- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সৌদি আরবে বোমা হামলা

আন্তর্জাতিক ডেক্স : প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণে সৌদি আরবের বন্দরনগরী জেদ্দা শহরের একটি অমুসলিম সমাধিক্ষেত্রে আয়োজিত অনুষ্ঠানে বোমা হামলা হয়েছে।

বুধবার সকালের দিকের এ হামলায় বেশ কয়েকজন আহত হন বলে দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের কূটনীতিকরা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা বলছে, সৌদি আরবের জেদ্দা শহরের একটি অমুসলিম সমাধিক্ষেত্রে বোমা বিস্ফোরণে অন্তত চারজন আহত হয়েছেন।

ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ইউরোপীয় কূটনীতিকদের উপস্থিতিতে জেদ্দায় আয়োজিত প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণ অনুষ্ঠানে বোমা হামলা হয়েছে।

ফরাসি এই মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, জেদ্দায় একটি অমুসলিম সমাধিক্ষেত্রে প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণে প্রত্যেক বছর অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশের কনস্যুলেট এই অনুষ্ঠানে অংশ নেন।

বুধবার সকালের দিকে এই স্মরণ অনুষ্ঠানে আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) হামলা হয়েছে; যাতে বেশ কয়েকজন আহত হয়েছেন। ফ্রান্স এই কাপুরুষোচিত ও অযৌক্তিক হামলার কড়া নিন্দা জানায়।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রিসের এক কনস্যুলেট কর্মকর্তা জেদ্দায় বোমা হামলার তথ্য নিশ্চিত করেন। ওই কর্মকর্তা বলেন, জেদ্দায় অমুসলিম সমাধিক্ষেত্রে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে চারজন সামান্য হয়েছেন; তাদের মধ্যে একজন গ্রিসের নাগরিক। এ বিস্ফোরণের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেননি তিনি।

সারোয়ার আলমকে বদলির নেপথ্যে কোনো কারণ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে বদলি করার নেপথ্যে কোনো কারণ নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (১১ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

র‌্যাব সদরদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে গত ৯ নভেম্বর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলি করা হয়। তিনি জালিয়াতি, ভেজাল ও অনিয়মের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে মানুষের প্রশংসা কুড়িয়েছেন।

সারোয়ার আলমকে বদলি করার নেপথ্যে কোনো কারণ আছে কি-না, জানতে চাইলে আসাদুজ্জামান খান বলেন, ‘নেপথ্যে কোনো কারণ নেই। সরকারি কর্মকর্তা; দেখেন আমার পিআরও আজ এখানে আছেন, কালকে উনি অন্যখানে চলে যেতে পারেন, এটাই নিয়ম। আমাদের সেক্রেটারি (সচিব) সাহেবরা বদলি হয়ে যাচ্ছেন। আমাদের জয়েন্ট সেক্রেটারিরা প্রমোশন পেয়ে অন্য জায়গায় চলে যাচ্ছেন। এটাই সরকারি নিয়ম।’

সারোয়ার আলম প্রসঙ্গে তিনি বলেন, ‘ম্যাজিস্ট্রেট সাহেব অনেক দিন ধরে ওখানে ছিলেন। তিনি হয়তো আরও ভালো জায়গায় যাবেন, ভালো জায়গার জন্য অন্য জায়গায় সরবেন, তাই জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে সরিয়ে দেয়া হয়েছে।’ জাগো নিউজ

যেভাবে শ্যালিকাকে ৫০০ কোটি টাকার মালিক বানালেন পাপুল!

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সেই হতদরিদ্র পরিবারের সন্তান জেসমিন প্রধান এখন বিত্তশালী। বাড়ি, গাড়ি, আলিশান ফ্ল্যাট—কী নেই তার। সাত বছরের ব্যবধানে তিনি বনে গেছেন ৫০০ কোটি টাকার মালিক। শুধু তার পাঁচটি ব্যাংক হিসাবেই ১৪৮ কোটি ৪২ লাখ টাকার তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অথচ ২৩ বছর বয়সী জেসমিনের নিজস্ব কোনো আয়ের উৎস নেই।

দুদকের অনুসন্ধানে উঠে এসেছে, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের মানবপাচারের টাকায় শ্যালিকা জেসমিন প্রধান এখন সম্পদশালী। কুয়েতে মানবপাচারের হোতা পাপুল অর্থ ও মানবপাচারের মাধ্যমে হাতিয়ে নেওয়া অর্থ আড়াল করতে শ্যালিকার অ্যাকাউন্টে রাখেন। শুধু তা-ই নয়, অবৈধ পথে অর্জিত বিপুল অর্থ বৈধ হিসাবে দেখাতে শ্যালিকা জেসমিনের মালিকানায় ‘লিলাবালি’ নামের একটি কাগুজে প্রতিষ্ঠানও গড়ে তোলেন এমপি পাপুল।

