোহাগাড়ায় বাসের ধাক্কায় স্কুল শিক্ষক আহত

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মুহাম্মদ মহিউদ্দিন (৪৫) নামে এক স্কুল শিক্ষক গুরতর আহত হয়েছেন। রোববার (৩ জানুয়ারি) রাত ৮টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আমিরাবাদ ইউনিয়নের রাজঘাটা ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত মহিউদ্দিন উপজেলার চরম্বা ইউনিয়নের মাইজবিলা এলাকার মৃত মাস্টার আলিম উদ্দিনের ছেলে ও বড়হাতিয়া ইউনিয়নের সেনেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

আহতের সহকর্মী মাস্টার নাছির উদ্দিন জানান, মোটরসাইকেল যোগে বটতলী মোটর ষ্টেশনে আসার পথে চট্টগ্রামমুখী মারসা পরিবহণের যাত্রীবাহী একটি বাস মহিউদ্দিনকে ধাক্কা দেয়। এতে তিনি মাথায় গুরতর আঘাত পান। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা সদরের এক বেসরকারী হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দূর্ঘটনার পর যাত্রীবাহী বাস দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

দোহাজারী হাইওয়ে থানার এসআই মো. জাহাঙ্গীর জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। তবে দূর্ঘটনার পর যাত্রীবাহী বাস দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। বাসটি খুঁজে বের করার চেস্টা চলছে।

ছমদিয়া ভিআইপি হিফজ বিভাগের হিফজুল কুরআন সমাপনী শবীনা অনুষ্ঠান

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়া ছমদিয়া আশরাফুল উলুম মাদরাসা’র শাহ ছমদিয়া ভিআইপি হিফজ বিভাগের ছাত্র আবদুল্লাহ আল বাকী সাজিদ এর হিফজুল কুরআন সমাপনী খতমে শবীনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩ জানুয়ারি) দুপুরে মাদরাসার হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছমদিয়া আশরাফুল উলুম মাদরাসা’র মুহতামিম মাওলানা আমিন উল্লাহ।

লোহাগাড়া সাংবাদিক ফোরামের সহ-সভাপতি অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেকের সঞ্চালনায় অনুষ্ঠানে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব জিতু প্রধান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াছমিন চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুরদীঘি মাদ্রাসা মোহতামিম মাওলানা ছরওয়ার কামাল আজিজী, আধুনগর ইসলামিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ওসমান গণি, পুটিবিলা দারুলউলুম মাদ্রাসা মোহতামিম মাওলানা জিয়াউল ইসলাম, নজুমন্নিছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ জামাল ও লোহাগাড়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল জনি প্রমুখ।

অনুষ্ঠানে হিফজুল কুরআন সমাপনী ছাত্র আবদুল্লাহ আল বাকী সাজিদের হাতে সম্মাননা স্মারক প্রদান করেন প্রধান অতিথিসহ অন্যরা। পরে উপস্থিত সকলের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

রাস্তায় হামাগুড়ি দেয়া প্রতিবন্ধী যুবক পেল হুইল চেয়ার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা সদরে রাস্তায় হামাগুড়ি দেয়া শারিরীক প্রতিবন্ধী যুবক মো. তৌহিদুল ইসলাম (২৫) পেয়েছেন হুইল চেয়ার। গত শনিবার বিকেলে অসহায়ত্বের অবস্থা দেখে এগিয়ে আসেন জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য ও উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান সমাজকর্মী আরমান বাবু রোমেল।

তৌহিদুল ইসলাম উপজেলার চুনতি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ সাতগড় এলাকার ফজল করিমের ছেলে। তার পিতা কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতো। বর্তমানে অসুস্থতার কারণে ৫ সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

জানা যায়, মা জাহানারা বেগমের সাথে প্রতিবন্ধী যুবক তৌহিদুল ইসলাম উপজেলা সদর বটতলী মোটর ষ্টেশনে আসেন। বাড়ি ফেরার জন্য মহাসড়কের পাশে হামাগুড়ি গিয়ে গাড়ি খুঁজছিলেন। এমন করুণ অবস্থা সমাজকর্মী আরমান বাবু রোমেলের দৃষ্টিগোচর হয়। তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা সমাজসেবা কর্মকর্তার সাথে কথা বলে একটি হুইল চেয়ার ব্যবস্থা করে দেন।

জাহানারা বেগম জানান, ১০ বছর বয়স থেকে তার ছেলে তৌহিদ শারিরীক প্রতিবন্ধী হয়ে যায়। তার স্বামী কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করলেও বর্তমানে অসুস্থতার কারণে কোন কাজ করতে পারেন না। যার কারণে তার ছেলেকে একটি হুইল চেয়ার কিনে দিতে পারেনি। হুইল চেয়ার না থাকায় তার ছেলে চলাফেরা করতে চরম দূর্ভোগ পোহাত। ছেলের করুণ অবস্থা দেখে এগিয়ে আসায় আরমান বাবু রোমেলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরমান বাবু রোমেল জানান, রাস্তায় অসহায় এক প্রতিবন্ধীর করুণ অবস্থা দেখে এগিয়ে যান তিনি। তার সাথে কথা বলে জানতে পারেন একটি হুইল চেয়ারের অভাবে চলাফেরা করতে চরম কষ্ট পাচ্ছেন। তাৎক্ষণিকভাবে তার জন্য একটি হুইল চেয়ার ব্যবস্থা করে দেন। তিনি আরো জানান, প্রতিবন্ধীরা দেশের সম্পদ। তারা করুণার পাত্র নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

লোহাগাড়ায় ৩ হাজার ইয়াবাসহ পাচারকারী গ্রেপ্তার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ৩ হাজার পিস ইয়াবাসহ মো. আমির হোসেন (২০) নামে এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৩ জানুয়ারি) সকালে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেপ্তার আমির হোসেন কক্সবাজারের টেকনাফ থানার ২নং ওয়ার্ডের পুরান পল্লান পাড়ার মৃত মতিউর রহমানের ছেলে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গত শনিবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দূরপাল্লার বাসে তল্লাশী করে তার কাছ থেকে ৩ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।