- Lohagaranews24 - https://lohagaranews24.com -

লোহাগাড়ার সন্তান এহসানুল করিমের পিএইচডি ডিগ্রী অর্জন

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবহান হাজির পাড়ার এহসানুল করিম সম্প্রতি মালেশিয়ার পাহাং বিশ্ববিদ্যালয় থেকে শক্তি ও পরিবেশের উপর গবেষণার স্বীকৃতি স্বরূপ পিএইচডি ডিগ্রী লাভ করেছেন।

তাঁর গবেষণার বিষয় ছিল ‘নবায়নযোগ্য শক্তি এবং পরিবেশগত প্রকৌশল’। বর্তমানে তিনি কানাডার কুইবেক অঙ্গরাজ্যের লাভাল বিশ্ববিদ্যালয়ে গবেষক হিসেবে কর্মরত। সেখানে তার গবেষণার বিষয় মাটি ও পরিবেশ।

ড. এহসান সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড এনভাইরোনমেন্টাল সায়েন্স বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর কক্সবাজারের রোহিঙ্গা শরনার্থী শিবিরে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থায় যোগ দেন। সেখানে তিনি প্রকল্প প্রকৌশলী হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

পরবর্তীতে গবেষণা কাজে মনোনিবেশ করার জন্য চাকুরী থেকে স্থতফা দেন। পাড়ি জমান মালেশিয়ার উদ্দেশ্যে। পাহাং বিশ্ববিদ্যালয়ে বৃত্তি নিয়ে শুরু করেন পিএইচডি’র গবেষণা।

বিশ্ববিদ্যালয় জীবনে গবেষণায় মতো রসকষহীন বিষয়ে হাতেখড়ি তার। তরুণ এই গবেষক ইতোমধ্যে ১৫টির অধিক প্রসিদ্ধ গবেষণাপত্র আন্তর্জাতিক জার্ণালে প্রকাশ করতে সক্ষম হয়েছেন।

তিনি ২০০৩ সালে চট্টগ্রামের পদুয়া এ.সি.এম উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চট্টগ্রাম কলেজ থেকে শেষ করেন উচ্চ মাধ্যমিকের পাঠ।

প্রথাগত দূর্নীতি-অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থেকে গবেষণালব্ধ জ্ঞান ও মেধাকে কাজে লাগিয়ে প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে এগিয়ে নিতে চান ড. এহসান। একটি সাম্যভিত্তিক নৈতিকতা সমৃদ্ধ সমাজের স্বপ্ন দেখেন প্রতিশ্রুতিশীল এই গবেষক।

ড. এহসানুল করিম লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নে মল্লিক ছোবহান হাজির পাড়ায় জন্মগ্রহন করেন। পিতা ডা. আবদুল কাইয়ুম সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেয়া এই তরুণ গবেষকের কৈশোরের দূরন্ত সময় গ্রামেই কেটেছে।

ছাত্রজীবনে তিনি বিভিন্ন সামাজিক ও সেচ্চাসেবী কাজে সম্পৃক্ত থেকেছেন। ২০১৭-২০১৮ সেশনে মালেশিয়ার পাহাং বিশ্ববিদ্যালয়ের পোস্টগ্রাজুয়েট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতির দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে এই গবেষকের।

উল্লেখ্য, ড. এহসানুল করিম দৈনিক কর্ণফুলী পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি ও সংগঠক এম. সাইফুল্লাহ চৌধুরীর ভাতিজা।

মধ্যরাত থেকে করোনা নেগেটিভ সনদ ছাড়া দেশে প্রবেশ নিষেধ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : শুক্রবার দিবাগত রাত ১২টার পর থেকে করোনাভাইরাসের নেগেটিভ সনদ ছাড়া কোনো এয়ারলাইন্সের যাত্রী দেশে প্রবেশ করতে পারবেন না। যদি কোনো এয়ারলাইন্স সনদ ছাড়া যাত্রী পরিবহন করে তার দায়-দায়িত্ব সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বহন করতে হবে।

শুধু তাই নয়, সংশ্লিষ্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও নেয়া হবে। বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) একাধিক দায়িত্বশীল কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, আজ (শুক্রবার) রাত ১২টা ১মিনিট থেকে করোনামুক্ত সনদ ছাড়া বিশ্বের কোনো যাত্রী দেশে প্রবেশ করতে পারবেন না।

তিনি আরও জানান, গত ৩০ নভেম্বর আন্তঃমন্ত্রণালয়ের সভায় গৃহীত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এরই মধ্যে করোনা নেগেটিভ সনদ ছাড়া প্রবেশে কঠোর মনিটরিং ছিল। ৯০ শতাংশ যাত্রী সনদ নিয়েই আসতো। কিন্তু ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে করোনা নেগেটিভ সনদ আনার বিষয়টি শতভাগ নিশ্চিত করার সিদ্ধান্ত হয়েছে।

