- Lohagaranews24 - https://lohagaranews24.com -

লোহাগাড়ায় ৫ হাজার মাস্ক বিতরণ করবে উপজেলা প্রশাসন

এলনিউজ২৪ডটকম : কোভিড- ১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েব (দ্বিতীয় স্রোত) মোকাবেলায় ‘লোহাগাড়া করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদের সভা কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবীব জিতু। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে দেশ অনেক দূর এগিয়ে গেছে। করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী দেশে নজিরবিহীন দৃষ্টান্ত স্থান করেছেন। করোনার সেকেন্ড ওয়েব মোকাবেলায় সবাইকে সচেতন থাকতে হবে। ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। মাস্ক ছাড়া কোন অফিসে প্রবেশ করতে দেয়া যাবে না। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধির লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ মাস্ক বিতরণ করা হবে।

সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ হানিফ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ। এছাড়া উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন ভুঁইয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আকরাম হোসেনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুধী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধা সাংবাদিক জামাল উদ্দিনের ১ম মৃত্যুবার্ষিকী কাল

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

আগামীকাল বুধবার (১১ নভেম্বর) মুক্তিযোদ্ধা সাংবাদিক মো. জামাল উদ্দিনের ১ম মৃত্যুবার্ষিকী। গতো বছরের এই দিনে তিনি দৈনিক আজাদীর লোহাগাড়া প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনকালে ইন্তেকাল করেন।

এ উপলক্ষে পরিবারের পক্ষ থেকে মরহুমের নিজ বাড়ি বড়হাতিয়া ইউনিয়নের আমতলী ইয়াছিনের পাড়া এলাকায় খতমে কোরআন, দোয়া মাহফিল ও কবর জেয়ারতের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠিতব্য আয়োজনে সকল শুভাকাঙ্খীকে যথাসময়ে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন মরহুমের পুত্র অমিত হাসান জীবন।

উল্লেখ্য, তিনি লোহাগাড়ার প্রথম অনলাইন নিউজ পোর্টাল LohagaraNews24.com’র উপদেষ্টা ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

অনুমোদন ছাড়াই চিকিৎসা দেওয়া হতো মাইন্ড এইড হাসপাতালে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাজধানীর আদাবরে অবস্থিত মাইন্ড এইড সাইকিয়াট্রিক অ্যান্ড ডি এডিকশন হাসপাতাল অনুমোদন ছাড়াই প্রতিষ্ঠা করা হয়।  

মঙ্গলবার  ঢাকা মহানগর হাকিম আদালতে এএসপি আনিসুল করিম শিপনের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ১০ আসামির রিমান্ড আবেদনে এসব তথ্য উল্লেখ করা হয়।গ্রেফতার আসামিরা হলেন মাইন্ড এইড হাসপাতালের মার্কেটিং ম্যানেজার আরিফ মাহমুদ জয়, কো-অর্ডিনেটর রেদোয়ান সাব্বির, কিচেন সেফ মো. মাসুদ, ওয়ার্ড বয় জোবায়ের হোসেন, ফার্মাসিস্ট মো. তানভীর হাসান, ওয়ার্ড বয় মো. তানিম মোল্লা, সজীব চৌধুরী, অসীম চন্দ্র পাল, মো. লিটন আহাম্মদ ও মো. সাইফুল ইসলাম পলাশ।

এর আগে নিহত আনিসুল করিম শিপনের বাবা বাদী হয়ে আজ মঙ্গলবার আদাবর থানায় ১৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বর্ণিত ১১-১৫ নম্বর ক্রমিকে বর্ণিত আসামিরা অনুমোদন ছাড়াই হাসপাতালটি প্রতিষ্ঠা করে দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে চিকিৎসার নামে অবৈধ অর্থ অর্জন করা হচ্ছিল। বিডি-প্রতিদিন

কোটি টাকার প্রশ্ন, কে সেই সিনিয়র অফিসার?

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
এসআই আকবর

নিউজ ডেক্স : সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হানের মৃত্যুর ঘটনায় প্রধান অভিযুক্ত ফাঁড়ি ইনচার্জ এসআই আকবর হোসেন ভুঁইয়া ভারতীয় খাসিয়াদের হাত ঘুরে এখন পুলিশের খাঁচায়। তবে পুলিশের হাতে তুলে দেওয়ার আগে আকবরকে মোবাইলের ক্যামেরায় বন্দি করেন ভারতীয় খাসিয়ারা। তাতে আকবর জানান, তিনি এক সিনিয়র কর্মকর্তার আশ্বাসে পালিয়েছিলেন। 

