- Lohagaranews24 - https://lohagaranews24.com -

নেপালকে হারিয়ে ফুটবলে ফেরা রাঙালো বাংলাদেশ

নিউজ ডেক্স : করোনার দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেই জয়ের দেখা পেল বাংলাদেশ ফুটবল দল। সফরকারী নেপালকে ২-০ গোলে হারিয়ে ২ ম্যাচের টুর্নামেন্টে ১-০ ব্যবধানে এগিয়ে গেল জেমি ডের দল।শুধু তাই নয়, এই জয় দিয়ে নেপালের বিপক্ষে টানা তিন ম্যাচে হারের প্রতিশোধ নিলেন জামাল ভূঁইয়ারা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে হওয়া দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের ফুটবল সিরিজের প্রথমটিতে শুক্রবার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ দল। গত জানুয়ারিতে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমি-ফাইনালে বুরুন্ডির বিপক্ষে ৩-০ গোলে হেরে যাওয়ার পর এটাই বাংলাদেশের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ।

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে এই ম্যাচ দিয়ে দেশের ফুটবল ম্যাচে দেখা গেল দর্শকের উপস্থিতি। যদিও খেলা শুরু হতে শারীরিক দূরত্ব বজায় রাখার কথা ভুলেই গেলেন দর্শকরা। উৎসবে মেতে উঠতে গেলে কি আর ওসব মনে থাকে?

করোনার দীর্ঘ বিরতি সত্ত্বেও এই ম্যাচে দেখা গেল উজ্জীবিত বাংলাদেশ দলকে। জামাল ভূঁইয়ারা যেন আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে বসেন। যার ফলশ্রুতিতে নাবীব নেওয়াজ জীবন দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা মাহবুবুর রহমান সুফিল।

ম্যাচের শুরু থেকেই নেপালের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলার চেষ্টা করে বাংলাদেশ।  ম্যাচের ৮ম মিনিটে বিশ্বজিৎ ঘোষের লম্বা থ্রো-ইন থেকে গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় স্বাগতিকরা। নাবীব নেওয়াজ জীবনের পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা সাদ উদ্দিন দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল বাড়ান গোলমুখে। নিখুঁত স্লাইডে বল জালে জড়িয়ে দেন জীবন। স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের আনন্দের উপলক্ষ এনে দেন এই স্ট্রাইকার।

২১ম মিনিটে ফের ব্যবধান বাড়ানোর সুযোগ পায় বাংলাদেশ। জীবনের ক্রস নেপালের গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বলে হেড নেন ইব্রাহিম, কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক। ২৩ম মিনিটে বিশ্বজিতে বাড়ানো বলে তপু বর্মণের চেষ্টা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

খেলা যত এগিয়ে যেতে থাকে, আক্রমণের ধারা বাড়াতে থাকে বাংলাদেশ। ২৭ম মিনিটে পেলাল্টি বক্সের বাইরে থেকে মানিক মোল্লার দূরপাল্লার জোরালো শট গোলবারে লেগে প্রতিহত হয়। ৩২ম মিনিটে সাদ উদ্দিনের ক্রসে জীবন হেড করলে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।  

বিরতির পর আক্রমণের গতি বাড়িয়ে দেয় বাংলাদেশ। তবে ভালো কোনো সুযোগ তৈরি করতে হচ্ছিল না। ৭৬তম মিনিটে ডিফেন্ডার তপু বর্মণের ফ্রি কিক কর্নারের বিনিময়ে রক্ষা করেন নেপালের গোলরক্ষক।

অবশেষে ৮০তম মিনিটে ফের সাফল্যের দেখা পায় স্বাগতিক দল। সোহেলের বাড়ানো বল ধরে দ্রুত গতিতে ডি-বক্সে দিকে ছুটে যান বদলি হিসেবে খেলতে নামা স্ট্রাইকার মাহবুবুর রহমান সুফিল। সেখানে গোলরক্ষককে একা পেয়ে ঠাণ্ডা মাথায় ডান পায়ের দুর্দান্ত শটে দূরের পোস্টে বল জড়িয়ে দেন তিনি।  

