- Lohagaranews24 - https://lohagaranews24.com -

পটিয়ায় চিকিৎসককে মারধরের ঘটনায় একজন আটক

নিউজ ডেক্স : চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় শিশু মৃতের অভিযোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. জিয়াউদ্দিন মো. সাকিবকে মারধরের ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

গত শনিবার রাতে পটিয়া থানার পুলিশ স্থানীয় গ্রাম থেকে তাকে আটক করে। আটক আবদুর রহমান (২৫) মারা শিশুর মামা। তবে এ ঘটনায় অভিযুক্ত শিশুর পিতা এখনো পলাতক। এর আগে মারধরের শিকার চিকিৎসক বাদী হয়ে শিশুর পিতা ও মামার নাম উল্লেখ করে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দিন বলেন, ‘চিকিৎসককে মারধরর ঘটনায় সিসি ক্যামেরার ছবি দেখে একজনকে আটক করা হয়েছে। তাছাড়া মামলায় নাম উল্লেখ থাকা শিশুর পিতাকে আটকের চেষ্টা চলছে।’  চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘চিকিৎসককে মারধরের ঘটনায় স্থানীয় চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন। তবে গত শনিবার রাতে একজনকে আটকের পর তারা কর্মসূচি প্রত্যাহার করেন। আহত চিকিৎসকও হাসপাতালে যোগ দিয়েছেন।’

স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম  মিনহাজুর রহমান বলেন, ‘মৃত্যু পরবর্তী ২-৪ ঘণ্টার মধ্যে মৃতদেহের পেশি সংকোচন অবলোকন করা একটি স্বাভাবিক প্রক্রিয়া। এর জন্য চিকিৎসককে দায়ী করে তার ওপর হামলা ন্যাক্কারজনক ঘটনা। তাই আমরা হামলাকারীদের গ্রেফতারের দাবি করেছিলাম। পুলিশ এজহারভুক্ত দুই আসামির মধ্যে একজনকে আটক করেছে। আমাদের দাবি- ক্লোজ সার্কিট ক্যামেরায় ধারণকৃত ফুটেজ ও গ্রেফতারকৃত আসামির স্বীকোরিক্তি অনুযায়ী বাকী হামলাকারীদেরও আইনের আওতায় আনা হোক।’

প্রসঙ্গত, গত শুক্রবার সকাল ১০টার দিকে পটিয়ার বরলিয়া ইউনিয়নের ওকন্যারা গ্রামের ইমরান হোসেন তার দুই বছরের ছেলে জুবায়ের হোসেনকে পুকুর থেকে উদ্ধার করে মুমুর্ষূ অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক ইসিজি করে শিশুটিকে মৃত ঘোষণা করেন। পরে শিশুটিকে বাড়িতে নেওয়ার পর নড়েচড়ে উঠেছে ও বেঁচে আছে বলে ঘণ্টা খানেক পর আবারও স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এসময় আবারও চিকিৎসকরা দেখে মৃত বলেই ঘোষণা করেন। তখন ভুল চিকিৎসায় শিশুটির মৃত্যুর অভিযোগ তুলে এলাকার বিক্ষুব্ধ মানুষরা কথা কাটাকাটির এক পর্যায়ে চিকিৎসকের ওপর হামলা চালায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। বিডি প্রতিদিন

সাতকানিয়ায় ব্যবসায়ীকে মারধর, টাকা ছিনতাই

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : সাতকানিয়ায় এক ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। ছিনতাইয়ের শিকার হওয়া ব্যবসায়ীর নাম মো. হেলাল উদ্দীন (৩৫)। আজ রবিবার (১১ অক্টোবর) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়াস্থ আঁধার মা’র দরগা এলাকায় নির্মাণাধীন রেলের রাস্তায় এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের শিকার উপজেলার কালিয়াইশ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রসুলাবাদ এলাকার মৃত আহমদ ছফার পুত্র বান্দরবানের নাইক্ষ্যংছড়ি লেমুছড়ির প্লাইউড ব্যবসায়ী হেলাল উদ্দীন বলেন, “আজ রবিবার সন্ধ্যায় মৌলভীর দোকান এলাকায় একটি গ্যারেজে আমার মোটরসাইকেলের কাজ করাই। এসময় মোটরসাইকেলের কিছু যন্ত্রাংশ কেনার জন্য মোটরসাইকেলযোগে কেরানীহাটে যাচ্ছিলাম। রাত ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আঁধার মা’র দরগার দক্ষিণ পার্শ্বে রেলওয়ের নির্মাণাধীন রাস্তা এলাকায় পৌছার পর পেছন থেকে কে বা কারা হেলাল ভাই বলে চিৎকার দেয়। তখন আমি মোটরসাইকেল থামানোর সাথে সাথে ৩ জন ছিনতাইকারী এসে আমাকে টেনে অন্ধকারে নিয়ে যায়। এরপর তারা আমার কাছে ইয়াবা রয়েছে বলে শরীরের বিভিন্ন স্থানে হাত দেয়। তখন আমি প্রতিবাদ করলে তারা আমাকে মারধর ও পকেটে থাকা ১৪ হাজার টাকা ছিনিয়ে নেয়। এক পর্যায়ে ঘটনাস্থল থেকে চিৎকার করতে করতে কিছুদূর দৌড়ে এসে অপর একজনের মোটরসাইকেলযোগে কেরানীহাট উলা মিয়া মার্কেট সিএনজি স্টেশন এলাকায় চলে আসি। সেখানে পৌছার পর আমার সাথে থাকা টাকার ব্যাগ সিএনজিচালিত অটোরিকশাচালকদের কাছে রেখে দ্রুত কেরানীহাট পুলিশ বক্সে যাই। পরে পুলিশ আমাকে নিয়ে ঘটনাস্থলে যান কিন্তু ততক্ষণে ছিনতাইকারীরা পালিয়ে যায়। তখন ঘটনাস্থল থেকে আমি আমার মোটরসাইকেল নিয়ে আসি।”