তবে পিবিআই তদন্ত কর্মকর্তা বলেন, পুলিশের সেই অফিসার সম্পর্কে আকবরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।দীর্ঘদিন পালিয়ে থাকার পর খয়েরি রঙের ফুল হাতা শার্ট, উসকো খুশকো চুল আর গালভরা দাড়ি নিয়ে ক্যামেরার সামনে দেখা গেছে আকবরকে। ভাইরাল হওয়া দুটো ভিডিও ক্লিপে দেখা যায় সবুজ রঙের নাইলনের রশি দিয়ে আকবরের কোমর বেঁধে রাখা, হাতও বাঁধা। রায়হানের মৃত্যুর ঘটনায় বরখাস্ত হওয়া এসআই আকবর হোসেন ভূঁইয়াকে নিজের পক্ষে কেঁদে কেঁদে সাফাই গাইতে দেখা যায় ভিডিওগুলোতে।

একটি ভিডিওতে আকবরকে পিছমোড়া করে বেঁধে রাখা দেখতে পাওয়া যায়। হাত পেছনে রেখে রশি বেঁধে তাকে জিজ্ঞাসাবাদ করতেও দেখা গেছে কয়েকজনকে। জিজ্ঞাসাবাদের জবাবে আকবর তখন বলেন, ‘আমাকে একজন সিনিয়র অফিসার বলেছেন, তুমি চলে যাও, দুই মাস পর পরিস্থিতি স্বাভাবিক হলে ফিরে আসবা।’

এখন প্রশ্ন উঠেছে, কে সেই সিনিয়র অফিসার? বন্দরবাজার পুলিশ ফাঁড়িটি কোতোয়ালি থানার অধীন। আকবরকে অভয় দেওয়া সেই অফিসারটি কি এ থানার কেউ? এ থানায় তার মাথার উপরে রয়েছেন তিনজন। এরা হলেন- ইন্সপেক্টর (তদন্ত), ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), সহকারী কমিশনার (এসি)। নাকি এরা কেউই নন, আরও উপরের কেউ?

তদন্তে পুলিশ নিশ্চিত হতে পারবে সেই নাম। তারা কি জানাবে সেই অফিসারের নাম? সিলেটে এখন কোটি টাকার প্রশ্ন এটিই। বিডি প্রতিদিন

৭ দিনের রিমান্ডে আকবর

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নিহত রায়হান আহমদ হত্যার নেপথ্যকারী এসআই আকবর হোসেন ভূঁইয়াকে (বরখাস্ত) ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুর ১টা ২০ মিনিটে কঠোর পুলিশি পাহারায় পিবিআই তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আওলাদ হোসেন সিলেট চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক আবুল কাশেমের আদালতে এসআই আকবর হোসেন ভূঁইয়াকে হাজির করেন। এসময় তদন্ত কর্মকর্তা আদালতে ৭দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।বিষয়টি নিশ্চিত করে পিবিআই তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আওলাদ হোসেন বলেন, আদালতে ৭দিনের রিমান্ডের আবেদন করলে আদালতের বিচারক ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রায়হান হত্যার মূল রহস্য উদঘাটনের জন্য পিবিআই আকবরকে জিজ্ঞাসাবাদ করবে। সেই সাথে তার সহযোগীদের সম্পর্কে তথ্য জানতে চাইবে পিবিআই।

জানা যায়, এরআগে সোমবার সকালে কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকে খাসিয়াদের সহযোগীতায় পুলিশ আকবরকে গ্রেফতার করে। সোমবার জেলা পুলিশ রাত ৭টার দিকে আকবরকে পিবিআই কাছে হস্তান্তর করেছে। বিডি-প্রতিদিন

নগরীর বিদ্যুৎ সঞ্চালন লাইন যাচ্ছে আন্ডারগ্রাউন্ডে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রামে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার পাশাপাশি সঞ্চালন ব্যবস্থার উন্নয়নে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) ১ লাখ ৩২ হাজার ভোল্টের আন্ডারগ্রাউন্ড (ভূ-গর্ভস্থ) ক্যাবল লাইন স্থাপনের কাজ করছে।

বর্তমানে কালুরঘাট থেকে মদুনাঘাট পর্যন্ত ৭ দশমিক ১ কিলোমিটার এলাকায় শতভাগ আন্ডারগ্রাউন্ড ক্যাবলের মাধ্যমে বিদ্যুতের সঞ্চালন লাইন স্থাপনের কাজ চলছে। পিজিসিবি কর্তৃপক্ষ ইতোমধ্যে নগরীতে আরও বেশ কয়েকটি সাব স্টেশনে আন্ডারগ্রাউন্ড ক্যাবল সংযোগ স্থাপন করেছে। নির্মাণ করেছে বেশ কয়েকটি নতুন সাব স্টেশনও। প্রতিটি সাব স্টেশনের ক্যাপাসিটি হচ্ছে ২০০ মেগাওয়াট করে।