দুই গোল হজম করে শোধ করতে মরিয়া হয়ে ওঠে নেপাল। দুটি ভালো সুযোগও আসে। কিন্তু অভিষিক্ত গোলরক্ষক আনিসুর রহমান জিকু বাধা হয়ে দাঁড়ান। ফলে নির্বিঘ্নে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।  

নেপালের বিপক্ষে এই জয়টা বাংলাদেশ দলের জন্য দারুণ স্বস্তির। কারণ একে তো করোনার কারণে দীর্ঘদিন মাঠে ফুটবল অনুপস্থিত। তারওপর এর আগে ২০১৩ ও ২০১৮ সালের সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের কাছে হেরেছিল বাংলাদেশ। এরপর গত এসএ গেমসে অনূর্ধ্ব-২৩ দলের টুর্নামেন্টেও ১-০ গোলে জিতে যায় নেপাল। এবার সেই পরাজয়ের বৃত্ত থেকে বের হলো জেমি ডের দল।

আগামী মঙ্গলবার (১৭ নভেম্বর) সিরিজে দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের মোকাবিলা করবে বাংলাদেশ। বাংলানিউজ

নির্বিঘ্নে ইয়াবা ব্যবসার জন্য ধর্মীয় লেবাস ধারণ!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : মোহাম্মদ ফোরকান প্রকাশ মাসুদ (২৯)। বাঁশখালী উপজেলার পুকুরিয়া এলাকার আব্দুল করিমের ছেলে।

পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন মসজিদে। দাঁড়ি রেখে, পাঞ্জাবি পড়ে ধারণ করেছেন হুজুরের বেশ। বাসার আশপাশের মানুষকে আহ্বানও জানান নামাজ পড়ার জন্য। বাসার বুকশেলফেও সাজানো বিভিন্ন ইসলামিক বই।

বহদ্দারহাট কাঁচাবাজারে বিসমিল্লাহ স্টোর নামে একটি মুদি দোকানও রয়েছে মোহাম্মদ ফোরকানের। পাশের দোকানদাররাও ফোরকানকে একজন ভালো মানুষ হিসেবে জানেন। কারও সঙ্গে কখনও ঝামেলায় জড়াননি তিনি।  

ফোরকানকে দেখে যে কারও মনে হবে একজন নিখাদ ভদ্রলোক। অথচ মোহাম্মদ ফোরকান প্রকাশ মাসুদই চট্টগ্রাম শহরের অন্যতম একজন ইয়াবা বিক্রেতা। প্রতিবেশীরাও বিশ্বাস করতে পারছেন না তাদের পাশে থাকা ফোরকানই ইয়াবার গডফাদার।  

শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে বহদ্দারহাট নিউ চান্দগাঁও আবাসিক এলাকার ৪ নম্বর রোডের সামসুল হাজীর বাড়িতে তৃতীয় তলার বাসায় অভিযানের পর এমন সব চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছে পুলিশ। ওই বাসায় অভিযান চালিয়ে পুলিশ নগদ ৮ লাখ ৮৩ হাজার ৬২২ টাকা, ২৩ হাজার ২০০ পিস ইয়াবা ও বিভিন্ন ব্যাংকের ১২টি চেক বই উদ্ধার করে।  

এর আগে ফোরকানকে আটক করে বাকলিয়া থানা পুলিশ। পরে ফোরকানের দেওয়া তথ্যে মোবারক হোসেন ও মো. রাসেলকে আটক করে এবং নিউ চান্দগাঁও আবাসিকের বাসা থেকে ফোরকানের স্ত্রী শামীম আরা শমীকে আটক করে।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসানের নেতৃত্বে অভিযানে অংশ নেন অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) পলাশ কান্তি নাথ, সহকারী কমিশনার (চকবাজার জোন) মুহাম্মদ রাইসুল ইসলাম ও বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন।

