- Lohagaranews24 - https://lohagaranews24.com -

সাতকানিয়ায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

নিউজ ডেক্স : সাতকানিয়ায় ছিনতাইয়ের মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত মামুনুর রশিদ (২৯) নামে এক আসামীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলার মাদার্শা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি মাদার্শা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জয়নগর এলাকার আলতাফ মিয়ার পুত্র।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে থানার এএসআই মিজানুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত আসামী মামুনুর রশিদকে গ্রেপ্তার করা হয়। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিল।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, গ্রেপ্তার মামুনুর রশিদ একটি ছিনতাই মামলায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড প্রাপ্ত পলাতক আসামী। একইদিন তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

হেয় করতে আমার বিরুদ্ধে মামলা করা হয়েছে : নুর

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি নুরুল হক নুর বলেছেন, ‘আমাকে হেয় পতিপন্ন ও আমাদের সংগঠনের রাজনৈতিক অবস্থানকে প্রশ্নবিদ্ধ করতে সরকার ও তার সহযোগীরা এ মামলা করেছে। এটা ষড়যন্ত্র ও সরকারের কারসাজি।’

মঙ্গলবার (২২ ডিসেম্বর) এক তরুণীকে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর কোতোয়ালি থানায় করা মামলার প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। নুরসহ ছয়জনকে এ মামলায় আসামি করা হয়েছে।

নুর বলেন, ‘সরকারের পৃষ্ঠপোষকতায় সরকারি গোয়েন্দা সংস্থার লোকজন সরকারি দলের সহযোগিতা নিয়ে এই মেয়েকে প্রলুব্ধ করে মামলা করে। সেটার সত্যতাও এভাবে প্রমাণিত হয় যে, গতকাল মেয়েটা যে মামলা করেছিল তার অভিযোগ আর আজকের অভিযোগের মধ্যে কিছু তফাৎ লক্ষ্য করা যায়। প্রথমে বলেছিল, হাসান আল মামুনের সাথে তার রিলেশন ছিল। হাসান আল মামুন তাকে ওই বাসায় নিয়ে ধর্ষণ করে। আবার এখানে বলছে, সোহাগ তাকে চাঁদপুর যাওয়ার পথে ধর্ষণ করে। এর মাধ্যমে এ মেয়ের কথায় ভিন্ন ভিন্ন অবস্থান পরিলক্ষিত হয়। এখানে এ মেয়ে যে আমাদের উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফাঁসিয়েছে তা তার কথাবার্তায় প্রমাণিত হয়।’

তিনি আরও বলেন, ‘আমরা মনে করি, এ ধরনের মিথ্যা মামলা করে আমাদের দমানো যাবে না বা আমাদের অবস্থানকে প্রশ্নবিদ্ধ করা যাবে না। আমরা গতকাল এ মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ করেছি। আমাদের অন্যায়ভাবে গ্রেফতার করেছে কিন্তু জালিমের কারাগার আমাদের রাখতে পারেনি। কারণ তাদের সে নৈতিক অবস্থানটি নেই। তারা জানে আমাদের যদি অন্যায়ভাবে আটক করা হয় তাহলে সারাদেশে প্রতিবাদের দাবানল জ্বলে উঠবে। সে কারণে তারা আমাদের আটক রাখতে পারেনি। তারা এটাও বুঝতে পেরেছে যে, আমাদের বিরুদ্ধে যে মামলা করেছে সে অভিযোগ ভিত্তিহীন। যাই হোক, আমরা যেটা বুঝি এটা আসলে সরকারের কারসাজি।’

এর আগে সোমবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়। এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। এর কিছুক্ষণ পরই তাকে ছেড়ে দেয়া হয়।

২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

বৈরি আবহাওয়া : সেন্টমার্টিনে আটকা শতাধিক পর্যটক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : লঘুচাপের প্রভাবে বৈরি আবহাওয়ায় উত্তাল হয়ে আছে বঙ্গোপসাগর। ফলে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে কয়েক ফুট বেড়ে কক্সবাজারের উপকূলে আছড়ে পড়ছে। কক্সবাজারে ৩ নম্বর সতর্কতা সংকেত বলবৎ থাকায় মাছ ধরার ট্রলারসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রেখেছে প্রশাসন।