সাতকানিয়া থানার এএসআই মোবারক হোসেন বলেন, “ছিনতাইয়ের খবর পেয়ে দ্রুত আমি ঘটনাস্থলে যাই কিন্তু সেখানে কাউকে পাওয়া যায়নি।” দৈনিক আজাদী

সেই আর্মেনিয় ট্যাংক ধ্বংসের ভিডিও প্রকাশ আজারবাইজানের

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : গত দুই সপ্তাহ ধরে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে মারাত্মক রকমের সামরিক সংঘাতের পর রাশিয়ার মধ্যস্থতায় শুক্রবার রাতে দু’পক্ষ শান্তি আলোচনায় বসে এবং গতকাল শনিবার স্থানীয় সময় দুপুর ১২টা থেকে যুদ্ধবিরতি কার্যকর হয়। তবে সাময়িক যুদ্ধবিরতি ভঙ্গ করে আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তর শহর গানজায় রাতভর আর্মেনিয়ার হামলায় সাতজন নিহত ও ৩৩ জন আহত হয়েছেন।

এর আগে আর্মেনিয় এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংসের পর এবার একটি ট্যাংক ধ্বংসের ভিডিও প্রকাশ করেছে আজারবাইজান। শনিবার যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ আনার পরই আজারবাইজানের সংবাদমাধ্যম আজভিশনের অনলাইনে ভিডিওটি প্রকাশ করা হয়। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলা হয়, আর্মেনীয় সশস্ত্র বাহিনীর আরেকটি সামরিক সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।

এর আগে, গতকাল শনিবার বেলা ১২টা থেকে যুদ্ধবিরতি চুক্তি কার্যকর হওয়া সত্ত্বেও আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করেছিল। আজারবাইজান সঙ্গে সঙ্গেই এর পাল্টা জবাব দিয়েছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। বলা হয়েছে, আঘদারা-টারটার ও ফুজুলি-জাবরাইল এলাকায় আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করে। আমাদের বেশ কয়েকটি আবাসিক এলাকায় আর্মেনিয়ান সশস্ত্র বাহিনী গুলি চালায়। সাথে সাথে তাদের কঠোর জবাব দেয়া হয়েছে। বিডি-প্রতিদিন

https://www.youtube.com/watch?time_continue=4&v=UlsnnAIqVw4&feature=emb_title

ধর্ষণের ঘটনায় বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র দেখছেন নাছির

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘সম্প্রতি দেশে নারী ও শিশু ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনা বেড়ে চলেছে। কিন্তু একটি বিষয় লক্ষণীয়, ধর্ষণের মতো ঘটনায় জড়িত যারা তারা কারা? কাদের ইন্ধনে হঠাৎ করে এই ধর্ষণ অপরাধ বেড়ে গেল। কাদের মদদে সারাদেশে এই অপকর্ম চলছে।’

তিনি বলেন, সরকারকে বেকায়দায় ফেলার জন্য, সরকারের ভাবমূর্তি জনগণের কাছে প্রশ্নবিদ্ধ করে তোলার জন্য কারা এই অস্থিরতা সৃষ্টি করছে। দিন যতই যাচ্ছে তা স্পষ্ট হয়ে উঠছে।

তিনি বলেন, ধর্ষণের মতো অপরাধ ঘটনাকে ইস্যু বানিয়ে করা আন্দোলনের নামে নতুন ষড়যন্ত্রের জাল বুনছে। কারা ফায়দা লুটতে চায়? এই অস্থিরতা সৃষ্টির পেছনে বিএনপি জামায়াতের ষড়যন্ত্র রয়েছে।

