- Lohagaranews24 - https://lohagaranews24.com -

মরিশাসে সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত

আন্তর্জাতিক ডেক্স : মরিশাসে সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছে আরও কয়েক ডজন লোক।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্রটির রাজধানী পোর্ট লুইসের পাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

jagonews24

জানা গেছে, আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহত সবাই দেশটির হাইবেক পার্টনার নির্মাণ কোম্পানিতে কাজ করতেন।

jagonews24

এক প্রবাসী বাংলাদেশি জানান, শ্রমিকরা বাসযোগে কাজে যাচ্ছিলেন। হঠাৎ গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাইল নামক স্থানে একটি বাসস্ট্যান্ডের ভেতরে ঢুকে পড়ে। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহত চারজনের মরদেহ যত তাড়াতাড়ি সম্ভব দেশে পাঠানো হবে বলে দূতাবাস থেকে জানানো হয়েছে। এ ঘটনায় দেশটিতে প্রবাসী বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

jagonews24

দূতাবাস কর্মকর্তা মো. অহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যত দ্রুত সম্ভব মরদেহ দেশে পাঠানোর চেষ্টা করা হচ্ছে। এখানকার শ্রম মন্ত্রণালয় যেন ক্ষতিপূরণের ব্যবস্থা করে সেজন্য দূতাবাস কাজ করছে।

তিনি বলেন, মরিশাসে বাংলাদেশ কমিউনিটির নেতাকর্মীরা আমাদের সার্বিক সহযোগিতা করছে। হাইকমিশন আহত সবার সঙ্গে যোগাযোগ রাখছে। আগামীকাল তাদের জানাজা হবে। জাগো নিউজ

বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাঁশখালীর চাম্বল বাজারে নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে মোহাম্মদ তৈয়ব (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাত ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মোহাম্মদ তৈয়ব চাম্বল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মওলার পাড়া এলাকার মোহাম্মদ মফিজের ছেলে।

স্থানীয় ও থানা সুত্রে জানা যায়, চাম্বল বাজারে নির্মাণাধীন মান্নান সেন্টারে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হন মোহাম্মদ তৈয়ব। আহতাবস্থায় তাকে চাম্বলে অবস্থিত হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরিবারের পক্ষ থেকে তার ময়নাতদন্ত ছাড়া দাফন করার জন্য আবেদন করা হলেও রাতে (রাত সাড়ে ৯টা) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রেজাউল করিম মজুমদার। দৈনিক আজাদী

লোহাগাড়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আধুনগরে পুকুরের পানিতে ডুবে মরিয়ম বিনতে একরাম মাহিরা (২) নামে এক কন্যাশিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুর ২টায় ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সমশু মেম্বার পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত শিশু ওই এলাকার মোহাম্মদ একরামের একমাত্র মেয়ে।

স্থানীয় ইউপি সদস্য আবদুল মালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খেলাচ্ছলে সকলের অগোচরে বাড়ি সন্নিহিত পুকুরে পড়ে যায় শিশুটি। পরিবারের লোকজন অনেকক্ষণ মাহিরাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। পরে শিশুটিকে পুকুর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যায়। সেখানে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

একইদিন বাদ মাগরিব নামাজে জানাজা শেষে শিশুটিকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এ ঘটনায় শিশুর স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

লোহাগাড়ায় অবৈধ ফার্নিচারসহ পিকআপ জব্দ

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় অবৈধ ফার্নিচারসহ একটি পিকআপ জব্দ করেছে সাতগড় বনবিট। বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ভান্ডারী ডেবা নামক স্থানে অভিযান চালিয়ে এ ফার্নিচার জব্দ করা হয়।

চুনতি রেঞ্জের সাতগড় বনবিট কর্মকর্তা মাসুদ পারভেজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামমুখী একটি পিকআপে (চট্টমেট্রো-ন-১১-৮৫৪৪) তল্লাশী চালিয়ে ফার্নিচার বোঝাই পিকআপ জব্দ করা হয়।

তিনি আরো জানান, জব্দকৃত ফার্নিচারের আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা। জব্দকৃত ফার্নিচার ও পিকআপ বনবিভাগের হেফাজতে রয়েছে। এ ব্যাপারে বন আইনে মামলা রুজু করা হয়।

ওবায়দুল কাদেরের মুখে শুধু বিএনপি কেন, প্রশ্ন ফখরুলের

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মুখে প্রতিদিন বিএনপির আলোচনা কেন? তাদের মতে তো বিএনপি রাজনীতিতে নেই। তাহলে মুখে সারাক্ষণ বিএনপি কেন?