এদিকে বেবিচকের সদস্য (ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশনস) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী মো. জিয়াউল কবীর স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়েছে, বাংলাদেশে আসার আগে সব যাত্রীকে ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করতে হবে। পরীক্ষায় তাদের করোনা ‘নেগেটিভ’ এলে তবেই তারা বাংলাদেশে আসার অনুমতি পাবেন। বিমানবন্দরে যাত্রীদের সেই মেডিকেল সনদ দেখাতে হবে।

শুধু তাই নয়, বিমানবন্দরে আসা যাত্রীদের তাপমাত্রা পরীক্ষাসহ মেডিকেল স্ক্রিনিং হবে। কারও মধ্যে করোনা উপসর্গ দেখা গেলে কোভিড-১৯ নেগেটিভ সনদ থাকলেও তাকে সরাসরি নির্ধারিত হাসপাতালে নিয়ে পরীক্ষা করে চিকিৎসা দেয়া হবে এবং আইসোলেশন সেন্টারে পাঠানো হবে। যাদের মধ্যে উপসর্গ থাকবে না, তাদের বাড়ি ফিরে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার বিষয়ে নির্দেশনায় জানানো হয়েছে।

Airport

নির্দেশনায় আরও বলা হয়েছে, যাদের বিএমইটি কার্ড আছে, তারা যে দেশ থেকে আসবেন সে দেশের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার ব্যবস্থা সহজলভ্য না হলে অ্যান্টিজেন বা অন্য কোনো গ্রহণযোগ্য পরীক্ষার সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

বাংলাদেশে অবস্থানরত কূটনৈতিক মিশনগুলোর কূটনীতিক এবং তাদের পরিবারের সদস্যদের ক্ষেত্রেও পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার সনদ থাকতে হবে এবং সেই পরীক্ষা করাতে হবে যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে। বিদেশি উদ্যোক্তা ও বিনিয়োগকারীদেরও বাংলাদেশে আসতে হলে কোভিড-১৯ নেগেটিভ সনদ দেখাতে হবে। কিন্তু ভাইরাসের উপসর্গ থাকলে তাদেরও পরবর্তী পরীক্ষা এবং চিকিৎসার জন্য আইসোলেশন সেন্টার ও হাসপাতালে পাঠানো হবে।

বিমানবন্দরে কর্মরতদের শারীরিক দূরত্ব নিশ্চিত করা ছাড়াও যাত্রী, ক্রু, উড়োজাহাজ জীবাণুমুক্তকরণ প্রক্রিয়া যথাযথভাবে করারও নির্দেশ দিয়েছে বেবিচক।

বাহরাইন, চীন, সৌদি আরব, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, ওমান, কাতার, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাজ্যে চলাচল করা ফ্লাইটের ক্ষেত্রে এ নির্দেশনা কার্যকর হবে।

বাংলাদেশ থেকে ইউরোপ ও যুক্তরাষ্ট্রসহ অন্যান্য গন্তব্যে এখন সরাসরি ফ্লাইট নেই। সিঙ্গাপুর, তুরস্ক, দুবাই, আবুধাবি, মালয়েশিয়া, যুক্তরাজ্যে ট্রানজিট হয়ে যাত্রীরা এসব গন্তব্যে যাওয়া-আসা করেন। ফলে এ নির্দেশনা ইউরোপ ও যুক্তরাষ্ট্রসহ অন্যান্য গন্তব্যে চলাচল করা ফ্লাইটের ক্ষেত্রেও কার্যকর হবে।

তবে শিডিউল বাণিজ্যিক ফ্লাইট ছাড়া রাষ্ট্রীয় উদ্যোগে ত্রাণ, মানবিক সাহায্য, প্রত্যাবাসন, বাংলাদেশি নাগরিকদের ফেরত আনা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদিত কূটনৈতিক ফ্লাইটের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য হবে না।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৩ হাজার ৯৯১ জনে দাঁড়িয়েছে। এ ভাইরাসে এ পর্যন্ত মারা গেছেন ৬ হাজার ৭৭২ জন। জাগো নিউজ

সড়কে একদিনে ঝরল ২১ প্রাণ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : একদিনেই সড়কে ঝরে গেল ২১ জনের প্রাণ। শুক্রবার (৪ ডিসেম্বর) বিভিন্ন সময় দেশের বিভিন্ন প্রান্তে এসব দুর্ঘটনা ঘটে। মানিকগঞ্জে বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ সাতজন নিহত হয়েছেন। এদের মধ্যে এক শিশু ও দুই নারী রয়েছেন।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় যাত্রীবাহী বাসে ট্রাকের ধাক্কায় ছয়জন নিহত হয়েছেন। এছাড়া মাগুরায় তিনজন, নাটোর, ভোলা, ফরিদপুর এবং ঢাকার মতিঝিল ও যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় একজন করে মারা গেছেন। জাগো নিউজ