ওই প্রতিষ্ঠানের আড়ালে জেসমিন প্রধানের পাঁচটি ব্যাংক হিসেবের মাধ্যমে ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত পাচার করা হয় ১৪৮ কোটি টাকা। এই পরিমাণ টাকা হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অপরাধে এমপি পাপুল, তার স্ত্রী ও সন্তান এবং শ্যালিকার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুদক।

দুদকের তদন্তসংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, খুবই দরিদ্র পরিবারের সন্তান জেসমিন প্রধান। বড় বোন সেলিনা ইসলামের বিয়ে হয় কুয়েতপ্রবাসী কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে। পাপুল মানবপাচারের মাধ্যমে অর্জিত টাকা শ্যালিকা জেসমিন প্রধানের অ্যাকাউন্টে এবং নামে-বেনামে কোটি কোটি টাকার সম্পদ গড়ে তোলেন। পাঁচটি অ্যাকাউন্টে ১৪৮ কোটি টাকার এফডিআরসহ জেসমিন এখন প্রায় ৫০০ কোটি টাকার মালিক।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, বিভিন্ন ব্যাংকে জেসমিনের প্রায় ৪৪টি হিসাব পাওয়া গেছে। একটি ব্যাংকেই তার ৩৪টি এফডিআর হিসাব রয়েছে। এফডিআর হিসাবের দুই কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৭৩৭.৫৩ টাকার কোনো উৎস জেসমিন দেখাতে পারেননি। সে কারণে অবৈধ সম্পদের অভিযোগে তাকে আরও মামলার মুখোমুখি হতে হচ্ছে।

সূত্র জানায়, অবৈধ উপায়ে অর্জিত জেসমিন প্রধানের নিজ নামে ২০টি এফডিআরে এক কোটি টাকা, বোন সেলিনা ইসলামের নামে ২৯৫টি এফডিআরে ২০ কোটি ৮৬ লাখ টাকা, বোনজামাই শহিদ ইসলাম পাপুলের নামে ২৩টি এফডিআরে দুই কোটি ১৮ লাখ টাকা পায় দুদক। এ ছাড়া পাপুলের মেয়ে ওয়াফা ইসলামের নামে ৪১টি এফডিআরে দুই কোটি ২৯ লাখ টাকাসহ মোট ২৬ কোটি ৩৪ লাখ টাকা জেসমিন প্রধানের একটি ব্যাংকের হিসাবে লগ্নি করে ২৫ কোটি ২৩ লাখ টাকার ওভার ড্রাফট সুবিধা গ্রহণের প্রমাণ মেলে। সব মিলে বিভিন্ন হিসাবের মাধ্যমে পাচার হয়েছে ১৪৮ কোটি টাকা।

এদিকে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল, তার স্ত্রী এমপি সেলিনা ইসলাম, শ্যালিকা জেসমিন প্রধান ও মেয়ে ওয়াফা ইসলামের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলার অনুমোদন দিয়েছে দুদক। সূত্র: কালের কণ্ঠ

৫ মাস মন্ত্রীবিহীন ধর্ম মন্ত্রণালয়

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : প্রায় ৫ মাস ধরে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছাড়াই পরিচালিত হচ্ছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রম। সচিব মো. নূরুল ইসলামের নেতৃত্বে মন্ত্রণালয় চলছে। তবে নীতি-নির্ধারণী কোনো সিদ্ধান্তের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর দ্বারস্থ হতে হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

গত ১৩ জুন রাতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। পরে কোভিড-১৯ পরীক্ষায় তার ফলাফল পজেটিভ আসে।

প্রসঙ্গত, ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতাবোধ সম্পন্ন সমাজ বিনিমার্ণ, হজ ব্যবস্থাপনার উন্নয়ন, ধর্মীয় প্রতিষ্ঠান ও সংস্থার প্রাতিষ্ঠানিক উন্নয়ন, ধর্মীয় উৎসব উদযাপন ও দুঃস্থ ব্যক্তিদের চিকিৎসা সেবা, অনুদান প্রদান এবং আর্থ-সামাজিক উন্নয়নের কাজগুলো করে থাকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