বৃহস্পতিবার (৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাগো নিউজ

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রত্যেক দিন কথা বলেন। তিনি অত্যন্ত সুবেশী মানুষ। চমৎকার একটি ঘরে, চমৎকার একটি আসনে বসে তিনি কথা বলেন। আমি শুনেছি তিনি এক সময় নাটক করতেন। তিনি অনেক সুন্দর করে কথা বলেন। তার বক্তব্য প্রতিপাদ্য একটাই– বিএনপি। বিএনপির এই নাই, ওই নাই এসবই বলতে থাকেন তিনি।

তিনি বলেন, খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে। কারণ তারা জানেন, খালেদা জিয়া বাইরে থাকলে নির্বাচনের আগে যেটা করেছিলেন সেটাও করা সম্ভব ছিল না। গণতান্ত্রিক আন্দোলন যাতে না করতে পারে সেজন্য তাকে আটকে রাখা হয়েছে। ১ লাখ মামলায় আমাদের নেতাকর্মীদের গুম করে দিয়েছেন, তারপরও কিন্তু বিএনপি থেকে একটি লোকও টেনে নিয়ে যেতে পারেননি। বিএনপির এই অবস্থানে পৌঁছাতে তরিকুল ইসলাম সাহেবদের অনেক অবদান আছে।

বিএনপি মহাসচিব বলেন, ১৯৭২ সালে আমরা এই স্বপ্ন দেখেছিলাম। তখন ক্ষমতায় আসল আওয়ামী লীগ। একইভাবে এই স্বপ্ন চূর্ণবিচূর্ণ করে দিল তারা। সবশেষে ক্ষমতা চিরস্থায়ী করার জন্য বাকশাল গঠন করলো। আজকে ঠিক একইভাবে বিভিন্নভাবে ক্ষমতায় এসে সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়ে একনায়কতন্ত্র শাসনব্যবস্থা কায়েম করেছে। শুধু মোড়ক আছে গণতন্ত্রের একটা, সেটা সামনে ধরে তারা ক্ষমতায় বসে আছে।

ফখরুল বলেন, একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। মানুষের ভোট দেয়ার অধিকার কেড়ে নিয়েছে। আজকে দ্রব্যমূল্য আকাশচুম্বী হয়েছে। প্রত্যেকটি জিনিসের দাম তিন-চারগুণ বেশি কাদের জন্য? তাদের লুটপাটের জন্য। তারা সিন্ডিকেট তৈরি করছে, যে সিন্ডিকেট সব লুটে নিয়ে যাচ্ছে। সরকারি কর্মকর্তাদের বেতন বাড়ছে, কৃষকদের কি আয় বেড়েছে? ক্ষুদ্র ব্যবসায়ী যারা তাদের কি আয় বেড়েছে? এই করোনাতে তারা প্রায় নিঃস্ব হয়ে গেছে। বহু মানুষ আজ খেতে পারে না, আপনারা সেই অবস্থা তৈরি করেছেন। তারা দেশের মানুষকে জিম্মি করে রেখেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে এবং সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমের সঞ্চালনায় স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা মসিউর রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল,ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন প্রমুখ।