এতে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনে আটকা পড়েছেন শতাধিক পর্যটক। রোববার বেড়াতে গিয়ে রাত্রিযাপনের উদ্দেশ্যে থেকে যাওয়ার পর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলার পর সোমবার থেকে জাহাজ না যাওয়ায় এসব পর্যটক আটকা পড়েন। তথ্যের সত্যতা নিশ্চিত করে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আহমদ বলেন, আটকা পড়া পর্যটকদের সুযোগ সুবিধা দেখভাল করা হচ্ছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম বলেন, লঘুচাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল হওয়ায় অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সোমবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে সব ধরনের যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। এতে দ্বীপে আটকা পড়েছেন শতাধিক পর্যটক। আটকা পড়া পর্যটকদের খোঁজখবর রাখতে স্থানীয় পুলিশ, বিজিবি, কোস্টগার্ড ও ইউনিয়ন পরিষদের সদস্যদের বলা হয়েছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, রোববার কক্সবাজার থেকে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস এবং টেকনাফ থেকে কয়েকটি ট্রলারে করে দুই শতাধিক পর্যটক সেন্টমার্টিন ভ্রমণে আসেন। বিকেলে ফিরতি জাহাজ ও ট্রলারে করে অর্ধেক পর্যটক টেকনাফ ও কক্সবাজার ফিরে যান। দ্বীপের রাতের সৌন্দর্য উপভোগ করতে সেন্টমার্টিনে থেকে যান শতাধিক পর্যটক। বৈরি আবহাওয়ার কারণে সোমবার সকাল থেকে নৌযান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তারা দ্বীপে আটকা পড়েছেন। তবে সবাই নিরাপদে আছেন।

সেন্টমার্টিন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান বলেন, বঙ্গোপসাগর প্রচণ্ড উত্তাল। সঙ্গে ভারী বৃষ্টিপাত হচ্ছে। জোয়ারের ধাক্কায় দ্বীপের উত্তর ও পশ্চিম পাশের সৈকতের বিভিন্ন স্থাপনা ভেঙে যাচ্ছে। জোয়ারের তোড়ের সঙ্গে বাতাসের তীব্রতায় সোমবার রাতে সেন্টমার্টিনের পূর্ব দিকের জেটিঘাটে নোঙর করে রাখা চারটি মাছ ধরার ট্রলার ও যাত্রীবহনকারী একটি কাঠের বোট ডুবে গেছে বলে জেনেছি।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, সাগরে পানির উচ্চতা দিন দিন বাড়ছে ফলে জোয়ারের ধাক্কায় দ্বীপের বিভিন্ন অংশে ভাঙন অব্যাহত রয়েছে। বিষয়টি উপজেলা ও জেলা সমন্বয় সভায় উপস্থাপন করা হয়ে। সংশ্লিষ্ট বিভাগকে লিখিতভাবে জানানো হয়েছে। দ্রুত পদক্ষেপ না নিলে দিনে দিনে ভাঙন তীব্র হওয়ার আশঙ্কা রয়েছে বলে উল্লেখ করেন তিনি। জাগো নিউজ

লোহাগাড়ার ৩ ইউপি নির্বাচনে ধানের শীষের দুই প্রার্থী

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ধানের শীষের দুই প্রার্থী ঘোষণা করা হয়েছে। তবে আমিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে ধানের শীষের কোন প্রার্থী পাওয়া যায়নি।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) লোহাগাড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও দক্ষিণ জেলা বিএনপির সদস্য এস এম ছলিম উদ্দিন খোকন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

ধানের শীষের প্রার্থীরা হলেন যথাক্রমে লোহাগাড়া সদর ইউনিয়নে সাবেক ইউনিয়ন বিএনপির সভাপতি খোরশেদ আলম সিকদার ও আধুনগর ইউনিয়নে উপজেলা কৃষকদলের সাবেক সভাপতি আবু নাসের চৌধুরী।