রোববার (১১ অক্টোবর) ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন ‘এ, বি ও সি’ ইউনিট আওয়ামী লীগের পৃথক কার্যকরী কমিটির সভায় তিনি এ দাবি করেন।

সাবেক সিটি মেয়র বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের সংগঠন। জনগণকে সঙ্গে নিয়েই আওয়ামী লীগের সকল নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে সকল অপকর্মের দাঁতভাঙা জবাব দেবে। তাই তৃণমূলের নেতাকর্মীকে সজাগ দৃষ্টি রাখতে হবে। যে কোনো অপকর্ম ষড়যন্ত্র রুখে দিতে দলীয় নির্দেশনা দেয়া মাত্রই আমাদেরকে ঝাঁপিয়ে পড়তে হবে।’

সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। বিশেষ আলোচক ছিলেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী।

সভায় নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ত্রাণবিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম, কার্যনির্বাহী সদস্য মহব্বত আলী খান বক্তব্য দেন।

এছাড়া মো. এয়াকুব, পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রাশেদ আলী জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবদুর রহিম, ‘এ’ ইউনিট আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম সর্দার প্রমুখ বক্তব্য দেন। জাগো নিউজ

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড, সংশোধিত আইন মন্ত্রিসভায় উঠছে কাল

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
প্রতীকী ছবি।

নিউজ ডেক্স : ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে সংশোধিত ‘নারী ও শিশুনির্যাতন দমন আইন, ২০০০’ এর খসড়া আগামীকাল সোমবার (১২ অক্টোবর) মন্ত্রিসভা বৈঠকে অনুমোদনের জন্য উঠছে। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা রোববার (১১ অক্টোবর) নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য জানিয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন আইন অনুযায়ী, এখন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড। দেশজুড়ে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী আন্দোলন এবং ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবির মধ্যে সরকার এ পদক্ষেপ নিল।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার কোভিড-১৯ আক্রান্ত হয়ে বর্তমানে হোম আইসোলেশনে আছেন। সচিবের রুটিন দায়িত্ব পালন করছেন অতিরিক্ত সচিব (প্রশাসন উইং) ফরিদা পারভীন। সোমবার মন্ত্রিসভা বৈঠকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে ‘নারী ও শিশুনির্যাতন দমন আইন, ২০০০’ এর খসড়া উপস্থাপন করা হবে।

সোমবার সকাল ১০টায় ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করবেন, তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হবেন। সচিবালয় থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা যুক্ত থাকবেন।

গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক জাগো নিউজকে বলেছিলেন, ‘২০০০ সালের নারী ও শিশুনির্যাতন দমন আইন সংশোধনের জন্য একটি প্রস্তাব আগামী মন্ত্রিসভা বৈঠকে যাচ্ছে। মূলত আইনের ৯(১) ধারায় পরিবর্তন আনা হচ্ছে। এই ধারায় ধর্ষণের শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড করে প্রস্তাব দেয়া হবে। এই আইনের আরও কয়েকটি স্থানেও ছোট ছোট পরিবর্তন আনা হচ্ছে।’

প্রধানমন্ত্রীর নির্দেশনায় আইন সংশোধনের এই উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানিয়েছিলেন আইনমন্ত্রী। ‘নারী ও শিশুনির্যাতন দমন আইন, ২০০০’ এর ৯(১) ধারায় বলা হয়েছে, ‘যদি কোনো পুরুষ কোনো নারী বা শিশুকে ধর্ষণ করেন, তাহা হইলে তিনি যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডনীয় হইবেন এবং ইহার অতিরিক্ত অর্থদণ্ডেও দণ্ডনীয় হইবেন।’

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনা ঘটছে। এরমধ্যে গত ৪ অক্টোবর নোয়াখালীতে এক নারীকে (৩৭) বিবস্ত্র করে নির্যাতনের এক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যদিও গত সেপ্টেম্বর মাসের শুরুর দিকে বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে এই ঘটনা ঘটেছিল।

এই ঘটনা ভাইরাল হওয়ার পর দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। জড়িতদের অধিকাংশকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে রাজধানীসহ সারাদেশে প্রতিবাদের ঝড় উঠেছে। আন্দোলনকারীরা ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানিয়েছে।

গত শুক্রবার (৯ অক্টোবর) বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী মহাসমাবেশ থেকে সারাদেশে অব্যাহত ধর্ষণ ও বিচারহীনতার প্রতিবাদে লংমার্চের ঘোষণা দেয়া হয়।

‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে আয়োজিত মহাসমাবেশে দেয়া ঘোষণা অনুযায়ী, আগামী ১৬ ও ১৭ অক্টোবর নোয়াখালী অভিমুখে লংমার্চের ঘোষণা দেয়া হয়। এছাড়া ধর্ষণ ও নিপীড়নের বিচার এবং স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণ চেয়ে নয় দফা দাবি ঘোষণা করা হয়। জাগো নিউজ

বিদ্যুতের খুঁটির সঙ্গে বাসের ধাক্কা, দুই পর্যটক নিহত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁওতে সড়ক দুর্ঘটনায় পর্যটকবাহী বাসের দুই যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ১০ জন। রোববার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওস্থ ইসলামাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার মোহাম্মদ মুরাদ (৩০) ও কালা ভাণ্ডারী (৪০)। তবে আহতদের পরিচয় জানা যায়নি। চকরিয়া মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোরশেদুর রহমান চৌধুরী সত্যতা নিশ্চিত করে জানান, নোয়াখালী থেকে কক্সবাজারগামী পর্যটকবাহী নীলাচল পরিবহনের ঢাকা মেট্রো ব-১৪-২৯৩৭ নং বাসটি মহাসড়কের ঈদগাঁওস্থ ইসলামাবাদ ওয়াহেদর পাড়া অংশে পৌছা মাত্রই নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা খায়। এতে গাড়ির সামনের পুরো অংশ সম্পুর্ণ দুমড়ে মুচড়ে গিয়ে গাড়িটি বৈদ্যুতিক খুঁটিতে আটকে যায়।

এসময় ২ জন পর্যটক যাত্রী নিহত হয় এবং সম্পূর্ণ ১০ যাত্রী আহত হয়। এরমধ্যে মোহাম্মদ মুরাদ ঘটনাস্থলে ও কালাভান্ডারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে পার্শ্ববর্তী বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেছে। তাদের পরিচয় জানা সম্ভব হয়নি। দুর্ঘটনা কবলিত বাসটি জব্দ করা হয়েছে। দৈনিক আজাদী

ট্রাকের ধাক্কায় ডলু বনবিট কর্মকর্তা নিহত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগ পদুয়া রেঞ্জের ডলু বনবিট কর্মকর্তা মোবারক হোসেন (৪৮) বালুবাহী ট্রাকের ধাক্কায় নিহত হয়েছেন। রোববার (১১ অক্টোবর) বেলা আড়াইটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া উপজেলার নয়াখালের মুখ এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনারদিন তমা গ্রুপের কক্সবাজারমুখী বালুবাহী দ্রুতগামী একটি ট্রাক বিপরীতমুখী মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে মোটরসাইকেল আরোহী বিট কর্মকর্তা মোবারক হোসেন প্রাণ হারান। তাঁর বাড়ি কুমিল্লা জেলার বরুড়া মহেশপুরের ভদ্রাপাড় এলাকায়। খবর পেয়ে দোহাজারী হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের পদুয়া রেঞ্জ কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, ডলু বনবিট কর্মকর্তা মোবারক হোসেন অফিসের কাজে সাতকানিয়া যান। সেখানে ট্রাকের ধাক্কায় তিনি মারা যান।

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন আরাফাত জানান, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। নিহতের স্বজনদের খবর দেয়া হয়েছে। ঘাতক ট্রাকটি থানা হেফাজতে রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

লোহাগাড়ায় দিন দুপুরে বসতঘরে চুরি

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়ায় দিন দুপুরে বসতঘরে চুরির ঘটনা ঘটেছে। রোববার (১১ অক্টোবর) বেলা ৩টার দিকে ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোহছেন চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য সুনীল সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিকরা হলেন, আলহাজ্ব জিয়াবুল হক, জাহেদুল আলম ও শফি উদ্দিন। তারা ওই এলাকার মৃত ওসমান গণির পুত্র।

ক্ষতিগ্রস্ত জিয়াবুল হক জানান, ঘটনারদিন দুপুরে বসতঘর তালাবদ্ধ করে পরিবারের সবাই সদ্য বিবাহিত ভাগনীর শ্বশুর বাড়িতে বেড়াতে যান। এ সুযোগে চোরের দল বসতঘর সংলগ্ন গাছ দিয়ে ছাদে উঠে। এরপর সিঁড়ি ঘরের দরজা ভেঙ্গে বসতঘরের ভিতরে ঢুকে ১৭ ভরি স্বর্ণালংকার, নগদ ২ লাখ ৮০ হাজার টাকা, ইলেকট্রনিক্স মালামালসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। জমি ক্রয় করার জন্য নগদ টাকা বসতঘরে রেখেছিলেন। তছনছ করে দেয় বসতঘরের মালামাল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই দেলোয়ার জানান, এ ব্যাপারে থানায় কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।