৩ কোটি ডোজ করোনার ভ্যাকসিন দেবে ভারতের সিরাম ইনস্টিটিউট

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : অক্সফোর্ডের তৈরি করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য ভারতের সিরাম ইনস্টিটিউট, বাংলাদেশের বেক্সিমকো ফার্মা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী বাংলাদেশকে অক্সফোর্ডের ৩ কোটি ডোজ ভ্যাকসিন সরবারহ করবে সিরাম ইনস্টিটিউট।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ে চুক্তি স্বাক্ষর শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে বেক্সিমকো ও ভারতের সিরাম ইনস্টিটিউটের মাধ্যমে বাংলাদেশে করোনার ভ্যাকসিন আনা হচ্ছে। আগামী বছরের জানুয়ারি থেকে এ ভ্যাকসিন বাংলাদেশে আসা শুরু হতে পারে। প্রথমে ৩ কোটি ডোজ আনা হবে। ভ্যাকসিন রাখা হবে বেক্সিমকোর গোডাউনে। ভারত যে দামে ভ্যাকসিন পাবে সিরাম ইনস্টিটিউট বাংলাদেশকেও একই দামে তা দেবে বলে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ ভ্যাকসিন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় তৈরি করেছে। ইংল্যান্ডের বিভিন্ন স্থানে এটি পরীক্ষামূলক প্রয়োগে সফল হয়েছে। বর্তমানে এটি তৃতীয় ধাপে প্রয়োগ শুরু হয়েছে, যার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই বলে প্রমাণিত হয়েছে। এটি প্রতিটি মানুষের জন্য দুটি করে ডোজ দেয়া হবে। দেড় কোটি মানুষকে ২৮ দিন পর পর এ ডোজ দেয়া হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন সাপেক্ষে বাংলাদেশে আমদানি করতে চুক্তিতে শর্ত রয়েছে। প্রতিটি ডোজের জন্য সরকারিভাবে ৫ ডলার (৪৫০ টাকা) মতো ব্যয় হবে বলেও জানান তিনি।

প্রথম ধাপে ভ্যাকসিন প্রদানে কাদের অগ্রাধিকার দেয়া হবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, করোনাকালীন কর্মরত সম্মুখসারির যোদ্ধা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, পুলিশ, করোনা আক্রান্ত রোগী, গণমাধ্যমকর্মী ও বয়স্ক ব্যক্তিদের অগ্রাধিকার দেয়া হবে। তবে পর্যায়ক্রমে এটি দেশের সব মানুষের কাছে পৌছে দেয়া হবে।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান বলেন, আমাদের কাছে এই দিনটি স্মরণীয়। বিশ্বের ৯টি প্রতিষ্ঠান তৃতীয় পর্যায়ে চূড়ান্ত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। এর মধ্যে ৬টির সঙ্গে যোগাযোগ রাখছে বাংলাদেশ। দ্রুত সময়ের মধ্যে করোনার ভ্যাকসিন পাওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান উপস্থিত ছিলেন ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, সংসদ সদস্য নাজমুল হাসান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, সিরাম ইনস্টিটিউটের প্রতিনিধি সন্দীপ মলয় প্রমুখ। জাগো নিউজ

মেরিন ড্রাইভে যুক্ত হচ্ছে বাঁশখালী, অর্থনৈতিক অঞ্চল হবে উপকূলীয় এলাকা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : প্রকৃতির অন্যতম নিসর্গ বাঁশখালী। এখানে পূর্বে পাহাড় ,পশ্চিমে সমুদ্র আর মাঝখানে সমতল ভুমি। এখানে সারাবছর সবজি ফলানো সম্ভব, আর নানা ফসলের পাশাপাশি পশ্চিমে সমুদ্র উপকূলকে অর্থনৈতিক অঞ্চলে পরিণত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

তিনি বলেন- উপকূলীয় এলাকায় আধুনিক বেড়িবাঁধ হয়েছে। মেরিন ড্রাইভের পরিকল্পনা চলছে। মীরসরাই ও সীতাকুন্ডের পর এই বাঁশখালীকে অর্থনৈতিক জোনে পরিণত করার সকল ধরনের উপযোগিতা রয়েছে। এখানে অর্থনৈতিক ও শিল্পজোন হলে এখানকার জনগণ আর কর্মহীন থাকবে না। গত ২৭ অক্টোবর বাঁশখালী উপজেলা প্রশাসনের উন্নয়ন কর্মকান্ডের বর্ণনা দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। এদিকে মেরিন ড্রাইভ নির্মাণ কার্যক্রমের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করায় বাঁশখালী উপকূলবাসী আরো একধাপ স্বপ্নে পুরণে এগিয়ে যাবে। বর্তমানে বাঁশখালীর গন্ডামারায় চীন-বাংলাদেশের সহযোগিতায় এস আলম গ্রুপ স্থাপন করছে ১৩২০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন এসএস পাওয়ার প্ল্যান্ট। এ শিল্প প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হওয়ার পর থেকে দেশের অন্যান্য শিল্পগ্রুপগুলো বাঁশখালীর উপকুলে তাদের শিল্প প্রতিষ্ঠান করার তৎপরতা চালিয়ে যাচ্ছে। কিন্তু বাধা ছিল উপকুলীয় বেড়িবাঁধ। এখন সেই বাধাও দূর হচ্ছে।