নিয়ম অনুযায়ী কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী বা দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী না থাকলে সেই মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর কাছে।

মন্ত্রীবিহীন মন্ত্রণালয় কীভাবে চলছে জানতে চাইলে অতিরিক্ত সচিব মো. আলতাফ হোসেন চৌধুরী বলেন, ‘আমাদের মন্ত্রী নেই এমন নয়। প্রধানমন্ত্রী এখন আমাদের মন্ত্রীর দায়িত্বে রয়েছেন। যখন যে বিষয়টি মন্ত্রীর কাছে যাওয়ার কথা সেটি আমরা প্রধানমন্ত্রীর কাছে দিচ্ছি। তিনি দেখে ফেরত দিচ্ছেন। যেটি মন্ত্রীকে জানানোর কথা সেটিও প্রধানমন্ত্রীকে জানানো হচ্ছে। আর অন্যান্য কাজকর্ম সচিবের নেতৃত্বে চলছে। কোনো সমস্যা হচ্ছে না।’

নাম প্রকাশ না করার শর্তে সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, ‘ধর্ম মন্ত্রণালয়ের সবচেয়ে বড় কাজ হচ্ছে হজ ব্যবস্থাপনা। কিন্তু কোভিড-১৯ এর কারণে চলতি বছর হজ হয়নি। আগামী বছরও হবে কি না সন্দেহ আছে। তাই মন্ত্রণালয়ের কাজের চাপ স্বাভাবিকের চেয়ে এমনিতেই কম। তাই মন্ত্রী না থাকায় মন্ত্রণালয়ের কার্যক্রমে খুব একটা বিঘ্ন ঘটছে না।’

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। ৪৬ সদস্যের ওই মন্ত্রিসভায় ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে রয়েছে ৬টি মন্ত্রণালয়।

এরপর ছোট আকারে দুই দফা পরিবর্তন আনা হয় মন্ত্রিসভায়। বর্তমানে মন্ত্রিসভায় মন্ত্রী ২৫ জন, প্রতিমন্ত্রী ১৮ জন ও উপমন্ত্রী রয়েছেন ৩ জন। জাগো নিউজ

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা মারা গেছেন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : বাহরাইনে দীর্ঘদিন ধরে ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফা মারা গেছেন। দেশটির রাজপ্রাসাদের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

বাহরাইনের সংবাদ সংস্থা বিএনএ জানিয়েছে, বুধবার সকালে যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ খলিফা।

প্রধানমন্ত্রীর মৃত্যুতে এক সপ্তাহের শোক ঘোষণা করেছেন রাজা শেখ হামাদ বিন ইসা আল খলিফা। এ সময় দেশের পতাকা অর্ধনমিত রাখা হবে। 

বিএনএর প্রতিবেদনে বলা হয়েছে, এক সপ্তাহ শোক জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ খলিফার প্রতি শ্রদ্ধা জানাতে আগামী তিন সপ্তাহ সব মন্ত্রণালয় ও সরকারি দফতরগুলো বন্ধ থাকবে। আগামীকাল বৃহস্পতিবার থেকে এ আদেশ কার্যকর হবে। 

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছে, যুক্তরাষ্ট্র থেকে মরদেহ দেশে ফিরিয়ে আনার পর দাফনের প্রক্রিয়া শুরু হবে। তবে এ অন্তিমযাত্রায় বেশি জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নির্দিষ্ট সংখ্যক আত্মীয়-স্বজনের উপস্থিতিতে তার দাফন কাজ শেষ হবে।

কয়েক দশক ধরে বাহরাইনের প্রধানমন্ত্রীর পদে ছিলেন শেখ খলিফা। ২০১১ সালে আরব বসন্তের সময় দুর্নীতির অভিযোগে তার পদত্যাগের দাবি উঠলেও মৃত্যুর আগ পর্যন্ত ওই পদে ছিলেন তিনি।

যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।

বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসামপ্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে। যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ বুধবার সূর্যোদয়ের সাথে সাথে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশ-বিদেশের প্রতিটি ইউনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

এছাড়া সকাল ১০টায় ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, সকাল ১০টা ৪৫ মিনিটে বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণিসহ ’৭৫ এর ১৫ আগস্ট নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ এবং মোনাজাত করা হবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুবলীগের প্রতিটি ইউনিট বৃক্ষরোপন কর্মসূচি পালন করবে। এছাড়াও দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হবে। চট্টগ্রামেও এ উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কাপ্তাইয়ে দুই পিসিজেএসএস কর্মীকে গুলি করে হত্যা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্যা ইউনিয়নের গর্জনিয়া এলাকায় দুই পিসিজেএসএস কর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (১১ নভেম্বর) ভোরে এ হত্যাকাণ্ড ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