এস এম ছলিম উদ্দিন খোকন চৌধুরী জানান, বিগত আমিরাবাদ ইউপি নির্বাচনে ২০ দলীয় সমর্থিত প্রার্থী কারাগারে থেকে জয়লাভ ও শপথ গ্রহণ করেন। কারাগার থেকে জামিনে মুক্তিলাভ করেও হাইকোর্টের নির্দেশ থাকা স্বত্বেও রহস্যজনক কারণে একদিনের জন্যও চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে পারেননি। তাই হতাশা হয়ে কেউ আমিরাবাদ ইউনিয়নে ধানের শীষের প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করছেন না।

তিনি আরো জানান, উপজেলায় বিএনপির ভালো সমর্থক রয়েছে। সুষ্ঠু ভোট হলে ধানের শীষের প্রার্থীরা জয়লাভে আশাবাদী। তবে বিগত দিনের মতো ভোট হলে জনগণ ভোটের অধিকার থেকে বঞ্চিত হবে। এ নিয়ে শঙ্কায় রয়েছেন প্রার্থীরা।

উল্লেখ্য, আগামী ২০ অক্টোবর লোহাগাড়ার ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৫ সালের ২১ সেপ্টেম্বর এই তিন ইউনিয়ন পরিষদের সর্বশেষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছিল।

গণসংযোগে ব্যস্ত আমিরাবাদের চেয়ারম্যান প্রার্থী আবদুল মালেক

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী এলাকার সর্বত্র মাঠ চষে বেড়াচ্ছেন। প্রতিটি পাড়া-মহল্লায় উঠান বৈঠক, আলোচনা সভা, পরিচয় সভা ও নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তিনি। প্রতিটি এলাকায় প্রার্থীদের সঙ্গে ভোটার এবং সাধারণ মানুষও প্রচারণায় অংশ নিচ্ছে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) তিনি ইউনিয়নের ২, ৩ ও ৫ নং ওয়ার্ডে গণসংযোগ করেছেন।

আমিরাবাদ ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী আবদুল মালেক বলেন, আমি সাধারণ মানুষের প্রার্থী হয়েছি। সাধারণ মানুষসহ দল-মত-নির্বিশেষে ইউনিয়নের সকলে আমার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, আশা করি আমি জয়ী হব। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়নের বিভিন্ন রাস্তাঘাট স্কুল, কলেজ, মাদরাসা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নসহ সর্বস্তরে মানুষের উন্নয়নের জন্য কাজ করব। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। প্রেস বিজ্ঞপ্তি

১ অক্টোবর থেকে সৌদিতে ফ্লাইটের অনুমতি পেল বিমান

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : আগামী ১ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে সৌদি আরবের তিন শহরে আটটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সৌদি আরব ১ অক্টোবর থেকে বিমানের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্তের কথা জানিয়েছে। তবে এখনই ফ্লাইট ঘোষণা করা যাচ্ছে না।

মোকাব্বির হোসেন আরো বলেন, ফ্লাইটে আসন বরাদ্দ দেওয়ার আগে ল্যান্ডিং পারমিশন দরকার। সৌদি আরবে ল্যান্ডিং পারমিশন পাওয়া যায়নি। ফলে যাত্রীদের আসন বরাদ্দ আরম্ভ করার জন্য ফ্লাইট এখনই ঘোষণা করা সম্ভব হচ্ছে না। ল্যান্ডিং পারমিশন পাওয়ার সঙ্গে সঙ্গে ফ্লাইট ঘোষণা করা হবে এবং সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হবে বলে জানান তিনি।  

প্লেনের টিকিটের দাবিতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সৌদি আরব যেতে ইচ্ছুক কয়েকশ’ প্রবাসী বাংলাদেশি প্লেনের টিকিটের দাবিতে রাজধানীর কারওয়ান বাজারে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে কারওয়ান বাজারে তারা বিক্ষোভ করেন। এসময় বাজারের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তীব্র যানজট সৃষ্টি হয়।

বিক্ষোভরত প্রবাসীরা জানান, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। কিন্তু তারা সৌদি এয়ারলাইন্সের টিকিট পাচ্ছেন না। প্লেনের কৃত্রিম সংকটের অভিযোগও তোলেন তারা।