বন্যা ও সাগরে অতিরিক্ত জোয়ার ভাটার কারণে দু,দফায় সময় বৃদ্ধির পর এ কাজের প্রায় ৮৮% কাজ শেষ হয়েছে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের বাঁশখালীতে দায়িত্বরত উপ প্রকৌশলী ধীমান কৃঞ্চ চৌধুরী ও মো:আবু তাহের। তারা জানান- বাঁশখালীর উপকুলীয় স্থানীয় বেড়িবাঁধ নির্মাণের জন্য প্রথমে ২৫১ কোটি বরাদ্দ দেয়া হলেও তা বৃদ্ধি পেয়ে ২৯৩ কোটি হয়। এরমধ্যে বর্তমান সময় পর্যন্ত প্রায় ২৩০ কোটি টাকা ছাড় দেয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে চট্টগ্রামের মীরসরাইর জোরারগঞ্জ থেকে কক্সবাজার পর্যন্ত ২৩০ কিলোমিটার দীর্ঘ মেরিন ড্রাইভ সড়ক নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। জোরারগঞ্জ থেকে শুরু করে মীরসরাই-সীতাকুণ্ডের উপকূলীয় বেড়িবাঁধ ধরে বঙ্গবন্ধু টানেল ব্যবহার করে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে এবং সেখান থেকে বাঁশখালী উপকুল ও চকরিয়া হয়ে কক্সবাজার পর্যন্ত যাবে সড়কটি। কর্ণফুলীর তলদেশে টানেল ব্যবহার করা হলেও মাতামুহুরিসহ অন্যান্য নদীগুলোর উপর ব্রিজ নির্মাণ করা হবে।

জানা যায়- গত ২৫ সেপ্টেম্বর থেকে প্রকল্পটির সার্ভে শুরু হয়েছে। অস্ট্রেলিয়ার একটি কোম্পানি এই সার্ভে কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে স্থায়ী বেড়িবাঁধ হওয়ায় উপকুলীয় জনগণ পুর্বের শংকা কাটিয়ে নতুন করে জীবন গড়ার স্বপ্নে বিভোর হয়ে পড়েছে। এরমধ্যে উপকুলীয় এলাকার জনগণ সাগরে হারিয়ে যাওয়া তাদের সম্পত্তিগুলো পুন:উদ্ধারে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কাছে বিক্রি শুরু করেছে ।

গন্ডামারা ছাড়াও বাঁশখালীর সর্বদক্ষিণে ছনুয়ায় ইতিমধ্যে উপকুলীয় এলাকায় শিল্প স্থাপনের জন্য দেশের এক শীর্ষ স্থানীয় শিল্প গ্রুপ প্রায় ২শত একর জায়গার জন্য বায়না করেছে বলে জানা গেছে। উপকুলীয় সরল, বাহারছড়া, কাথরিয়া, খানখানাবাদ এলাকার বেশ কিছু জায়গা কিনে নিচ্ছে প্রায় ৮টি শিল্পগ্রুপ। সরলের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী বলেন- উপকুলের জনগণ একসময় ভাঙ্গনের ভয়ে এলাকায় আসত না, এখন সেখানে নতুন বসতি করে জায়গার দাম পাচ্ছে কোটি কোটি টাকা।

ছনুয়ার চেয়ারম্যান এম. হারুনুর রশিদ বলেন- বেড়িবাঁধ ও মেরিন ড্রাইভের কাজ শেষ হলে বাঁশখালী উপকুলের কোন জায়গায় খালি থাকবে না। বাহারছড়ার চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম বলেন- বেড়িবাঁধ হওয়ায় উপকুলীয় এলাকায় জনগণ নতুন নতুন বাড়িঘর তৈরি করছে। মেরিন ড্রাইভ হলে বাঁশখালীর উপকুল হবে শিল্পনগর, হবে কর্মসংস্থান।