নিহতরা হলেন রাজস্থলী উপজেলার ছাখ্যং পাড়ার মৃত কালাচান তঞ্চঙ্গ্যার ছেলে সুভাষ তঞ্চঙ্গ্যা (৪৫) ও গর্জনিয়া পাড়ার রনজিত কার্বারির ছেলে ধনঞ্জয় তঞ্চঙ্গ্যা (৩৫)। তারা উভয়েই জেএসএস এর সমর্থক বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার ভোরে ওয়াগ্যা ইউনিয়নের গর্জনিয়া এলাকায় ধনঞ্জয় তার বাড়িতে ঘুমাচ্ছিলেন। তার সঙ্গে ছিলেন সুভাষ। ভোরে একদল সন্ত্রাসী ওই বাড়িতে এসে ঘুম থেকে তাদের ডেকে তুলে গুলি করে পালিয়ে যায়। নিহত দু’জনই সন্তু গ্রুপের পিসিজেএসএস কর্মী। কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছার জানান, পাহাড়ের প্রতিপক্ষ অস্ত্রধারী সন্ত্রাসীরা আধিপত্য বিস্তারে এই হামলা করছে।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। দু’জনের মরদেহ ময়নাতদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। হত্যাকাণ্ডে জড়িতদের শনাক্ত ও আটক করার চেষ্টা চলছে বলেও জানান ওসি। বাংলানিউজ

বাইকের তেলের ট্যাঙ্কে মিলল ৭৪ লাখ টাকার ইয়াবা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চকরিয়ায় মহাসড়কে তল্লাশি চালিয়ে বাইকের তেলের ট্যাঙ্ক থেকে ২৪ হাজার ৪৫৫ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এসব ইয়াবার বাজার মূল্য ৭৪ লাখ ১০ হাজার টাকা। এসময় গ্রেপ্তার করা হয় মোটর সাইকেল আরোহী তিনজন এবং ইয়াবা পাচারে ব্যবহৃত এফজেড, ফ্রেজার ও পালসার ব্রান্ডের তিনটি দামি মোটর সাইকেল জব্দ করা হয়। চকরিয়া থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে এ তথ্য জানা যায়।

র‌্যাব সূত্রে জানা যায়, কক্সবাজার থেকে চট্টগ্রামে মোটর সাইকেলে করে ইয়াবার বড় চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার দিবাগত রাত দেড়টার পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার উত্তর হারবাংয়ের মেসার্স চৌধুরী নূর ফিলিং স্টেশনের সামনে অস্থায়ী চেকপোস্ট বসায় র‌্যাব-৭ এর একটি দল। এ সময় চেকপোস্ট অতিক্রম করার সময় সিগন্যাল অমান্য করে তিনটি মোটর সাইকেল দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় র‌্যাব ধাওয়া দিয়ে তিন আরোহীসহ সেসব মোটর সাইকেল আটকাতে সক্ষম হয়। এ সময় স্থানীয় জনতার উপস্থিতিতে ইয়াবা পাচারকারী তিন মোটর সাইকেল আরোহী নিজেরাই পাচারকৃত ইয়াবার চালান মোটর সাইকেল থেকে তেলের ট্যাঙ্ক থেকে বের করে দেয়।

গ্রেপ্তারকৃতরা হলো- চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের উত্তর হরিণা গ্রামের আবুল কাশেমের দুই ছেলে বেলাল উদ্দিন (২১), হেলাল উদ্দিন (২২) ও চরম্বা ইউনিয়নের ওয়াহেদের পাড়ার মৃত আবদুল বারীর ছেলে নুরুল আমিন (৩৩)।

চকরিয়া থানা পুলিশ জানায়, চট্টগ্রামের পতেঙ্গাস্থ র‌্যাব-৭ এর মো. আবুল কাশেম বাদী হয়ে গ্রেপ্তারকৃত তিন জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করেছে। এ ব্যাপারে থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের গতরাতে বলেন, র‌্যাব কর্তৃক অভিযানে উদ্ধার ইয়াবা ও তিনটি মোটর সাইকেলসহ তিন ইয়াবা কারবারিকে থানায় সোপর্দ করেছে। র‌্যাবের দেওয়া এজাহারটি থানায় মামলা হিসেবে রুজু করা হয়েছে। দৈনিক আজাদী