সহকারী কমিশনার (চকবাজার জোন) মুহাম্মদ রাইসুল ইসলাম বলেন, ফোরকান খুবই চালাক। তিনি নিজেকে ভিন্ন ভিন্ন নামে পরিচয় দেন। কখনও ফোরকান বা কখনও মাসুদ নামে পরিচয় দেন। কাউকে কাউকে নিজেকে পুলিশ সদস্য বলেও পরিচয় দেন।  

‘ধর্মীয় লেবাস ধরে তিনি মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। এসব কিছু করেন যাতে তাকে কেউ কখনও সন্দেহ না করে। বেশ কয়েক বছর ধরে ইয়াবা ব্যবসা করে আসলেও তার প্রতিবেশীরা কখনও বুঝতে পারেননি বিষয়টি। ’ 

তিনি বলেন, নিজেকে একজন ভালো মানুষ হিসেবে উপস্থাপন করতে মানুষকে নামাজ পড়তে আহ্বান জানাতেন ফোরকান। ইয়াবা ব্যবসার বিষয়টি যাতে কেউ বুঝতে না পারে সেজন্য বহদ্দারহাটে একটি মুদি দোকান চালু করেন।  

মুহাম্মদ রাইসুল ইসলাম বলেন, ফোরকান সরাসরি মিয়ানমার যোগাযোগ করে ইয়াবা বাংলাদেশে নিয়ে আসেন। ইয়াবাগুলো আনার পর প্রথমে রোহিঙ্গা ক্যাম্পে জমা করা হয়। সেখান থেকে বাহকের মাধ্যমে কৌশলে চট্টগ্রামে ফোরকানের বাসায় এনে রাখা হয়। পরে এখান থেকে বিভিন্নজনের কাছে সরবরাহ করা হয়।

ফোরকান যে বাড়িতে ভাড়া থাকেন সে বাড়ির দ্বিতীয় তলায় ভাড়া থাকেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শাহিদা আক্তার জাহান। তিনি বলেন, প্রায় দেড় বছর ধরে স্বামী-স্ত্রী দুইজন এ বাসায় ভাড়া থাকেন। তাদেরকে দেখে কখনও মনে হয়নি মাদক ব্যবসার সঙ্গে জড়িত। হুজুরের বেশ ধারণ করে চলাফেরা করতেন ফোরকান।  

শুক্রবার সন্ধ্যায় বহদ্দারহাট কাঁচাবাজারের মার্কেটে ফোরকানের মালিকানাধীন বিসমিল্লাহ স্টোরে গিয়ে সেটি বন্ধ দেখা যায়। পাশের দোকানদার মো. আশেক বলেন, বিসমিল্লাহ স্টোরটি ফোরকানের। তিনি দোকানে তেমন বসেন না। দোকানে কর্মচারী রেখে পরিচালনা করেন।  

ফোরকানের ইয়াবা ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়ে জানতে পেরে বিস্ময় প্রকাশ করেন মো. আশেক। তিনি বলেন, তাকে দেখে কখনও মনে হয়নি মাদক ব্যবসার সঙ্গে তিনি জড়িত। সবসময় হুজুরের বেশে চলাফেরা করেন তিনি।  

যেভাবে ফোরকানের সন্ধান

গত ৫ নভেম্বর টেকনাফ থেকে ঢাকায় নিয়ে বিক্রির পর ঢাকা থেকে অস্ত্র সংগ্রহ করে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে বাকলিয়া থেকে অস্ত্রসহ আব্দুর রাজ্জাক নামে একজনকে আটক করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যে টেকনাফ হ্নীলা লেদা রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মো. কামাল নামে আরও একজনকে আটক করে বাকলিয়া থানা পুলিশ।

আব্দুর রাজ্জাক ও মো. কামালকে ৫ দিনের রিমান্ডে নিয়ে আসে বাকলিয়া থানা পুলিশ। রিমান্ডে দুই আসামির কাছ থেকে ফোরকান প্রকাশ মাসুদের বিষয়ে তথ্য পায়। পরে শুক্রবার সকালে অভিযান চালিয়ে ফোরকানকে আটক করে পুলিশ।