পাওয়ার গ্রিড কোম্পানির সঞ্চালন লাইনের শতভাগ আন্ডারগ্রাউন্ড ক্যাবল স্থাপনের কাজ শেষ হলে ঝড় বৃষ্টির সময়ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা যাবে বলে জানান পিজিসিবির সংশ্লিষ্ট প্রকৌশলী। এজন্য নতুন সাব স্টেশনের পাশাপাশি আধুনিকায়নও করা হচ্ছে। কালুরঘাট নতুন সাব স্টেশনের কাজ শেষ। আগামী এপ্রিলে চালু হবে। ষোলশহর সাব স্টেশনেরও কাজ শেষ। আজ থেকে টেস্টিং হবে হলে জানান পিজিসিবি চট্টগ্রামের সংশ্লিষ্ট প্রকৌশলী।

এই ব্যাপারে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিতরণ চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. শামসুল আলম জানান, চট্টগ্রাম মহানগরীর সার্বিক বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি) ১ লাখ ৩২ হাজার ভোল্টের আন্ডারগ্রাউন্ড ক্যাবল লাইন ধারাবাহিকভাবে স্থাপন করছে। এখন মদুনাঘাট থেকে কালুরঘাট পর্যন্ত শতভাগ আন্ডারগ্রাউন্ড ক্যাবল সঞ্চালন লাইনের কাজ প্রায় শেষ পর্যায়ে। বর্তমান সরকারের মিশন হচ্ছে ঘরে ঘরে বিদ্যুৎ এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ। এ লক্ষ্যে আমরা কাজ করছি।

চট্টগ্রাম মেট্রো এলাকায় ইতোমধ্যে সাগরিকা মোড় থেকে আন্ডারগ্রাউন্ড ক্যাবল (আংশিক) রামপুর-খুলশী পর্যন্ত ২ দশমিক ৭৬ কিলোমিটার এবং রামপুর থেকে হালিশহর পর্যন্ত (আংশিক) ২ দশমিক ৭৬ কিলোমিটার সঞ্চালন লাইন দুটি সাগরিকা ক্রসিং মোড় হয়ে পোর্ট কানেকর্টিং রোডের দুই পাশে প্রায় ২ মিটার গভীর দিয়ে নব নির্মিত ২৩০/১৩২ কেভি রামপুর গ্রিড উপ কেন্দ্রের সাথে সংযুক্ত করা হয়েছে। তবে শতভাগ আন্ডারগ্রাউন্ড ক্যাবল লাইন হয়েছে রামপুর থেকে আগ্রাবাদ পর্যন্ত ৪ দশমিক ৫৪ কিলোমিটার।

তিনি জানান, বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা এবং সঞ্চালন ব্যবস্থাকে আমাদের নিজেদের শরীরের মতো নিয়মিত যত্ন নিতে হয়। এজন্য আমরা নিয়মিত মেন্টেইনেন্স করি তাহলেই গ্রাহকরা ভালো বিদ্যুৎ সেবা পাবে। আমাদের বিদ্যুৎ দেওয়ার সক্ষমতা আছে।

অভিযোগ রয়েছে নগরীর পাশাপাশি উপজেলাগুলোতেও বিতরণ এবং সঞ্চালন লাইনের আধুনিকায়ন না হওয়ায় বিদ্যুত বিভ্রাট ঘটে। আর লো ভোল্টেজ সমস্যা তো রয়েছেই। বিতরণ সংস্থাগুলো এ জন্য দায়ী করে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশকে (পিজিসিবি)।

আর পিজিসিবির বক্তব্য, বিতরণ সংস্থাগুলোর ত্রুটির কারণে গ্রাহককে মানসম্মত বিদ্যুৎ িদেয়া যাচ্ছে না। তবে বিতরণ ও সঞ্চালন ব্যবস্থার উন্নতির জন্য সরকার বেশ কয়েকটি মেগা প্রকল্প গ্রহণ করেছে। নগরীতে বর্তমানে বিতরণ ব্যবস্থার উন্নয়নে দুটি প্রকল্পের (১১শ’ কোটি টাকা ও ২৫শ’ কোটি) কাজ চলছে। পাশাপাশি সঞ্চালন ব্যবস্থার উন্নয়নের জন্য পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) কর্তৃপক্ষও নগরীতে ১ লাখ ৩২ হাজার ভোল্টের আন্ডারগ্রাউন্ড (ভূ-গর্ভস্থ) ক্যাবল স্থাপনের কাজ করছে। দৈনিক আজাদী