- Lohagaranews24 - https://lohagaranews24.com -

লোহাগাড়ায় ইউপি নির্বাচনে ২২ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২২ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী ৩ জন ও সাধারণ সদস্য প্রার্থী ১৯ জন। শনিবার (৩ অক্টোবর) ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মো. সাদ্দাম হোসেন রোমান খান এ তথ্য জানিয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন আমিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যানপ্রার্থী সামশুল ইসলাম ও সিরাজুল ইসলাম। সাধারণ সদস্য ১নং ওয়ার্ডের প্রার্থী মোহাম্মদ দাউদ, ৪নং ওয়ার্ডের প্রার্থী শাহাব উদ্দিন, মো. গিয়াস উদ্দিন, ৫নং ওয়ার্ডের প্রার্থী মো. মাহাদুর, আশরফ মিয়া, আবদুস ছফুর, ৬নং ওয়ার্ডের প্রার্থী মো. হামিদ হোসেন চৌধুরী, ৭নং ওয়ার্ডের প্রার্থী তৌহিদুল ইসলাম ও ৯নং ওয়ার্ডের প্রার্থী এ. কে. এম. নাজিম উদ্দিন।

লোহাগাড়া সদর ইউনিয়নে চেয়ারম্যানপ্রার্থী নুরুল হক নুনু। সাধারণ সদস্য ২নং ওয়ার্ডের নুরুচ্ছফা ও ৯নং ওয়ার্ডের মোহাম্মদ আবদুল আহাদ।

আধুনগর ইউনিয়নে মনোয়নপত্র প্রত্যাহারকারী সাধারণ সদস্যরা হলেন ২নং ওয়ার্ডের প্রার্থী মোরশেদ আলম, ৩নং ওয়ার্ডের বাদশা মিয়া, ৪নং ওয়ার্ডের এরফানুল হক, ৫নং ওয়ার্ডের আবদুর রহমান, ৬নং ওয়ার্ডের ফরিদুল আলম, ৭নং ওয়ার্ডের রনি কান্তি দাশ, ৯ নং ওয়ার্ডের ছিদ্দিক আহমদ ও মোহাম্মদ মিনহাজ উদ্দিন।

উল্লেখ্য, লোহাগাড়ার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত মহিলা পদে ৩১ জন ও সাধারণ সদস্য পদে ১৩৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। রোববার (৪ অক্টোবর) প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে।

লোহাগাড়ায় ৪৪ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : স্বাস্থ্যবিধি মেনে লোহাগাড়ায় মোট ৪৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আজ রোববার (৪ অক্টোবর) থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ এর আওতায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ।

তিনি জানান, উপজেলার ৯ ইউনিয়নে ২১৬টি অস্থায়ী কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৯ হাজার শিশুকে একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫ হাজার শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ক্যাম্পেইন চলাকালীন প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও শিশুদের এ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো জানান, ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। এছাড়া অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে। ক্যাম্পেইন চলাকালীন সকল শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

প্রাইভেটকার যোগে ইয়াবা পাচার, গ্রেপ্তার ২

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় প্রাইভেটকার যোগে ইয়াবা পাচারকালে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২ অক্টোবর) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতী এলাকায় অস্থায়ী চেকপোস্টে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা হয়েছে ইয়াবা পাচারকাজে ব্যবহৃত প্রাইভেটকার।

গ্রেপ্তারকৃতরা হলেন, রংপুর জেলার বদরগঞ্জ থানার মাষ্টার পাড়ার সবির উদ্দিনের পুত্র মো. দেলোয়ার হোসেন (২২) ও লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার চরবংশী দেওয়ান বাড়ির মৃত ফজলুল করিম দেওয়ানের পুত্র মো. মোফাজ্জল হোসেন (২৭)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এসআই গোলাম কিবরিয়ার নেতৃত্বে চট্টগ্রাম শহরমুখী একটি প্রাইভেটকারে তল্লাশী করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। শনিবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

লোহাগাড়ার মুক্তিযোদ্ধা বজেন্দ্র লাল দেব নাথ আর নেই

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার মুক্তিযোদ্ধা বজেন্দ্র লাল দেব নাথ (৭২) হৃদরোগে আক্রান্ত হয়েছে মারা গেছেন। শনিবার (৩ অক্টোবর) রাত ৩টায় উপজেলার কলাউজান ইউনিয়নের নাথ পাড়ায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ওই এলাকার মৃত রামানন্দ দেব নাথের পুত্র। মৃত্যুকালে তিনি ১ পুত্র ও ৬ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিহতের পুত্র প্রান্ত দেব নাথ জানান, একইদিন বিকেল ৩টায় রাস্ট্রীয় মার্যাদায় তাকে সৎকার করা হয়েছে। এরপূর্বে থানা পুলিশের একটি চৌকস দল মুক্তিযোদ্ধা বজেন্দ্র লাল দেব নাথের সম্মানে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলার মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ প্রয়াত মুক্তিযোদ্ধা বজেন্দ্র লাল দেব নাথের কফিনে পুস্পস্তবক অর্পণ পূর্বক শ্রদ্ধা নিবেদন করেন।

বাস-মাইক্রোবাস সংঘর্ষে প্রাণ গেল দুইজনের

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কুমিল্লায় স্টার লাইন পরিবহনের বাসের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন।

শনিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

হাইওয়ে পুলিশ জানায়, সকাল সাড়ে ৯টার দিকে কোরপাই এলাকায় ফেনী অভিমুখী স্টার লাইন পরিবহনের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ঢাকামুখী একটি হাইয়েস মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুমড়ে-মুচড়ে গিয়ে মাইক্রোবাসের চালক ও এক নারী যাত্রী মারা যান।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নামতি ক্রসিং হাইওয়ে থানায় নিয়ে যান। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ সময় মহাসড়কের প্রায় দুই কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়েত হোসেন জানান, নিহতদের মরদেহ ও দুর্ঘটনাকবলিত দুটি গাড়ি উদ্ধার করা হয়েছে। বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে। জাগো নিউজ

ট্রাম্প হাসপাতালে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার পর অতিরিক্ত সতর্কতার অংশ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে নেয়া হয়েছে। 

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে নেয়া হয়েছে। এর আগে স্থানীয় সময় বিকেলে হাসপাতালের উদ্দেশে হোয়াইট হাউস ত্যাগ করেন তিনি।

হোয়াইট হাউস ত্যাগ করার আগে স্যুট ও মাস্ক পরে প্রেসিডেন্টকে বহনকারী বিশেষ হেলিকপ্টার মেরিন ওয়ান-এ উঠতে দেখা যায় ডোনাল্ড ট্রাম্পকে। এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশে হাত নাড়লেও কারও সঙ্গে কথা বলেননি।

হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্টের শরীরে মৃদু করোনা উপসর্গ দেখা দিয়েছে। শরীরে হালকা জ্বর রয়েছে। তবে তিনি বেশ চাঙা রয়েছেন। তাকে কিছু ওষুধও দেয়া হয়েছে। 

এদিকে করোনা আক্রান্ত হলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কাছে ক্ষমতা হস্তান্তর করেননি বলে জানিয়েছেন হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টর আলিসা ফারাহ।

তিনি বলেছেন, ট্রাম্প এখনো প্রেসিডেন্টের দায়িত্বে রয়েছেন। অতিরিক্ত সতকর্তার অংশ হিসেবে এবং চিকিৎসকদের পরামর্শে আগামী কয়েকদিন ওয়াল্টার রিড মেডিকেল সেন্টার থেকে দায়িত্ব পালন করে যাবেন তিনি।

এর আগে শুক্রবার সকালে টুইট করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, ‘আজ রাতে মেলেনিয়া ট্রাম্প ও আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা দ্রুত কোয়ারেন্টাইন ও সুস্থতার প্রক্রিয়া শুরু করব।’

পরে এক বিবৃতিতে হোয়াইট হাউস জানায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) মৃদু উপসর্গ দেখা দিয়েছে। 

বুধবার ট্রাম্পের ঘনিষ্ঠ উপদেষ্টা হোপ হিকসের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সঙ্গে ওহাইওর ক্লিভল্যান্ডে প্রথম নির্বাচনী বিতর্কে অংশ নিতে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে এয়ার ফোর্স ওয়ানের বিমানে সঙ্গী ছিলেন হোপ।

ট্রাম্পের মতো মেলানিয়া ট্রাম্পের শরীরেও করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। তবে তিনি সার্বিকভাবে ভালো বোধ করছেন বলে এক টুইট বার্তায় জানিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসের জটিলতার উচ্চ ঝুঁকিতে আছেন বলে সতর্ক করে দিয়েছেন চিকিৎসকরা। তারা বলেছেন, অনেক কারণ রয়েছে যেগুলো প্রেসিডেন্ট ট্রাম্পকে করোনাভাইরাসের গুরুতর জটিলতায় ফেলেছে।

চিকিৎসকদের মতে, বয়স এবং অতিরিক্ত ওজনের কারণে কোভিড-১৯ প্রেসিডেন্ট ট্রাম্পের ক্ষেত্রে বেশি ঝুঁকি তৈরি করতে পারে।

নিখোঁজের ৮ দিন পর পদ্মায় একসঙ্গে ভেসে উঠল ভাই-বোনের লাশ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : রাজশাহীর পদ্মা নদীতে নৌকাডুবির আটদিন পর নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রী সাদিয়া ইসলাম সূচনা (২৪) এবং তার ফুপাতো ভাই রিমনের (১৪) মরদেহ উদ্ধার করেছেন স্থানীয়রা।

শনিবার (৩ অক্টোবর) সকালে নগরীর উপকণ্ঠ নবগঙ্গায় নৌকাডুবির ঘটনাস্থলেই তাদের মরদেহ ভেসে ওঠে। রাজশাহী মহানগর নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মরদেহ দুটি সকালে স্থানীয়রা ভাসমান অবস্থায় দেখতে পান। মরদেহ দুটি নদীর তীরে থাকার কারণে স্থানীয়রা উদ্ধার করতে সক্ষম হন। পরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এবং পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন।

rajshahi.jpg

রাজশাহী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন জানান, গত ২৫ সেপ্টেম্বর বিকেলে পদ্মা নদীতে ১৩ যাত্রী নিয়ে রাজশাহীর নবগঙ্গা এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটে।

এ সময় ১১ জনকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করা হলেও সূচনা ও রিমন নিখোঁজ ছিলেন। মরদেহ না পেয়ে দুদিন পর উদ্ধার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

জানা গেছে, সাদিয়া আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এআইইউবি) বিবিএ তৃতীয় সেমিস্টারের ছাত্রী ছিলেন। তিনি ঢাকার ধানমন্ডি এলাকায় বসবাস করতেন।

রাজশাহীর পবা উপজেলার খোলাবোনা এলাকায় চাচা জালাল উদ্দিনের বাড়িতে বেড়াতে এসে পদ্মায় নৌ ভ্রমণে গিয়েছিলেন তিনি। রিমনের বাড়িও নওগাঁয়। সম্পর্কে তারা মামাতো-ফুপাতো ভাই-বোন। জাগো নিউজ