বাকলিয়া থানার ওসি মো. নেজাম উদ্দীন বলেন, রিমান্ডে আব্দুর রাজ্জাক ও কামাল আমাদের অনেক গুরুত্বপূর্ণ তথ্য দেয়। তাদের দেওয়া তথ্যে আমরা ফোরকানের বিষয়ে জানতে পারি। ফোরকান, মোবারক, রাসেলসহ কয়েকজনকে নিয়ে ইয়াবার ব্যবসা করে। ফোরকানের স্ত্রী শামীম আরা শমীও বিষয়টি জানেন। তিনি স্বামীকে ইয়াবা ব্যবসায় সহযোগিতা করেন।

৫ নভেম্বর ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন জানিয়েছিলেন, আব্দুর রাজ্জাক ঢাকায় ইয়াবা নিয়ে গিয়েছিলেন। ঢাকা থেকে ফেরার পথে রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র নিয়ে যাচ্ছিলেন। রাজ্জাক অস্ত্রটি নিয়ে কামালের কাছে হস্তান্তরের কথা ছিল।  

ওসি জানান, জনৈক মাস্টারের অধীনে ১০০ জনের মতো রোহিঙ্গা নারী ও পুরুষ রয়েছে যারা দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পৌঁছে দেন রোহিঙ্গা ক্যাম্প থেকে। রোহিঙ্গাদের পাশাপাশি টেকনাফের স্থানীয় কয়েকজনও রয়েছেন তাদের দলে। তারাও ইয়াবা পৌঁছে দেন ক্রেতার কাছে। ইয়াবা বিক্রির টাকা দিয়ে তারা অস্ত্র কেনেন। এসব অস্ত্র রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও সংঘর্ষের সময় ব্যবহার করেন তারা।

মো. আব্দুর রাজ্জাক টেকনাফ থানাধীন হ্নীলা দক্ষিণ আলীখালী এলাকার মো. ইউসুফের ছেলে ও মো. কামাল একই এলাকার সিকদার মির্জার ছেলে। কামাল এক রোহিঙ্গা নারীকে বিয়ে করে ক্যাম্পের ভেতর অবস্থান করেন বলে জানিয়েছে পুলিশ।

ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, রাজ্জাক, কামাল, ফোরকানসহ অন্যরা একটি গ্রুপে কাজ করেন। এদের মধ্যে কামাল ইয়াবার বিনিময়ে অস্ত্র সংগ্রহ করেন। ফোরকান চট্টগ্রামে ইয়াবা বিক্রি করেন। ফোরকানের বাসা থেকে উদ্ধার করা টাকাগুলো ইয়াবা বিক্রির। এছাড়া ফোরকানের বাসা থেকে উদ্ধার করা হয়েছে ১২টি ব্যাংকের চেক বই। এসব ব্যাংকে ইয়াবার টাকা লেনদেন করে কী না আমরা খতিয়ে দেখছি।

সহকারী কমিশনার (চকবাজার জোন) মুহাম্মদ রাইসুল ইসলাম বলেন, ফোরকানের স্ত্রী শামীম আরা শমী চট্টগ্রাম কলেজ থেকে পদার্থ বিজ্ঞানে স্নাতক ডিগ্রিধারী। ৩৮তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়েছিলেন। ৪১তম বিসিএস পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ফরম পূরণ করেছেন। স্বামীর সঙ্গে ইয়াবা ব্যবসার পাশাপাশি এসব সরকারি পরীক্ষায় অংশ নিচ্ছেন যাতে তাদের কেউ সন্দেহ করতে না পারে। বাংলানিউজ

কক্সবাজারে ২ মিলিয়ন ডলার সহায়তা দেবে সৌদি-যুক্তরাষ্ট্র

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কক্সবাজারে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ঘূর্ণিঝড় আশ্রয় পুনর্বাসন ও দুর্যোগের ঝুঁকি হ্রাস প্রকল্পে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব দুই মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দেবে। শুক্রবার ( ১৩ নভেম্বর) ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এবং সৌদি আরবের মানবিক ত্রাণ সংস্থা কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার (কেএসরিলিফ) প্রত্যেকে এক মিলিয়ন ডলার করে সহায়তা দেওয়ার প্রতিশ্রুতির বিষয়ে একটি যৌথ বিবৃতি সই করেছে।