জানা গেছে, করোনা ভাইরাস মহামারিতে নিজ দেশে আটকা পড়া সৌদি আরবে কর্মরত বিদেশি কর্মীদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরার বাধ্যবাধকতা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এরপর থেকে দেশে আটকা পড়া বহু প্রবাসী টিকিটের জন্য হন্যে হয়ে ঘুরছেন। অনেকের ফিরতি প্লেনের টিকিট থাকলেও সেটিও পাচ্ছেন না। ফলে বাধ্য হয়ে রাস্তায় নামেন প্রবাসীরা।

মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে প্রবাসীরা জড়ো হয়ে টিকিটের জন্য বিক্ষোভ করেন। ফলে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং তীব্র যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ এসে যান চলাচল স্বাভাবিক করে।

বিক্ষোভে অংশ নেওয়া সোহেল মিয়া বলেন, ‘৩০ সেপ্টেম্বর আমার ভিসার মেয়াদ শেষ হবে। এ সময়ের মধ্যে আমাকে সৌদি যেতেই হবে। যদি যেতে না পারি, তাহলে আর যেতে পারবো না। অনেক চেষ্টা করেও প্লেনের টিকিট পাচ্ছি না। এখন অনিশ্চয়তার মধ্য দিয়ে দিন পার করছি। বুঝতে পারছি না কী হবে। ’

আরেক প্রবাসী কর্মী জাহেদ হোসেন বলেন, ‘৩০ সেপ্টেম্বরের মধ্যে আমার সৌদি আরবে যেতে হবে। না হলে চাকরি থাকবে না। আমার বিমানের রিটার্ন টিকিটও ছিল। কিন্তু এখন বলছে, এ সময়ের মধ্যে টিকিট দিতে পারবে না। ’

সাইফুল ইসলাম নামে এক প্রবাসী কর্মী বলন, ‘আমার স্পন্সর বলছে, যেভাবে পারো ৩০ সেপ্টেম্বরের মধ্যে সৌদি আরব আসো। না হলে আর আসতে পারবা না। কিন্তু টিকেট তো পাই না। ’

এদিকে, তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দিন মিয়া বলেন, ‘পুলিশ টিকিট প্রত্যাশীদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। ’

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক জানান, এ জটিলতা শুরু হয়েছে যখন সৌদি সরকার হঠাৎ করে ঘোষণা দিয়েছে যে, প্রবাসী শ্রমিকদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সৌদি আরবে ফিরতে হবে।

মহামারির কারণে গত মার্চ মাসের শেষ থেকে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় অনেক শ্রমিক দেশে এসে আর ফিরতে পারেননি। বাংলানিউজ

চট্টগ্রামে ছাত্র অধিকার পরিষদ ও ছাত্রলীগ মুখোমুখি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

মানববন্ধন চলাকালে ছাত্রলীগ নেতাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছালে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় পুলিশ দু’পক্ষের মাঝে অবস্থান নিয়ে পরিস্থিতি সামাল দেয়।মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

সরেজমিন গিয়ে দেখা যায়, বেলা ১২টা থেকে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন শুরু করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। এ সময় তারা ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যা মামলাদায়েরের অভিযোগ আনেন। বক্তারা বলেন, ছাত্রদের অধিকার নিয়ে কথা বলার কারণেই আজ নুরের বিরুদ্ধে এই জঘন্য অভিযোগ আনা হচ্ছে। এর সবই পূর্ব পরিকল্পিত ও সাজানো।

ctg

এদিকে পরিষদ নেতাদের বক্তব্য চলাকালেই প্রেসক্লাব চত্বরের উত্তর পাশে বেশকিছু ছাত্রলীগ কর্মী অবস্থান নেয়। এ সময় উভয় পক্ষ ‘জয় বাংলা’ স্লোগান দেয়। পরিস্থিতি অবনতির আশঙ্কায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের সেখানেই আটকে দেন।