টাঙ্গাইল : শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল ৭টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় যাত্রীবাহী বাসে ট্রাকের ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন। উপজেলার কুরনি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রংপুর থেকে ছেড়ে আসা সেবা ক্লাসিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস মির্জাপুর উপজেলার কুরনি এলাকায় বিকল হয়ে পড়ে। পরে মেরামতের জন্য রাস্তার পাশে দাঁড় করানো হয় বাসটি। সকাল ৭টার দিকে ঢাকাগামী সবজিভর্তি এক ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। পরে হাসপাতালে নেয়া হলে আরও দুজনের মৃত্যু হয়।

মানিকগঞ্জে বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ নিহত ৭

মানিকগঞ্জ : মানিকগঞ্জে বাস-অটোরিকশা সংঘর্ষে ৭ জন নিহত হয়েছেন। বেলা আড়াইটার দিকে ঘিওর-দৌলতপুর আঞ্চলিক সড়কের মূলকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একই পরিবারের ছয়জন রয়েছেন। অন্যজন অটোরিকশার চালক বলে জানা গেছে। এদের একজন শিশু ও দুইজন নারী রয়েছেন।

ঢাকা : রাজধানীর মতিঝিলে জনতা ব্যাংকের সামনে বাস ও সিএনজি চালিত অটোরিকশার সংঘর্ষে নুর সাহিবা আক্তার (১০) নামের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় সিএনজি চালকসহ আরও চারজন আহত হয়েছেন। সকাল পৌনে ৯টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

অপরদিকে যাত্রাবাড়ীর মানিকদি এলাকায় ট্রাকের ধাক্কায় ইফতিখার খলিল ইফতি (১৮) নামের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। সকাল ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন অনন্ত বড়ুয়া (১৮) নামের আরেক শিক্ষার্থী।

ইফতির গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বাউচাইল গ্রামে। বর্তমানে কদমতলী খালপার হক সোসাইটি সবুজবাগ এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন। তিনি পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের ছাত্র।

মাগুরা : মাগুরার ঠাকুরবাড়ী এলাকায় সবজির ট্রাকের ধাক্কায় দুই গৃহবধু ও রাজাপুরে ইজিবাইকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী (পল্লী চিকিৎসক) নিহত হয়েছেন।

সায়ার সার্ভিস ও পুলিশ জানায়, বিকেলে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা সদরের রামনগর ঠাকুরবাড়ী এলাকায় একটি সবজি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দুই গৃহবধূকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই স্বর্ণলতা নামের এক নারী নিহত হন। অপর গৃহবধূ সাথী মজুমদারকে গুরুতর আহত অবস্থায় মাগুরা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক ঢাকায় রেফার্ড করেন। ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

অন্যদিকে মহম্মদপুর উপজেলার নড়াইল-রাজাপুর সড়কের রাজপুর বাজার এলাকায় ইজিবাইকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী আহাদ আলী নামের এক পল্লী চিকিৎসক আহত হন। গুরুতর আহত অবস্থায় তাকে মাগুরা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঘোষণা করেন।

নাটোর : নাটোর সদর উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আলাল ফকির (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। ভোর সাড়ে ৬টার দিকে সদর উপজেলার হয়বতপুর বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে আলাল ফকির বাড়ির পাশে হয়বতপুর বাসস্ট্যান্ড মসজিদে নামাজ শেষ করে চা খাওয়ার জন্য হাইওয়ে পার হচ্ছিলেন। এ সময় বিপরীত দিকে থেকে আসা এক ট্রাকের চাকার নিচে পড়ে তার দুই পা পিষ্ট হয়। পরে স্থানীয়রা তাকে নাটোর সদর হাসপাতালে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভোলা : ভোলার বাংলাবাজারে একটি মালবাহী ট্রলির চাপায় নিজাম উদ্দিন মিরন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেলে থাকায় আরো দুইজন আহত হয়ে ভোলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে। শুক্রবার দুপুরে বাংলাবাজার পল্লী বিদ্যুৎ অফিসে সামনে ভোলা-চরফ্যাশন সড়কে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মিরন তার মোটরসাইকেলে আরও দুইজনসহ বোরহানউদ্দিন থেকে ভোলায় যাচ্ছিলেন। ভোলা-চরফ্যাশন সড়কের বাংলাবাজার পল্লী বিদ্যুৎ অফিসের সামনে বিপরীত দিক থেকে একটি মালবাহী ট্রলির সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগে। এ সময় মোটরসাইকেল উল্টে ঘটনাস্থলে তিনি নিহত হন।

ফরিদপুর : ফরিদপুরের আলফাডাঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার বানা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঝিনুকের নীরব কোলাহল