ইউএসএআইডির ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর জন বার্সা যৌথ স্বাক্ষরের ভার্চ্যুয়াল অনুষ্ঠানে কেএসরিলিফ-এর সুপারভাইজার জেনারেল ডা. আবদুল্লাহ আল রাবেহ, সৌদি আরবে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জন আবিদাইদ এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত প্রিন্সেস রীমা বিনতে বান্দার সাথে অনলাইনের মাধ্যমে যুক্ত হয়েছিলেন। বিডি প্রতিদিন

৭ দিনের আল্টিমেটাম দিয়ে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা ভিপি নূরের!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সরকারকে ৭ দিনের আল্টিমেটাম দিয়ে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছেন ডাকসু সাবেক ভিপি নুরুল হক নূর!

ঝালকাঠিতে ছাত্র, যুব অধিকার পরিষদের নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে আজ সন্ধ্যায় মশাল মিছিল শেষে কাকরাইল মোড়ে ভিপি নূর এ আল্টিমেটাম দেন। গত শুক্রবারও চট্টগ্রামে ছাত্র, যুব অধিকার পরিষদের নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার কথা উল্লেখ করে ভিপি নূর বলেন, দেশের বিভিন্ন স্থানে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের নেতা-কর্মীদের উপর অন্যায়ভাবে হামলা ও হয়রানি করা হচ্ছে। আগামী ৭ দিনের মধ্যে ঝালকাঠিতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে আগামী শুক্রবার ঢাকায় মহাসমাবেশ করবো। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করবো। আমরা দেখতে চাই এই সরকার কী করে। 

তিনি আরও বলেন, আমি ছাত্রলীগ, যুবলীগের ভাই-বোনদের বলতে চাই, আপনারাও কোনো মা-বাবার সন্তান। আমাদের সাথে আপনাদের কোনো জায়গা-জমি বা ব্যক্তিগত কোনো বিরোধ নেই। আপনারা কেন আমাদের ভাই-বোনদেরকে রক্তাক্ত করছেন। কেন যেখানে সেখানে মারধর করছেন। আপনারা কী আজীবন ক্ষমতায় থাকবেন?

ভিপি নূর বলেন, আপনারা দেখছেন না একসময়ের ক্ষমতাশীনদের আজকের কী ভয়াবহ নিষ্ঠুর পরিনতি। আজকে কেউ দেশে থাকতে পারছে না। কেউ কারাগারে ধুকে ধুকে মরছে। কাজেই আপনাদেরকেও কিন্তু সেই পথে যেতে হতে পারে। আপনাদেরকে বলছি, এই সরকার যে দমন-নির্যাতন-নিপীড়ন-জুলুম চালিয়েছে, তাদরে পতন ঘনিয়ে এসেছে। সুতরাং ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের ভাই-বোনদের বলবো আপনারাও জনগণের কাতারে এসে দাঁড়ান। আপনাদের সাথে আমাদের কোনো বিরোধ নাই। প্রত্যেকেরই শান্তিপূর্ণভাবে রাজনৈতিক সভা-সমাবেশ মিটিং করার অধিকার আছে। আমরা চাই না এই দেশে কোনো সহিংসতা তৈরি হোক। বিডি প্রতিদিন

চুনতিতে বনবিভাগের জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতিতে বনবিভাগের জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ করা হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে ইউনিয়নের সাতগড় বিটের পাঁচের আগা এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন চুনতি রেঞ্জের আওতাধীন সাতগড় বনবিট কর্মকর্তা মাসুদ পারভেজ। তিনি জানান, একটি প্রভাবশালী মহল বনবিভাগের ৫ শতক জায়গা জবর দখল করে দোকান নির্মাণ করেছিল। বনবিভাগের উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযান চালিয়ে অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়। উদ্ধারকৃত জায়গা বর্তমানে বনবিভাগের আওতায় রয়েছে। এ ব্যাপারে মামলা রুজু প্রক্রিয়াধীন।