খানখানাবাদের চেয়ারম্যান মোহাম্মদ বদরুদ্দিন চৌধুরী বলেন- বেড়িবাঁধ হওয়ায় এলাকার জনগণ নতুন করে নানামুখী ফসল ফলাচ্ছে জমিতে। এরমধ্যে মেরিন ড্রাইভ হলে এলাকায় উন্নয়ন ও শিল্প প্রতিষ্ঠান স্থাপন হবে, জনগণ কর্মহীন থাকবে না। দৈনিক আজাদী

টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে যুবক খুন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে মৃত্যুর কোলে ঢলে পড়লেন টেকনাফের যুবক আবদু শুক্কুর (৩২)। নিহত যুবক দুই কন্যা সন্তানের জনক। তিনি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড জাদিমুড়া শালবাগান এলাকার আবুল বসরের ছেলে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ১১ টার দিকে নিজ বাড়ির পাশের হাঁটাচলার রাস্তায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের মৃতদেহ উদ্ধার করেছে।

স্থানীয় সূত্র জানায়, বেশ কিছুদিন ধরে আইনশৃংখলা বাহিনী টেকনাফের লেদা, নয়াপাড়া ও শালবাগান এলাকায় অভিযান জোরদার করেছে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আর্ম পুলিশ ব্যাটলিয়ন (এপিবিএন) রোহিঙ্গা ক্যাম্পের এসব এলাকায় অভিযান চালিয়ে আলোচিত রোহিঙ্গা সন্ত্রাসী, নুর-উর-নবী, শালমান শাহসহ বেশ কজনকে আটক করেছে। উদ্ধার করেছে এলজি, ইয়াবা ও কিরিচ। তবে এখনো অধরা রয়েছে আলোচিত রোহিঙ্গা সন্ত্রাসী আব্দুল হাকিম, খালেক ও জহির।

এদের ধরতে র‌্যাব ও এপিবি কৌশলী অভিযান অব্যাহত রেখেছে। নিহত আবদু শুক্কুর বিভিন্ন সময়ে রোহিঙ্গা সন্ত্রাসীদের ধরতে আইনশৃংখলা বাহিনীকে সহায়তা দিয়ে আসছিলো। এতে ক্ষিপ্ত হয়ে উঠে রোহিঙ্গা সন্ত্রাসী জকির। এর জের ধরে এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে সরাসরি শুক্কুরকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীর।

নিহতের পিতা আবুল বসর বলেন, আমার ছেলে আবদু শুক্কুর সকাল বেলা ঘর হতে বের হয়। পার্শ্ববর্তী চাচার বাড়ির পাশ দিয়ে সে দোকানের দিকে যাওয়ার সময় আগে থেকে উঁৎ পেতে থাকা রোহিঙ্গা সন্ত্রাসী কয়েকদিক থেকে তাকে ঘেরাও করে। এসময় রোহিঙ্গা সন্ত্রাসী জকির ডাকাত সরাসরি তাকে কয়েক রাউন্ড গুলি করে। এক পর্যায়ে মৃত্যু নিশ্চিত জেনে ওরা পাহাড়ের দিকে চলে যায়।

প্রকাশ্য দিবালোকে শত শত স্থানীয় ও রোহিঙ্গারা এ ঘটনার প্রত্যক্ষ্যদর্শী। তবে কেউ ডাকাত গ্রুপের ভয়ে এগিয়ে আসেনি। তিনি আরো জানান, আগের দিন রাতেও র‌্যাব সদস্যরা শালবাগানে অভিযান পরিচালনা করে। এ সময় আমার ছেলে আইনশৃংখলা বাহিনীর সাথে ছিলো এমন অজুহাতে এমন নিষ্ঠুর ঘটনা করলো জকির বাহিনী।

এদিকে ঘটনাস্থলে গিয়ে টেকনাফ মডেল থানার পরিদর্শক (অপারেশন) খোরশেদ আলম মৃতদেহের সুরতহাল প্রতিবেদন তৈরী করে লাশ উদ্ধার করেন। তিনি বলেন, মৃতদেহের শরীরে বেশকয়েকটি গুলির চিহ্ন দেখা গেছে। হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, রোহিঙ্গা সন্ত্রাসীরা দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বরত পরির্দশক (তদন্ত) আব্দুল আলিম বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে প্রয়োজনীয় পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। এ বিষয়ে
যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি। দৈনিক আজাদী