Posted By admin On In শীর্ষ সংবাদ,সাহিত্য পাতা | No Comments

______ফিরোজা সামাদ ______

বিকেল বেলায় কংক্রিটের নগর দেখেও
আমি চমকে উঠি বারংবার
কারণ,এ যেনো অাগুনমুখো এক নগর
এখানে সহজ সরল জোছনাও প্রতিনিয়ত
খেলে যায় লুকোচুরি খেলা
বসন্তের দখিনা বাতাসে জড়িয়ে থাকে
বিরহ দুঃখ বিষাদের গন্ধ
সমর্পিত জাগরণে ভালোবাসার উত্তাপ ছড়ায়
কোনো নিসর্গের শরীর
জোয়ারের পুলকে অভিমানী অার্তনাদ ও
স্বপ্নহীন চোখে ধুসর দৃষ্টি ||

গহীন রাতের নিভু নিভু প্রদীপের অালোকরশ্মীতে
চলার পথের সীমান্তে দেখি চাকচিক্যময় অলঙ্কার
যা অত্যন্ত দূরুহ
মনেও অাগুন জ্বলে হেমন্তের হিমেল হাওয়ায়
ভালোবাসার দরিয়ায় ভেসে যেতে যেতে দেখি
ফিনকি দেয়া জোছনা তীরের মতো
বিদ্ধ হয় হৃদয়ের অন্তঃপুরে ||

কিন্তু ;
কেউ দেখতে পায়না হেথায় গনগনে অাগুনে
পুড়ে অঙ্গার হয় রক্তমাংসে গড়া একটি
চিরসবুজ সতেজ মন
বহুকাল হেঁটেছি অামি সাগর তীরে
শুনেছি বুকের মধ্যিখানে মুক্তো নিয়ে
ঝিনুকের নীরব কোলাহল
একদা অসাধারণ এক গাঢ়ো সবুজ নিয়েছিলাম
অামি গহীন অরণ্য থেকে
কিন্তু ; রাক্ষুসে লতারা প্যাচানো ঢেউ হয়ে
ছড়িয়ে পড়ে অামারই চলার পথপ্রান্তে ||

ভাসানচরে রোহিঙ্গারা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা। শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুর দুইটার দিকে নৌবাহিনীর জাহাজে করে ভাসানচরে পৌঁছে রোহিঙ্গারা।

এর আগে শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে জাহাজে করে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। নৌবাহিনী ও কোস্টগার্ডের তত্ত্বাবধানে রোহিঙ্গাদের বহন করা জাহাজগুলো শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটের দিকে চট্টগ্রাম ছেড়ে যায়।

অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা বলেন, দুপুর দুইটার দিকে নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছে রোহিঙ্গাদের বহনকারী জাহাজগুলো। ভাসানচরে রোহিঙ্গাদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

শুক্রবার সকাল ৯টা থেকে পতেঙ্গা এলাকার বোট ক্লাব ঘাট, কোস্টগার্ড ঘাট ও রেডি রেসপন্স বার্থে রাখা জাহাজে রোহিঙ্গাদের তোলা হয়।  

এর আগে কক্সবাজারের উখিয়া থেকে নোয়াখালীর ভাসানচরে নিতে এসব রোহিঙ্গাদের চট্টগ্রামে নিয়ে আসা হয়। ২০টি বাসে করে তাদের চট্টগ্রামে নিয়ে আসা হয়।

ভাসানচর যেতে আসা এসব রোহিঙ্গাকে বৃহস্পতিবার রাতে রাখা হয় বাংলাদেশ নৌবাহিনী রেডি রেসপন্স বার্থ ও বিএএফ শাহীন কলেজ মাঠে অস্থায়ী ‘ট্রান্সজিট ক্যাম্পে’। বাংলানিউজ

অসুস্থ আমিনুল ইসলামকে দেখতে হাসপাতালে গেলেন ড. নদভী এমপি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম আমিনকে হাসপাতালে দেখতে গেলেন চট্টগ্রাম- ১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী। এ সময় তিনি চিকিৎসার খোঁজ খবর নেন ও শয্যাপাশে কিছুক্ষণ সময় কাটান।

জানা যায়, প্রেনক্রিয়াসের ব্যাথাজনিত কারণে অসুস্থতা বোধ করলে আমিনুল ইসলাম আমিনকে হাসপাতালে ভর্তি করা হয়। আমিনুল ইসলাম আমিন তাঁর সুস্থতা কামনায় সবার দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, সাতকানিয়া কয়েকটি অনুষ্টানে যোগদানের উদ্দেশ্যে আমিনুল ইসলাম আমিন গতকাল রাতে ঢাকা থেকে চট্টগ্রাম আসেন। এতে তিনি হঠাৎ অসুস্হ হয়ে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে ভর্তি হন।