লোহাগাড়ায় ধান ক্ষেতে পাওয়া গেল অজ্ঞাত ব্যক্তির লাশ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ধান ক্ষেত থেকে এক অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৩ নভেম্বর) রাত ৮টার দিকে সদর ইউনিয়নের দয়ার পাড়ার বোয়ালিয়া খাল সংলগ্ন এলাকা থেকে ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। লাশের আনুমানিক বয়স ৩৫ বৎসর।

পুলিশ জানায়, স্থানীয়রা ধান ক্ষেতে একটি লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। লাশের পরনে শার্ট ও লুঙ্গি ছিল। লাশের মাথা থেকে রক্তক্ষরণ ও গন্ধ বের হচ্ছে। ধারণা করা হচ্ছে বৃহস্পতিবার যে কোন সময় কে বা কারা মাথায় আঘাত করে তার লাশ ধান ক্ষেতে রেখে পালিয়ে যায়। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পাবার তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘটনাস্থলটি নির্জন এলাকা। আশপাশে কোন বসতঘর নেই। নির্জন এলাকা হওয়ায় দিনেও সেখানে যেতে স্থানীয়রা ভয় পান। এ সুযোগে সেখানে দিন-রাতে মাদক ও জুয়ার বসে বলে জানিয়েছেন স্থানীয়রা।

লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হবে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কলাউজানে মানসিক প্রতিবন্ধী কিশোরের আত্মহত্যা

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার কলাউজানে আবদুল্লাহ আজাদ শরিফ (২০) নামে এক মানসিক প্রতিবন্ধী কিশোর আত্মহত্যা করেছে। শুক্রবার (১৩ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় ইউনিয়নের পশ্চিম কলাউজান বাংলা বাজার মেহেন্না বর পাড়ায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার সাংবাদিক আবুল কালাম আজাদের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য মমতাজ আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনারদিন তাকে বাড়িতে রেখে পিতা চুনতীর সীরত মাহফিলে ও মা বটতলী মোটর ষ্টেশনে চিকিৎসার জন্য ডাক্তারের কাছে গিয়েছিল। বাড়িতে কেউ না থাকা সুযোগে রান্না ঘরে ঢুকে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে কিশোর শরিফ। তার মা বাড়িতে এসে ছেলের ঝুলন্ত লাশ দেখতে পান। পরে থানা পুলিশকে খবর দেয়া হয়। ইতোপূর্বেও মানসিক প্রতিবন্ধী ছেলেটি একাধিকবার আত্মহত্যার চেষ্টা করেছিল।

লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করে লাশের সুরতহাল লিপিবদ্ধ করা হয়। পরিবারের কারো কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

চরম্বায় অবৈধভাবে বালু উত্তোলনের সরঞ্জাম ধ্বংস

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চরম্বায় অবৈধভাবে বালু উত্তোলনের সরঞ্জাম ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে ইউনিয়নের ইউসুফ শাহ মাজার সংলগ্ন হাঙ্গর খালে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবীব জিতু। তিনি জানান, একটি মহল কিছুদিন যাবত হাঙ্গর খালে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ১টি ড্রেজার মেশিন ও বালু উত্তোলনের পাইপসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করে ধ্বংস করা হয়। এ সময় ২০ গাড়ি বালুও জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, অবৈধভাবে বালু উত্তোলনের ফলে প্রকৃতির ভারসাম্য নষ্ট হচ্ছে। এছাড়া বালুবাহী ভারী ট্রাক চলাচলের কারণে নষ্ট হচ্ছে গ্রামীণ সড়ক। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা গা ঢাকা দেয়। তাই কাউকে আটক করা সম্ভব হয়নি। অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এ সময় সাথে ছিলেন থানা পুলিশের একটি টিম।