পরে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা দ্রুত মানববন্ধন শেষ করে প্রেসক্লাব চত্বর ত্যাগ করার সময় ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। তবে এবারো পুলিশ তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে ছাত্র পরিষদ নেতাকর্মীরা ঘটনাস্থল ত্যাগ করে।

পরে জামালখান মোড়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে। এসময় তারা বলেন, বাংলাদেশে একজন ধর্ষকের পক্ষ নিয়ে মিছিল মানববন্ধন হতে পারে তা আমরা চিন্তাও করতে পারি না। শিক্ষার্থী হিসেবে এমন কাজ আমরা কোনোভাবে মেনে নিতে পারছি না। এ সময় তাদের পরিচয় জানতে চাওয়া হলে তারা নিজেদের চট্টগ্রামের সাধারণ ছাত্র সমাজ হিসেবে দাবি করেন। জাগো নিউজ

এবার নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে মামলা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে এবার এক তরুণীকে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

সোমবার রাজধানীর কোতওয়ালী থানায় মামলাটি দায়ের করা হয়। মামলায় নুরুসহ ছয়জনকে আসামি করা হয়েছে। কোতওয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই তরুণীর ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার ১ নম্বর আসামি করা হয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগকে। ৩ নম্বরে রয়েছেন নুরুল হক নুর। বাকিরা হচ্ছেন ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক (২) মো. সাইফুল ইসলাম, সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।

মামলায় ঘটনার স্থান উল্লেখ করা হয়েছে কোতওয়ালী থানা এলাকার সদরঘাট হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে। মামলায় ঘটনার দিনক্ষণ উল্লেখ করা হয়েছে ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা ৪০ মিনিট থেকে রাত ৮টা ৩০ মিনিট পর্যন্ত।

এর আগে সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়।এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা শেষে রাত ১২টা ৩৫ মিনিটে তাকে ছেড়ে দেয়া হয়। ছেড়ে দেয়ার কিছুক্ষণ পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

রোববার (২০ সেপ্টেম্বর) রাতে নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী লালবাগ থানায় একটি মামলা করেন। মামলায় ছয়জনকে আসামি করা হয়।

এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, ধর্ষণের ঘটনা পরম্পরায় ভিপি নুরের নাম উঠে আসায় তাকে সহযোগী হিসেবে আসামি করা হয়েছে।

মামলার প্রধান আসামি করা হয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে। ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে।

নুর ও মামুন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক (২) মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি। জাগো নিউজ

মসজিদে বিস্ফোরণ, মৃতের সংখ্যা বেড়ে ৩৪

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় শাহাদৎ হোসেন সিফাত (১৮) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪ জনে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। বিষয়টি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের আবাসিক সার্জন পার্থ সংকর পাল। জাগো নিউজ

গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে ওই মসজিদে বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থল থেকে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় একে একে ৩৪ জন মারা গেলেন।

এ ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়। এর মধ্যে ফায়ার সার্ভিস একটি, তিতাস গ্যাস কর্তৃপক্ষ একটি ও জেলা প্রশাসন একটি কমিটি করে। গত ১৭ সেপ্টেম্বর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের কাছে তদন্ত প্রতিবেদন হস্তান্তর করেছে তিতাস গ্যাসের কমিটি।

প্রতিবেদনে বলা হয়, মসজিদটি নির্মাণে কোনো নিয়মই মানা হয়নি। অবৈধ গ্যাস সংযোগের রাইজার ও পাইপ লাইনের ওপর নির্মাণ হয়েছিল মসজিদটি। এতে ক্ষতিগ্রস্ত হয় গ্যাসের লাইন। ক্ষতিগ্রস্ত লাইন থেকে নির্গত গ্যাস মসজিদ জমা হয়। অবৈধভাবে নেয়া বিদ্যুতের স্পার্ক থেকে আগুন লাগলে জমে থাকা গ্যাসের বিস্ফোরণ হয়েছে।

এদিকে মসজিদে বিস্ফোরণে ব্যাপক প্রাণহানির ঘটনায় দায়ের করা মামলায় তিতাসের বরখাস্ত আট কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।